• শ্রীলঙ্কায় চোখ রেখে বাগেরহাট থেকে মিরপুরে রুবেল
    করোনাভাইরাসের প্রকোপে যখন বন্ধ হয়ে গেল ক্রিকেট, তখন রুবেল হোসেন চলে গিয়েছিলেন নিজ জেলা বাগেরহাটে। সেখানেই নদীর পাড়ে ছুটোছুটি করে চেষ্টা করেছেন ফিটনেস ধরে রাখতে। এখন দিন গণনা শুরু হয়েছে শ্রীলঙ্কা সফরের। রুবেলও চলে এসেছেন ঢাকায়। প্রিয় প্রাঙ্গন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এই পেসার শুরু করেছেন অনুশীলন। দৃষ্টি তার শ্রীলঙ্কা সফরে।
  • সেরা ফিল্ডার: রুবেলের মতে শান্ত ‘ফুল প্যাকেজ’
    জাতীয় দলে এখনও থিতু হতে পারেননি নাজমুল হোসেন শান্ত। আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন মোটে ১১টি, দীর্ঘ লড়াইয়ের পথ পড়ে আছে সামনে। কিন্তু ফিল্ডিংয়ে তাকে এখনই বাংলাদেশের সবসময়ের সেরা মনে করেন রুবেল হোসেন। অনুশীলন, ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে তাকে যতটা দেখেছেন রুবেল, একজন আদর্শ ফিল্ডারের সবকিছুই তার চোখে পড়েছে শান্তর ভেতর।
  • একসঙ্গে ৩২ কোটি গালি খেয়েছি: তামিম
    তামিম ইকবাল শুধু বাংলাদেশের সেরা ব্যাটসম্যানই নন, ক্যাচ নেওয়ার ক্ষেত্রে আউটফিল্ডে সবচেয়ে নির্ভরযোগ্য ফিল্ডারদের একজন। বাংলাদেশের ইতিহাসের সেরা ক্যাচগুলোর বেশ কয়েকটি তার। তবে ক্যাচ ছাড়ার নজিরও আছে কিছু। এর একটি ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে। সেদিন ক্রিস ওকসের ক্যাচ ছাড়ার পর নাকি মাটির সঙ্গে মিশিয়ে যেতে ইচ্ছে করছিল তামিমের।
  • যেদিন ব্যাট হাতে রুবেলের দিকে তেড়ে গিয়েছিলেন কোহলি
    ক্রিকেটে দলীয় লড়াইয়ে থাকে কত ব্যক্তিগত দ্বৈরথ। যেমনটা বাংলাদেশের রুবেল হোসেন ও ভারতের বিরাট কোহলির মধ্যে। মাঠে দুজন মুখোমুখি হলে তাদের শরীরী ভাষাই সেটি বলে দেয়। কীভাবে শুরু হয়েছিল এই লড়াই? রুবেল জানালেন পেছনের ইতিহাস।
  • সাদা বলের চুক্তিতে থাকছেন সৌম্য
    বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে সৌম্য সরকারের না থাকা জন্ম দিয়েছে বিস্ময়ের। আরও বেশি অবাক করা তথ্য জানা গেল তাকে না রাখার কারণ অনুসন্ধানে। তালিকা কাটছাঁট করতে গিয়ে বাদ পড়ে গিয়েছিল সৌম্যর নাম! প্রধান নির্বাচক জানালেন, এই বাঁহাতি ব্যাটসম্যানকে রাখা হচ্ছে সাদা বলের চুক্তিতে।
  • মুমিনুল-সৌম্য গাজী গ্রুপে, প্রাইম ব্যাংকে রুবেল
    বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের আসন্ন আসরের জন্য দলবদল করেছেন মুমিনুল হক, সৌম্য সরকার, ইমরুল কায়েস, রুবেল হোসেন। বাংলাদেশ টেস্ট অধিনায়ক খেলবেন গাজী গ্রুপ ক্রিকেটার্সে। একই দলে নাম লিখিয়েছেন বাঁহাতি ওপেনার সৌম্য। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবে যোগ দিয়েছেন ইমরুল। জাতীয় দলের পেসার রুবেল খেলবেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে।
  • তবুও বাংলাদেশের সামনে কঠিন চ্যালেঞ্জ
    আগের দিন ১৭ ওভারে ছিলেন উইকেটশূন্য। তৃতীয় দিন ৮ ওভার ৫ বলে নিলেন ৩ উইকেট। রুবেল হোসেনের পাশাপাশি দারুণ বোলিং করলেন অন্যরাও। পাকিস্তানকে সাড়ে চারশর আগে থামাল বাংলাদেশ। হারিস সোহেলের ফিফটিতে তবুও স্বাগতিকরা পেয়েছে বড় লিড।
  • বোলারদের চেষ্টায় ঘাটতি দেখছেন না গিবসন
    রাওয়ালপিন্ডি টেস্টের দ্বিতীয় দিনের শুরুতেই আঘাত। এরপর সারাদিনের চেষ্টায় প্রতিপক্ষের আর দুই উইকেট নিতে পেরেছেন বাংলাদেশের বোলাররা। বল হাতে সফল দিন পার করতে না পারলেও দলের বোলারদের চেষ্টায় ঘাটতি দেখছেন না বাংলাদেশের নতুন পেস বোলিং কোচ ওটিস গিবসন।
  • রুবেলকে খেলানোর ব্যাখ্যা বোলিং কোচের
    তার স্কোয়াডে আসাটাই বিস্ময় হয়ে এসেছিল। রুবেল হোসেন সুযোগ পেয়েছেন রাওয়ালপিন্ডি টেস্টের একাদশেও। ডানহাতি পেসার দ্বিতীয় দিন বোলিংয়ে আহামরি কিছু করে দেখাতে পারেননি। তাকে খেলানো নিয়ে উঠেছে তাই প্রশ্ন। জবাব দিলেন বাংলাদেশের বোলিং কোচ ওটিস গিবসন।
  • ক্যাচ বুঝতে পারল না বাংলাদেশ!
    রাওয়ালপিন্ডি টেস্টে রান আটকাতে ও উইকেটের জন্য এমনিতেই যুদ্ধ করতে হচ্ছে বাংলাদেশের বোলারদের। এর মধ্যে উইকেট তুলে নেওয়ার উপলক্ষ্য পেয়েও তা হাতছাড়া করার হতাশায় পুড়ল দল। শান মাসুদের ব্যাট ছুঁয়ে বল লিটন দাসের গ্লাভসে জমা পড়লেও কিপারসহ দলের কেউই বুঝতে পারলেন না!
  • তাসকিনের ফিটনেস সংশয়ে টেস্ট দলে রুবেল
    পাকিস্তান সফরের টেস্ট দলের ভাবনায় প্রবলভাবেই ছিলেন তাসকিন আহমেদ। তবে তার ফিটনেস নিয়ে নিশ্চিত হতে পারেননি নির্বাচকরা। টেস্ট রেকর্ড ভীষণ বাজে হলেও তাই ফেরানো হয়েছে রুবেল হোসেনকে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনের মতে, রুবেলের জন্য এটি আরেকটি সুযোগ সাদা পোশাকে ভালো কিছু করার।
  • পাকিস্তানের বিপক্ষে টেস্ট দলে শান্ত-সৌম্য-রুবেল
    পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের দলে ফিরেছেন পেসার রুবেল হোসেন, দুই বাঁহাতি ব্যাটসম্যান সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্ত। প্রত্যাশিতভাবে দলে ফিরেছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। অনুমিতভাবেই দলে নেই নিরাপত্তা শঙ্কায় সফর থেকে নিজেকে সরিয়ে নেওয়া মুশফিকুর রহিম।
  • মুস্তাফিজ-রুবেলের সামনে ফ্রাইলিঙ্ক-আমিরের চ্যালেঞ্জ
    ভারত সফরে খরুচে বোলিংয়ের ধারা বজায় ছিল বিপিএলের শুরুর দিকে। মুস্তাফিজুর রহমানের অনুমেয় বোলিং নিয়ে বিরক্তি ও হতাশা প্রকাশ করেছিলেন জাতীয় নির্বাচক হাবিবুল বাশার। পরে অবশ্য দারুণভাবে ঘুরে দাঁড়ান বাঁহাতি এই পেসার। বিদায় নেওয়ার আগে উঠে বসেন চূড়ায়। উইকেট সংখ্যায় তাকে স্পর্শ করেছেন রুবেল হোসেন। রবি ফ্রাইলিঙ্ক, মোহাম্মদ আমির ও শহিদুল ইসলামদের সামনে সুযোগ আছে তাদের ছাড়িয়ে উইকেটশিকারীদের তালিকার চূড়ায় থেকে বঙ্গবন্ধু বিপিএল শেষ করার।
  • মেহেদি রানা-রুবেলের দারুণ বোলিংয়ে শেষ চারে চট্টগ্রাম
    ব্যাটিং বান্ধব উইকেটের বিপিএলে হঠাৎই একটু ভিন্ন স্বাদ। সিলেট পর্বের শেষ দিনে দেখা গেল ব্যাটিংয়ের জন্য কঠিন উইকেট। সহায়ক উইকেটে জ্বলে উঠলেন মেহেদি হাসান রানা ও রুবেল হোসেন। বাকি কাজ সারলেন তাদের ব্যাটসম্যানরা। খুলনাকে হারিয়ে সবার আগে শেষ চার নিশ্চিত করল চট্টগ্রাম।
  • মরা ম্যাচে প্রাণ ফেরালেন রুবেল
    চার দিনের ম্যাচের প্রথম দুই দিনের প্রায় পুরো ভেসে গেছে বৃষ্টিতে। ম্যাচের আর থাকে কী! প্রায় প্রাণহীন হয়ে পড়া সেই ম্যাচকেও জীবন্ত করে তুললেন রুবেল হোসেন। গতিময় ও আগ্রাসী ফাস্ট বোলিংয়ের প্রদর্শনীতে করলেন ক্যারিয়ার সেরা বোলিং। তার আগুনে বোলিংয়ে পুড়ল রাজশাহীর ব্যাটিং।
  • ক্যারিয়ার সেরা বোলিংয়ে রুবেলের ৭ উইকেট
    রঙিন পোশাকে বল হাতে যতটা উজ্জ্বল, সাদা পোশাকে ততটাই বিবর্ণ রুবেল হোসেন। প্রথম শ্রেণির ক্রিকেট বা টেস্ট ম্যাচ, রেকর্ড ভালো নয় কোথাও। সেই রুবেল জ্বলে উঠলেন সাদা পোশাক আর লাল বলে। জাতীয় লিগের ম্যাচে আগুন ঝরা বোলিংয়ে ৭ উইকেট নিয়েছেন ভারত সফরের দলে সুযোগ না পাওয়া পেসার।
  • প্রস্তুতি ম্যাচে উজ্জ্বল মিঠুন
    নতুন বলে উইকেট না পাওয়াটা বিশ্বকাপে বেশ ভুগিয়েছে বাংলাদেশকে। শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে নতুন বলে উইকেট পেলেন রুবেল হোসেন ও তাসকিন আহমেদ। মাঝের ওভারগুলোতে উইকেট এনে দিলেন সৌম্য সরকার। ব্যাটিংয়ে দলকে টানলেন মোহাম্মদ মিঠুন। তিনে নেমে দারুণ এক ইনিংসে জেতালেন বাংলাদেশকে। 
  • বাংলাদেশ 'এ' দলকে উড়িয়ে দিল আফগানরা
    শ্রীলঙ্কা সফরের আগে আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়ার সুযোগ হাতছাড়া করলেন মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান ও এনামুল হক। তাদের ব্যর্থতার দিনে আফগানিস্তান ‘এ’ দলের কাছে পাত্তাই পায়নি বাংলাদেশ ‘এ’ দল।
  • ফিরছেন রুবেল, অপেক্ষা মাহমুদউল্লাহর জন্য
    মাঠের আকার, উইকেটের আচরণ, প্রতিপক্ষের শক্তি, একাদশ বাছাইয়ে ছিল বেশ কিছু ভাবনার টানাপোড়েন। শেষ পর্যন্ত সবচেয়ে গুরুত্ব পেয়েছে মাঠের আকৃতিই। এজবাস্টনের এক পাশের ছোট সীমানার কথা বিবেচনা করে একজন স্পিনার কমিয়ে বাড়ানো হচ্ছে পেসার। ভারতের বিপক্ষে ম্যাচে বাংলাদেশ নামছে চার পেসার নিয়ে। শেষ মুহূর্তে ভাবনায় পরিবর্তন না হলে একাদশে ফিরছেন রুবেল হোসেন।
  • সাইফের পিঠে ব্যথা, ফিরতে পারেন রুবেল
    অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগে বড় একটি দুঃসংবাদ পেল বাংলাদেশ। পিঠের চোটে এই ম্যাচে মোহাম্মদ সাইফ উদ্দিনের খেলার সম্ভাবনা নেই বললেই চলে। শেষ পর্যন্ত সাইফ না খেললে এবারের বিশ্বকাপে প্রথমবারের মতো খেলার সুযোগ পাবেন রুবেল হোসেন।
  • মিঠুনের বদলে আসতে পারে রুবেল
    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যাটসম্যান কমিয়ে বাড়তি একজন পেসার খেলাতে পারে বাংলাদেশ। সেক্ষেত্রে জায়গা হারাবেন মোহাম্মদ মিঠুন, একাদশে ফিরবেন রুবেল হোসেন।
  • একাদশে ফিরছেন লিটন ও রুবেল
    বিশ্বকাপে প্রথম তিন ম্যাচে একই একাদশ নিয়ে খেলেছে বাংলাদেশ। পরিবর্তন আসছে চতুর্থ ম্যাচের দলে। ব্রিস্টলে মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে একাদশে জায়গা পেতে যাচ্ছেন ব্যাটসম্যান লিটন দাস ও পেসার রুবেল হোসেন।
  • পেসেই ম্যাচের ভাগ্য দেখছেন রুবেল
    চ্যালেঞ্জটা কঠিন। তবে সাফল্যের সূত্রও লুকিয়ে সেই চ্যালেঞ্জ জয়ের ওপর। রুবেল হোসেনের বিশ্বাস, সম্ভাব্য রান বন্যার বিশ্বকাপে ব্যবধান গড়ে দেবে পেস বোলিং। পেসাররা যদি জিততে পারেন সেই লড়াইয়ে, জিতবে বাংলাদেশও।
  • রুবেলের স্বপ্নে সেরা পাঁচ
    দুই গ্রুপে ভাগ হয়ে অনুশীলন। প্রথম গ্রুপ যখন ব্যাটিং-বোলিংয়ে, অন্য গ্রুপের সঙ্গে তখন বাইরে বসে রুবেল হোসেন। অপেক্ষা, কখন আসবে তার বোলিং সেশন। অপেক্ষায় আছেন বাংলাদেশের একাদশে সুযোগ পেতেও। বিশ্বকাপ ঘিরে তার স্বপ্ন পূরণের জন্য একাদশে সুযোগ যে নিয়মিত দরকার। সুযোগ যদি আসে, হতে চান তিনি এবারের বিশ্বকাপের সেরা পাঁচ বোলারের একজন।
  • সুযোগ পাচ্ছেন মোসাদ্দেক, লিটন ও রুবেল
    খানিকটা চোট, খানিকটা বিশ্রাম আর কিছুটা পরখ করে দেখার তাড়না, সব মিলিয়ে বাংলাদেশের একাদশে আসছে অন্তত তিনটি পরিবর্তন। ত্রিদেশীয় সিরিজে প্রাথমিক পর্বের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে সুযোগ পাচ্ছেন মোসাদ্দেক হোসেন, লিটন দাস ও রুবেল হোসেন।
  • মিরাজ নাকি রুবেল, সিদ্ধান্ত উইকেট দেখে
    বুধবার ডাবলিনের মালাহাইড ক্রিকেট ক্লাব মাঠে ছিল বাংলাদেশ দলের ঐচ্ছিক অনুশীলন। পরদিন এখানেই আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ। কিন্তু সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে টানা। তাতে বাতিল হয়েছে অনুশীলন। সুযোগ হয়নি উইকেটে চোখ বুলিয়ে নেওয়ারও। ঝুলে আছে তাই একাদশের সিদ্ধান্তও।
  • বিশ্বকাপে সেরা পাঁচে থাকার লক্ষ্য রুবেলের
    টানা তৃতীয় বিশ্বকাপ খেলার অপেক্ষায় থাকা রুবেল হোসেন লড়ছেন চোট কাটিয়ে মাঠে ফিরতে। পুনর্বাসন প্রক্রিয়া চলার মধ্যে ঠিক করে ফেলেছেন ইংল্যান্ড আসরে নিজের লক্ষ্য। তুলতে চান গতির ঝড়, থাকতে চান সর্বোচ্চ উইকেট শিকারীদের তালিকার সেরা পাঁচে।
  • তাসকিন না থাকায় খারাপ লাগছে রুবেল-মুস্তাফিজের
    ফিটনেস ইস্যুতে বিশ্বকাপ দল থেকে ছিটকে যাওয়া তাসকিন আহমেদের পাশে দাঁড়িয়েছেন রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান। দুই পেসার জানিয়েছেন এই সতীর্থ না থাকায় তাদের খারাপ লাগার কথা।
  • রুবেলের ব্যাটিং আর দুর্দান্ত ক্যাচিংয়ে সেমিতে প্রাইম ব্যাংক
    দুর্দান্ত ইনিংস খেলে দলের ব্যাটিং বয়ে নিলেন ওপেনার রুবেল মিয়া। অসাধারণ ক্যাচিংয়ে প্রতিপক্ষের কাজ কঠিন করে তুললেন ফিল্ডাররা। আবাহনীকে গুঁড়িয়ে সেমি-ফাইনালে উঠল প্রাইম ব্যাংক।
  • সাকিবের বিশ্বাস অর্জন করতে চান রুবেল
    আন্তর্জাতিক ক্যারিয়ারের বয়স ১০ বছর হতে চলল। তবে ক্যারিয়ারের এই পর্যায়েও নিজেকে প্রমাণ করার একটি তাগিদ অনুভব করছেন রুবেল হোসেন। সম্প্রতি জায়গা হারিয়েছেন বাংলাদেশের টি-টোয়েন্টি একাদশে। বিপিএলে ভালো করে তাই মন জয় করতে চান জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের।
  • ‘খরুচে’ রুবেলের পাশে মাশরাফি
    ভালো বোলিং করতে করতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচেই হঠাৎ খেই হারাতে দেখা গেছে রুবেল হোসেনকে। তবে এ নিয়ে ভাবনার কিছু দেখেন না মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশ অধিনায়ক জানান, সামর্থ্য নিয়ে দ্বিধা করার মতো বাজে বোলিং রুবেল করেননি।
  • হেটমায়ারকে নিয়ে ভাবছে না বাংলাদেশ
    ঝড় তুললেও টেস্টে ম্যাচের ফলে কোনো প্রভাব ফেলতে পারেননি শিমরন হেটমায়ার। তেমন বিস্ফোরক একটা ইনিংস ওয়ানডেতে গড়ে দিতে পারে ম্যাচের ভাগ্য। পেসার রুবেল হোসেন জানান, মারকুটে এই ব্যাটসম্যানকে নিয়ে আলাদা কোনো পরিকল্পনা নেই তাদের। ওয়েস্ট ইন্ডিজের আর সব ব্যাটসম্যানের মতো তাকেও দ্রুত ফেরত পাঠাতে চান তিনি।
  • টেস্টে পেসারদের খেলতে না পারা দুঃখজনক: রুবেল
    কন্ডিশনের সর্বোচ্চ সুবিধা নিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকা টেস্টে চার স্পিনার খেলানো নিয়ে কোনো আপত্তি নেই রুবেল হোসেনের। তবে একাদশে একজনও পেসার না থাকাটা তার কাছে দুঃখজনক। ওয়ানডেতে দলের জয়ে অবদান রেখে সেই দুঃখটা কিছুটা ভুলতে চান অভিজ্ঞ এই পেসার।
  • টিকে থাকতে ডেথ ওভারের বোলিংয়ে মনোযোগ রুবেলের
    ডেথ ওভারে বোলিংয়ে ঠিক ধারাবাহিক নন রুবেল হোসেন। কখনও জেতাচ্ছেন দলকে, কখনও খরুচে এক ওভারে দলকে ফেলে দিচ্ছেন বিপদে। অভিজ্ঞ এই পেসার নিজের বোলিংয়ে চান ধারাবাহিকতা। তাই করছেন বাড়তি পরিশ্রম, ডেথ ওভারের বোলিংয়ের দিকে রাখছেন বাড়তি নজর।  
  • জিম্বাবুয়ের প্রস্তুতিতে বৃষ্টির বাগড়া
    বৃষ্টির বাধা পেরিয়ে প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিন মাঠ নামতে পারল জিম্বাবুয়ে ও বিসিবি একাদশ। সব মিলিয়ে মাত্র ৯ ওভার ব্যাটিং করতে পেরেছে হ্যামিল্টন মাসাকাদজার দল।
  • জিম্বাবুয়ের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচের দলে শাহাদাত
    পেস নির্ভর বোলিং আক্রমণ দিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচের দল সাজিয়েছে বাংলাদেশ। ১২ সদস্যের বিসিবি একাদশ দলে ডাক পেয়েছেন অভিজ্ঞ পেসার শাহাদাত হোসেন।
  • অনিশ্চয়তা কেবল রুবেলকে পাওয়া নিয়ে
    এশিয়া কাপ থেকে বয়ে আনা চোটের ছোবল এখনও আছে আঙুলে। তবে না খেলার কথা একবারও ভাবেননি মাশরাফি বিন মুর্তজা। মুশফিকুর রহিমের পাঁজরের চোট নিয়েও শঙ্কা নেই। কেবল রুবেল হোসেনকে নিয়েই একটু দুশ্চিন্তায় আছে দল। জ্বর থেকে মাত্রই সেরে ওঠা পেসারকে প্রথম ওয়ানডেতে পাওয়া নিয়ে আছে অনিশ্চয়তা।
  • সেই ওভারের আগে রুবেলকে যা বলেছিলেন মাশরাফি
    ২ ওভারে প্রতিপক্ষের প্রয়োজন ৩৪ রান, কাজটা যথেষ্টই কঠিন। তার পরও রুবেল হোসেনের হাতে বল তুলে দেওয়ার সময় বুক কাঁপার কথা অধিনায়কের। কিছুদিন আগেই যে দুইবার পরিস্থিতি থেকেও দলকে হারার পথে ঠেলে দিয়েছিল রুবেলের বোলিং। তবে এ দিন রুবেলকে মাশরাফি বিন মুর্তজা শুনিয়েছিলেন একটি মন্ত্র, বাংলাদেশ অধিনায়ক যা শুনেছিলেন পেস কিংবদন্তি ওয়াসিম আকরামের কাছ থেকে। ফল মিলেছে তাতে।
  • রুবেলকে আইসিসির তিরস্কার
    ভয়ঙ্কর হয়ে উঠতে থাকা ক্রিস গেইলের উইকেট। ৪৯তম ওভারে চাপের মধ্যে দুর্দান্ত বোলিং। ওয়েস্ট ইন্ডিজে সিরিজ জয়ের ম্যাচে যথেষ্টই অবদান রেখেছেন রুবেল হোসেন। তবে এই ম্যাচে প্রতিপক্ষের ক্রিকেটারকে কটু কথা বলায় শাস্তিও হজম করতে হচ্ছে বাংলাদেশের পেসারকে।
  • রুবেলের শাস্তি
    আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ জানানোয় শাস্তি পেয়েছেন রুবেল হোসেন। তিরস্কার করা হয়েছে বাংলাদেশের এই পেসারকে। সঙ্গে পেয়েছেন একটি ডিমেরিট পয়েন্ট।
  • ‘পরের বার আবার রুবেলের হাতেই বল দেব’
    শ্বাসরুদ্ধকর শেষ সময়টায় যার ওপর ছিল সবচেয়ে বড় ভরসা, সেই রুবেল হোসেনই দলকে হতাশ করেছেন বেশি। তার এক ওভারে ২২ রান নিয়েই ফাইনাল জয়ের পথে অনেকটা এগিয়ে যায় ভারত। রুবেলের প্রতি আস্থা তাতে কমছে না সাকিব আল হাসানের। বাংলাদেশ অধিনায়ক ভবিষ্যতেও এমন সময়ে ভরসা রাখবেন রুবেলেই।
  • প্রাইম ব্যাংককে জেতালেন দেলোয়ার, রুবেল
    ব্যাটিংয়ে নেমে শেষটায় তাণ্ডব চালালেন দেলোয়ার হোসেন। বল হাতে নিয়ে শুরুতে অগ্রণী ব্যাংককে কাঁপিয়ে দিলেন রুবেল হোসেন। দুই ইনিংসে দুই জনের নৈপুণ্যে জয়ে ফিরল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।
  • আবারও স্বপ্নভঙ্গের বেদনায় পুড়ল বাংলাদেশ
    আরেকটি ফাইনাল; আবারও স্বপ্নভঙ্গের বেদনা। বোলারদের সৌজন্যে উজ্জ্বল হওয়া আশার করুণ সমাধি ব্যাটিং ব্যর্থতায়। বাংলাদেশকে হতাশায় ডুবিয়ে শের-ই-বাংলায় শ্রীলঙ্কার জয়োৎসব। ফাইনালে বাংলাদেশের ব্যর্থতার ইতিহাসে যোগ হলো আরেকটি অধ্যায়।
  • রুবেলের ছক্কা নিয়ে তামিমের মজা
    বাগেরহাট ক্রিকেট লিগের ওপেনার রুবেল হোসেনের ছক্কা কেমন দেখলেন? প্রশ্নটা শুনে মজা করার সুযোগটা হাতছাড়া করেননি তামিম ইকবাল। দেশসেরা ওপেনার জানালেন, রুবেলের ছক্কার চেয়ে তার ফলো থ্রু বেশি ভালো লেগেছে।
  • ৩০০ উইকেটের স্বপ্ন দেখছেন রুবেল
    বাংলাদেশের দ্বিতীয় পেসার হিসেবে ছুঁয়েছেন ১০০ উইকেটের মাইলফলক। তবে রুবেল হোসেনের স্বপ্নের সীমানা আরও অনেক বড়। ক্যারিয়ার শেষে নামের পাশে দেখতে চান ৩০০ ওয়ানডে উইকেট।
  • বাংলাদেশের পেস আক্রমণকে এগিয়ে রাখছেন রুবেল
    জিম্বাবুয়ের বিপক্ষে মন্থর উইকেটে খেলেছে বাংলাদেশ। উপমহাদেশের দল শ্রীলঙ্কার সঙ্গে স্বাগতিকরা হয়তো খেলবে স্পোর্টিং উইকেটে। ত্রিদেশীয় সিরিজে দুই দলের প্রথম দেখায় ফল নির্ধারক হতে পারে পেস আক্রমণ। সেখানে নিজেদেরকেই এগিয়ে রাখছেন বাংলাদেশের পেসার রুবেল হোসেন।
  • মাশরাফির পরই রুবেল
    ওয়ানডেতে বাংলাদেশের সেরা বোলিংয়ের রেকর্ড এই দুজনের। এবার আরেকটি জায়গাতেও মাশরাফি বিন মুর্তজার পাশে এখন রুবেল হোসেনের নাম। ওয়ানডেতে বাংলাদেশের হয়ে উইকেটের সেঞ্চুরি করা পেসার এই দুজনই।
  • তামিমের সেঞ্চুরি, মাহমুদউল্লাহর ব্যাটে রান
    প্রস্তুতি ম্যাচে ব্যাটিং অনুশীলনটা দারুণ হল তামিম ইকবাল, মাহমুদউল্লাহর। দুই দলের হয়েই ব্যাটিং করা মুশফিকুর রহিম কাজে লাগান দ্বিতীয় সুযোগ। মাশরাফি বিন মুর্তজার খরুচে বোলিংয়ের দিনে নিজেকে মেলে ধরলেন রুবেল হোসেন।
  • মালিঙ্গার কাছ থেকে স্লোয়ারের দীক্ষা রুবেলের
    ডেথ ওভারে লাসিথ মালিঙ্গার বোলিংয়ের মুগ্ধ দর্শক রুবেল হোসেন। কি করে অমন বোলিং করা যায়, লঙ্কান পেসারের কাছ থেকে নিচ্ছেন তার টোটকা। শেখার চেষ্টা করছেন মালিঙ্গার স্লোয়ারের গ্রিপ।  
  • বোলিং কোচের দায় দেখছেন না রুবেল
    টেস্ট সিরিজে পারফরম্যান্স ছিল বাজে। ওয়ানডে সিরিজেও যাচ্ছেতাই। বাংলাদেশের বোলারদের জন্য দক্ষিণ আফ্রিকা সফরটি এখনও পর্যন্ত বিভীষিকা। সেই ব্যর্থতার দায়ভার বোলিং কোচ কোর্টনি ওয়ালশকে দিচ্ছেন না রুবেল হোসেন। নিচ্ছেন নিজেদের কাঁধেই।
  • অবশেষে দ.আফ্রিকা যাচ্ছেন রুবেল
    টেস্ট দলে ফেরা পেসার রুবেল হোসেনের ইমিগ্রেশন সংক্রান্ত সমস্যার সমাধান হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে দক্ষিণ আফ্রিকায় পাঠাচ্ছে বিসিবি।
  • ওয়ালশের হাত ধরে টেস্টে উন্নতির আশায় রুবেল
    ক্রিকেটারদের ভুতুড়ে চোটের ইতিহাস কম নেই। তবে রুবেল হোসেনের মত অদ্ভুতুড়ে অভিজ্ঞতা মনে হয় না আর কারও হয়েছে। তার দাবি, চোট পেয়েছিলেন রুমের দরজার সঙ্গে ধাক্কা লেগে। সেটা এতটাই গুরুতর যে অস্ত্রোপচারও করতে হয়েছে!
  • অস্ট্রেলিয়া সিরিজের আগেই ফিরবেন রুবেল
    অসর্তকতার জন্য আরও বড় মাশুল দিতে হতে পারতো রুবেল হোসেনকে। অল্পের জন্য বড় চোট থেকে বেঁচে যাওয়া পেসারকে অন্তত চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে।
  • প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বিশাল জয়
    সাব্বির রহমানের শতকে রানের পাহাড় গড়া বাংলাদেশ জিতেছে বিশাল ব্যবধানে। আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে দুটি করে উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান, মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান ও রুবেল হোসেন।
  • রুবেলের আগুনে পুড়ল কলাবাগান
    শ্রীলঙ্কায় ওয়ানডে স্কোয়াডে থেকে সুযোগ পাননি খেলার। টি-টোয়েন্টি সিরিজে দল থেকেই বাদ। অথচ আগের দুই টি-টোয়েন্টিতেই নিয়েছিলেন ৬ উইকেট। সেই ক্ষোভের আগুনই প্রিমিয়ার লিগে এসে বোলিংয়ে বেরিয়ে এল কিনা কে জানে। তবে রুবেল হোসেনের হাত থেকে একের পর এক গোলায় পুড়ল কলাবাগান।
  • শফিউলের ফিটনেস নিয়ে সন্তুষ্ট নন নির্বাচকেরা
    ক্যারিয়ারের প্রায় পুরোটা সময় জুড়ে ফিটনেস ফিরে পাওয়ার লড়াইয়ে থাকা শফিউল ইসলাম আরেকবার বাদ পড়েছেন চোট সমস্যায়। তার ফিটনেস নিয়ে পুরোপুরি সন্তুষ্ট নন নির্বাচকেরা।
  • রুবেলের জায়গা ফিরে পাওয়ার চ্যালেঞ্জ
    আমার সবচেয়ে বড় শক্তি, আমার বলের গতি। এটাকে আরও কার্যকর করতে সুইংটা আরও বাড়ানোর চেষ্টা করছি- বলছিলেন রুবেল হোসেন। কঠোর পরিশ্রমে নিজের জায়গা ফিরে পাওয়ার চ্যালেঞ্জে জয়ী হতে উন্মুখ এই পেসার।  
  • আলো ছড়ালেন রুবেল, উজ্জ্বল মুস্তাফিজও
    ছন্দ ফিরে পাওয়ার লড়াইয়ে থাকা দুই পেসার নামলেন নিজেদের মধ্যে অদৃশ্য প্রতিযোগিতায়। প্রথম বলেই উইকেট পেলেন মুস্তাফিজুর রহমান, তাকে ছাড়িয়ে যেতে ৫ উইকেট নিলেন রুবেল হোসেন। তাতে পুড়ল পূর্বাঞ্চল। ফলোঅনে পড়া দলটির সামনে এখন ইনিংস ব্যবধানে হারের শঙ্কা।
  • রুবেলকে না নেওয়ার যুক্তি দেবেন না হাথুরুসিংহে
    ক্যামেরা-রেকর্ডারের সামনে আনুষ্ঠানিক কথোপকথন শেষ। কিউই ব্যাটসম্যান হেনরি নিকোলস দাঁড়িয়ে আড্ডা দিচ্ছিলেন সংবাদকর্মীদের সঙ্গে। প্রসঙ্গ বাংলাদেশের বোলিং।
  • শহীদের জায়গায় নিউ জিল্যান্ড সিরিজের ক্যাম্পে রুবেল
    হাঁটুর চোটে মাঠের বাইরে থাকা মোহাম্মদ শহীদের জায়গায় নিউ জিল্যান্ড সিরিজের প্রস্তুতি ক্যাম্পে ডাক পেয়েছেন রুবেল হোসেন। স্কিল বোলিং ফিটনেসে ঘাটতি থাকায় শুরুতে দলে ছিলেন না এই পেসার।
  • ‘রুবেলের ঘাটতি স্কিল বোলিং ফিটনেসে’
    আফগানিস্তান সিরিজে রুবেল হোসেনের বোলিং হতাশ করেছে নির্বাচকদের। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানিয়েছেন, স্কিল বোলিং ফিটনেসে ঘাটতির কারণেই অস্ট্রেলিয়ায় প্রস্তুতি ক্যাম্পের দলে রাখা হয়নি অভিজ্ঞ পেসারকে।
  • রুবেল-তাসকিনের প্রশংসায় সাকিব
    রোমাঞ্চকর লড়াইয়ে স্বস্তির জয়ে শেষ দিকে দারুণ তিনটি ওভার করা রুবেল হোসেন ও তাসকিন আহমেদের প্রশংসা করেছেন সাকিব আল হাসান। 
  • আকিবের কাছে রিভার্স সুইং ঝালিয়ে নিতে চান রুবেল
    বাংলাদেশের পেসারদের মধ্যে রিভার্স সুইংয়ে খুব পারদর্শী কেউ নেই। তবে মোটামুটি এই বিদ্যা জানা আছে রুবেল হোসেনের। ছন্দে থাকলে বেশ কার্যকর তার রিভার্স সুইং। এবার রিভার্স সু্ইংয়ের এক মাস্টারের সংস্পর্শ যখন পাচ্ছেন, অস্ত্রটি ঝালিয়ে নিতে চান রুবেল।