• ৫৭ বছরে এমন ‘কমেডি’ জুটি দেখেননি লয়েড
    ক্রিকেট ব্যাকরণকে বুড়ো আঙুল দেখানো অদ্ভুত ব্যাটিং স্টান্স, অপ্রথাগত টেকনিক। ররি বার্নস ও ডমিনিক সিবলির ব্যাটিং নিয়ে আলোচনা ছিল আগে থেকেই। সেসব আলোচনা আরও বেশি উচ্চকিত হয়েছে দুই ইংলিশ ওপেনারের সাম্প্রতিক ব্যর্থতায়। চলছে তুমুল সমালোচনা। জনপ্রিয় ধারাভাষ্যকার, সাবেক ক্রিকেটার, কোচ ও আম্পায়ার ডেভিড লয়েড তো বলেই দিলেন, তার ক্রিকেট জীবনে এমন হাস্যকর ব্যাটিং স্টান্সের জুটি আগে দেখেননি।
  • টানা দ্বিতীয়বার উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ স্টোকস
    আঙুলের চোটে শুরুতেই শেষ আইপিএল অভিযান, বেন স্টোকসের মন ভারাক্রান্ত থাকারই কথা। এই দুঃসময়ে তিনি পেলেন দারুণ এক সুসংবাদ। টানা দ্বিতীয়বার উইজডেনের ‘লিডিং ক্রিকেটার ইন দা ওয়ার্ল্ড’ মনোনীত হয়েছেন এই অলরাউন্ডার। ইংল্যান্ড থেকে তিনিই প্রথম একাধিকবার পেলেন এই স্বীকৃতি।
  • রুটের সেঞ্চুরিতে ইংল্যান্ডের ভিত
    শততম টেস্টের উপলক্ষ দারুণ এক সেঞ্চুরিতে রাঙালেন জো রুট। অধিনায়ককে সঙ্গ দিলেন ডম সিবলি। তাদের ২০০ রানের জুটিতে ভারতের বিপক্ষে প্রথম টেস্টে ইংল্যান্ড পেয়েছে শক্ত ভিত।
  • ইসিবির লাল বলের চুক্তি হারালেন বেয়ারস্টো
    সবশেষ অ্যাশেজে বাজে পারফরম্যান্সের পর টেস্ট দলে আর নিয়মিত হতে পারেননি জনি বেয়ারস্টো। এবার ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) লাল বলের চুক্তিও হারালেন এই কিপার-ব্যাটসম্যান। প্রথমবারের মতো সাদা জার্সির চুক্তি পেয়েছেন জ্যাক ক্রলি, অলি পোপ ও ডম সিবলি।
  • ব্রডের আঘাতে এলোমেলো উইন্ডিজ
    সকালে ৪ উইকেট নিয়ে গুটিয়ে দিলেন ক্যারিবিয়ানদের প্রথম ইনিংস। শেষ বেলায় ২ উইকেট নিয়ে দ্বিতীয় ইনিংসের শুরুতেও নাড়িয়ে দিলেন সফরকারীদের। স্টুয়ার্ট ব্রডের দারুণ বোলিংয়ে তৃতীয় টেস্টে জয়ের পথে এগিয়ে গেছে ইংল্যান্ড।
  • সিবলির সেঞ্চুরিতে দ. আফ্রিকার সামনে রেকর্ড গড়ার চ্যালেঞ্জ
    ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিলেন ডম সিবলি। দ্রুত রান তুলতে ঝড় তুললেন বেন স্টোকস। তাদের দৃঢ়তায় দক্ষিণ আফ্রিকাকে টেস্টে সর্বোচ্চ রান তাড়ার চ্যালেঞ্জ ছুড়ে দিল ইংল্যান্ড। অভিষিক্ত পিটার মালানের লড়াকু ব্যাটিংয়ে ম্যাচ জমিয়ে তুলেছে ফাফ দু প্লেসির দল।