• কেপটাউন টেস্টে ফিরছেন কোহলি, নেই সিরাজ
    চোটের কারণে ছিলেন না দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে। দলও হেরে যায় ওই ম্যাচে। শতভাগ ফিট হয়ে তৃতীয় টেস্টে নিজের খেলার বিষয়টি নিশ্চিত করেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।
  • কোহলি-সিরাজকে আলাদা ফ্লাইটে দুবাই নিচ্ছে বেঙ্গালুরু
    ইংল্যান্ড সফরে থাকা ক্রিকেটারদের আইপিএল খেলতে এমনিতেই চার্টার ফ্লাইটে যাওয়ার কথা দুবাইয়ে। কিন্তু রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু তাদের ক্রিকেটারদের সুরক্ষার দিকে নজর রাখছে আলাদাভাবে। তাই বিরাট কোহলি ও মোহাম্মদ সিরাজকে তারা ভিন্ন ফ্লাইটে নিয়ে যাচ্ছে মধ্যপ্রাচ্যের দেশটিতে।
  • গ্যালারি থেকে সিরাজের দিকে বল ছুঁড়ে মারার অভিযোগ
    ইংল্যান্ড-ভারত হেডিংলি টেস্টের প্রথম দিনে গ্যালারি থেকে মোহাম্মদ সিরাজের দিকে বল ছুঁড়ে মারা হয়েছে বলে জানান ভারতীয় কিপার-ব্যাটসম্যান রিশাভ পান্ত। কোন ধরনের বল বা ইচ্ছে করেই সিরাজকে লক্ষ্য করা হয়েছিল কিনা, তা অবশ্য স্পষ্ট নয়। ভারত কোনো আনুষ্ঠানিক অভিযোগও করেনি এখনও পর্যন্ত।
  • ভারত ঘুরে দাঁড়ালেও রুটের ব্যাটে ইংল্যান্ডের লিড
    একটা সময় মনে হচ্ছিল অনেক বড় লিড নেবে ইংল্যান্ড। তবে তৃতীয় সেশনে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে উল্টো এগিয়ে থাকার আশা জাগায় ভারত। তা সম্ভব হয়নি জো রু্টের জন্য। রেকর্ড গড়ার দিনে আবারও স্বাগতিকদের ত্রাতা অধিনায়ক। তার চমৎকার সেঞ্চুরিতে লর্ডস টেস্টে লিড নিয়েছে ইংল্যান্ড।
  • রুটের উইকেটে চোখ সিরাজের
    ইংল্যান্ড সফরে প্রতিপক্ষের জন্য সবচেয়ে দামি উইকেটটাই মোহাম্মদ সিরাজের লক্ষ্য। ইংলিশ অধিনায়ক জো রুটকে ফেরাতে চান ভারতের এই পেসার। দেশের মাটিতে এরই মধ্যে রুটের কাঙ্ক্ষিত উইকেটের দেখা পেয়েছেন তিনি। এবার প্রতিপক্ষের মাঠেও চাই সময়ের সেরাদের একজনের উইকেট।
  • ভারতের কেন্দ্রীয় চুক্তিতে সিরাজ-গিল-আকসার
    মহামারীকালে নতুন কেন্দ্রীয় চুক্তিতে ২৮ জনকে রেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এতে জায়গা পেয়েছেন মোহাম্মদ সিরাজ, শুবমান গিল ও আকসার প্যাটেল। বাদ পড়েছেন কেদার যাদব ও মনিশ পান্ডে।
  • স্টোকসের ‘গালি’ শুনে কোহলিকে বললেন সিরাজ
    মাঠের ক্রিকেটে উত্তেজনা খুব একটা নেই, সেখানে দাপট কেবলই ভারতের। তবে আহমেদাবাদ টেস্টের প্রথম দিনে কিছুটা উত্তেজনা ছড়াল মোহাম্মদ সিরাজ ও বেন স্টোকসের কথার লড়াই। দৃশ্যপটে সেখানে পরে আবির্ভাব হয় বিরাট কোহলিরও।
  • সিরাজের প্রতিটি উইকেট প্রয়াত বাবার জন্য
    অস্ট্রেলিয়া সফরে মোহাম্মদ সিরাজের একটি দৃশ্য ছিল নিয়মিত। প্রতিটি উইকেট নিয়েই তিনি তাকিয়েছেন আকাশের পানে। বুঝে নিতে কারও সমস্যা হয়নি, অসীমে তাকিয়ে তিনি খুঁজেছেন প্রিয় বাবাকে। সফর থেকে দেশে ফিরে ভারতীয় পেসার বললেন, সব উইকেটই তিনি উৎসর্গ করেছেন প্রয়াত বাবাকে।
  • সিরাজ ও ভারতীয় দলের কাছে ওয়ার্নারের দুঃখপ্রকাশ
    সিডনি টেস্টে বর্ণবাদের শিকার হওয়া ভারতীয় ক্রিকেটারদের কাছে দুঃখপ্রকাশ করেছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। দর্শকদের এমন আচরণ কোনোভাবেই গ্রহণযোগ্য নয় বলে মনে করেন তিনি।
  • ভারতের অভিযোগে বের করে দেওয়া হলো দর্শক
    বর্ণবৈষম্যের বিরোধিতায় সোচ্চার যখন পুরো বিশ্ব, এই সময় অস্ট্রেলিয়া সফরে ভারতীয় ক্রিকেটারদের বর্ণবাদের শিকার হওয়ার অভিযোগ উঠেছে। সিডনি টেস্টের চতুর্থ দিন মোহাম্মদ সিরাজ তার সতীর্থ ও আম্পায়ারদের কাছে দর্শকদের একটি অংশের ‘বাজে মন্তব্যের’ বিষয়ে অভিযোগ করেন। এর প্রেক্ষিতে সিডনি ক্রিকেট গ্রাউন্ডের কয়েকজন দর্শককে স্টেডিয়াম থেকে বের করে দেওয়া হয়।
  • সিরাজকে অভিষিক্ত মনেই হয়নি টেন্ডুলকারের
    অস্ট্রেলিয়ান পেসারদের গতিময় শর্ট বলের বিপক্ষে শুবমান গিলের ভয়ডরহীন ব্যাটিং, প্রথম থেকে মোহাম্মদ সিরাজের বুদ্ধিদীপ্ত বোলিং; দারুণ মনে ধরেছে শচিন টেন্ডুলকারের। অভিষেকেই নিজেদের পরিকল্পনাকে বাস্তবে রূপ দেওয়া দুই উত্তরসূরির পারফরম্যান্সে মুগ্ধ ভারতের এই ব্যাটিং কিংবদন্তি।
  • মেলবোর্নে গিল-সিরাজের টেস্ট অভিষেক
    অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্ট অভিষেক হতে যাচ্ছে শুবমান গিল ও মোহাম্মদ সিরাজের। বোর্ডার-গাভাস্কার ট্রফির দ্বিতীয় ম্যাচের একাদশে এই দুইজনকে রেখেছে ভারত।
  • ভারতের টেস্ট দলে জায়গা হারালেন ধাওয়ান
    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দেশের মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজের ভারত দল থেকে বাদ পড়েছেন ওপেনার শিখর ধাওয়ান ও টপ অর্ডার ব্যাটসম্যান করুন নায়ার। প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন পেসার মোহাম্মদ সিরাজ।
  • ভারতের টি-টোয়েন্টি দলে শ্রেয়াস ও সিরাজ
    জাতীয় দলের দুয়ারে কড়া নাড়ছিলেন বেশ কিছুদিন ধরে। ঘরোয়া ক্রিকেট ও ‘এ’ দলের হয়ে ব্যাটে রানের জোয়ার। কিন্তু তারকাবহুল দলে জায়গাই মিলছিল না। সবশেষ নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলেও পূরণ হয়নি আশা। অবশেষে অপেক্ষার অবসান। নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের ভারতীয় দলে জায়গা পেয়েছেন শ্রেয়াস আইয়ার।