• নিষেধাজ্ঞা থেকে শাহজাদের 'মুক্তি'
    শৃঙ্খলা ভঙ্গের দায়ে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হওয়া মোহাম্মদ শাহজাদের খেলার ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। আফগান এই ওপেনারের ক্ষমার আবেদন মঞ্জুর করেছে তারা।
  • কুমিল্লার দারুণ জয়ে রংপুরের হ্যাটট্রিক হার
    কথায় বলে ‘দশে মিলি করি কাজ’। কুমিল্লার ক্ষেত্রে যথেষ্ট ছিল পাঁচ জনই। ইনিংসে নেই কোনো ফিফটি, কেউ খেলেননি বিস্ফোরক কোনো ইনিংস। কিন্তু পাঁচে মিলে যেটুকু করলেন, বড় রান তাড়ায় দারুণ জয়ের জন্য যথেষ্ট হলো সেটুকুই। রংপুর পেল টানা তৃতীয় হারের তেতো স্বাদ।
  • আফগানিস্তানের বাংলাদেশ সফরের আগে নিষিদ্ধ শাহজাদ
    ঝামেলা পিছু ছাড়ছে না আফগানিস্তানের কিপার-ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদের। বাংলাদেশ সফরের আগে এই ওপেনারকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।
  • বিশ্বকাপ থেকে অন্যায়ভাবে বাদ পড়ার দাবি শাহজাদের
    বিশ্বকাপ থেকে মোহাম্মদ শাহজাদের ছিটকে পড়া নিয়ে বিতর্ক শুরু হয়েছে আফগান ক্রিকেটে। উইকেট-কিপার ব্যাটসম্যান দাবি করেছেন, ফিট থাকার পরও অন্যায়ভাবে বিশ্বকাপ থেকে তাকে বাদ দেওয়া হয়েছে। অন্যদিকে দেশটির ক্রিকেট বোর্ডের দাবি, পুরোপুরি ফিট না থাকাতেই তার জায়গায় দলে নেওয়া হয়েছে ইকরাম আলি খিলকে।
  • হাঁটুর চোটে বিশ্বকাপ শেষ শাহজাদের
    হাঁটুর চোটের জন্য বিশ্বকাপ শেষ হয়ে গেছে মোহাম্মদ শাহজাদের। উইকেট-কিপার ব্যাটসম্যানের জায়গায় ইকরাম আলি খিলকে ডেকেছে আফগানিস্তান।
  • শাহজাদের সেঞ্চুরি নাইবের ৬ উইকেটে আফগানদের বিশাল জয়
    আগের ম্যাচে বিধ্বস্ত হওয়া আফগানিস্তান দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে। মোহাম্মদ শাহজাদের ঝড়ো সেঞ্চুরিতে গড়েছে তিনশ ছাড়ানো সংগ্রহ। এরপর অধিনায়ক গুলবাদিন নাইবের ৬ উইকেটে আয়ারল্যান্ডকে গুঁড়িয়ে তুলে নিয়েছে বিশাল জয়।
  • ভারত-আফগানদের রোমাঞ্চকর লড়াই ‘টাই’
    আরেকটি হৃদয় ভাঙা হারের দ্বারপ্রান্তে ছিল আফগানিস্তান। সেখান থেকে দলকে বাঁচালেন রশিদ খান। তার দারুণ শেষ ওভারে ভারত-আফগানিস্তানের রোমাঞ্চকর লড়াই হয়েছে ‘টাই’।
  • দলের সবচেয়ে কম রানে সেঞ্চুরির রেকর্ড ছুঁলেন শাহজাদ
    যে উইকেটে ধুঁকছিলেন সতীর্থরা সেই উইকেটে ঝড় তুললেন মোহাম্মদ শাহজাদ। আফগান কিপার ব্যাটসম্যান যেন ব্যাট করছিলেন ভিন্ন উইকেটে। ভারতীয় বোলারদের ওপর তাণ্ডব চালিয়ে তুলে নিলেন সেঞ্চুরি। স্পর্শ করলেন দলের সবচেয়ে কম রানের সময় তিন অঙ্ক ছোঁয়ার বিশ্ব রেকর্ড।
  • ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে চ্যাম্পিয়ন আফগানিস্তান
    ক্রিস গেইলের পর পর তিন বলে মোহাম্মদ নবির ছক্কা। প্রতিটি ছক্কায় লেখা হয়ে থাকল যেন আফগানদের দাপট। টানা তিন বল ছক্কায় উড়িয়ে ম্যাচ জয়। আক্ষরিক অর্থেই তো ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিল আফগানিস্তান।
  • ২ ম্যাচ নিষিদ্ধ আফগানিস্তানের শাহজাদ
    বিশ্বকাপ বাছাই পর্বে নিজেদের প্রথম দুই ম্যাচে হারা আফগানিস্তান খেয়েছে বড় ধাক্কা। দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। টুর্নামেন্ট শেষ হয়ে গেছে নিয়মিত অধিনায়ক আসগর স্তানিকজাইয়ের।
  • আফগানিস্তান দলে শাহজাদ
    এক বছরের জন্য নিষিদ্ধ মোহাম্মদ শাহজাদ ফিরছেন আন্তর্জাতিক ক্রিকেটে। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দলে ডাক পেয়েছেন আফগানিস্তানের এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।
  • ‘বিপিএলের স্বার্থে’ কমল শাহজাদের শাস্তি!
    মোহাম্মদ শাহজাদের দুই ম্যাচের নিষেধাজ্ঞার দ্বিতীয় ম্যাচ এটি। অথচ বরিশাল বুলসের বিপক্ষে রংপুর রাইডার্সের খেলোয়াড় তালিকায় দেখা গেল তার নাম। খানিক পর দিব্যি মাঠেও নেমে গেলেন ব্যাট হাতে। কিভাবে সম্ভব? জানা গেল, টুর্নামেন্টের স্বার্থে কমানো হয়েছে আফগান ক্রিকেটারের শাস্তি!
  • নিষিদ্ধ শাহজাদ, সাব্বিরের জরিমানা
    বিপিএলের ম্যাচে সাব্বির রহমানকে ব্যাটের খোঁচা দেওয়ায় শাস্তি হিসেবে আগামী দুই ম্যাচ খেলতে পারবেন না রংপুর রাইডার্সের আফগান ক্রিকেটার মোহাম্মদ শাহজাদ। অখেলোয়াড়সুলভ আচরণের কারণে জরিমানা গুণতে হচ্ছে সাব্বিরকেও। পাশাপাশি জরিমানা হয়েছে রংপুরের অলরাউন্ডার লিয়াম ডসনের।
  • শাহজাদের ঘটনা মেনে নেওয়ার মত নয়: স্যামি
    সাব্বির রহমানকে ব্যাট দিয়ে মোহাম্মদ শাহজাদের খোঁচা মারার ঘটনা কোনোভাবেই মেনে নিতে পারছেন না ড্যারেন স্যামি। রাজশাহী কিংসের অধিনায়ক বলছেন, তিনি শাহজাদকে বোঝাবেন যে ক্রিকেট মাঠে এসব কখনোই প্রত্যাশিত নয়।
  • সাব্বিরকে শাহজাদের ব্যাটের খোঁচা
    দুজনের কথার লড়াই চলছিল প্রথম ইনিংস থেকেই। পরে সেটি রূপ নিল কদর্য এক অধ্যায়ে। আউট হয়ে ফেরার সময় রাজশাহীর সাব্বির রহমানকে ব্যাট দিয়ে খোঁচা মেরে বসলেন রংপুরের আফগান ক্রিকেটার মোহাম্মদ শাহজাদ!
  • পণ করেই নেমেছিলেন শাহজাদ
    অলরাউন্ড নৈপুণ্যে মোহাম্মদ নবি যখন ম্যাচ সেরার পুরস্কার নিচ্ছিলেন তখনই তার স্বদেশি মোহাম্মদ শাহজাদ পণ করেছিলেন, আজ সেরার পুরস্কার তারও চাই। পেরেছেন আফগানিস্তানের উইকেটরক্ষক, ৯ উইকেটের জয়ে করেছেন দারুণ এক অপরাজিত অর্ধশতক।
  • ‘শাহজাদের কাছে এমন ইনিংসই প্রত্যাশিত’
    ১২৫ রান তাড়ায় একাই অপরাজিত ৮০! ইনিংস জুড়ে বল ছুটল মাঠের নানা প্রান্তে। প্রতিপক্ষ বোলাররা যেন বল ফেলার জায়গাই পাচ্ছিলেন না। দেশের বাইরের টুর্নামেন্টে, বাইরের কোনো দলের হয়ে প্রথমবার খেলতে নেমেই আলো ছড়ালেন মোহাম্মদ শাহজাদ।