• ক‍্যারিবিয়ানদের ৮৪ রানের লক্ষ‍্য দিল বাংলাদেশ
    সাকিব আল হাসানের পর পঞ্চাশ স্পর্শ করলেন নুরুল হাসান সোহানও। শতরান পেরিয়ে তাদের জুটি ছুটছিল সাবলীল গতিতে। তবে দ্বিতীয় নতুন বলে দুই থিতু ব‍্যাটসম‍্যানকে বিদায় করে দিলেন কেমার রোচ। চোট কাটিয়ে শেষ পর্যন্ত অ‍্যান্টিগা টেস্টে খেলা এই পেসার ওয়েস্ট ইন্ডিজের লক্ষ‍্যটা রাখলেন একশর নিচে।
  • বাংলাদেশের হয়ে অনেক বড় কিছু করতে চান সোহান
    স্বীকৃত ক্রিকেটে অভিষেকের পর পেরিয়ে গেছে এক যুগ। কিছুদিন আগে আন্তর্জাতিক ক্রিকেটে পূর্ণ হয়েছে অর্ধ যুগ। জাতীয় দলে এখনও পায়ের নিচে মাটি খুঁজে ফিরছেন নুরুল হাসান সোহান। উইকেটের পেছনে তিনি বরাবরই সাবলীল। কিন্তু ব‍্যাটিংয়ে সেভাবে সামর্থ‍্যের ছাপ রাখতে পারছেন কমই। আন্তর্জাতিক ক্যারিয়ার থমকে থাকলেও থেমে নেই স্বপ্ন দেখা। নিজের জায়গা পাকা করার সঙ্গে বাংলাদেশ দলকেও নতুন উচ্চতায় নিয়ে যেতে চান এই কিপার-ব্যাটসম্যান।
  • বিজয়কে বিবেচনা করার এখনই সময়: মাশরাফি
    ব্যাটে রানের স্রোত আর জোয়ার আলোচনার টেবিলে। ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফরম্যান্স প্রতি মৌসুমেই অনেকের দেখা যায়। তবে এবারের ঢাকা প্রিমিয়ার লিগে এনামুল হকের পারফরম্যান্স এতটাই অসাধারণ যে তা তুমুল নাড়া দিয়েছে দেশের ক্রিকেটকে। তার ব্যাটের রোশনাইয়ে চোখ ধাঁধিয়ে গেছে মাশরাফি বিন মুর্তজারও। বাংলাদেশের সাবেক অধিনায়ক আবার জাতীয় দলে দেখতে চান এনামুলকে। পাশাপাশি তিনি বিবেচনায় রাখতে বললেন লিগে দারুণ পারফর্ম করা নুরুল হাসান সোহানকেও।
  • বৃত্ত ভাঙার জেদ ছিল চ্যাম্পিয়ন অধিনায়ক ইমরুলের
    ঢাকা প্রিমিয়ার লিগে সাম্প্রতিক বছরগুলোয় ছিল আবাহনীর রাজত্ব। টুর্নামেন্টের ইতিহাসের সফলতম দলটি সবশেষ তিন আসরের চ‍্যাম্পিয়ন। এর বাইরেও শিরোপা ঘুরে-ফিরে একটি নির্দিষ্ট গণ্ডির মধ‍্যেই আটকে থাকে। এবার লিগ শুরুর আগে ইমরুল কায়েস ঠিক করেছিলেন, ছেদ টানতে হবে এই ধারায়। সতীর্থদেরও তিনি উজ্জীবিত করেছিলেন একই মন্ত্রে। সেই লক্ষ্য তাদের পূরণ হয়েছে। শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে শিরোপা জয়ে নেতৃত্ব দিয়ে অবশেষে তৃপ্তির ঢেকুর তুলতে পারছেন ইমরুল। 
  • ‘সাকিব ভাই একাই ২-৩ জনের কাজ করে দিচ্ছেন’
    বোলিং ভালো হচ্ছে শুরু থেকেই। একটু ভোগান্তির পর ব‍্যাটিংয়েও ফিরেছেন ছন্দে। মাঠে দেখা যাচ্ছে প্রাণবন্ত উপস্থিতি। দলকে নেতৃত্ব দিচ্ছেন সামনে থেকে। এই সাকিব আল হাসান যেন একজনের নয়, ২-৩ জনের কাজ করে দিচ্ছেন বলে মনে হচ্ছে সতীর্থ নুরুল হাসান সোহানের।
  • সোহানের জরিমানা
    এবারের বিপিএলে ব্যাট হাতে সময়টা ভালো কাটছে না নুরুল হাসান সোহানের। না পারছেন শেষটায় ঝড় তুলতে, না পারছেন টপ অর্ডারে খেলার সুযোগ কাজে লাগাতে। বাজে সময়ের মধ্যেই দৃষ্টিকটু আচরণ করে পেলেন শাস্তি।
  • বিপিএলে মুজিব রহস্যের জট খুলতে চান সোহান
    আন্তর্জাতিক ক্রিকেটে চার বছর পেরিয়ে গেলেও বড় এক ধাঁধা হয়ে আছেন মুজিব উর রহমান। আফগান রহস‍্য স্পিনারকে সামলাতে এখনও তল খুঁজে পান না ব‍্যাটসম‍্যানরা। বিপিএলের পরেই আন্তর্জাতিক ক্রিকেটে তার মুখোমুখি হতে হবে বাংলাদেশের ক্রিকেটারদের। সেখানে একটু এগিয়ে থাকতে ফরচুন বরিশালের নেটে মুজিবকে যত বেশি সম্ভব খেলতে চান কিপার-ব‍্যাটসম‍্যান নুরুল হাসান সোহান। 
  • টি-টোয়েন্টিতে আর কিপিং করতে চান না মুশফিক
    কিপিং নিয়ে বদলে গেছে মুশফিকুর রহিমের ভাবনা। তাই পরিবর্তন এসেছে বাংলাদেশের টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তেও। টি-টোয়েন্টি ক্রিকেটে মুশফিক আর কিপিং করতে অনিচ্ছুক বলে জানালেন বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো। কিপিং নিয়ে তাই আপাতত দলের পরিকল্পনায় নুরুল হাসান সোহান ও লিটন দাস।
  • মুশফিক নয়, তৃতীয় ম্যাচেও কিপিংয়ে সোহান
    সিরিজ শুরুর আগের সিদ্ধান্ত অনুযায়ী তৃতীয় ও চতুর্থ ম্যাচে কিপিং করার কথা মুশফিকুর রহিমের। কিন্তু রোববার তৃতীয় ম্যাচে কিপিং গ্লাভস হাতে দেখা গেল নুরুল হাসান সোহানকেই। ভাগাভাগি করে কিপিংয়ের নমুনা তাই দেখা গেল না আপাতত।