• সাদমানের ব্যাটে রান, তানভিরের ৬ উইকেট
    টি-টোয়েন্টি বিশ্বকাপ মাঠে গড়ানোর দিনে বাংলাদেশে শুরু হলো জাতীয় ক্রিকেট লিগের নতুন আসর। দেশের প্রথম শ্রেণির ক্রিকেটের প্রধান টুর্নামেন্ট এবার আসন্ন পাকিস্তান সিরিজের প্রস্তুতির মঞ্চ। সেখানে শুরুটা ভালোই হলো সাদমান ইসলামের। ফিফটি করলেন টেস্ট দলের বাঁহাতি এই ওপেনার। ৬ উইকেট নিয়ে আলো ছড়ালেন তরুণ বাঁহাতি স্পিনার তানভির ইসলাম।
  • ইয়াসিরের ঝড়ো ফিফটি, মুমিনুল-সাদমান-শান্তর সুযোগ হাতছাড়া
    প্রথম ইনিংসের ব্যর্থতা ভুলে ঘুরে দাঁড়ানোর আভাস দিলেন সাদমান ইসলাম। কিন্তু শেষ পর্যন্ত বড় ইনিংস খেলতে পারলেন না ধৈর্য হারিয়ে। তার মতো ফিফটির দুয়ার থেকে ফিরে গেলেন নাজমুল হোসেন শান্তও। থিতু হয়ে ‘এ’ দলের ব্যাটসম্যানদের ফিরে যাওয়ার মিছিলে ব্যাট হাতে ঝড় তুললেন ইয়াসির আলি চৌধুরি।
  • শান্ত ৯৬, সাদমান ৫৮
    জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্টের দ্বিতীয় ইনিংসে করেছিলেন অপরাজিত সেঞ্চুরি। মাঝে দুই মাসের বেশি সময় খেলা হয়নি কোনো ধরনের ক্রিকেটে। তাতে অবশ্য নাজমুল হোসেন শান্তর ব্যাটে মরিচা ধরেনি একটুও। তরুণ বাঁহাতি ব্যাটসম্যান আবারও বড় দৈর্ঘ্যের ম্যাচে নেমেই খেললেন দারুণ এক ইনিংস। যদিও একটুর জন্য পেলেন না সেঞ্চুরি।
  • ‘স্বপ্নের’ টেস্ট সেঞ্চুরি করে সাদমানের ফেরা
    বাংলাদেশের হয়ে শুধু টেস্ট ক্রিকেটেই খেলেন সাদমান ইসলাম। নিজেকে গড়ার চেষ্টা করেছেন টেস্টের উপযোগী হতে, টেস্টকে ঘিরেই তার আশা আর স্বপ্নের জগত। সেই স্বপ্নগুলোর একটি পূরণ হলো এবার জিম্বাবুয়েতে। একরাশ ভালোলাগা নিয়ে তাই ফিরতে পারলেন তিনি দেশে।
  • মুমিনুল-সাদমানরা দেশে ফিরছেন মঙ্গলবার
    হারারে টেস্ট জয়ের স্বস্তি নিয়ে জিম্বাবুয়ে থেকে দেশে ফিরছেন বাংলাদেশের শুধু টেস্ট দলে থাকা ক্রিকেটাররা। টেস্ট অধিনায়ক মুমিনুল হকসহ এই দলে আছেন ছয় ক্রিকেটার। মঙ্গলবার সকালে তাদের ঢাকায় পা রাখার কথা।
  • টেইলরের ঝড় থামিয়ে জয়ের আশায় বাংলাদেশ
    প্রথম ইনিংসের ব্যাটিং যদি হয় ওয়ানডের গতিতে, দ্বিতীয় ইনিংস যেন টি-টোয়েন্টির গতিতে! লক্ষ্য পবর্তসম, কিন্তু ব্রেন্ডন টেইলর ছুটলেন ভয়ডরহীন পদক্ষেপে। তবে অতি রোমাঞ্চের নেশাই কাল হলো তার। জিম্বাবুয়ের অধিনায়ককে থামিয়ে জয়ের আশা বাড়াল বাংলাদেশ।
  • সাদমান-শান্তর সেঞ্চুরির পর জিম্বাবুয়ের লক্ষ্য ৪৭৭
    একজনের এটি ফেরার টেস্ট, আরেকজনের তৈরি হচ্ছিল বাদ পড়ার পথ। রান জরুরি ছিল তাই দুজনের জন্যই। দারুণ সেঞ্চুরিতে সেই দাবি মেটালেন সাদমান হোসেন ও নাজমুল হোসেন শান্ত। জিম্বাবুয়েকে তাই বড় লক্ষ্য দিতে পারল বাংলাদেশ।
  • সাদমান-শান্তর ব্যাটে সাড়ে তিনশ ছাড়িয়ে লিড
    প্রথম ইনিংসের লিডই অনেক বড়। সেটি আরও হৃষ্টপুষ্ট রূপ নিচ্ছে দ্বিতীয় ইনিংসে। জিম্বাবুয়ের ধারহীন বোলিংকে পাত্তা না দিয়ে বাংলাদেশ বাড়িয়ে চলেছে রান। সাদমান ইসলাম ও নাজমুল হোসেন শান্তর ব্যাটে লিড পেরিয়ে গেছে সাড়ে তিনশ।
  • মিরপুর টেস্টে নেই সাদমান
    সাকিব আল হাসানকে চোটের কারণে হারানোর পর দ্বিতীয় টেস্টের আগে বাংলাদেশের জন্য আরেকটি বড় ধাক্কা। এবার নিতম্বের চোটে মিরপুর টেস্ট থেকে ছিটকে গেলেন ওপেনার সাদমান ইসলামও।
  • সাদমানকে নিয়ে শঙ্কা, টেস্ট দলে সৌম্য
    চোট পেয়ে ছিটকে যাওয়া সাকিব আল হাসানের বদলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মিরপুর টেস্টের বাংলাদেশ দলে নেওয়া হয়েছে সৌম্য সরকারকে। স্পিনিং অলরাউন্ডারের জায়গায় ব্যাটসম্যান দলে নেওয়ার কারণ, শঙ্কা আছে সাদমান ইসলামকে পাওয়া নিয়েও।
  • সাকিব-লিটনের ব্যাটে তাকিয়ে বাংলাদেশ
    প্রথম দিনে ব্যাটিং সহায়ক উইকেটে আগে ব্যাট করার সুযোগ পুরোপুরি কাজে লাগাতে পারেনি ব্যাটসম্যানরা। দিন শেষে বাংলাদেশের রানও তাই নেই খুব ভালো অবস্থানে। দল অবশ্য এখনই বড় স্কোরের আশা ছাড়ছে না। সাকিব আল হাসান ও লিটন দাস যে এখনও উইকেটে আছেন!
  • ইনিংস বড় করতে না পারার আক্ষেপ সাদমানের
    ২৩৫ মিনিট উইকেটে বিচরণ। ১৫৪ বলের মুখোমুখি। প্রথম দিনে দলের সর্বোচ্চ ৫৯ রানের ইনিংস। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে খারাপ নয় সাদমান ইসলামের পারফরম্যান্স। ১৪ মাস পর টেস্ট খেলতে নেমে এমন পারফরম্যান্সে ভালো লাগাও আছে তার। তবে ২৫ বছর বয়সী ব্যাটসম্যান অতৃপ্ত ইনিংসটি আরও বড় করতে না পারায়।
  • যে কারণে রিভিউ নেননি সাদমান
    চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের সবচেয়ে আলোচিত ঘটনা সম্ভবত সাদমান ইসলামের আউট। এই বাঁহাতি ওপেনার কেন রিভিউ নিলেন না, এই প্রশ্ন সবার। দিনের খেলা শেষে জানা গেল কারণ। সাদমানের কাছে মনে হচ্ছিল, তিনি নিশ্চিত আউট!
  • দৃষ্টিকটূ সব আউটে বাংলাদেশের আক্ষেপের দিন
    টস জয়, আগে ব্যাটিং, স্বস্তিময় শুরু। প্রায় ১ বছর পর টেস্ট খেলতে নেমে আর কী চাই! রৌদ্রোজ্জ্বল দিনে বাংলাদেশের শুরুটা হলো ঝলমলে। হাতছানি দারুণ একটি দিনের। কিন্তু তা মিলিয়ে গেল নিজেদের দায়ে। সময় যত গড়াল, হারাতে থাকল ব্যাটিংয়ের আলো। কিছু বাজে শট আর রিভিউ না নেওয়ার বিস্ময়কর কাণ্ড মিলিয়ে সম্ভাবনাময় দিনটি শেষ পর্যন্ত হয়ে গেল ম্লান।
  • ফেরার ম্যাচে সাদমানের ফিফটি
    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিফটি দিয়ে টেস্ট ক্যারিয়ারের শুরু। তাদের বিপক্ষে আবার পঞ্চাশ ছোঁয়া ইনিংস দিয়ে শুরু হলো সাদমান ইসলামের ক্যারিয়ারের নতুন অধ্যায়। টেস্টে ফেরার ম্যাচেই দারুণ এক ফিফটি উপহার দিলেন বাঁহাতি এই ওপেনার।
  • প্রস্তুতি ম্যাচে ব্যর্থ সাইফ-সাদমান-ইয়াসির
    চট্টগ্রাম টেস্টে তামিম ইকবালের উদ্বোধনী জুটির সঙ্গী কে? বাংলাদেশের টিম ম্যানেজমেন্টকে হয়তো উত্তর বের করতে হবে অনুশীলন দেখেই। প্রস্তুতি ম্যাচ নামক নির্বাচনী মহড়ায় যে ব্যর্থ হলেন সাইফ হাসান ও সাদমান ইসলাম!
  • প্রস্তুতি ম্যাচের দলে সোহান-খালেদ-সাদমান
    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচের দলে নেই প্রতিষ্ঠিত কোনো অফ স্পিনার কিংবা বাঁহাতি স্পিনার। টেস্ট সিরিজের প্রাথমিক দলে থাকা পাঁচ জন জায়গা পেয়েছেন ১৪ সদস্যের দলে।
  • আত্মবিশ্বাস ফিরছে সাদমানের
    এনসিএলে সেঞ্চুরির আত্মবিশ্বাস নিয়ে ভারত সফরে টেস্ট সিরিজে ছিলেন ব্যর্থ। পরে লড়তে হয়েছে চোটের সঙ্গে, সেরে উঠতে করাতে হয়েছে অস্ত্রোপচার। লম্বা সময় মাঠের বাইরে থাকা সাদমান ইসলামের স্টান্সেও পরিবর্তন এনেছেন কোচ। সব মিলিয়ে নতুন শুরুর একটা অনুভূতি হচ্ছে বাঁহাতি এই ওপেনারের। অনুশীলন ম্যাচে ফিফটির পর জানালেন, ধীরে ধীরে ফিরতে শুরু করেছে তার আত্মবিশ্বাস। 
  • সাদমান-শান্তর টেকনিকে ঝালাই
    কোভিড-১৯ পরিস্থিতিতে সাড়ে ৬ মাস ধরে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে বাংলাদেশ। সামনেও কবে খেলা, ঠিক নেই কিছু। ম্যাচ না খেলার হতাশা যেমন আছে, তেমনি মন্দের ভালোর দিকটিও দেখালেন রাসেল ডমিঙ্গো। বাংলাদেশ দলের প্রধান কোচ জানালেন, ম্যাচ না থাকার সুযোগে ক্রিকেটারদের স্কিল শাণিত করার কাজ চলছে নিবিড়ভাবে। উদাহরণ দিলেন তিনি সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুস্তাফিজুর রহমানদের দিয়ে।
  • ‘ভয়’ কাটিয়ে লড়াইয়ের অপেক্ষায় সাদমান
    চোট কাটিয়ে মাঠে ফেরার পর ছিলেন শঙ্কায়। ব্যাটিংয়ের আগে পাচ্ছিলেন ভয়। তবে ব্যাটিং শুরুর পর ফিরে পেয়েছেন আত্মবিশ্বাস। সব মিলিয়ে আবার আগের মতো অনুভব করছেন সাদমান ইসলাম। এখন মাঠের লড়াইয়ে নামার অপেক্ষায় এই ওপেনার।
  • বেঙ্গালুরুতে তিন দিনেই জিতল মুমিনুলের দল
    আশা জাগালেও ইনিংস ব্যবধানে জিততে পারেনি মুমিনুল হকের দল। তবে ছোট লক্ষ্য তাড়ায় ম্যাচ শেষ করে দিয়েছে শুরুর জুটিই। কেএসসিএ সেক্রেটারি একাদশকে তিন দিনে হারিয়েছে বিসিবি একাদশ।  
  • শাইনপুকুরের দারুণ জয়ে উজ্জ্বল সাদমান-হৃদয়
    বাজে শুরুর পর দলকে টেনে তুললেন সাদমান ইসলাম ও তৌহিদ হৃদয়। শেষ দিকে শুভাগত হোম তুললেন ঝড়। পরে দারুণভাবে জ্বলে উঠল বোলিং ইউনিট। ঢাকা প্রিমিয়ার লিগে প্রাইম ব্যাংককে হারিয়ে চমকে দিল শাইনপুকুর।
  • সাদমান-চাঁদের আলোয় উজ্জ্বল শাইনপুকুর
    উন্মুক্ত চাঁদের ব্যাটে আলোর ঝর্ণাধারা। সাদমান ইসলামের ব্যাটেও আলোর বিচ্ছুরণ। দুই তরুণের আলোয় উদ্ভাসিত শাইনপুকুর। ঢাকা প্রিমিয়ার লিগে ব্রাদার্স ইউনিয়নকে ৮ উইকেটে উড়িয়ে দিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব।
  • তামিম-সাদমান জুটির সৌজন্যে বিরল কীর্তি
    নিউ জিল্যান্ডে গিয়ে সফরকারী দলগুলি সবচেয়ে বেশি ভোগে নতুন বল সামলাতে। ইতিহাসেই আছে সেটির প্রমাণ। এবার সেখানে গিয়েই তামিম ইকবাল ও সাদমান ইসলামের সৌজন্যে টানা তিন ইনিংসে অর্ধশত রানের উদ্বোধনী জুটি পেয়েছে বাংলাদেশ। ধরা দিয়েছে বিরল এক অর্জন।
  • ওয়েলিংটনের বাতাস মাথায় নিচ্ছেন না সাদমান
    প্রথম টেস্টে যদিও ইনিংস ব্যবধানে হেরেছে বাংলাদেশ, তবু কিছুটা স্বস্তি হয়ে এসেছে দ্বিতীয় ইনিংসের লড়াই। আশা নিয়েই হ্যামিল্টন ছাড়তে পেরেছে দল। তবে পরের টেস্ট নিয়ে বড় একটি শঙ্কার জায়গাও আছে। ম্যাচ যে বাতাসের শহর ওয়েলিংটনে! কাজটা যেখানে হতে পারে আরও কঠিন। ওপেনার সাদমান ইসলাম অবশ্য বাতাসের দুর্ভাবনাকে আশ্রয় দিতে চান না ভাবনায়।
  • প্রস্তুতির পারফরম্যান্স টেস্টেও দেখানোর আশায় সাদমান
    প্রস্তুতি ম্যাচের ৮ দিন আগে পা রেখেছেন নিউ জিল্যান্ডে। পেয়েছেন মানিয়ে নেওয়ার, অনুশীলনের সুযোগ। সাদমান ইসলামের ধারণা, সেটিই কাজে লেগেছে প্রস্তুতি ম্যাচে। বাঁহাতি ওপেনারের আশা, প্রস্তুতি ম্যাচে নিজের ও দলের এই পারফরম্যান্স দেখা যাবে টেস্ট সিরিজে।
  • সাকিব-সাদমান-লিটনের প্রশংসায় মাহমুদউল্লাহ
    ফিফটি পাওয়া তিন ব্যাটসম্যান সাকিব আল হাসান, সাদমান ইসলাম ও লিটন দাসকে প্রশংসায় ভাসিয়েছেন মাহমুদউল্লাহ। প্রথম ইনিংসের এই সেঞ্চুরিয়ান মনে করেন, তিন সতীর্থের দারুণ ব্যাটিংয়ের জন্য বোঝা যায়নি রান করা কতটা কঠিন ছিল।
  • সাদমান: সম্ভাবনার পথে যাত্রা শুরু
    আর একটি মোটে বল। খেলতে পারলেই হয়ে যেত ডাবল সেঞ্চুরি। দেবেন্দ্র বিশুর বলে লাইন মিস করে মাইলফলক রয়ে গেল অধরা। তবে আক্ষেপটা সাময়িক, সম্ভাবনা অনন্ত। অভিষেকের দিনটিতে মিরপুরের ২২ গজে দৃপ্ত পদচারণায় সাদমান ইসলাম এঁকে দিলেন উজ্জ্বল ভবিষ্যতের ছবি।
  • সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ নেই সাদমানের
    সাদমান ইসলাম যেভাবে খেলছিলেন তাতে আশা জেগেছিল সেঞ্চুরির। তবে বাঁহাতি এই ওপেনারকে এর আগেই থামান দেবেন্দ্র বিশু। আন্তর্জাতিক ক্রিকেটে নিজের প্রথম ইনিংসে সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ নেই সাদমানের, হতাশা আছে দলকে আরও বেশি দিতে না পারায়।
  • বাংলাদেশের দিনটি হতে পারত আরও ভালো
    সেঞ্চুরি নেই, হতে পারত অন্তত একটি। ফিফটি দুটি, হতে পারত আরও দুটি। ফিফটি জুটিও দুটি, কাছাকাছি ছিল আরও দুটি। দিনজুড়েই এভাবে প্রাপ্তিগুলোর পাওয়া হয়নি। অভিষেকে সাদমান ইসলামের ঔজ্জ্বল্যের পাশেই আছে সতীর্থদের বাজে শটের অন্ধকার। সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহর সৌজন্যে অবশ্য শেষটা স্বস্তিতে শেষ করেছে বাংলাদেশ। দিনশেষে ভিতও বেশ শক্ত। তবু একটু আক্ষেপ, দিনটি হতে পারত আরও ভালো।
  • ইমরুল-সৌম্যর জুটিতে পাল্লা ভারি
    প্রস্তুতি ম্যাচে ভালো করে সাদমান ইসলাম দলে জায়গা করে নেওয়ায় চট্টগ্রাম টেস্টে উদ্বোধনী জুটি নিয়ে লড়াই ত্রিমুখী। সাকিব আল হাসানের কথায় রয়েছে ইমরুল কায়েস-সৌম্য সরকারের জুটিতে পাল্লা ভারি থাকার আভাস। তবে বাঁহাতি ওপেনার সাদমানের সম্ভাবনাও উড়িয়ে দেননি বাংলাদেশ অধিনায়ক। 
  • ডিফেন্স নিয়ে পরিশ্রমের ফলের আশায় সাদমান
    বয়সভিত্তিক ক্রিকেটের নানা ধাপ পেরিয়ে দেশের শীর্ষ ঘরোয়া ক্রিকেটে পথচলা পাঁচ বছরের। নিজেকে এখন তাই বেশ পরিণত মনে করেন সাদমান ইসলাম। মাত্রই ডাক পেয়েছেন টেস্ট দলে, তার নিজের কাছে সময়টা উপযুক্ত। বরাবরই তার বাটিংয়ের বড় শক্তি ডিফেন্স। অনেক ঘাম ঝরিয়ে সেখানে উন্নতি করেছেন আরও। তরুণ ওপেনারের বিশ্বাস, ডিফেন্স নিয়ে কঠোর পরিশ্রমের ফল পাবেন টেস্ট ক্রিকেটে।
  • প্রস্তুতি ম্যাচে ভালো করে টেস্ট দলে সাদমান
    বাংলাদেশ দলের অনুশীলন ছিল জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। কিন্তু সেটি ফেলে কোচ স্টিভ রোডস সোমবার সকাল থেকেই এমএ আজিজ স্টেডিয়ামে। উদ্দেশ্য, প্রস্তুতি ম্যাচে সাদমান ইসলামের ব্যাটিং দেখা। দেখতে এসে আটকে গেলেন কোচ, সাদমান যে ব্যাট করলেন প্রায় দুই সেশন! ব্যাটিং দেখে কোচ দিলেন সবুজ সঙ্কেত। নির্বাচকরাও সন্তুষ্ট। সন্ধ্যায় এলো ঘোষণা, টেস্ট দলে যোগ করা হয়েছে সাদমানকে।
  • তুষার-নাঈম-সৌম্যকে ছাপিয়ে সেরা সাদমান
    খুব কাছে গিয়েও ডাবল সেঞ্চুরি করতে না পারার আক্ষেপ আছে। ঢাকা মেট্রোকে প্রথম স্তরে নিতে না পারাটা পোড়াচ্ছে আরও বেশি। তবে সব না পাওয়ার হিসাব সাদমান ইসলাম মেলাতে চান পরেরবার। এনসিএলের সদ্য সমাপ্ত আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক জানালেন, যে কোনো পরিস্থিতির জন্য নিজেকে প্রস্তুত রাখতে চান তিনি।
  • প্রথম ডাবল সেঞ্চুরির হাতছানি সাদমানের সামনে
    প্রথম শ্রেণির ক্রিকেটে সময়টা দারুণ কাটছে সাদমান ইসলামের। আগের ম্যাচে ক্যারিয়ারের প্রথম দেড়শ ছোঁয়া ইনিংস খেলা তরুণ এই ওপেনার দাঁড়িয়ে আছেন প্রথম ডাবল সেঞ্চুরির দুয়ারে। তার ব্যাটে ঢাকার বিপক্ষে প্রথম ইনিংসে বড় লিড নেওয়ার পথে ঢাকা মেট্রো।
  • সাদমানের ক্যারিয়ার সেরা ইনিংস
    বাংলাদেশ ‘এ’ দলের হয়ে সুযোগ কাজে লাগাতে না পারা সাদমান ইসলাম ঘরোয়া ক্রিকেটে ফিরে পেয়েছেন রানের দেখা। জাতীয় ক্রিকেট লিগের নতুন আসরের প্রথম দিন রাঙিয়েছেন সেঞ্চুরিতে। ক্যারিয়ার সেরা ইনিংস খেলে সিলেটের বিপক্ষে ঢাকা মেট্রোকে গড়ে দিয়েছেন বড় সংগ্রহের ভিত।
  • সাদমানের সেঞ্চুরির পর তাইজুলের স্পিন ভেল্কি
    প্রথম ইনিংসে ব্যর্থ সাদমান ইসলাম সেঞ্চুরি করলেন দ্বিতীয় ইনিংসে। দুই ইনিংসেই চারটি করে উইকেট নিলেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। রোমাঞ্চ জাগিয়ে ড্র হল বিসিবি লাল ও বিসিবি সবুজ দলের চার দিনের প্রস্তুতি ম্যাচ।
  • তুষারকে ছাড়িয়ে লিটন
    প্রথম শ্রেণির ক্রিকেটে আরেকটি চমৎকার আসর কাটল তুষার ইমরানের। দলের শিরোপা জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান। শেষ ম্যাচে ক্যারিয়ার সেরা ইনিংস খেলে তাকে ছাড়িয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকদের চূড়ায় উঠেছেন লিটন দাস। তাদের বাইরে বিসিএলের চলতি আসরে পাঁচশ ছাড়ানো রান করেছেন সাদমান ইসলাম, মিজানুর রহমান ও মুমিনুল হক।
  • সাদমান, মজিদের সেঞ্চুরিতে এক দিনেই মধ্যাঞ্চলের চারশ
    প্রথম শ্রেণির মৌসুমটা তার কেটেছে হতাশায়। আগের সাত ম্যাচে ছিল না সেঞ্চুরি। শেষ ম্যাচে আব্দুল মজিদ যেন স্ট্রোকের ছটায় আড়াল করলো আগের সব হতাশা। দ্যুতিময় ইনিংসে ছাড়িয়ে গেলেন দেড়শ। দারুণ ফর্মে থাকা সাদমান ইসলাম উপহার দিলেন আরও একটি সেঞ্চুরি। প্রথম দিনেই তাদের দল ছাড়াল চারশ।
  • রাজ্জাকের রেকর্ড ছোঁয়ার দিনে সাদমানের ৭ রানের আক্ষেপ
    সেঞ্চুরির সম্ভাবনায় দিন শুরু করেছিলেন সাদমান ইসলাম। কিন্তু কাছে গিয়েও পেলেন না তিন অঙ্কের দেখা। বরং আব্দুর রাজ্জাকের দুর্দান্ত বোলিংয়ে লড়াইয়ে ফিরল দক্ষিণাঞ্চল।
  • এবাদত-মোশাররফের ছোবলের পর সাদমানের ঝলক
    আগের ম্যাচেই করেছিলেন ক্যারিয়ার সেরা বোলিং। নিজের সেরাকে এবার আরেকটু ছাড়িয়ে গেলেন এবাদত হোসেন। এই পেসারের মতো ৪ উইকেট নিলেন অভিজ্ঞ স্পিনার মোশাররফ হোসেনও। দুজনের বোলিং নৈপুণ্যের পর মধ্যাঞ্চলকে ব্যাট হাতে এগিয়ে নিলেন সাদমান ইসলাম।
  • সাদমানের সেঞ্চুরি, সাইফের ৬ রানের আক্ষেপ
    দুর্দান্ত উদ্বোধনী জুটি গড়লেন দুজন। একসঙ্গে নির্বিঘ্নে কাটিয়ে দিলেন দুটি সেশন, এমনকি শেষ সেশনের অনেকটুকুও। কিন্তু শেষটা দুজনের হলো দুই রকম। প্রথম শ্রেণির ক্রিকেটে চতুর্থ সেঞ্চুরির পর আউট হলেন সাদমান ইসলাম। কিন্তু চতুর্থ সেঞ্চুরির সুবাস পেয়েও হারালেন সাইফ হাসান।
  • সাদমানের সেঞ্চুরিতে শাইনপুকুরের জয়
    আগের ম্যাচে মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপে পুড়েছিলেন সাদমান ইসলাম। শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বাঁহাতি ওপেনার এবার গেলেন তিন অঙ্কে। ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে দলকে এনে দিলেন দারুণ জয়।
  • শেষ বলে রায়হানের চারে শাইনপুকুরের জয়
    ক্ষণে ক্ষণে রঙ পাল্টানো ম্যাচে নাটকীয় জয় পেয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। শেষ বলে চার হাঁকিয়ে লেজেন্ডেস অব রূপগঞ্জের বিপক্ষে দলকে দারুণ এক জয় এনে দিয়েছেন রায়হান উদ্দিন।
  • শ্রীলঙ্কা সিরিজের প্রাথমিক দলে জায়েদ-সাদমান-মেহেদি
    বিপিএল ও জাতীয় ক্রিকেট লিগের পারফরম্যান্সের পুরস্কার মিলবে এবার- এমন আভাস মিলেছিল আগেই। দুই টুর্নামেন্টে নিজেদের মেলা ধরা ক্রিকেটাররা ডাক পেয়েছেন বাংলাদেশের প্রাথমিক দলে।
  • ম্যাকব্রাইনের ছোবল এড়িয়ে বাংলাদেশ ‘এ’ দলের জয়
    সকালে বৃষ্টিতে খেলা শুরু হতে দেরি। এরপর আগের দিন দুই উইকেট নেওয়া অ্যান্ড্রু ম্যাকব্রাইনের আবার জোড়া ছোবল। একটু শঙ্কার মেঘই জমেছিল। তবে শেষ পর্যন্ত শঙ্কা উড়িয়ে জিতেছে বাংলাদেশ ‘এ’ দল। 
  • সাদমানের সেঞ্চুরিতে বাংলাদেশ ‘এ’ দলের লিড
    দারুণ এক সেঞ্চুরি উপহার দিলেন সাদমান ইসলাম। টপ অর্ডারে তার সঙ্গে জুটি গড়লেন নাজমুল হোসেন শান্ত। মিডল অর্ডারে দলকে টানলেন নুরুল হাসান। এই তিনের সৌজন্যে প্রথম ইনিংসে আইরিশদের বিপক্ষে লিড নিল বাংলাদেশ ‘এ’ দল।
  • সাদমানের শতক, শুভাগতর ৫ উইকেট
    ক্যারিয়ারের প্রথম শতক পেয়েছেন সাদমান ইসলাম, প্রথমবারের মতো পাঁচ উইকেট পেয়েছেন শুভাগত হোম চৌধুরী। দুই জনের নৈপুণ্যে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে বড় ব্যবধানে হারিয়েছে আবাহনী।