• স্টোকসকে নিয়ে সতর্ক সিমন্স
    নিয়মিত ব্যাটে-বলে অবদান রেখে চলেছেন বেন স্টোকস। এখন পেলেন ইংল্যান্ডকে নেতৃত্ব দেওয়ার সুযোগ। উপলক্ষ রাঙাতে উন্মুখ হয়ে থাকতে পারেন এই অলরাউন্ডার। ওয়েস্ট ইন্ডিজ কোচ ফিল সিমন্স তাই সতর্ক স্টোকসকে নিয়ে।
  • নেতৃত্বেই মনোযোগ স্টোকসের
    আন্তর্জাতিক ক্রিকেটে নেতৃত্বের অভিষেকের আগে কত কিছু খেলা করছে বেন স্টোকসের মনে। সেসব এক পাশে রেখে এই অলরাউন্ডার মনোযোগ দিতে চান দায়িত্বের দিকে। ব্যাটে-বলে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিতে চান সিরিজে।
  • ‘স্টোকসের ক্রিকেট মস্তিষ্ক দারুণ’
    বেন স্টোকসের আগ্রাসী ও খ্যাপাটে পরিচয়টাই বেশি ফুটে ওঠে অনেকের কাছে। নেতা হিসেবে তার কার্যকারিতা নিয়েও তাই থেকে যায় প্রশ্ন। সেই সংশয় উড়িয়ে দিয়ে ইংল্যান্ড কোচ ক্রিস সিলভারউড মনে করিয়ে দিলেন, স্টোকসের ক্রিকেট মস্তিষ্ক দারুণ ক্ষুরধার।
  • উইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের নেতৃত্বে স্টোকস
    আলোচনা হচ্ছিল অনেক দিন ধরেই। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। জো রুটের অনুপস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে প্রথম টেস্টে ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন বেন স্টোকস।
  • ‘কোহলির মতো নেতৃত্ব দেবে স্টোকস’
    অধিনায়ক হিসেবে নিজের একটি ঘরানা তৈরি করতে পেরেছেন বিরাট কোহলি। মাঠে তিনি নেতৃত্ব দেন পারফরম্যান্স আর আগ্রাসী শরীরী ভাষা দিয়ে উদাহরণ তৈরি করে। ইংল্যান্ড অধিনায়ক জো রুটের বিশ্বাস, বেন স্টোকস হবেন সেই ঘরানার অধিনায়ক, কোহলির মতোই যিনি নেতৃত্ব দেবেন সামনে থেকে।
  • ‘অধিনায়ক' স্টোকসকে নিয়ে সংশয়ে গাওয়ার-পিটারসেন
    ব্যাটে-বলে দারুণ অবদান রেখে চলা বেন স্টোকসের কাঁধে বাড়তি দায়িত্ব দেখতে চান না ডেভিড গাওয়ার ও কেভিন পিটারসেন। ইংল্যান্ডের সাবেক দুই অধিনায়কের সংশয়, নেতৃত্বের ভার প্রভাব ফেলতে পারে স্টোকসের পারফরম্যান্সে।
  • টেস্ট অধিনায়ক হিসেবে দারুণ করবে স্টোকস: রুট
    ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে অলরাউন্ডারদের অভিজ্ঞতা খুব একটা আশা জাগানিয়া নয়। তবে বেন স্টোকস হতে পারেন ব্যতিক্রম। জো রুটের বিশ্বাস, টেস্ট অধিনায়ক হিসেবে অসাধারণ হতে পারেন এই অলরাউন্ডার। 
  • ‘ ফ্লিন্টফ ভালো, কিন্তু স্টোকস অসাধারণ’
    ‘নতুন বোথাম’ তকমা ইংলিশ ক্রিকেটে অনেকেই পেয়েছেন। কিন্তু ইয়ান বোথামের উচ্চতায় উঠতে পারেননি কেউ। বোথামের পর সেরা কে, এই বিতর্কও চলে আসছে তার অবসরের পর থেকে। কিংবদন্তি অলরাউন্ডার এবার নিজেই বেছে নিলেন একজনকে। বেন স্টোকসকেই নিজের সবচেয়ে কাছাকাছি অলরাউন্ডার মনে করেন বোথাম।
  • কোহলির হ্যাটট্রিকের পর উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ স্টোকস
    বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্সে ইংল্যান্ডের শিরোপা জয়ে অবদান। অ্যাশেজে অতিমানবীয় দুটি ইনিংস আর সিরিজ সেরা। দুর্দান্ত একটি বছর কাটানোর দারুণ স্বীকৃতি পেলেন বেন স্টোকস। উইজডেনের ‘লিডিং ক্রিকেটার অব দা ওয়ার্ল্ড’ মনোনীত হয়েছেন এই ইংলিশ অলরাউন্ডার। আগের টানা তিন বছর এই সম্মান পেয়েছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।
  • অল্প শাস্তিতে পার পেলেন স্টোকস
    বড় শাস্তির মুখে পড়তে পারতেন। শেষ পর্যন্ত অবশ্য অল্পতেই পার পেলেন বেন স্টোকস। দর্শককে কটু কথা বলায় এই ইংলিশ অলরাউন্ডারকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। সঙ্গে পেয়েছেন একটি ডিমেরিট পয়েন্ট।
  • দর্শককে কটু কথা বলে বিপদে স্টোকস
    একসময় বিতর্ক ছিল তার নিত্য সঙ্গী। তবে সেই দিনগুলিকে পেছনে ফেলেছেন বলেই মনে হচ্ছিল। গত বছর দুয়েকে ২২ গজে অসাধারণ পারফরম্যান্স দিয়েই আলোড়ন তুলেছেন বারবার। কিন্তু আবার বিতর্কে জড়ালেন বেন স্টোকস। দর্শককে কটু কথা বলায় শাস্তির সম্মুখীন হতে পারেন আইসিসির বর্তমান বর্ষসেরা ক্রিকেটার।
  • স্টোকস-পোপের সেঞ্চুরির পর চাপে দ. আফ্রিকা
    প্রথম চার ব্যাটসম্যান ভালো শুরু পেয়েও ইনিংস বড় করতে পারেননি। পেরেছেন বেন স্টোকস ও ওলি পোপ। দারুণ দুই সেঞ্চুরিতে পোর্ট এলিজাবেথ টেস্টে ইংল্যান্ডকে দৃঢ় অবস্থানে নিয়ে গেছেন তারা। জবাব দিতে নেমে দ্রুত দুই উইকেট হারিয়ে চাপে পড়েছে দক্ষিণ আফ্রিকা।
  • আইসিসির বর্ষসেরা ক্রিকেটার স্টোকস
    সোনায় মোড়ানো বছরে সোনালী স্বীকৃতি পেলেন বেন স্টোকস। ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ে বীরোচিত পারফরম্যান্স, অ্যাশেজে অসাধারণ নৈপুন্য আর বছরজুড়ে দুর্দান্ত ধারাবাহিকতা দেখিয়ে ২০১৯ সালে আইসিসির বর্ষসেরা ক্রিকেটার মনোনীত হয়েছেন ইংলিশ অলরাউন্ডার। জিতেছেন মর্যাদার স্যার গ্যারি সোবার্স ট্রফি।
  • বিবিসির বর্ষসেরা ক্রীড়া ব্যক্তিত্ব স্টোকস
    ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ে নায়কোচিত ভূমিকা। অ্যাশেজে অসাধারণ পারফরম্যান্স। সোনায় মোড়ানো বছরের যোগ্য স্বীকৃতি পেলেন বেন স্টোকস। ইংল্যান্ডের অলরাউন্ডার জিতেছেন মর্যাদাপূর্ণ বিবিসি বর্ষসেরা ক্রীড়া ব্যক্তিত্বের পুরস্কার।
  • সাকিবকে টপকে দুইয়ে স্টোকস
    বীরোচিত পারফরম্যান্সে হেডিংলি টেস্টে ইংল্যান্ডকে অভাবনীয় জয় এনে দিয়েছেন বেন স্টোকস। পারফরম্যান্সের স্বীকৃতি মিলেছে র‍্যাঙ্কিংয়ে। আইসিসি টেস্ট অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে দুইয়ে উঠে এসেছেন এই ইংলিশ অলরাউন্ডার। দুই থেকে তিনে নেমে গেছেন একসময় শীর্ষে থাকা সাকিব আল হাসান।
  • ‘সুপারম্যান’ স্টোকস, স্তুতির স্রোতে সামিল মুশফিকও
    কেউ বলছেন সুপারম্যান, কেউ বিশ্বাস করে উঠতে পারছেন না এখনও। হেডিংলির ২২ গজে ব্যাট হাতে যে জাদুকরী ইনিংস খেলেছেন বেন স্টোকস, তাতে মোহাবিষ্ট হয়ে পড়েছে গোটা ক্রিকেট বিশ্ব। স্টোকসের বন্দনায় মেতেছেন সবাই। মুগ্ধতার স্রোতে সামিলদের মধ্যে আছে মুশফিকুর রহিমের নামও।
  • মাঠে স্টোকসের ‘সেরা দুই মুহূর্তের’ একটি
    অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় টেস্টে শ্বাসরুদ্ধকর লড়াইয়ে ইংল্যান্ডকে জয় এনে দেওয়া বাউন্ডারিটি কখনও ভুলবেন না বেন স্টোকস। ক্রিকেট মাঠে নিজের সেরা দুই মুহূর্তের মধ্যে বিশ্বকাপ ফাইনালের সুপার ওভারের পাশে রাখছেন হেডিংলি টেস্টে জয় এনে দেওয়া বাউন্ডারিকে।
  • লিচের ব্যাটিং দেখছিলেন না স্টোকস!
    ১১ নম্বরে নামলেও ব্যাটিংটা ভালোই পারেন জ্যাক লিচ। কদিন আগেই আয়ারল্যান্ডের বিপক্ষে নাইটওয়াচম্যান হিসেবে নেমে ৯২ রানের ইনিংস খেলে গড়ে দিয়েছিলেন ম্যাচের ভাগ্য। তারপরও হেডিংলি টেস্টে শেষের শ্বাসরুদ্ধকর পরিস্থিতিতে লিচের ব্যাটিংয়ের সময় কখনও কখনও অন্য দিকে তাকিয়ে ছিলেন বেন স্টোকস। 
  • স্টোকস-বীরত্বে গাঁথা হলো রেকর্ডের মালা
    অপরাজিত ১৩৫ রানের অবিশ্বাস্য ইনিংস খেলে হেডিংলি টেস্টে ইংল্যান্ডকে জিতিয়েছেন বেন স্টোকস। অ্যাশেজে সমতা ফেরানো ইংল্যান্ডের ১ উইকেটে অসাধারণ এই জয়ের পথে গড়া হয়েছে বেশ কিছু রেকর্ড।
  • স্টোকসের অবিশ্বাস্য ইনিংসে ইংল্যান্ডের ইতিহাস গড়া জয়
    প্যাট কামিন্সের বলে চালিয়ে দিলেন ব্যাট। ফিল্ডারদের ফাঁক গলে বল ছুটল সীমানার দিকে। মুষ্ঠিবদ্ধ হাত বাতাসে ছুঁড়লেন বেন স্টোকস। দুহাত প্রসারিত করে ছুঁড়লেন হুঙ্কার। গ্যালারিতে তখন গর্জন দর্শকের কণ্ঠেও। হেডিংলির গ্যালারি যেন রোমান কলোসিয়াম, স্টোকস কোনো যুদ্ধজয়ী গ্ল্যাডিয়েটর! টেস্ট ইতিহাসের অন্যতম সেরা ইনিংস খেলে বলতে গেলে একাই হারিয়ে দিলেন অস্ট্রেলিয়াকে।
  • স্টোকসের সেঞ্চুরি ও লাবুশেন চমকের পর ম্যাচ ড্র
    প্রায় দুটি দিন বৃষ্টিতে ভেসে যাওয়ার পর ড্র ছিল ম্যাচের সবচেয়ে অনুমিত ফল। হয়েছে সেটিই। তবে তার আগে লড়াই হলো জমজমাট। দেখা গেল পারফরম্যান্সের দ্যুতি। বেন স্টোকসের দুর্দান্ত সেঞ্চুরিতে ইংল্যান্ড পেল ইনিংস ঘোষণার সুযোগ। অস্ট্রেলিয়ার সামনে তখন ম্যাচ বাঁচানোর চ্যালেঞ্জ। শুরুতে হোঁচট খেলেও অস্ট্রেলিয়াকে উদ্ধার করলেন ‘কনকাশন’ বদলি হিসেবে খেলতে নামার ইতিহাস গড়া মার্নাস লাবুশেন।
  • বাংলাদেশের ব্যর্থতা মনে রেখে সতর্ক ছিলেন স্টোকস
    ২ বলে প্রয়োজন ৩ রান। সমীকরণ মেলানো থিতু একজন ব্যাটসম্যানের জন্য খুব কঠিন কাজ নয়। তবে বাজে একটা শট কিংবা অসাধারণ কোনো বলে বদলে যেতে পারতো চিত্র। নিউ জিল্যান্ডের বিপক্ষে ফাইনালে ওই পরিস্থিতিতে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে জিততে জিততে বাংলাদেশের হেরে যাওয়ার ঘটনাটি মনে করে সাবধানী ছিলেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস।
  • উইলিয়ামসন-স্টোকসের ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট
    বিশ্বকাপ জুড়ে দারুণ পারফরম্যান্স কেন উইলিয়ামসন ও বেন স্টোকসকে এনে দিয়েছে ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট।
  • ‘সুপার হিউম্যান’ স্টোকস
    ২২ গজে মনে রাখার মতো কীর্তি বেশ কিছুই গড়েছেন। তবু বেন স্টোকসের দুটি ছবিই যেন লোকের মনে বেশি জায়গা করে নিয়েছিল। টানা চার বলে ছক্কা হজম করে হাঁটু মুড়ে মুখ ঢেকে আছেন হাত দিয়ে। আর ব্রিস্টলের নাইট ক্লাবে মারামারি করে ধরা পড়েছেন পুলিশের হাতে। এবারের বিশ্বকাপ যেন স্টোকসের কাছে এই ছবিগুলো ভুলিয়ে দেওয়ার অভিযান, যেটি পূর্ণতা পেল ফাইনালে। এতটাই অসাধারণ পারফরম্যান্স যে দলের অধিনায়ক তাকে বলছেন, ‘সুপার হিউম্যান।’
  • জন্মভূমির বিপক্ষে ফাইনালে নায়ক স্টোকস 
    উদ্বোধনী দিনে পথ দেখিয়েছিলেন দলকে। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শুভ সূচনা করেছিল স্বাগতিকরা। টুর্নামেন্টের শেষ দিনে আবারও টানলেন দলকে। ইংল্যান্ড পেল বিশ্বকাপ শিরোপার অনির্বচনীয় স্বাদ। ফাইনালে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন বেন স্টোকস। 
  • নিজেদের ব্যাটিংয়ের ধরন বদলাতে নারাজ ইংল্যান্ড
    শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দুই ম্যাচ হেরে বিশ্বকাপের শেষ চারে পৌঁছানোর দৌড়ে কিছুটা পিছিয়ে পড়েছে ইংল্যান্ড। তবে এজন্য নিজেদের আক্রমণাত্মক ব্যাটিংয়ের পরিকল্পনা থেকে সরে আসতে রাজি নন ওয়েন মর্গ্যান। অধিনায়কের সঙ্গে একমত অলরাউন্ডার বেন স্টোকসও।
  • অলরাউন্ড নৈপুণ্যে উদ্বোধনী ম্যাচের সেরা স্টোকস
    ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে দেখালেন নিজের সামর্থ্য। ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে নিজেকে মেলে ধরে জিতে নিলেন ম্যাচ সেরার পুরস্কার। 
  • তৃতীয় টেস্টের দলে নির্দোষ প্রমাণিত স্টোকস
    মারামারির ঘটনায় নির্দোষ প্রমাণিত হয়েছেন বেন স্টোকস। ভারতের বিপক্ষে তৃতীয় টেস্টে খেলতে দলের সঙ্গে যোগ দিবেন এই ইংলিশ অলরাউন্ডার।
  • লর্ডস টেস্টের ইংল্যান্ড দলে পোপ
    ছন্দ হারিয়ে ইংল্যান্ডের টেস্ট দল থেকে বাদ পড়েছেন দাভিদ মালান। তার জায়গায় ভারতের বিপক্ষে লর্ডস টেস্টের দলে ডাক পেয়েছেন অলিভার পোপ।
  • কোহলিকে ছাপিয়ে শেষের নায়ক স্টোকস
    ভারতকে ডাকছিল ইতিহাস। বিরাট কোহলির সামনে সুযোগ ছিলো ইতিহাসের নায়ক হওয়ার। হলো না কিছুই। চতুর্থ সকালে দুর্দান্ত বোলিংয়ে শেষের ভাগ্য গড়ে দিলেন বেন স্টোকস। নিজেদের হাজারতম টেস্ট ইংল্যান্ড স্মরণীয় করে রাখল দারুণ জয়ে।
  • ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে ইংল্যান্ডের নায়ক স্টোকস
    কদিন আগেও ছিলেন তিনি খলনায়ক। মাঠের বাইরে মারামারির ঘটনায় ছিলেন বিতর্কের কেন্দ্রে। পুলিশের অভিযোগের খড়গ ঝুলছে এখনও। তবে মাঠে সেই বেন স্টোকসই ইংল্যান্ডের নায়ক। ফেরার পর দ্বিতীয় ম্যাচেই দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্সে জেতালেন দলকে।
  • পুলিশি তদন্তে মারপিটের দায়ে অভিযুক্ত স্টোকস
    মাঠের বাইরের ঝামেলা থেকে সহসাই মুক্তি পাচ্ছেন না বেন স্টোকস। তদন্ত শেষে বেন স্টোকসের বিরুদ্ধে মারপিটের দায়ে অভিযোগ দায়ের করেছে ক্রাউন প্রসিকিউশন সার্ভিস (সিপিএস)। ইংলিশ অলরাউন্ডারের সঙ্গে ঘটনায় অভিযুক্ত হয়েছেন আরও দুই ব্যক্তি।
  • ইংল্যান্ডের ওয়ানডে দলে স্টোকস-হেলস
    অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের ইংল্যান্ডের ওয়ানডে দলে জায়গা পেয়েছেন বেন স্টোকস ও অ্যালেক্স হেলস। তবে দলে ফিরলেও বিতর্কিত দুই ক্রিকেটারের মাঠে নামা নিশ্চিত নয় এখনই।
  • স্টোকসকে নিয়েই ইংল্যান্ডের অ্যাশেজ দল
    পুলিশি তদন্ত চলছে। আছে তাকে নিয়ে সংশয় ও অনিশ্চয়তা। প্রশ্ন থেকে যাচ্ছে শৃঙ্খলা ও দায়িত্ববোধ নিয়েও। তবে বেন স্টোকসের ক্রিকেটীয় সামর্থ্যেই আপাতত আস্থা রাখছে ইংল্যান্ড। এই অলরাউন্ডারকে রাখা হয়েছে ইংল্যান্ডের অ্যাশেজ দলে। টিকে গেছেন দলের সহ-অধিনায়কের দায়িত্বেও।
  • গ্রেপ্তার হওয়ার পর দল থেকে বাদ স্টোকস
    দলের সেরা ম্যাচ উইনারদের একজন। সময়ের সেরা অলরাউন্ডার। কিন্তু বরাবরই সমস্যা ছিল শৃঙ্খলায়। সেই শৃঙ্খলাভঙ্গের ঘটনায়ই আবার বিপাকে বেন স্টোকস। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডের পর ব্রিস্টলে একটি ঘটনায় ইংলিশ অলরাউন্ডার গ্রেপ্তার হয়েছিলেন পুলিশের হাতে। রাতে জেলে থেকে পরে ছাড়া পেয়েছেন। তবে বাদ পড়েছেন ইংল্যান্ড দল থেকে।
  • অ্যান্ডারসন জাদুতে ইংল্যান্ডের জয়
    ৫০০ উইকেটের মাইলফলক ছুঁয়ে ফেলেছিলেন আগের দিনই। কিন্তু দলের জয় না এলে যে উপলক্ষ্যের মাহাত্ম্যই কমে যায়! মাইলফলক ছোঁয়ার ম্যাচ জেমস অ্যান্ডারসন স্মরণীয় করে রাখলেন ক্যারিয়ার সেরা বোলিংয়ে। অর্জনে পূর্ণতা দিল দলের জয়।
  • রোচ-হোল্ডারদের নৈপুণ্যে লড়াইয়ে উইন্ডিজ
    লর্ডস টেস্টের দ্বিতীয় দিনেও দেখা গেল বোলারদের দাপট। তবে কেমার রোচ ও জেসন হোল্ডারের বোলিং তোপের মাঝে ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন বেন স্টোকস। তার দৃঢ় ব্যাটিংয়ে লিড পায় ইংলিশরা।
  • লর্ডসে বোলারদের দাপট
    বৃষ্টির দাপটে লর্ডস টেস্টে প্রথম দিন ১১ ওভার কম হল। সেই বৃষ্টি আসার আগেই অবশ্য আরেক বৃষ্টি দেখেন দর্শকরা; প্রথম দিন পতন হয়েছে ১৪ উইকেট।
  • স্টোকসের দুর্দান্ত সেঞ্চুরিতে ইংল্যান্ড ৩৫৩
    গুলির বেগে হাওয়ায় ভেসে আসা বলটি হাতে জমালেন ফাফ দু প্লেসি। কিন্তু তাল সামলাতে না পেরে পড়ে গেলেন সীমানা দড়ির ওপর। ছক্কা। পরের বলে বল একদম গ্যালারিতে। টানা দুটি ছক্কায় সেঞ্চুরি স্পর্শ। বোলারের মাথায় হাত, ব্যাটসম্যান তখন ব্যাট উঁচিয়ে। বেন স্টোকসের আরেকটি দুর্দান্ত সেঞ্চুরি!
  • বিশ্ব চ্যাম্পিয়নদের বিদায় করে দিল ইংল্যান্ড
    বেন স্টোকস আর ওয়েন মর্গ্যানের দারুণ ব্যাটিংয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে বিদায় করে দিয়েছে ইংল্যান্ড। বাঁচা-মরার ম্যাচে স্টিভেন স্মিথের দলের পরাজয়ে প্রথমবারের মতো আইসিসির কোনো টুর্নামেন্টের সেমি-ফাইনালে পৌঁছেছে বাংলাদেশ। 
  • নাটকীয় জয়ে সিরিজ ইংল্যান্ডের
    দক্ষিণ আফ্রিকার মুখের গ্রাস কেড়ে নিয়েছেন মার্ক উড। সিরিজে সমতা ফেরানোর আশা জাগানো দলটিকে হারের তেতো স্বাদ উপহার দিয়েছেন ইংল্যান্ডের এই পেসার। তার অসাধারণ এক শেষ ওভারে ৫ উইকেট হাতে নিয়েও ৭ রানের সমীকরণ মেলাতে পারেনি এবি ডি ভিলিয়ার্সের দল।
  • ইডেন গার্ডেন্সে ইংল্যান্ডের নাটকীয় জয়
    রান উৎসবের ম্যাচে দারুণ শেষ ওভারে সব আলো কেড়ে নিলেন দলকে নাটকীয় জয় এনে দেওয়া ইংলিশ পেসার ক্রিস ওকস। তার জন্যই চার বলে ৬ রানের সমীকরণ মেলাতে পারেনি ভারত।
  • ৩ শতকে রানের পাহাড়ে ইংল্যান্ড
    রাজকোট টেস্টে জো রুটের পর শতক করেছেন মইন আলি ও বেন স্টোকস। তাদের দারুণ ব্যাটিংয়ে প্রথম ইনিংসে রানের পাহাড় গড়েছে ইংল্যান্ড। তবে দুই উদ্বোধনী ব্যাটসম্যানের দৃঢ়তায় জবাবটা ভালোই দিচ্ছে ভারত।
  • সাকিবকেও স্টোকসের স্যালুট
    অসাধারণ এক ডেলিভারিতে বেন স্টোকসকে বোল্ড করলেন সাকিব আল হাসান। উদযাপনে প্রথমে ছুটে গেলেন খানিকটা। এরপরই দাঁড়িয়ে পড়লেন উইকেটের পাশে। এক হাত কোমরে, আরেক হাতে ঠুকে দিলেন স্যালুট!
  • সাব্বিরের সঙ্গে ঝামেলায় স্টোকসের শাস্তি
    সাব্বির রহমানের সঙ্গে বার বার ঝামেলায় জড়ানোর জন্য শাস্তি পেতে হয়েছে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসকে।