• বিশ্বজয়ীর বেশে বিশ্বকাপে শামীম-শরিফুল
    আন্তর্জাতিক ক্যারিয়ারের সবে শুরু। এখনও একাদশে জায়গা নিশ্চিত নয়। এর মধ্যেই ডাক পেলেন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে। স্কোয়াডে তিনজন আছেন যারা এই টুর্নামেন্টের প্রতিটি আসরেই খেলেছেন। তবুও একটা জায়গায় সবার চেয়ে এগিয়ে শরিফুল ইসলাম ও শামীম হোসেন। এই দুই তরুণ যে খেলতে যাচ্ছেন বিশ্বজয়ীর বেশে।
  • শামীমকে নিয়ে নির্বাচকদের অনেক আশা
    আপাতত একাদশের বাইরে থাকলেও শামীম হোসেনের কার্যকারিতা নিয়ে কোনো সংশয় নেই মিনহাজুল আবেদীনের। প্রধান নির্বাচক মনে করেন, তরুণ এই বাঁহাতি ব্যাটসম্যানের খেলার ধরন টি-টোয়েন্টি ক্রিকেটের সঙ্গে দারুণ মানানসই।
  • বাংলাদেশের বিশ্বকাপ দলে শামীম, মূল স্কোয়াডে নেই রুবেল
    তামিম ইকবাল নিজেকে সরিয়ে নেওয়ার পর বিশ্বকাপ দল নিয়ে কৌতূহলের অবকাশ আর খুব বেশি ছিল না। নতুন কোনো চমকও শেষ পর্যন্ত দেখা গেল না। মোটামুটি অনুমিত দলই সাজালেন নির্বাচকরা। উল্লেখযোগ্য বলা যায় কেবল তরুণ শামীম হোসেনের জায়গা পাওয়া।
  • ভালো খেলার তৃপ্তি সিরিজ সেরা সৌম্যর
    আপাতত কেবল একটি সংস্করণেই খেলছেন দেশের হয়ে। তামিম ইকবাল ও লিটন দাস থাকলে টি-টোয়েন্টি একাদশেও জায়গা নিশ্চিত নয় সৌম্য সরকারের। তবে জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাটে-বলে ভালো করে পূর্ণশক্তির দলেও জায়গা ধরে রাখার দাবি জানিয়ে রাখলেন তিনি। সিরিজ সেরার পুরস্কার জয়ের চেয়ে ধারাবাহিকভাবে ভালো খেলতে পারাকেই বড় করে দেখছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।
  • ম্যাচ শেষ করার ‘ক্ষুধা’ নিয়ে নেমেছিলেন শামীম
    অভিষেক ম্যাচে ছিল খানিকটা ঝলক। পরের ম্যাচে যেন পূর্ণতা। শুরুরটিতে আশা জাগিয়েও শামীম হোসেন পারেননি শেষ পর্যন্ত তা জিইয়ে রাখতে। পরের সুযোগে শেষ করেই ফিরেছেন। ম্যাচের পর তরুণ এই ক্রিকেটার বললেন, নিজের সঙ্গে এমন কিছুর বোঝাপড়া করেই নেমেছিলেন মাঠে।
  • রেকর্ড গড়া জয়ে সিরিজ বাংলাদেশের
    সিরিজ জিততে রেকর্ড গড়ার চ্যালেঞ্জ দিয়েছিল জিম্বাবুয়ে। সম্মিলিত ব্যাটিংয়ে সেই বড় রান টপকে গেল বাংলাদেশ। ক্যারিয়ার সেরা ইনিংসে শুরুতে পথ দেখালেন সৌম্য সরকার, শেষটায় বিস্ফোরক ইনিংসে বাকিটা সারলেন শামীম হোসেন। সফরে তৃতীয় ট্রফি পেল বাংলাদেশ।
  • শামীমকে নিয়ে অধিনায়কের একটাই আক্ষেপ
    আটে নেমে দলের সর্বোচ্চ রান সংগ্রাহক। দুই দল মিলিয়েই ম্যাচে সর্বোচ্চ স্ট্রাইক রেট। ইনিংস খুব একটা বড় করতে না পারলেও ব্যাট হাতে অভিষেকে খারাপ করেননি শামীম হোসেন। আন্তর্জাতিক ক্রিকেটে বাঁহাতি এই ব্যাটসম্যানের প্রথম ইনিংস নিয়ে অধিনায়ক মাহমুদউল্লাহর একটিই আক্ষেপ, ম্যাচ শেষ করে আসতে না পারা।
  • বিধ্বংসী ফিফটিতে জাত চেনালেন শামীম
    জাতীয় দলে ডাক পাওয়ার দিনে শামীম হোসেনের ব্যাট ছিল ঝিমিয়ে (৮ বলে ২)। তবে পরদিনই সেই ব্যাট জেগে উঠল প্রবল বিক্রমে। ম্যাচ জেতানো বিস্ফোরক ইনিংস খেলে তরুণ ব্যাটসম্যান বুঝিয়ে দিলেন, কেন তার জায়গা মিলেছে জিম্বাবুয়ে সফরের বাংলাদেশ টি-টোয়েন্টি দলে। তার ব্যাটের দাপটে গুঁড়িয়ে গেল প্রাইম ব্যাংকের পয়েন্ট বাড়ানোর আশা।
  • জিম্বাবুয়েতে শামীম ঝড় দেখতে মুখিয়ে মিনহাজুল
    শেষের দিকে রানের গতিতে দম দিতে পারবেন, এমন একজনকে অনেক দিন ধরে খুঁজছে বাংলাদেশ। যিনি ক্রিজে গিয়েই খেলতে পারবেন বড় শট, তুলতে পারবেন ঝড়। সেই সম্ভাবনা দেখিয়ে শামীম হোসেন ডাক পেয়েছেন জিম্বাবুয়ে সফরের দলে। সেখানে তরুণ এই অলরাউন্ডারের ব্যাটিং দেখতে উন্মুখ হয়ে থাকার কথা জানালেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।  
  • জিম্বাবুয়েতে তিন সংস্করণেই সাকিব-সোহান, টি-টোয়েন্টিতে শামীম
    জিম্বাবুয়ে সফরে তিন সংস্করণেই সাকিব আল হাসানকে পাচ্ছে বাংলাদেশ। অভিজ্ঞ এই অলরাউন্ডারের পাশাপাশি সব সংস্করণেই দলে আছেন নুরুল হাসান সোহান। তিন সংস্করণ মিলিয়ে একমাত্র নতুন মুখ শামীম হোসেন। তরুণ এই অলরাউন্ডার জায়গা পেয়েছেন টি-টোয়েন্টি দলে।
  • ইমরান-শামীমের বিধ্বংসী ইনিংস ছাপিয়ে দুর্দান্ত জিয়া
    ইমরান উজ্জামানের ঝড়ো ফিফটি, শামীম হোসেনের ব্যাটিং তাণ্ডব, তানবীর হায়দারের কার্যকর ইনিংস আর জিয়াউর রহমানের দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্স-ম্যাচে ঘটনার শেষ নেই। হাড্ডাহাড্ডি লড়াইয়ের রোমাঞ্চকর ম্যাচ গড়াল শেষ বলে। শেষ ওভারে ১২ আর শেষ বলে সিঙ্গেল নিয়ে দারুণ জয় পেল শেখ জামাল।
  • সাকিবদের গুঁড়িয়ে ইমরান-শামীমের তাণ্ডব
    দীর্ঘ প্রতীক্ষার পর থামল বৃষ্টি, ২০ ওভারের ম্যাচ নেমে এলো ৬ ওভারে। এবার শুরু হলো চার-ছক্কার বৃষ্টি! ইমরান উজজামান ও শামীম হোসেন তাণ্ডব চালালেন বিকেএসপির ২২ গজে। ছোট্ট ম্যাচে দুই ওপেনারের বিধ্বংসী ব্যাটিংয়ে যে উচ্চতায় পৌঁছল প্রাইম দোলেশ্বরের স্কোর, রান তাড়ায় সেটির কাছাকাছিও যেতে পারল না সাকিব আল হাসানের মোহামেডান।
  • সাইফের ফিফটি, ফরহাদ রেজার শেষের ঝড়
    শুরুতেই জীবন পাওয়া সাইফ হাসান কাজে লাগালেন সুযোগ। আক্রমণাত্মক ব্যাটিংয়ে করলেন ফিফটি। শেষের দিকে নেমে ঝড় তুললেন ফরহাদ রেজা। তাদের ব্যাটে রোমাঞ্চকর লড়াইয়ে শাইনপুকুরকে হারাল প্রাইম দোলেশ্বর। 
  • শামীমের অলরাউন্ড দোলায় দোলেশ্বরের জয়
    ব্যাট হাতে ইনিংসের শেষ দিকে ছোট কিন্তু কার্যকর এক ইনিংস, বল হাতে ইনিংসের শুরুতে আঁটসাঁট বোলিংয়ে দুই উইকেট। শামীম হোসেন মেলে ধরলেন তার উপযোগিতা। সঙ্গে অলরাউন্ড দলীয় পারফরম্যান্সে প্রাইম দোলেশ্বর অনায়াসেই হারাল গাজী গ্রুপকে।
  • হৃদয়-শামীমের ঝড়ে টি-টোয়েন্টিতেও বাংলাদেশ ইমার্জিংয়ের জয়
    তৌহিদ হৃদয় উইকেটে গিয়ে প্রথম দুই বলেই মারলেন বাউন্ডারি, শামীম হোসেন পাটোয়ারি প্রথম বলেই ছক্কা! যে ধরনের ভয়ডরহীন ক্রিকেট দাবি করে টি-টোয়েন্টি সংস্করণ, সেটির নমুনা মেলে ধরলেন দুই তরুণ ব্যাটসম্যান। চার দিনের ম্যাচ ও একদিনের ম্যাচের সিরিজ জয়ের পর একমাত্র টি-টোয়েন্টিও জিতে নিল বাংলাদেশের উঠতি ক্রিকেটাররা।
  • দারুণ সেঞ্চুরিতে ইমার্জিং দলের জয়ের নায়ক সাইফ
    আগের দুই ম্যাচে সম্ভাবনা জাগিয়েও ইনিংস বড় করতে পারেননি সাইফ হাসান। এবার পারলেন। সামনে থেকে পথ দেখালেন অধিনায়ক, করলেন সেঞ্চুরি। বাকিটা অনায়াসে সারলেন তৌহিদ হৃদয় ও শামীম হোসেন। তৃতীয় ওয়ানডেতে সহজেই আয়ারল্যান্ড ‘এ’ দলকে হারাল বাংলাদেশ ইমার্জিং দল।
  • ঝড়ো ফিফটিতে ইমার্জিং দলের নায়ক শামীম
    একের পর এক ব্যাটসম্যান থিতু হয়েও উইকেট ছুড়ে আসায় কাজ হয়ে গিয়েছিল অনেক কঠিন। দারুণ এক ইনিংসে জটিল হয়ে ওঠা সেই সমীকরণ মেলালেন শামীম হোসেন। ছয়ে নামা এই ব্যাটসম্যানের অপরাজিত ঝড়ো ফিফটিতে আয়ারল্যান্ড ‘এ’ দলকে হারিয়ে সিরিজে এগিয়ে গেল বাংলাদেশ ইমার্জিং দল।
  • ফেভারিট খুলনাকে হারাল শান্তর রাজশাহী
    শক্তি-সামর্থ্যে বিস্তর এগিয়ে থেকে টুর্নামেন্টের ফেভারিট দল খুলনা। কিন্তু মাঠের পারফরম্যান্সে এখনও সেটির প্রতিফলন নেই। প্রথম ম্যাচে হারের দুয়ার থেকে জিতেছিল আরিফুল হকের শেষ ওভারের বীরত্বে। এবার তারা হেরেই গেল নাজমুল হোসেন শান্তর রাজশাহীর কাছে।
  • এইচপি দলে থাকছেন শামীমও
    প্রথমে ঘোষিত দলে না থাকলেও হাই পারফরম্যান্স (এইচপি) স্কোয়াডে নেওয়া হয়েছে শামীম হোসেনকে। ২০ বছর বয়সী এই ক্রিকেটারকে নিয়ে এইচপি স্কোয়াড এখন ২৬ জনের।