• রোমাঞ্চের ভেলায় চেপে মাহমুদউল্লাহদের হারাল মুশফিকরা
    ম্যাচ একবার আবাহনীর দিকে হেলে পড়ে তো পরের বলেই গাজী গ্রুপের দিকে। কখনও আবার দুলতে থাকে পেন্ডুলামের মতো। বারবার বদলায় রঙ। চাপের মধ্যে হয়ে যায় ভুল। বাজে শট, ওয়াইড, আলগা ডেলিভারি, মিস ফিল্ডিং, আরও কত কী! উত্তেজনার নানা আঙিনা পেরিয়ে ম্যাচ গড়ায় শেষ ওভারে। শেষের আগের বলে দুই রান নিয়ে নাটকীয় জয়ের উচ্ছ্বাসে ভাসে আবাহনী। এক পর্যায়ে নাগালে থাকা জয় শেষ পর্যন্ত ফসকে যায় গাজী গ্রুপের মুঠো থেকে।
  • দ্বিতীয় দিনে শান্ত-মুমিনুলের ধীরস্থির শুরু
    আগের দিনের ভাবনা বদলে নতুন পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছে শ্রীলঙ্কা। লাইন-লেংথে জোর দিয়ে রান আটকে বাংলাদেশকে চাপে রাখার চেষ্টা করছে তারা দ্বিতীয় দিনের শুরু থেকে। বাংলাদেশের দুই ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক পরিস্থিতির দাবি মিটিয়ে ঠাণ্ডা মাথার ব্যাটিংয়ে এগিয়ে নিচ্ছেন দলকে।
  • শান্তর চাওয়া বড় ইনিংস
    সবশেষ দুই টেস্টে থিতু হয়েও বড় ইনিংস খেলার সুযোগ হাতছাড়া করেছেন। ভুলের পুনরাবৃত্তি আর চান না নাজমুল হোসেন শান্ত। সুযোগ পেলে বড় করতে চান নিজের ইনিংস। একই সঙ্গে ধরে রাখতে চান পারফরম্যান্সের ধারাবাহিকতা।
  • ‘প্রস্তুত’ বলেই এখন আত্মবিশ্বাসী শান্ত
    দুর্ঘটনা কখনো আনন্দময় হয়? টেস্ট অভিষেক নিয়ে নাজমুল হোসেন শান্তর অনুভূতি ঠিক সেরকমই! অভিষেক তার কাছে ছিল এক রকম ‘অ্যাক্সিডেন্ট’। তবে যেভাবেই হোক, একটা স্বপ্ন পূরণ তো হয়েছিল। যদিও সেই স্বপ্ন হারিয়ে গিয়েছিল এক লহমায়। কিন্তু হারিয়ে যাননি শান্ত। খেটেছেন, ঘাম ঝরিয়েছেন, শাণিত করেছেন নিজেকে। অর্জন করেছেন টেস্ট দলে নিজের জায়গা। কণ্ঠে তাই আত্মবিশ্বাসী উচ্চারণ, “এখন আমি প্রস্তুত।”
  • ভবিষ্যতের ভাবনায় ক্যাম্পে শান্ত-এবাদত
    অস্ট্রেলিয়ায় প্রস্তুতি ক্যাম্পের জন্য ঘোষিত দলটি ২২ সদস্যের। তবে প্রধান নির্বাচক বলছেন, দলটিকে ২০ সদস্যের বলে ভাবতে। দুই নবীন নাজমুল হোসেন শান্ত ও এবাদত হোসেনকে রাখা হয়েছে মূলত ভবিষ্যতের জন্য তৈরি করতে।