• বাংলাদেশকে ৩০০ রানে আটকানোর পরিকল্পনায় ওয়েস্ট ইন্ডিজ
    চট্টগ্রাম টেস্টে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজকে তাড়া করতে হয়েছিল প্রায় চারশ রান। এতো বড় লক্ষ্যের পেছনে মূল ভূমিকা রেখেছিল প্রথম ইনিংসে বাংলাদেশের ৪৩০ রান। বোলিং বিভাগে উন্নতি করে ঢাকা টেস্টে প্রতিপক্ষকে ৩০০ রানে বেঁধে রাখার পরিকল্পনা ক্যারিবিয়ান কোচ ফিল সিমন্সের।
  • সাকিবের অনুপস্থিতিতে সুবিধা দেখছেন না সিমন্স
    প্রতিপক্ষের জন্য যা বড় ধাক্কা, নিজেদের জন্য তা সুবিধাই হওয়ার কথা। ফিল সিমন্স অবশ্য তেমনটা ভাবছেন না। ঊরুর চোটে দ্বিতীয় টেস্টে সাকিব আল হাসান না থাকায় নিজেদের সুবিধা দেখছেন না ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ।
  • ‘বাংলাদেশও জানে, ওয়ানডের মতো সহজ হবে না টেস্ট’
    ফিল সিমন্সের চোখে ওয়ানডে দলের চেয়ে অভিজ্ঞতা, প্রস্তুতি ও সামর্থ্যে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দল। তাই একপেশে ওয়ানডে সিরিজের পর টেস্টে লড়াইয়ের আশায় ক্যারিবিয়ান কোচ। তার ধারণা, বাংলাদেশ দলেরও জানা আছে যে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।
  • চট্টগ্রামে ২৩০-২৫০ রান চান উইন্ডিজ কোচ
    প্রথম দুই ম্যাচে লড়াইয়ের জন্য স্কোরবোর্ডে যথেষ্ট রান পাননি বোলাররা। উভয় ম্যাচে দল গুটিয়ে গেছে দেড়শর নিচে। হোয়াইটওয়াশড হওয়া এড়াতে তৃতীয় ও শেষ ওয়ানডেতে ব্যাটসম্যানদের এগিয়ে আসার আহ্বান জানালেন ফিল সিমন্স। এবার অন্তত ২৩০-২৫০ রান চান ওয়েস্ট ইন্ডিজ কোচ।
  • ওয়ানডে হেরে টেস্টের অপেক্ষায় ওয়েস্ট ইন্ডিজ
    দলে নতুন মুখের ছড়াছড়ি। আছে অভিজ্ঞরাও, গত কয়েক মাসে যারা টেস্ট খেলার মাঝেই আছে। এসবের ভিড়ে ওয়েস্ট ইন্ডিজ কোচ ফিল সিমন্সের আশার পালে মূলত দোলা দিচ্ছে কঠিন কন্ডিশনে লম্বা সময় ধরে দল প্রস্তুতির মধ্যে থাকায়। তাই আসছে টেস্ট সিরিজ নিয়ে ভালো কিছুর আশা করছেন সিমন্স।
  • সরাসরি বিশ্বকাপ খেলতে চায় উইন্ডিজ
    গত বিশ্বকাপে খেলতে ওয়েস্ট ইন্ডিজকে পার হতে হয়েছিল বাছাইপর্বের বৈতরণী। সেই পথে আর যেতে চায় না দুবারের বিশ্বকাপ জয়ীরা। খেলতে চায় সরাসরি বিশ্বকাপে। বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে সেই পথে এগিয়ে যেতে চান বলে জানালেন ক্যারিবিয়ানদের প্রধান কোচ ফিল সিমন্স।
  • বাংলাদেশের স্পিন চতুষ্টয় ভুলছে না উইন্ডিজ
    বাংলাদেশের বিপক্ষে সবশেষ সিরিজে স্পিন চতুষ্টয়ের হাতে নাকাল হওয়ার স্মৃতি এখনও তাজা। তাইতো প্রতিপক্ষের এবারের দলে ছয় পেসার থাকলেও ওয়েস্ট ইন্ডিজ কোচ ফিল সিমন্সের ভাবনা জুড়ে সেই স্পিনই।
  • বাংলাদেশকে ফেভারিট মেনে শুরু উইন্ডিজের বিশ্বকাপ প্রস্তুতি
    ঢাকায় পা রাখার পর ক্যারিবিয়ানদের কোয়ারেন্টিনে আপাতত চলছে হোটেলবন্দি পর্ব। অখণ্ড এই অবসরে কোচ ফিল সিমন্স ছক কাটছেন বাংলাদেশে সিরিজ জয়ের। যদিও সেরা অস্ত্রের অনেকগুলোই তার হাতে নেই। জয় তবু জরুরি। এই সিরিজ দিয়েই যে ২০২৩ বিশ্বকাপে জায়গা করে নেওয়ার লড়াই শুরু হচ্ছে তাদের!
  • স্টোকসকে নিয়ে সতর্ক সিমন্স
    নিয়মিত ব্যাটে-বলে অবদান রেখে চলেছেন বেন স্টোকস। এখন পেলেন ইংল্যান্ডকে নেতৃত্ব দেওয়ার সুযোগ। উপলক্ষ রাঙাতে উন্মুখ হয়ে থাকতে পারেন এই অলরাউন্ডার। ওয়েস্ট ইন্ডিজ কোচ ফিল সিমন্স তাই সতর্ক স্টোকসকে নিয়ে।
  • ক্যারিবিয়ানদের আত্মবিশ্বাস যোগাচ্ছে হেডিংলি টেস্ট জয়
    ইংল্যান্ডে সবশেষ সফরের টেস্ট জয়ের স্মৃতি থেকে আত্মবিশ্বাস পাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। কোচ ফিল সিমন্স জানিয়েছেন, হেডিংলি টেস্টের সাফল্যের পথ ধরে এগিয়ে যেতে চান এবার।
  • সিমন্সকে বরখাস্তের ভাবনা নেই ওয়েস্ট ইন্ডিজের
    প্রধান কোচ ফিল সিমন্সের চাকরি হুমকিতে নেই বলে জানিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। এই পদের জন্য সিমন্সই সঠিক ব্যক্তি বলে মনে করেন বোর্ড প্রেসিডেন্ট রিকি স্কেরিট।
  • ওয়েস্ট ইন্ডিজ কোচ সিমন্সকে বরখাস্তের দাবি
    ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ ফিল সিমন্সকে বরখাস্ত করার দাবি তুলেছেন বারবাডোজ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান কনডে রিলে। ইংল্যান্ডে টিম হোটেলে ‘জীবাণুমুক্ত’ পরিবেশ থেকে বেরিয়ে শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিয়ে সিমন্স সফরে থাকা বাকি ক্যারিবিয়ানদের ‘জীবন ঝুঁকিতে ফেলেছেন’ বলে মনে করেন এই বোর্ড পরিচালক।
  • শেষকৃত্যে যোগ দিয়ে ঘরবন্দি উইন্ডিজ কোচ
    ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট শুরুর দিন এগিয়ে আসছে। কিন্তু প্রস্তুতি পর্বের একটা উল্লেখযোগ্য সময় ওয়েস্ট ইন্ডিজ দল পাচ্ছে না কোচ ফিল সিমন্সকে। ম্যানচেস্টারে টিম হোটেলে ‘জীবাণুমুক্ত’ পরিবেশ থেকে বেরিয়ে একটি শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দেওয়ার পর হোটেল কক্ষেই স্বেচ্ছা-আইসোলেশনে আছেন সিমন্স।
  • সিমন্সের ছক্কা ঝড়ে বিশ্ব চ্যাম্পিয়দের স্বস্তির জয়
    এবারের বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে বেশ ধারাবাহিক পারফর্ম করে গেছেন লেন্ডল সিমন্স। তবে তার সেরা বিধ্বংসী চেহারা দেখা গেল দেশে ফেরার পর জাতীয় দলের হয়ে। এই ওপেনারের ব্যাটিং তাণ্ডবে আইরিশদের গুঁড়িয়ে সমতায় সিরিজ শেষ করেছে ওয়েস্ট ইন্ডিজ।
  • বিতর্কিত বিদায়ের ৩ বছর পর ফের উইন্ডিজের কোচ সিমন্স
    ওয়েস্ট ইন্ডিজ ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর বিতর্কিতভাবে বরখাস্ত হওয়া ফিল সিমন্স ফের ক্যারবিয়ানদের প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন।
  • আফগানিস্তানের নতুন কোচ সিমন্স
    বাংলাদেশের পরবর্তী কোচের আলোচনায় ছিল তার নাম। ঢাকায় এসে সাক্ষাৎকার দিয়ে গেছেন বিসিবিতে। তবে বাংলাদেশ নয়, ফিল সিমন্স দায়িত্ব নিচ্ছেন আফগানিস্তানের।
  • কোচ বাছাইয়ের সাক্ষাৎকার দিতে আসছেন সিমন্সও
    রিচার্ড পাইবাস তার পরিকল্পনা জানিয়েছেন বুধবার। বাংলাদেশের কোচ বাছাইয়ের সাক্ষাৎকার দিতে আসছেন ফিল সিমন্সও। আগামী শনিবার ঢাকায় আসছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক অলরাউন্ডার ও কোচ।
  • সফর শুরুর ঠিক আগে চাকরি হারালেন সিমন্স
    পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলতে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে দেশ ছাড়ার ঠিক আগে ওয়েস্ট ইন্ডিজ দল জানতে পারল, সঙ্গে যাচ্ছে না কোচ! সফরের ঠিক আগে প্রধান কোচের পদ থেকে বরখাস্ত করা হয়েছে ফিল সিমন্সকে।