• সরফরাজ কেন বিশ্বকাপ দলে, প্রশ্ন ইনজামামের
    টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে পাকিস্তানের নির্বাচকদের কড়া সমালোচনা করেছেন ইনজামাম-উল-হক। দেশটির সাবেক এই অধিনায়ক প্রশ্ন তুলেছেন সরফরাজ আহমেদকে দলে ফেরানো নিয়ে। ইনজামাম মনে করছেন, খেলানোর জন্য নয়, শুধু শুধু দলের সঙ্গে নিয়ে যাওয়া হচ্ছে অভিজ্ঞ এই কিপার-ব্যাটসম্যানকে।
  • পাকিস্তানের চূড়ান্ত দলে সরফরাজ, উপেক্ষিতই মালিক
    সাম্প্রতিক ফর্ম দারুণ। চলমান ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে রান সংগ্রাহকদের তালিকায় আছেন শীর্ষ পাঁচে। গড় দ্বিতীয় সর্বোচ্চ, স্ট্রাইক রেট দেড়শ। ছন্দে থাকলেও পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত দলে জায়গা হয়নি অভিজ্ঞ শোয়েব মালিকের। তবে ফেরানো হয়েছে কিপার-ব্যাটসম্যান সরফরাজ আহমেদকে।
  • পাকিস্তানের বিশ্বকাপ দলে নেই মালিক, সরফরাজ
    টি-টোয়েন্টি বিশ্বকাপের পাকিস্তান দলে ডাক পেয়েছেন ৪০ বছর বয়সী অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। তবে জায়গা হয়নি দুই সাবেক অধিনায়ক শোয়েব মালিক ও সরফরাজ আহমেদের।
  • সরফরাজ-কোহলির মিল খুঁজে পান দু প্লেসি
    শরীরী ভাষায় আগ্রাসন, মাঠে ছুটোছুটি ও ছটফট করা, বিরাট কোহলির নেতৃত্বে এসবের প্রকাশ প্রবল। ভারতীয় অধিনায়কের সঙ্গে এই জায়গায় পাকিস্তানের সরফরাজ আহমেদের মিল খুঁজে পান ফাফ দু প্লেসি। এই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানের মতে, কোহলি-সরফরাজের নেতৃত্বের ধরন প্রায় একই।
  • সরফরাজের ভিসা জটিলতার সমাধান
    নতুন করে ভিসা পেয়েছেন সরফরাজ আহমেদ। এতে কেটেছে জটিলতা। পিএসএলের বাকি অংশে খেলতে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স অধিনায়কের আবু ধাবি যেতে আর কোনো বাধা নেই।
  • আমিরাতে যাওয়ার অনুমতি পাননি সরফরাজ
    পিএসএলে খেলতে সংযুক্ত আরব আমিরাতে যেতে পারলেন না সরফরাজ আহমেদ। দেশটিতে ভ্রমণের অনুমতি পাননি কোয়েটা গ্ল্যাডিয়েটর্স অধিনায়ক।
  • টি-টোয়েন্টি দলে ফিরলেন সরফরাজ-তালাত
    নিউ জিল্যান্ডের বিপক্ষে হতে যাওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান দলে ফিরেছেন অভিজ্ঞ কিপার-ব্যাটসম্যান সরফরাজ আহমেদ ও অলরাউন্ডার হুসাইন তালাত।
  • এলপিএলে নেই গেইল-সরফরাজ-প্লাঙ্কেট
    আরও লম্বা হলো লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) থেকে সরে যাওয়া ক্রিকেটারের তালিকা। টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ক্রিস গেইল, সরফরাজ আহমেদ ও লিয়াম প্লাঙ্কেট।
  • সরফরাজের শাস্তি
    মেজাজ হারিয়ে অশালীন ভাষা ব্যবহার করে বিপাকে পড়েছেন সরফরাজ আহমেদ। আচরণ বিধির ধারা ভেঙে জরিমানা গুনতে হচ্ছে পাকিস্তানের সাবেক এই অধিনায়ককে।
  • পাকিস্তান টি-টোয়েন্টি দলে নাসিম-হায়দার
    সবশেষ সিরিজের দলে বেশ কয়েকটি পরিবর্তন এনেছে পাকিস্তান। প্রথমবারের মতো টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন পেসার নাসিম শাহ ও ব্যাটসম্যান হায়দার আলি। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের দলে ফিরেছেন সরফরাজ আহমেদ, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির ও ফখর জামান।
  • ‘টেস্ট ছেড়ে সাদা বলে মনোযোগ দাও’, সরফরাজকে রমিজ
    পাকিস্তানের হয়ে খুব শিগগির সরফরাজ আহমেদের টেস্ট খেলার সম্ভাবনা দেখছেন না রমিজ রাজা। তাই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়ে অভিজ্ঞ কিপার-ব্যাটসম্যানকে সাদা বলের ক্রিকেটে মনোযোগ দেওয়ার পরামর্শ দিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ।
  • সরফরাজকে জুতা-পানি টানতে দেখে চটেছেন শোয়েব
    ওল্ড ট্র্যাফোর্ড টেস্টের পাকিস্তান একাদশে জায়গা না হলেও মাঠে ঠিকই দেখা গেছে সরফরাজ আহমেদকে। উইকেটে থাকা ব্যাটসম্যানদের জন্য পানি, জুতা নিয়ে মাঠে গেছেন তিনি। যে কোনো অতিরিক্তি খেলোয়াড়ের সাধারণ কাজই এটি। তবে দলকে নেতৃত্ব দেওয়া একজন সিনিয়র ক্রিকেটারকে এই কাজে দেখে পাকিস্তানের টিম ম্যানেজমেন্টকে ধুয়ে দিয়েছেন পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার ও সাবেক অধিনায়ক রশিদ লতিফ।
  • পাকিস্তানের ২০ জনের টেস্ট দলে ওয়াহাব-সরফরাজ
    ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য পাকিস্তানের ২০ জনের দলে জায়গা পেয়েছেন বাঁহাতি পেসার ওয়াহাব রিয়াজ ও কিপার-ব্যাটসম্যান সরফরাজ আহমেদ। জায়গা হয়নি মিডল-অর্ডার ব্যাটসম্যান ইফতিখার আহমেদের।
  • দলের বাইরে গিয়ে নিজেকে ফিরে পেয়েছি: সরফরাজ
    বাজে পারফরম্যান্সের জন্য নেতৃত্বের সঙ্গে জাতীয় দলে জায়গাও হারিয়েছিলেন। তবে অনাকাঙ্ক্ষিত বিরতিটাই বেশ কাজে দিয়েছে বলে জানালেন সরফরাজ আহমেদ। জাতীয় দলের বাইরে থাকার সময়ে ভুল-ত্রুটি ও ফিটনেস নিয়ে কাজ করে ফিরে পেয়েছেন নিজেকে, বললেন পাকিস্তানের সাবেক অধিনায়ক।
  • পাকিস্তান টেস্ট ও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব হারালেন সরফরাজ
    অস্ট্রেলিয়া সফরের আগে টেস্ট ও টি-টোয়েন্টি নেতৃত্ব থেকে সরফরাজ আহমেদকে সরিয়ে নিয়েছে পাকিস্তান। টেস্ট দলের নেতৃত্ব পেলেন আজহার আলি, টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়ক বাবর আজম।
  • শ্রীলঙ্কার বিপক্ষে সরফরাজই পাকিস্তানের অধিনায়ক
    শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানের অধিনায়ক থাকলেন সরফরাজ আহমেদ। শুক্রবার এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে পিসিবি।
  • আরব আমিরাতের স্মৃতি ‘তাড়া করছে না’ পাকিস্তানকে
    বিশ্বকাপ শুরুর মাস দুয়েক আগে অস্ট্রেলিয়ার কাছে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশড হওয়ার স্মৃতি পাকিস্তানকে তাড়া করে ফিরছে না বলে দাবি করলেন অধিনায়ক সরফরাজ আহমেদ। বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে আসছে ম্যাচে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি।
  • বিশ্বকাপে পাকিস্তানের অধিনায়ক সরফরাজ
    বর্ণবাদী মন্তব্যের দায়ে চার ম্যাচের নিষেধাজ্ঞায় আছেন সরফরাজ আহমেদ। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ভরসা রাখছে তার ওপরই। আগামী বিশ্বকাপ পর্যন্ত এই কিপার-ব্যাটসম্যানই থাকবেন পাকিস্তানের অধিনায়ক।
  • বর্ণবাদী মন্তব্য করে চার ম্যাচ নিষিদ্ধ সরফরাজ
    বর্ণবাদী মন্তব্যের জন্য চার ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন সরফরাজ আহমেদ। পাকিস্তান অধিনায়ক খেলতে পারবেন না দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের শেষ দুই ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ। রোববার চতুর্থ ওয়ানডেতে পাকিস্তানকে নেতৃত্ব দিচ্ছেন শোয়েব মালিক।
  • ফখর-সরফরাজের ৬ রানের আক্ষেপ
    রানসংখ্যায় নড়চড় নেই একটুও, কিন্তু উইকেট পড়ল টপাটপ। নাথান লায়নের স্পিনে একই রানে চার উইকেট হারিয়ে টালমাটাল পাকিস্তান। সেই ধ্বংসস্তুপে দাঁড়িয়েই অসাধারণ এক জুটি গড়লেন ফখর জামান ও সরফরাজ আহমেদ। কিন্তু শেষ পর্যন্ত দুজনকে পুড়তে হলো একই আক্ষেপে। দুজনই আউট হয়েছেন ৯৪ রানে!
  • সরফরাজ-মালিকের ঝড়ো ব্যাটিংয়ে স্কটল্যান্ডকে হারাল পাকিস্তান
    ওয়ানডের শীর্ষ দল ইংল্যান্ডকে হারিয়ে দিন তিনেক আগেই ক্রিকেট বিশ্বে আলোড়ন তুলেছিল স্কটল্যান্ড। তবে পেরে উঠল না তারা টি-টোয়েন্টির শীর্ষ দলের সঙ্গে। সরফরাজ আহমেদ ও শোয়েব মালিকের ঝড়ো দুটি ইনিংসে পাকিস্তান জিতেছে সহজেই।
  • সরফরাজের জরিমানা
    লর্ডস টেস্টে মন্থর ওভার রেটের জরিমানা করা হয়েছে অধিনায়ক সরফরাজ আহমেদ ও পাকিস্তান দলকে।
  • টেস্টেও পাকিস্তানের নেতৃত্বে সরফরাজ
    উপলক্ষ্য ছিল চ্যাম্পিয়ন্স ট্রফির সাফল্য উদযাপন। সেখানেই ঘোষণা করা হলো চ্যাম্পিয়ন্স ট্রফির চ্যাম্পিয়ন অধিনায়কের নতুন দায়িত্ব। টেস্টেও পাকিস্তানকে নেতৃত্ব দেবেন সরফরাজ আহমেদ।
  • সরফরাজের আশা
    টানা চারটি বাঁচা-মরার ম্যাচ জিতে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা ঘরে তুলেছে পাকিস্তান। সরফরাজ আহমেদ মনে করছেন, এই জয়ে আগেভাগেই তাদের ঘরে এসেছে ঈদের আনন্দ। শিরোপাজয়ী অধিনায়ক চান, বহু বছর সবাই মনে রাখুক তাদের এই জয়।
  • রুটের দৃঢ়তায় পাকিস্তানকে হারাল ইংল্যান্ড
    বোলারদের দাপটের পর জো রুটের দৃঢ়তা ভরা ব্যাটিংয়ে দ্বিতীয় ওয়ানডেতে ৪ উইকেটে জিতেছে ইংল্যান্ড। পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ ১১ ম্যাচে এটি তাদের দশম জয়।