• টেস্ট র‍্যাঙ্কিংয়ে তাইজুলের অগ্রগতি
    দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দল হেরেছে বাজেভাবে। তবে দ্বিতীয় টেস্টে ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন তাইজুল ইসলাম। এর প্রতিফলন পড়েছে তার র‍্যাঙ্কিংয়ে। আইসিসি টেস্ট বোলারদের তালিকায় দুই ধাপ এগিয়েছেন বাংলাদেশের বাঁহাতি স্পিনার।
  • রেকর্ড ইনিংসে জয়ের উন্নতি ৩৭ ধাপ
    দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এবং দেশটির মাটিতে টেস্টে এতদিন ছিল না বাংলাদেশের কোনো ব্যাটসম্যানের সেঞ্চুরি। সেই অপূর্ণতাকে পূর্ণতা দেন মাহমুদুল হাসান জয়। ডারবানে দুর্দান্ত ওই শতকের প্রতিফলন পড়েছে তার র‍্যাঙ্কিংয়ে। আইসিসির টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় ৩৭ ধাপ উন্নতি করেছেন এই তরুণ।
  • কোহলি-ওয়ার্নার-রোহিতদের টপকে ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে খাওয়াজা
    পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জুড়ে হেসেছে উসমান খাওয়াজার ব্যাট। শেষ ম্যাচে তো অল্পের জন্য পাননি জোড়া সেঞ্চুরির স্বাদ। দারুণ এই পারফরম্যান্সে আইসিসির টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা উচ্চতায় পা রেখেছেন অস্ট্রেলিয়ার বাঁহাতি এই ওপেনার।
  • ১৫ ধাপ এগোলেন তাসকিন, সেরা দশে সাকিব
    বল হাতে ধারাবাহিক পারফরম্যান্সের ছাপ পড়ছে তাসকিন আহমেদের র‍্যাঙ্কিংয়ে। আইসিসি ওয়ানডে বোলারদের তালিকায় লম্বা পদক্ষেপে ছুটে চলেছেন বাংলাদেশের এই পেসার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ ওয়ানডেতে দুর্দান্ত বোলিং করে তার উন্নতি ১৫ ধাপ।
  • ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে ফিরলেন বাবর
    করাচি টেস্টে অস্ট্রেলিয়ার দেওয়া বিশাল লক্ষ্য তাড়ায় অসাধারণ এক ইনিংস খেলার পুরস্কার পেয়েছেন বাবর আজম। সাদা পোশাকের ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা পাঁচ নম্বর স্থানে ফিরেছেন পাকিস্তান অধিনায়ক।
  • র‌্যাঙ্কিংয়ে আফিফের বড় লাফ
    দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ স্রেফ ৩৪ রানে ৫ উইকেট হারানোর পর ক্রিজে গিয়ে প্রতিরোধ গড়েন আফিফ হোসেন। দলের বিপর্যয়ে উপহার দেন দারুণ এক ফিফটি। যার ছাপ পড়েছে তার র‌্যাঙ্কিংয়ে। আইসিসি ওয়ানডে ব্যাটসম্যানদের তালিকায় বড় লাফ দিয়েছেন তিনি।
  • হোল্ডারকে সরিয়ে এক নম্বর জাদেজা
    শ্রীলঙ্কার বিপক্ষে মোহালি টেস্টে ব্যাটে-বলে অসাধারণ পারফরম্যান্সে র‌্যাঙ্কিংয়ের চূড়ায় উঠলেন রবীন্দ্র জাদেজা। সাড়ে চার বছর পর টেস্ট অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ফিরলেন তিনি। 
  • র‌্যাঙ্কিংয়ে শ্রেয়াসের বড় লাফ, সেরা দশে রশিদ
    শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে শ্রেয়াস আইয়ারের অসাধারণ পারফরম্যান্সের প্রতিফলন পড়েছে র‌্যাঙ্কিংয়ে। আইসিসি টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে উঠেছেন তিনি। ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ দশে ফিরেছেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান।
  • ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে লিটন, পেছালেন মুশফিক-মিরাজ
    আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন লিটন কুমার দাস। আইসিসি ওয়ানডে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে উঠেছেন বাংলাদেশের ওপেনার। অবনতি হয়েছে মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজের।
  • সেরা দশে ফিরলেন অ্যাগার
    শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতে খুব বেশি উইকেট না পেলেও মিতব্যয়ী বোলিংয়ে আলো ছড়ান অ্যাশটন অ্যাগার। যার পুরস্কার হিসেবে এই সংস্করণের বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ দশে ঢুকেছেন এই অস্ট্রেলিয়ান স্পিনার।
  • সেনেগালের ইতিহাস সেরা র‍্যাঙ্কিং, আর্জেন্টিনার উন্নতি
    প্রথমবারের মতো আফ্রিকান নেশন্স কাপ জিতে ফিফা র‍্যাঙ্কিংয়ে নিজেদের ইতিহাস সেরা অবস্থানে জায়গা করে নিয়েছে সেনেগাল। উন্নতি হয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনারও।
  • কোহলির সঙ্গে ব‍্যবধান কমালেন রোহিত
    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে খেলা চমৎকার ইনিংসের ছাপ পড়েছে রোহিত শর্মার র‍্যাঙ্কিংয়ে। আইসিসির এই সংস্করণের ব্যাটসম্যানদের তালিকায় দুইয়ে ওঠার পথে আরেকটু এগিয়ে গেছেন ভারত অধিনায়ক। সেখানে থাকা বিরাট কোহলির সঙ্গে রেটিং পয়েন্টের ব্যবধান কমিয়ে এনেছেন তিনি।
  • ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে পাঁচে ডি কক, দশে ফন ডাসেন
    ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে ব্যাট হাতে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন রাসি ফন ডার ডাসেন ও কুইন্টন ডি কক। কিপার-ব্যাটসম্যান ডি কক ফিরেছেন শীর্ষ পাঁচে। প্রথমবার সেরা দশে জায়গা করে নিয়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান ফন ডার ডাসেন।  
  • টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষে অস্ট্রেলিয়া, তিনে নামল ভারত
    অ্যাশেজ জয়ের বড় পুরস্কার পেয়েছে অস্ট্রেলিয়া। দেড় বছরের বেশি সময় পর আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষে ফিরেছে তারা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ হেরে শীর্ষস্থান থেকে তিন নম্বরে নেমে গেছে ভারত।
  • র‍্যাঙ্কিংয়ে পাঁচে হেড, ৬৮ ধাপ এগোলেন পিটারসেন
    অ্যাশেজ সিরিজের শেষ টেস্টে ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেলেন ট্রাভিস হেড। প্রথমবারের মতো আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচে জায়গা করে নিলেন এই অস্ট্রেলিয়ান।
  • র‍্যাঙ্কিংয়ে সেরা দশে ফিরলেন বুমরাহ
    সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল হাতে উজ্জ্বল পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন জাসপ্রিত বুমরাহ। আইসিসি টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে সেরা দশে ফিরেছেন ভারতের এই পেসার। দুর্দান্ত এক সেঞ্চুরি উপহার দিয়ে ব্যাটসম্যানদের তালিকায় উন্নতি করেছেন লোকেশ রাহুল।
  • র‍্যাঙ্কিংয়ে পাঁচে ফিরলেন অ্যান্ডারসন
    দল পেয়েছে ইনিংস ব‍্যবধানে হারের তেতো স্বাদ। তবে অ্যাশেজের মেলবোর্ন টেস্টে দারুণ বোলিংয়ের পুরস্কার পেয়েছেন জেমস অ্যান্ডারসন। আইসিসি টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচে ফিরেছেন ইংল্যান্ডের ৩৯ বছর বয়সী পেসার।
  • রুটকে টপকে চূড়ায় লাবুশেন
    টেস্ট ক্রিকেটে রানের জোয়ার চলছে তার ব্যাটে। সবশেষ চার ইনিংসে এক সেঞ্চুরির সঙ্গে করেছেন দুই ফিফটি। এই ধারাবাহিকতার পুরস্কার পেলেন মার্নাস লাবুশেন। প্রথমবারের মতো উঠলেন আইসিসির এই সংস্করণের ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে। টপকে গেলেন ইংল্যান্ড অধিনায়ক জো রুটকে।
  • ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে ‘পারফেক্ট টেন’ নেওয়া এজাজ
    ভারতের বিপক্ষে মুম্বাই টেস্টে বল হাতে উজ্জ্বল পারফরম্যান্সের পর র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন এজাজ প্যাটেল। টেস্ট ইতিহাসের তৃতীয় বোলার হিসেবে ইনিংসে ১০ উইকেট নেওয়ার কীর্তি গড়া নিউ জিল্যান্ডের এই বাঁহাতি স্পিনার জায়গা করে নিয়েছেন ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে।
  • টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরল ভারত
    নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের বড় পুরস্কার পেল ভারত। আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরল বিরাট কোহলির দল।
  • র‌্যাঙ্কিংয়ে ব্রাজিল ও আর্জেন্টিনা অপরিবর্তিত, পেছাল ফ্রান্স
    আন্তর্জাতিক ফুটবলের র‍্যাঙ্কিংয়ে আগের অবস্থানেই আছে দুই সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল ও আর্জেন্টিনা। তবে এক ধাপ পিছিয়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স।
  • সেরা দশে পান্ত, দুইয়ে অশ্বিন
    ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টেস্টে দুর্দান্ত সেঞ্চুরির পুরস্কার পেলেন রিশাভ পান্ত। টেস্ট ক্যারিয়ারে প্রথমবারের মতো ঢুকলেন ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ের সেরা দশে। বোলারদের র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে উঠেছেন তার সতীর্থ রবিচন্দ্রন অশ্বিন।
  • ফিফা র‌্যাঙ্কিংয়ে সেরা দশে পরিবর্তন নেই
    ২০২১ সালে প্রথম প্রকাশিত আন্তর্জাতিক ফুটবলের র‌্যাঙ্কিংয়ে শীর্ষ দশে কোনো পরিবর্তন আসেনি। আগের মতোই সবার ওপরে আছে বেলজিয়াম।
  • সেরা পাঁচে ফিরলেন হেইজেলউড
    ভারতের বিপক্ষে অ্যাডিলেইড টেস্টে দুর্দান্ত বোলিংয়ের পুরস্কার পেলেন জশ হেইজেলউড। প্রায় তিন বছর পর আইসিসি টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচে ফিরেছেন এই অস্ট্রেলিয়ান পেসার।
  • শীর্ষে থেকেই র‍্যাঙ্কিংয়ে ফিরলেন সাকিব
    নিষিদ্ধ হওয়ার সময় আইসিসি ওয়ানডে অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ছিলেন সাকিব আল হাসান। নিষেধাজ্ঞা শেষ হওয়ার পর প্রথম র‍্যাঙ্কিং হালনাগাদেই তিনি ফিরে পেলেন জায়গা। আবারও ওয়ানডের এক নম্বর অলরাউন্ডার এখন সাকিব।
  • সেরা দশে অ্যান্ডারসন
    পাকিস্তানের বিপক্ষে শেষ টেস্টে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেলেন জেমস অ্যান্ডারসন। আইসিসি টেস্ট বোলারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষ দশে ফিরেছেন ইংল্যান্ডের এই পেসার।