• লিটনকে জীবন দিয়ে আক্ষেপে পুড়ছে শ্রীলঙ্কা
    কোনো চেষ্টাই যখন কাজে আসছিল না তখন একটা সুযোগ তৈরি করেছিলেন আসিথা ফার্নান্দো। কিন্তু লিটন দাসের ক‍্যাচ জমাতে পারেননি বদলি ফিল্ডার কামিন্দু মেন্ডিস। জীবন পেয়ে আর পেছনে তাকাননি লিটন, সেঞ্চুরি ছুঁয়ে অপরাজিত ১৩৫ রানে। কামিন্দুর সেই ব‍্যর্থতা দিন শেষে পোড়াচ্ছে তার দলকে।
  • বাংলাদেশকে হারানোর কার্যকর একাদশ সাজাচ্ছে শ্রীলঙ্কা
    রেকর্ড-পরিসংখ্যান আর নানা তথ্য-উপাত্ত থেকে মিলবে ইঙ্গিত। সহকারী কোচের কাছ থেকে পাওয়া যাবে বাস্তব ধারণা। দুটি মিলিয়েই উপযুক্ত একাদশ গড়ছে শ্রীলঙ্কা, যে ১১ জন দলকে এনে দিতে পারবে জয়। কাজটি অবশ্য সহজ হবে না, মানছেন তাদের কোচ ক্রিস সিলভারউড। তবে কঠিন লড়াইয়ে উতরেই লঙ্কানরা পেতে চায় কাঙ্ক্ষিত সাফল্য।
  • বাংলাদেশ কী করে, আগ্রহ নিয়ে অপেক্ষায় লঙ্কান কোচ
    উইকেট খুব বেশি নিতে না পারলেও বাংলাদেশকে দ্রুত রান তুলতে দেয়নি শ্রীলঙ্কা। তাতে রোমাঞ্চকর এক বাঁকে দাঁড়িয়ে চট্টগ্রাম টেস্ট। প্রতিপক্ষকে আরেকবার অলআউট করতে যথেষ্ট ওভার রাখতে হবে বাংলাদেশের। এর জন‍্য রান তুলতে হবে দ্রুত। তাই চতুর্থ দিন স্বাগতিকরা ব‍্যাটিংয়ে কী পরিকল্পনা নিয়ে নামে, তা দেখতে অধীর আগ্রহ নিয়ে অপেক্ষায় লঙ্কান কোচ ক্রিস সিলভারউড।
  • বাংলাদেশ সফরের আগে শ্রীলঙ্কা দলকে সিলভারউডের বার্তা
    শ্রীলঙ্কার দায়িত্ব নেওয়ার পর গত কয়েক সপ্তাহ শুধু পরিসংখ্যান ঘেঁটেছেন ক্রিস সিলভারউড। খুঁজে বের করার চেষ্টা করেছেন কোথায় পরিবর্তন প্রয়োজন। ব্যাটিং ও বোলিংয়ে নির্দিষ্ট কিছু জায়গা চিহ্নিতও করেছেন তিনি। আসন্ন বাংলাদেশ সফরে এ সব জায়গায় উন্নতি দেখতে চান শ্রীলঙ্কার প্রধান কোচ।
  • শ্রীলঙ্কার নতুন কোচ সিলভারউড
    বাংলাদেশ সফরের আগে নতুন কোচ পেয়েছে শ্রীলঙ্কা। দ্বীপ দেশটির প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন ক্রিস সিলভারউড।
  • অ্যাশেজের বিপর্যয়ে এবার সিলভারউডের বিদায়
    লাল বলের ক্রিকেটে দীর্ঘদিন ধরে সময়টা খারাপ যাচ্ছে ইংল্যান্ডের। সম্প্রতি শেষ হওয়া অ্যাশেজে দল নাস্তানাবুদ হওয়ায় পরিস্থিতি হয় আরও খারাপ। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ায় কঠিন পরিস্থিতিতে পদত্যাগ করলেন কোচ ক্রিস সিলভারউড।
  • আইসোলেশনে থাকা সিলভারউড কোভিড পজিটিভ
    পরিবারের একজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় আগে থেকেই আইসোলেশনে আছেন ইংল্যান্ডের প্রধান কোচ ক্রিস সিলভারউড। এবার তিনিও হলেন কোভিড-১৯ পজিটিভ।
  • এবার আইসোলেশনে ইংল্যান্ড কোচ সিলভারউড
    মাঠের ক্রিকেটে চলছে দুঃসময়। মাঠের বাইরে কোভিডের হানায় জর্জর ইংল্যান্ড। পরিবারের একজন সদস্য আক্রান্ত হওয়ায় এবার অন্তত ১০ দিন আইসোলেশনে থাকতে হবে ক্রিস সিলভারউডকে। অ্যাশেজের চতুর্থ টেস্টে তাই কোচকে পাবে না ইংল্যান্ড।
  • দলের বিপদেও স্টোকসকে ফেরার তাড়া দেবে না ইংল্যান্ড
    মাঠের ক্রিকেটে হিমশিম খাচ্ছে ইংল্যান্ড। তবে মাঠের বাইরে থাকা ভরসায় আশ্রয় খুঁজবে না তারা। বেন স্টোকসকে পেলে সমাধান হতে পারে ইংলিশদের অনেক সমস্যার। কিন্তু কোচ ক্রিস সিলভারউড জানালেন, ক্রিকেট থেকে বিরতিতে যাওয়া অলরাউন্ডারকে জরুরি বার্তা পাঠাবে না দল।
  • হেডিংলি টেস্টে অনিশ্চিত উড
    দলের নিয়মিত ক্রিকেটারদের না পাওয়ার তালিকা লম্বা হচ্ছে ইংল্যান্ডের। আগে থেকেই নেই স্টুয়ার্ট ব্রড, জফ্রা আর্চার, ক্রিস ওকস, বেন স্টোকসরা। এবার শঙ্কা জেগেছে মার্ক উডকে নিয়ে। ভারতের বিপক্ষে হেডিংলি টেস্টে অনিশ্চিত এই পেসার।
  • সিরিজের সময় সিলভারউডের বিশ্রাম, দায়িত্বে কলিংউড-থর্প
    ইংল্যান্ডের বিশ্রাম নীতি নিয়ে বিতর্ক যতই হোক, সেখান থেকে সরে আসছে না তারা। বরং ক্রিকেটারদের পাশাপাশি কোচিং স্টাফকেও আনা হচ্ছে এটির আওতায়। এই ইংলিশ গ্রীষ্মে শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের সময় বিশ্রামে থাকবেন প্রধান কোচ ক্রিস সিলভারউড।
  • মইন ইস্যুতে ক্ষমা চাইলেন ইংল্যান্ডের কোচ-অধিনায়ক
    নিজেই দেশে ফিরতে চেয়েছেন মইন আলি, জো রুটের এই বক্তব্যে অবাক হয়েছেন অনেকে। সিরিজের মাঝপথে ইংলিশ অলরাউন্ডারের ‘এমন সিদ্ধান্ত’ নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। বিষয়টি নেতিবাচক প্রভাব ফেলতে পারে ভেবেই বুঝি পরিষ্কার করতে এগিয়ে এলেন ইংল্যান্ডের কোচ ক্রিস সিলভারউড। জানালেন, টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তেই ছুটি পেয়েছেন মইন।
  • পাকিস্তান সফরে যেতে প্রস্তুত ইংল্যান্ড: সিলভারউড
    ইংল্যান্ডের পাকিস্তান সফর নিয়ে আলোচনা চলছে বেশ কিছুদিন ধরে। এখনও অবশ্য চূড়ান্ত কোনো সিদ্ধান্তে পৌঁছায়নি দুই বোর্ড। তবে ইংলিশ কোচ ক্রিস সিলভারউড সফরটির ভবিষ্যৎ নিয়ে আশাবাদী। জানিয়েছেন, পাকিস্তানে যেতে প্রস্তুত তার দল।
  • ‘কোণঠাসা’ বাটলারের ওপর কোচের আস্থা
    টেস্ট ক্রিকেটে নিজেকে খুঁজে ফেরা জস বাটলারের ক্যারিয়ার হুমকির মুখে-আসতে শুরু করেছে এমন সব মন্তব্য। সাবেক ইংলিশ পেসার ড্যারেন গফ তো সময়ও বেঁধে দিয়েছেন। তবে এই কিপার-ব্যাটসম্যানের ওপর এখনই আস্থা হারাচ্ছেন না ইংল্যান্ড জাতীয় দলের কোচ ক্রিস সিলভারউড। ওয়ানডের সফল এই ক্রিকেটারকে টেস্টেও সর্বোচ্চ সুযোগ দেওয়ার পক্ষে তিনি।
  • ‘স্টোকসের ক্রিকেট মস্তিষ্ক দারুণ’
    বেন স্টোকসের আগ্রাসী ও খ্যাপাটে পরিচয়টাই বেশি ফুটে ওঠে অনেকের কাছে। নেতা হিসেবে তার কার্যকারিতা নিয়েও তাই থেকে যায় প্রশ্ন। সেই সংশয় উড়িয়ে দিয়ে ইংল্যান্ড কোচ ক্রিস সিলভারউড মনে করিয়ে দিলেন, স্টোকসের ক্রিকেট মস্তিষ্ক দারুণ ক্ষুরধার।
  • ইংল্যান্ডের নতুন কোচ সিলভারউড
    ট্রেভর বেলিসের উত্তরসূরি বেছে নিয়েছে ইংল্যান্ড। বোলিং কোচ ক্রিস সিলভারউড পেয়েছেন নতুন প্রধান কোচের দায়িত্ব।