• কাউকে ছোট করে দেখতে নেই: শাহাদাত
    অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে ব্যাট হাতে ছিলেন ধারাবাহিক। ছয় ম্যাচের তিনটিতে ছিলেন অপরাজিত। যুব বিশ্বকাপে ব্যাটসম্যান হিসেবে খেলা শাহাদাত হোসেন জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দিলেন নতুন পরিচয়। বল হাতে তিন উইকেট নিয়ে সবাইকে চমকে দিলেন এই অফ স্পিনার। দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিন শেষে জানালেন, সতীর্থরা ভালো করায় তার বোলিংয়ের প্রয়োজন হয়নি বিশ্বকাপে। শোনালেন নিজেকে সঠিক পথে রেখে এগিয়ে যাওয়ার প্রত্যয়।
  • নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করবেন শাহাদাত
    নিষেধাজ্ঞার মানসিক প্রস্তুতি ছিল। কিন্তু মেয়াদ জানতে পেরে হতভম্ব হয়ে গেছেন শাহাদাত হোসেন। মাঠেই সতীর্থের গায়ে হাত তুলে ৫ বছরের নিষেধাজ্ঞা পাওয়া পেসার জানালেন, নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করবে দু-একদিনের মধ্যেই।
  • ৫ বছরের জন্য নিষিদ্ধ শাহাদাত
    জাতীয় লিগের ম্যাচে সতীর্থের গায়ে হাত তোলার ঘটনায় দুই বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন শাহাদাত হোসেন। নিষেধাজ্ঞার পাশাপাশি তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে এই পেসারকে। 
  • মাঠেই সতীর্থের গায়ে হাত তুলে বহিষ্কার শাহাদাত
    হালকা কথা কাটাকাটি, এরপর শুরু হয়ে গেল চড়-থাপ্পড়! জাতীয় লিগের ম্যাচে মাঠেই সতীর্থ ক্রিকেটারের গায়ে হাত তুললেন শাহাদাত হোসেন। গুরুতর এই অপরাধে ম্যাচের শেষ দুই দিন বহিষ্কার করা হয়েছে এই পেসারকে। অপেক্ষায় আরও বড় শাস্তি।
  • জীবনের সেরা সময় কাটাচ্ছি: শাহাদাত
    সাড়ে তিন বছর আগে ঢাকা টেস্টের প্রথম দিন স্ট্রেচারে করে মাঠ ছাড়ার সময়ই শাহাদাত হোসেন জানতেন, তার সামনে অপেক্ষা করছে অনেক সংগ্রাম। তবে সেটা যে এতো বেশি হবে তা দুঃস্বপ্নেও ভাবেননি তিনি। অস্ত্রোপচারের পর মাঠে ফিরতে না ফিরতে গৃহকর্মী নির্যাতনের অভিযোগে ঘরোয়া ক্রিকেটে হন নিষিদ্ধ। কিছু দিন থাকতে হয় জেলে। নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পর পাচ্ছিলেন না দল। অনেক মুটিয়ে যাওয়ায় তার ওপর আস্থা রাখতে পারছিল না কেউ। কঠোর পরিশ্রমে ঘুরে দাঁড়িয়েছেন সেখান থেকে। স্বপ্ন দেখছেন বাংলাদেশের প্রথম পেসার হিসেবে টেস্টে একশ উইকেট নেওয়ার।
  • জিম্বাবুয়ের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচের দলে শাহাদাত
    পেস নির্ভর বোলিং আক্রমণ দিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচের দল সাজিয়েছে বাংলাদেশ। ১২ সদস্যের বিসিবি একাদশ দলে ডাক পেয়েছেন অভিজ্ঞ পেসার শাহাদাত হোসেন।
  • শাহাদাতের দাপটের পর রনির সেঞ্চুরি
    আগের দিন শেষ বেলায় দুই উইকেট নেওয়া শাহাদাত হোসেন ছোবল দিলেন দ্বিতীয় দিনও। সঙ্গে জ্বলে উঠলেন ঢাকার স্পিনাররা। প্রথম ইনিংসে দ্রুত গুটিয়ে গেল চট্টগ্রাম। দ্বিতীয় ইনিংসে শতরানের অবিচ্ছিন্ন উদ্বোধনী জুটিতে ঢাকাকে চালকের আসনে বসিয়েছেন রনি তালুকদার ও আব্দুল মজিদ।
  • শাহাদাতকে ‘মুক্তি’ দিলেন ইয়াসির
    ২০০৫ সালে প্রথমবার ইংল্যান্ডের বিখ্যাত মাঠ লর্ডেস খেলার স্মৃতি ভুলে যেতে চাইতেও পারেন শাহাদাত হোসেন। সেই ম্যাচে সবচেয়ে খরুচে বোলিংয়ের রেকর্ড গড়েছিলেন বাংলাদেশের এই পেসার। এবার তাকে সেই ‘বিব্রকতর’ রেকর্ড থেকে মুক্তি দিয়েছেন পাকিস্তানের লেগ স্পিনার ইয়াসির শাহ।