• উইকেটশূন্য সালমা, বোলিং পেলেন না জাহানারা
    সালমা খাতুন যখন বোলিং পেলেন, প্রতিপক্ষের ৮ উইকেট ততক্ষণে নেই। খুব বেশি ভূমিকা রাখার সুযোগ তিনি পেলেন না। জাহানারা আলম তো পেলেন না সেটুকুও। তিনি বল হাতে নেওয়ার আগেই ম্যাচ শেষ!
  • টি-টোয়েন্টি চ্যালেঞ্জে জাহানারার দারুণ শুরু
    গতবার যেখানে শেষ করেছিলেন, এবার সেখান থেকেই যেন শুরু করলেন জাহানারা আলম। আট মাস পর ম্যাচ খেলতে নেমেও তিনি উপহার দিলেন বেশ ভালো বোলিং। ভারতের উইমেন টি-টোয়েন্টি চ্যালেঞ্জের গত আসরে ফাইনালে দারুণ বোলিংয়ের পর এবার প্রথম ম্যাচেও গুরুত্বপূর্ণ দুটি উইকেট নিলেন বাংলাদেশের এই পেসার।
  • জাহানারার চাওয়া উড়ন্ত বেলস আর উপড়ানো স্টাম্প
    গতিময় ডেলিভারিতে ডিগবাজি খাচ্ছে স্টাম্প আর বাতাসে উড়ছে বেলস। বিব্রত ব্যাটার মাথা নিচু করে হাঁটছেন ড্রেসিং রুমের পথে। যে কোনো ফাস্ট বোলারের সবচেয়ে প্রিয় দৃশ্য বুঝি এটিই। জাহানারা আলমের কাছে শুধু প্রিয় নয়, উপভোগের প্রতিশব্দও। ভারতের উইমেন’স টি-টোয়েন্টি চ্যালেঞ্জের গত আসরের ফাইনালে যে স্বাদ তিনি পেয়েছিলেন দুবার। এবারও তেমন কিছুর আশায় এই টুর্নামেন্টে খেলতে যাচ্ছেন বাংলাদেশের এই ফাস্ট বোলার।
  • ভারতের টি-টোয়েন্টি লিগে আবার জাহানারা, সঙ্গী এবার সালমা
    টানা দ্বিতীয়বার ভারতের উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে সুযোগ পেলেন জাহানারা আলম। এই পেসার এবার বাংলাদেশের একমাত্র প্রতিনিধি নন, তার সঙ্গী সালমা খাতুন। বাংলাদেশের দুই অভিজ্ঞ ক্রিকেটার জায়গা পেয়েছেন আলাদা দুটি দলে।
  • ‘মাঠে ফিরে শান্তি লাগছে, বোলিং করে তৃপ্তি’
    লম্বা বিরতির পর মাঠে নেমে শুরুতে মানিয়ে নিতে বেশ সংগ্রাম করতে হয়-অনেকের মুখে এমন কথা শুনে একটু ঘাবড়েই গিয়েছিলেন জাহানারা আলম। একটু শঙ্কা নিয়েই এসেছিলেন অনুশীলনে। নারী ক্রিকেট দলের অভিজ্ঞ এই পেসার শেষ পর্যন্ত মাঠ ছেড়েছেন খুশি মনে। 
  • জন্মদিনে অসহায়দের পাশে জাহানারা
    করোনাভাইরাসের প্রকোপে থমকে আছে ক্রিকেট। জীবনের পথচলা তো থেমে নেই! জীবনের ইনিংসে বুধবার ২৭ পূর্ণ করলেন জাহানারা আলম। তবে এই দুর্যোগের সময় চাকচিক্যময় কোনো আয়োজন ছিল না তার। বাংলাদেশ নারী দলের সেরা পেসার দিনটি কাটিয়েছেন মহতী কাজে।
  • বাংলাদেশের মেয়েদের 'ভবিষ্যৎ ঠিক করার' বিশ্বকাপ
    অস্ট্রেলিয়ায় ভালো করে পরের আসরে সরাসরি খেলা নিশ্চিত করতে চান বাংলাদেশ মহিলা ক্রিকেট দলের অধিনায়ক সালমা খাতুন। অভিজ্ঞ পেসার জাহানারা আলম মনে করছেন, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশের ভবিষ্যতের গতিপথ ঠিক করে দেবে।   
  • ইংল্যান্ডে খেলতে যাচ্ছেন জাহানারা-ফারজানা
    আইসিসির উইমেনস গ্লোবাল ডেভেলপমেন্ট স্কোয়াডে (ডব্লিউজিডিএস) জায়গা পেয়েছেন বাংলাদেশ দলের পেসার জাহানারা আলম ও ব্যাটার ফারজানা হক। আইসিসির উইমেনস ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় ইংল্যান্ডে ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দলটি।
  • অভাবনীয় প্রাপ্তিতে রোমাঞ্চিত জাহানারা
    আভাস মিলেছিল কয়েক দিন আগে। রোমাঞ্চের দোলা শুরু সেদিন থেকেই। সঙ্গে প্রত্যাশার দুরু দুরু কাঁপুনি। সেই আভাস পরে রূপ নিল জোরালো বার্তায়। শুরু হলো রুদ্ধশ্বাস অপেক্ষা। অবশেষে যখন চূড়ান্ত খবরটিও পেলেন জাহানারা আলম, ডানা মেলে দিতে চাইলেন আকাশে। যা ছিল না তার স্বপ্নের সীমানায়, সেটিই ধরা দিয়েছে সত্যি হয়ে। কিছুদিন আগেও বাংলাদেশের পেসার ভাবতে পারেননি, সুযোগ পেয়ে যাবেন ভারতের টি-টোয়েন্টি লিগে!
  • ভারতের টি-টোয়েন্টি লিগে জাহানারা
    ভারতের উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে খেলার সুযোগ পাচ্ছেন বাংলাদেশের পেসার জাহানারা আলম। মেয়েদের ক্রিকেটে দেশের বাইরের ফ্র্যাঞ্চাইজি লিগে ডাক পাওয়া বাংলাদেশের প্রথম ক্রিকেটার তিনিই।
  • জাহানারার রেকর্ডের পর বাংলাদেশের রুদ্ধশ্বাস জয়
    এশিয়া কাপের ফাইনালে শেষ বলে জয়ের রেশ এখনও কাটেনি পুরোপুরি। আয়ারল্যান্ড সফরের সূচনাতেও ফিলে এল সেই রুদ্ধশ্বাস উত্তেজনা। বল হাতে জাহানারা আলমের রেকর্ড গড়া কীর্তির পর রান তাড়ায় বাংলাদেশ জিতেছে শেষ বলে।
  • ৫ উইকেট নিয়ে জাহানারার রেকর্ড
    ইয়র্কার ডেলিভারিতে উড়ল ইসোবেল জয়েসের বেলস। আনন্দ চিৎকার করে জাহানারা আলম মেতে উঠলেন বাঁধভাঙা উল্লাসে। সেই উইকেটেই যে পূরণ হলো তার ৫ উইকেট! নিজের ক্যারিয়ারে প্রথম তো বটেই, আন্তর্জাতিক ক্রিকেটেই এটি বাংলাদেশের মেয়েদের প্রথম ৫ উইকেট!
  • শেষ বলের আগে যা বলেছিলেন জাহানারা-সালমা
    ‘আপু যাই ঘটুক, আপনি শুধু দুই রানের জন্য দৌড়াবেন’ জাহানারা আলম বারবার মনে করিয়ে দিচ্ছিলেন নন স্ট্রাইকার সালমা খাতুনকে। আর অধিনায়ক জাহানারাকে মনে করিয়ে দিচ্ছিলেন, ‘যাই করিস না কেন, বলে শুধু ব্যাটটা লাগাস’। দুই জনের কথা রেখেছেন দুই জনে। তাতেই ক্রিকেট বিশ্বকে চমকে দিয়ে মহিলা এশিয়া কাপের শিরোপা ঘরে তোলে বাংলাদেশ।