• গেইলের ঝলক, লুইসের ৮ ছক্কার ঝড়
    লক্ষ্য খুব সহজ ছিল না। কিন্তু এভিন লুইস ও ক্রিস গেইলের বিধ্বংসী ব্যাটিংয়ে তা হয়ে গেল অনায়াস। আগের ম্যাচে যেখানে শেষ করেছিলেন লুইস, সেখান থেকেই যেন আবার শুরু করে তুলাধুনা করলেন বোলারদের। শুরুর দিকে ঝড়ো ইনিংস উপহার দিলেন গেইল। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনালে জায়গা করে নিল সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস।
  • ১১ ছক্কায় লুইসের বিধ্বংসী সেঞ্চুরি
    ১৬০ রানের লক্ষ্য এমনিতেই খুব কঠিন ছিল না। তা আরও অনায়াস হয়ে গেল এভিন লুইসের ব্যাটিং তাণ্ডবে। ৫১ বলের সেঞ্চুরিতে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসকে জিতিয়ে দেন বিস্ফোরক এই ওপেনার।
  • ১০০ ছক্কায় গেইলকে ছাড়িয়ে দ্রুততম লুইস
    টি-টোয়েন্টি ক্রিকেটের অবিসংবাদিত সম্রাট ক্রিস গেইল। ছক্কারও রাজা। এভিন লুইস টি-টোয়েন্টির আরেক সেনসেশন, এগোচ্ছেন একই পথ ধরে। পূর্বসূরিকেই এবার একটি জায়গায় ছাড়িয়ে গেলেন উত্তরসূরি। গেইলকে পেরিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ছক্কার দ্রুততম সেঞ্চুরিয়ান এখন লুইস।
  • বিধ্বংসী লুইস আর গেইলের ইয়র্কারে উইন্ডিজের জয়
    ঝড়ো ব্যাটিং, কার্যকর বোলিং আর চোখধাঁধানো ফিল্ডিং, ক্যারিবিয়ান টি-টোয়েন্টির প্যাকেজ যেন দেখা গেল ম্যাচে। ৯ ছক্কায় এভিন লুইসের বিস্ফোরক ব্যাটিং গড়ে দিল বড় স্কোরের ভিত্তি। শেলডন কটরেল আর আন্দ্রে রাসেল সময়মতো এনে দিলেন উইকেট। চমক হয়ে এলেন ক্রিস গেইল। গতিময় অফ স্পিন আর ফুল লেংথ ডেলিভারিতে রাশ টানলেন রানের গতিতে। সব মিলিয়ে শেষটাও জয়ে রাঙাল ওয়েস্ট ইন্ডিজ।
  • লুইস-গেইলদের ব্যাটে লণ্ডভণ্ড দক্ষিণ আফ্রিকা
    সাদা পোশাকের সিরিজ কত সহজেই না জিতে নিয়েছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ দেখিয়ে দিল, রঙিন পোশাকের ক্রিকেটে তারা কতটা বর্ণময়। এভিন লুইস, ক্রিস গেইলসের ব্যাটিং ঝড়ে ১৬১ রানের লক্ষ্য তারা উড়িয়ে দিল যেন স্রেফ তুড়ি মেরে।
  • ওয়ালশ-লুইস যুগলবন্দীতে উইন্ডিজের জয়
    সিরিজের প্রথম ম্যাচে দলকে জিতিয়েও ১ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার হতাশায় পুড়তে হয়েছিল এভিন লুইসকে। শেষ ম্যাচে সেই অম্ল-মধুর স্বাদ পেতে হলো না। এবার দলকে জেতানো ইনিংস পেল সেঞ্চুরির পূর্ণতা। লেগ স্পিনার হেইডেন ওয়ালশের দারুণ বোলিং যে মঞ্চ গড়ে দিয়েছিল, সেখানে দাঁড়িয়ে লুইসের সেঞ্চুরিতে ক্যারিবিয়ানরা পেল হোয়াইটওয়াশ করার স্বাদ।
  • উইন্ডিজের জয়ে লুইসের ১ রানের আক্ষেপ
    এভিন লুইসের চাওয়া তখন কেবলই ছক্কা। উড়িয়ে মারলেন তিনি ব্যারি ম্যাককার্থির বল। ডানা মেলে দিয়ে বল উড়ে চলল সীমানার দিকে। কিন্তু শেষ পর্যন্ত মুখ থুবড়ে পড়ল সীমানার একটু ভেতরে। অল্পের জন্য হলো না ছক্কা, একটুর জন্য পারলেন না লুইস। নাহ, ওয়েস্ট ইন্ডিজ হারেনি। বরং ওই শটেই নিশ্চিত হয়েছে জয়। কিন্তু বাউন্ডারিতে বরং বেড়েছে লুইসের আক্ষেপ। ১ রানের জন্য যে পেলেন না সেঞ্চুরি!
  • উইন্ডিজের ওয়ানডে দলে ফিরলেন গেইল-লুইস
    চলতি বিপিএলের প্রায় পুরোটাই ক্রিস গেইলের ব্যাট ছিল ঘুমিয়ে। জেগে ওঠার অপেক্ষায় থাকতে থাকতে তার দলই গেল ছিটকে। এবার জ্বলে ওঠার অপেক্ষা আন্তর্জাতিক ক্রিকেটে। ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দলে ফিরেছেন ৩৯ বছর বয়সী ওপেনার। তার সঙ্গে ফিরেছেন আরেক বিস্ফোরক ব্যাটসম্যান এভিন লুইস।
  • লুইসের সেঞ্চুরি, ওয়াহাবের হ্যাটট্রিকে কুমিল্লার সহজ জয়
    চোট কাটিয়ে ফেরা এভিন লুইস বিস্ফোরক ব্যাটিংয়ে করলেন সেঞ্চুরি। ক্যারিবিয়ান ওপেনারকে সঙ্গ দিলেন ইমরুল কায়েস ও শামসুর রহমান। তিন ব্যাটসম্যানের ঝড়ো ব্যাটিংয়ের পর ওয়াহাব রিয়াজের হ্যাটট্রিকে সহজেই খুলনা টাইটানসকে হারাল কুমিল্লা ভিক্টোরিয়ান্স।
  • দলে ফেরা লুইসকে নিয়ে উচ্ছ্বসিত ব্র্যাথওয়েট
    ক্যারিবিয়ানে এভিন লুইসকে অকার্যকর করে রেখে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছিল বাংলাদেশ। বিস্ফোরক এই ওপেনার ছিলেন না সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজে। টি-টোয়েন্টি সিরিজে তার উপস্থিতি আশা দেখাচ্ছে কার্লোস ব্র্যাথওয়েটকে। টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক আশাবাদী, এবার ম্যাচ ও সিরিজ জিততে সাহায্য করার মতো পারফরম্যান্স উপহার দেবেন লুইস।
  • তামিমদের সহজেই হারাল ওয়েস্ট ইন্ডিজ
    লর্ডসে ফেরাটা সুখকর হল না তামিম ইকবালের। হারিকেন রিলিফ টি-টোয়েন্টিতে বিশাল লক্ষ্য তাড়ায় বিশ্ব একাদশের হয়ে লড়লেন কেবল থিসারা পেরেরা। এভিন লুইস, মারলন স্যামুয়েলসের বিস্ফোরক ব্যাটিংয়ের পর স্যামুয়েল বদ্রি, আন্দ্রে রাসেলের দারুণ বোলিংয়ে অনায়াস জয় পেল বিশ্ব চ্যাম্পিয়নরা।
  • স্কটল্যান্ডের হৃদয় ভেঙে বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ
    আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্ত আর ভাগ্যের খানিকটা সহায়তায় বিশ্বকাপে জায়গা করে নিল ওয়েস্ট ইন্ডিজ। হৃদয়ভাঙা হারে বিদায় নিল স্কটল্যান্ড।
  • নেদারল্যান্ডসকে হারিয়ে গ্রুপ সেরা উইন্ডিজ
    প্রত্যাশিত জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এভিন লুইস, মার্লন স্যামুয়েলস ও রোভম্যান পাওয়েলের ফিফটিতে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা সহজেই হারিয়েছে নেদারল্যান্ডসকে।
  • লুইস-পোলার্ডের ঝড়ের পর বোলিংয়ে দুর্দান্ত আফ্রিদি
    শুরুতে এভিন লুইসের ঝড়, শেষে কাইরন পোলার্ডের টর্নেডো। দুইশ ছাড়ানো পুঁজি নিয়ে বোলিংয়ের শুরু ও শেষে আবু হায়দারের ছোবল। মাঝে শহিদ আফ্রিদির দুর্দান্ত বোলিং। রাজশাহী কিংসকে উড়িয়ে ঢাকা ডায়নামাইটস পেল আরও একটি দারুণ জয়।
  • ৩৫৬ করেও শেষ রক্ষা হলো না উইন্ডিজের
    এভিন লুইসের বিধ্বংসী ১৭৬, আলজারি জোসেফের দুর্দান্ত ৫ উইকেট, স্কোরবোর্ডে ৩৫৬ রানের পাহাড়, শেষ রক্ষা হলো না কোনো কিছুতেই। সিরিজ রক্ষার ম্যাচে প্রবল লড়াই করেছে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু আক্রমণাত্মক ব্যাটিংয়ে ঠিকই জয়ের পথ বের করে নিয়েছে ইংল্যান্ড।
  • ১৭৬ করে স্ট্রেচারে মাঠ ছাড়লেন লুইস
    পঞ্চাশ ছুঁলেই বড় এক সেঞ্চুরি, নইলে কিছুই নয়। এভিন লুইস যেন এই নীতিতে বিশ্বাসী। ওয়ানডেতে প্রথমবার পঞ্চাশ ছুঁয়ে সেই ইনিংসে করেছিলেন ১৪৮। এবার দ্বিতীয়বার পঞ্চাশ ছুঁয়ে সেই ইনিংসে করলেন ১৭৬!
  • গেইল-লুইস ঝড়ে উইন্ডিজের জয়
    ক্রিস গেইল ও এভিন লুইসের ঝড়ো ব্যাটিংয়ে বড় ইনিংসের সম্ভাবনা জাগলেও বাকিদের ব্যর্থতায় তা হয়নি। তবে বোলারদের নৈপুণ্যে ইংলিশ ব্যাটসম্যানদের আটকে দিয়ে সফরের একমাত্র টি-টোয়েন্টি জিতে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। 
  • লুইস ঝড়ে উড়ে গেল ভারত
    ফরম্যাট বদলের সঙ্গে যেন বদলে গেলেন এভিন লুইস। ওয়ানডে সিরিজের অনুজ্জ্বল বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান একমাত্র টি-টোয়েন্টিতে খেললেন বিধ্বংসী এক ইনিংস। তাতে উড়ে গেল বিরাট কোহলির ভারত।
  • লুইসের অসাধারণ সেঞ্চুরিতেও উইন্ডিজের ১ রানে হার
    গত অগাস্টে, আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেছিলেন এভিন লুইস। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে রানের পাহাড় গড়েও শেষ পর্যন্ত ১ রানে জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। এবার আরেকটি রান উৎসবের ম্যাচ, লুইস করলেন সেঞ্চুরি। তবে পেলেন উল্টো স্বাদ। ওয়েস্ট ইন্ডিজ হারল ১ রানে!