• বাংলাদেশকে পাঁচশ রানের নিচে থামাতে চায় শ্রীলঙ্কা
    টস জিতে সহায়ক উইকেটে ব্যাটিং করার পুরো সুবিধা কাজে লাগিয়েছে বাংলাদেশ। প্রথম দিনেই রান নিয়ে গেছে চারশ রানের কাছাকাছি। স্বাগতিকদের নজর অনেক বড় সংগ্রহে।  শ্রীলঙ্কার ব্যাটিং কোচ জানিয়েছেন, দ্বিতীয় দিন ঘুরে দাঁড়িয়ে বাংলাদেশকে পাঁচশ রানের নিচে থামাতে চান তারা।
  • লিডের আশা ছেড়ে দিয়েছে বাংলাদেশ
    দ্বিতীয় দিনের শেষ বেলায় যে ব্যাটিং দেখা গেল তাতে কলম্বো টেস্টে বাংলাদেশের লিডের আশা ছেড়ে দেওয়াটা খুব অস্বাভাবিক কিছু নয়। থিলান সামারাবিরার কথায়ও স্পষ্ট অতিথিদের এখন লক্ষ্য যতটা সম্ভব শ্রীলঙ্কার স্কোরের কাছাকাছি যাওয়া।
  • ব্যাখ্যা খুঁজে বেড়াচ্ছেন ব্যাটিং কোচও
    সুরঙ্গা লাকমলের শেষ বলটি হয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে উল্টো দিকে হাঁটা ধরলেন সাকিব আল হাসান। মন্থর পায়ে তাকে অনুসরণ করলেন মুশফিকুর রহিম। সীমানার কাছে দাঁড়ানো বাংলাদেশের ব্যাটিং কোচ থিলান সামারাবিরা তখনও বোঝার চেষ্টা করছেন, শেষ চার ওভারে কি হল মাঠে?
  • সাকিবের ব্যাটিংয়ের ব্যাখ্যা নেই সামারাবিরার কাছে
    মাঠে তখন জমে উঠেছে তামিম ইকবাল-সৌম্য সরকারের উদ্বোধনী জুটি। ব্যাটিংটা একটু ঝালিয়ে নিতে নেটে গেলেন সাকিব আল হাসান। সুন্দর মাঝ ব্যাটে খেলছিলেন, ডিফেন্স করছিলেন দারুণ। খেলেননি কোনো উল্টা-পাল্টা শট। সেই তিনিই শেষ বেলায় মাঠে গিয়ে উড়িয়ে দিতে চাইলেন প্রতিটি বল! যদিও পরিস্থিতির দাবি ছিল অন্যরকম।
  • ‘বাংলাদেশের ছেলেদের ফিটনেস ও ওয়ার্ক এথিকস দারুণ’
    বেশ অনেক দিন ধরেই বাংলাদেশ দলে ছিল না কোনো ব্যাটিং কোচ। আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজের জন্য ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ পান থিলান সামারাবিরা। সিরিজ শেষে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে জানালেন কেমন দেখেছেন বাংলাদেশের ব্যাটসম্যানদের।
  • চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত থাকছেন সামারাবিরা
    আনা হয়েছিল দুই সিরিজের জন্য। সিরিজ শেষ হয়েছে, তবে থেকে যাচ্ছেন থিলান সামারাবিরা। বাড়ছে দায়িত্বের মেয়াদ। আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে রাখা হচ্ছে শ্রীলঙ্কার সাবেক এই ব্যাটসম্যানকে।
  • সামারাবিরাকে টেনেছে হাথুরুসিংহের সঙ্গ
    চন্দিকা হাথুরুসিংহের ছোঁয়ায় বদলে গিয়েছিল থিলান সামারাবিরার ক্যারিয়ারের বাঁক। ক্যারিয়ার শেষেও তাকে পেয়েছেন বন্ধু হিসেবে। হাথুরুসিংহের সঙ্গে কাজ করার তাড়নাই বাংলাদেশের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নিতে উদ্বুদ্ধ করেছে শ্রীলঙ্কার সাবেক এই ব্যাটসম্যানকে।
  • প্রথম দিনে দর্শক সামারাবিরা
    বাংলাদেশের ব্যাটিং কোচের দায়িত্ব পেয়ে নিজের উচ্ছ্বাসের কথা জানিয়েছেন থিলান সামারাবিরা। শ্রীলঙ্কার সাবেক এই ব্যাটসম্যান নতুন শিষ্যদের অনুশীলনের প্রথম দিন ছিলেন দর্শকের ভূমিকায়।
  • তামিমদের মনস্তত্ত্বে বেশি জোর দেবেন ব্যাটিং পরামর্শক
    মাত্র মাস দেড়েকের দায়িত্ব। এতটুকু সময়ে ব্যাটিং পরামর্শক হিসেবে কতটা পার্থক্য গড়া সম্ভব? থিলান সামারাবিরা অবশ্য আত্মবিশ্বাসী। বাংলাদেশের নতুন ব্যাটিং পরামর্শক পার্থক্য গড়ে দিতে চান ব্যাটসম্যানদের মানসিকতায়।
  • তামিমদের ব্যাটিং পরামর্শক সামারাবিরা
    আসছে ইংল্যান্ড সিরিজের জন্য বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব পেয়েছেন থিলান সামারাবিরা। এই সিরিজে শ্রীলঙ্কার সাবেক এই ব্যাটসম্যানের পারফরম্যান্স দেখে তাকে দীর্ঘমেয়াদে রাখার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।