• লিচের কনকাশন সাব হিসেবে পার্কিনসনের অভিষেক
    লম্বা সময় পর ঘরের মাঠে খেলতে নেমেই দুর্ভাগ্য সঙ্গী হলো জ্যাক লিচের। মাথায় আঘাত পেয়ে নিজে বোলিং করার আগেই মাঠ ছাড়তে হলো ইংল্যান্ডের বাঁহাতি এই স্পিনারকে। ছিটকে গেলেন নিউ জিল্যান্ডের বিপক্ষে চলমান লর্ডস টেস্ট থেকেই।
  • ১৩৭ বছর পুরনো কীর্তি মনে করিয়ে শেষ জুটির বীরত্ব
    ১০ নম্বর ব্যাটসম্যান একজন, আরেকজন ১১ নম্বর। দুজনের ব্যাটিং সামর্থ্য নিয়ে আর কিছু বলার প্রয়োজন পড়ে না। কিন্তু সেই দুজন, জ্যাক লিচ ও সাকিব মাহমুদ বিব্রত করে ছাড়লেন ওপরের দিকের ব্যাটসম্যানদের। বীরোচিত ব্যাটিংয়ে ধ্বংসস্তুপ থেকে উদ্ধার করে ইংল্যান্ডকে খানিকটা ভদ্রস্থ স্কোরে নিয়ে গেলেন লেজের দুই ব্যাটসম্যান। তাদের সৌজন্যে টেস্ট ক্রিকেট স্বাক্ষী হলো বিরল এক ঘটনার।
  • ইসিবির নতুন মডেলের চুক্তিতে মালান-লিচ-রবিনসন
    লাল ও সাদা বলের পৃথক কেন্দ্রীয় চুক্তির ধারা থেকে সরে এসেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। নতুন মডেলের চুক্তিতে জায়গা পেয়েছেন দাভিদ মালান, জ্যাক লিচ ও অলিভার রবিনসন। বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে ফিরেছেন মইন আলি।
  • বাটলার ও লিচকে ফেরাল ইংল্যান্ড
    সিরিজ হার এড়ানোর লড়াইয়ে নামার আগে দলে পরিবর্তন এনেছে ইংল্যান্ড। ভারতের বিপক্ষে পঞ্চম ও শেষ টেস্টের জন্য তারা ফিরিয়েছে বাঁহাতি স্পিনার জ্যাক লিচকে। সঙ্গে ছুটি কাটিয়ে ফিরেছেন কিপার-ব্যাটসম্যান জস বাটলার।
  • চেন্নাই টেস্ট: ডিআরএস যেন ফুটবলের ভিএআর!
    ভারত ও ইংল্যান্ডের দ্বিতীয় টেস্টের প্রথম দিন তৃতীয় আম্পায়ারের একটি বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। টিভি আম্পায়ারের ভুলে উইকেট পাওয়া থেকে বঞ্চিত হয়েছে ইংল্যান্ড। ইংলিশ স্পিনার জ্যাক লিচ তাই মজা করে বললেন, ক্রিকেটের ডিআরএস যেন ফুটবলের ভিএআর। দুটিই এখন বিতর্কিত।
  • ভারতকে গুঁড়িয়ে ইংল্যান্ডের দারুণ জয়
    আগের টেস্টেই ইতিহাস গড়েছিল ভারত। ৩২৮ রানের ভীষণ কঠিন লক্ষ্য তাড়া করে জয় করেছিল ব্রিজবেন দুর্গ। দেশের মাটিতে চ্যালেঞ্জ ছিল এর চেয়েও কঠিন, লক্ষ্য ছিল আরও বড়। ৯ উইকেট হাতে নিয়ে শেষ দিনে খুব একটা লড়াই-ই করতে পারেনি বিরাট কোহলির দল। জেমস অ্যান্ডারসন, জ্যাক লিচদের নৈপুণ্যে চেন্নাই টেস্টে ইংল্যান্ড জিতেছে অনায়াসেই। 
  • বেস-লিচের স্পিন বিষে ঘায়েল শ্রীলঙ্কা
    প্রথম ইনিংসে পাওয়া মূল্যবান লিড শ্রীলঙ্কা কাজে লাগাতে পারল না দ্বিতীয় ইনিংসের ব্যাটিং ব্যর্থতায়। ডম বেস ও জ্যাক লিচের দারুণ বোলিংয়ে অল্পতে গুটিয়ে গেল তারা। ছোট লক্ষ্য তাড়ায় মাঝপথে দ্রুত তিন উইকেট হারিয়ে বিপদে পড়তে বসেছিল ইংল্যান্ডও। শেষ পর্যন্ত অবশ্য তেমন কিছু হয়নি, স্বাগতিকদের হোয়াইটওয়াশ করেই ছাড়ল জো রুটের দল।
  • জয়ের দুয়ারে ইংল্যান্ড
    দারুণ ব্যাটিংয়ে সেঞ্চুরি করলেন লাহিরু থিরিমান্নে। কুসল পেরেরার পর ফিফটি করলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। অবদান রাখলেন অন্যরাও। কিন্তু দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়িয়েও প্রথম ইনিংসের ব্যাটিং ব্যর্থতায় ইংল্যান্ডকে বড় লক্ষ্য দিতে পারেনি শ্রীলঙ্কা। সিরিজের প্রথম টেস্টে তাই জয়ের সামনে দাঁড়িয়ে সফরকারীরা।
  • লিচের ব্যাটিং দেখছিলেন না স্টোকস!
    ১১ নম্বরে নামলেও ব্যাটিংটা ভালোই পারেন জ্যাক লিচ। কদিন আগেই আয়ারল্যান্ডের বিপক্ষে নাইটওয়াচম্যান হিসেবে নেমে ৯২ রানের ইনিংস খেলে গড়ে দিয়েছিলেন ম্যাচের ভাগ্য। তারপরও হেডিংলি টেস্টে শেষের শ্বাসরুদ্ধকর পরিস্থিতিতে লিচের ব্যাটিংয়ের সময় কখনও কখনও অন্য দিকে তাকিয়ে ছিলেন বেন স্টোকস।