• একটি সুযোগ ও অনেক হতাশার দিন বাংলাদেশের
    উইকেটে বোলারদের জন্য নেই প্রায় কিছুই। বোলারদের অস্ত্র ভাণ্ডারেও নেই এই উইকেটের জন্য কিছু। না আছে ধার, না আছে ব্যাটসম্যানদের ভড়কে দেওয়ার বৈচিত্র। সবকিছুর যোগফল, হতাশার পর হতাশা। প্রথম সেশনে মুখ থুবড়ে পড়ল বাংলাদেশের ব্যাটিং। পরের দুই সেশনে সোজা হয়ে দাঁড়াতে পারলেন না বোলাররা।
  • ৩৫ জনের দলে নেই মালিক-আমির-শফিক
    জিম্বাবুয়ে সিরিজের পর নিউ জিল্যান্ড সফরের দলেও জায়গা পাননি মোহাম্মদ আমির ও শোয়েব মালিক। পাকিস্তানের হয়ে টানা টেস্ট খেলার রেকর্ডধারী আসাদ শফিককেও রাখা হয়নি কিউইদের বিপক্ষে। এই সিরিজের জন্য তারুণ্য নির্ভর দল সাজিয়েছে পাকিস্তান।
  • এবার আসাদ শফিকের শাস্তি
    সরফরাজ আহমেদের পর শাস্তি পেলেন আসাদ শফিক। কায়েদ-ই-আজম ট্রফির ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলে জরিমানার মুখে পড়েছেন পাকিস্তানের এই ব্যাটসম্যান।
  • জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের তারুণ্য নির্ভর দল
    জিম্বাবুয়ের বিপক্ষে দেশের মাটিতে তরুণ ক্রিকেটারদের পরীক্ষা করে নিতে চায় পাকিস্তান। নিয়মিত ও অভিজ্ঞ খেলোয়াড়দের কয়েকজনকে বিশ্রাম দিয়ে তারুণ্য নির্ভর দল ঘোষণা করেছে পিসিবি। প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন প্রথম শ্রেণি ও টি-টোয়েন্টি অভিষেকে সেঞ্চুরি করা তরুণ আবদুল্লাহ শফিক।
  • আজহার-শফিকের সেঞ্চুরিতে পাকিস্তানের লিড
    অভিষিক্ত উইলিয়াম সামারভিলের দারুণ বোলিংয়ে ৬২ রানের মধ্যে পাকিস্তানের শেষ ৭ উইকেট তুলে নিল নিউ জিল্যান্ড। তবে তার আগে দুইশ রানের বড় জুটিতে আবু ধাবি টেস্টে দলকে প্রথম ইনিংসে লিড এনে দিয়েছেন দুই সেঞ্চুরিয়ান আজহার আলি ও আসাদ শফিক।
  • মারটাঘ-র‍্যাঙ্কিনের ছোবলের পর শাদাব-ফাহিমের দৃঢ়তা
    আয়ারল্যান্ডের অভিষেক টেস্টের শুরুতে পাকিস্তানকে কাঁপিয়ে দিয়েছিলেন বয়েড র‍্যাঙ্কিন ও টিম মারটাঘ। আসাদ শফিকের ব্যাটে প্রাথমিক প্রতিরোধ গড়া অতিথিদের শেষটায় টানছেন দুই অলরাউন্ডার শাদাব খান ও ফাহিম আশরাফ।
  • রোমাঞ্চকর রান তাড়ায় পেরে উঠল না পাকিস্তান
    ব্যাক অব লেংথ থেকে লাফিয়ে ওঠা বল। আসাদ শফিকের গ্লাভসে ছোবল দিয়ে উঠে গেল ওপরে। গালিতে ক্যাচটি নিয়েই ডেভিড ওয়ার্নার আবার বল উড়িয়ে দিলেন শূন্যে। যেন ছুঁড়ে দিলেন পাকিস্তানের জয়ের আশাকেও!
  • অস্ট্রেলিয়ার সামনে শফিক বাধা
    আজহার আলি-ইউনুস খানের দেখানো পথ ধরে পাকিস্তানকে এগিয়ে নিচ্ছেন আসাদ শফিক। এই মিডলঅর্ডার ব্যাটসম্যানের রেকর্ড গড়া শতকে প্রথম টেস্ট পঞ্চম দিনে নিয়েছে অতিথিরা। জয়ের জন্য শেষ দিন তাদের চাই ১০৮ রান, অস্ট্রেলিয়ার ২ উইকেট।
  • ছয়ে সেঞ্চুরিতে সোবার্সকে ছাড়িয়ে শফিক
    লড়িয়ে সেঞ্চুরিতে পাকিস্তানকে টিকিয়ে রেখেছেন ম্যাচে। টেস্ট গড়িয়েছে পঞ্চম দিনে। আর আসাদ শফিক উঠে গেছেন সবার ওপরে! ছয় নম্বরে নেমে টেস্ট ইতিহাসের সবচেয়ে বেশি সেঞ্চুরি এখন এই পাকিস্তানী ব্যাটসম্যানের।