• রুট আসুক বা না আসুক, অ্যাশেজ হবেই: পেইন
    অস্ট্রেলিয়ার কঠোর কোয়ারেন্টিন নিয়মের কারণে আগামী অ্যাশেজ সিরিজ নিয়ে ধোঁয়াশা চলছে বেশ কিছুদিন ধরে। ইংল্যান্ডের শীর্ষ সারির ক্রিকেটারদের সিরিজটিতে খেলা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। তবে অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইন পরিষ্কার জানিয়ে দিলেন, নির্দিষ্ট কেউ আসুক বা না আসুক, অ্যাশেজ হবেই।
  • ক্রিকেটারদের ভোটে ইংল্যান্ডের বর্ষসেরা রুট
    বছরজুড়ে অসাধারণ পারফরম্যান্সের স্বীকৃতি পেলেন জো রুট। ইংল্যান্ডের প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (পিসিএ) বর্ষসেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হলেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক।
  • বুমরাহ-আফ্রিদিকে পেছনে ফেলে সেরা রুট
    একের পর এক অর্জন যোগ হচ্ছে জো রুটের ক্যারিয়ারে। প্রায় ছয় বছর পর টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ওঠা ইংলিশ অধিনায়ক এবার পেলেন ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’-এর স্বীকৃতি। অগাস্ট মাসের সেরা ক্রিকেটার হয়েছেন তিনি।
  • ফর্মহীন বাটলার ওল্ড ট্র্যাফোর্ড টেস্টে নিশ্চিত
    টেস্টে সবশেষ ১০ ইনিংসে ফিফটি কেবল একটি। সেঞ্চুরি এসেছে এক বছর আগে। ভারতের বিপক্ষে চলমান সিরিজে তো পুরোপুরিই নিষ্প্রভ জস বাটলার। বেশ বাজে সময়ের মধ্যে দিয়ে গেলেও তার ওপর আস্থা হারাচ্ছেন না জো রুট। ইংলিশ অধিনায়ক নিশ্চিত করলেন, এক ম্যাচ পর দলে ফেরা এই কিপার-ব্যাটসম্যান খেলবেন ওল্ড ট্র্যাফোর্ড টেস্টে।
  • অগাস্টের সেরার লড়াইয়ে রুট-বুমরাহ-আফ্রিদি
    টানা তিন টেস্টে সেঞ্চুরি করে দীর্ঘ সময় পর ফিরেছেন র‍্যাঙ্কিংয়ের চূড়ায়। এবার জো রুটের সামনে আরেকটি অর্জনের হাতছানি। ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’-এর সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন ইংল্যান্ড অধিনায়ক। অগাস্ট মাসের সেরার লড়াইয়ে তার প্রতিদ্বন্দ্বী জাসপ্রিত বুমরাহ ও শাহিন শাহ আফ্রিদি।
  • ‘সিরিজ জিততে কোহলিকে দমিয়ে রাখতে হবে’
    ইংল্যান্ড সফরে ব্যাট হাতে এখনও জ্বলে উঠতে পারেননি বিরাট কোহলি। তিনি নিষ্প্রভ থাকলেও ভারত ঠিকই স্বাগতিকদের বিপক্ষে লড়াই করছে সমানে সমান। তারকা এই ব্যাটসম্যান স্বরূপে ফিরলে প্রতিপক্ষ যে আরও শক্তিশালী হয়ে উঠবে, ভালো করেই জানেন জো রুট। সিরিজ জিততে হলে আগামী দুই ম্যাচেও তাই কোহলিকে দমিয়ে রাখার বিকল্প দেখছেন না ইংলিশ অধিনায়ক।
  • রুটের টানা তৃতীয় সেঞ্চুরিতে চাপে ভারত
    সেঞ্চুরি করা যেন কত সহজ! অন্তত জো রুটকে দেখলে এখন এমনটাই মনে হয়। মাঠে নামলেই ইংল্যান্ড অধিনায়ক করে ফেলছেন সেঞ্চুরি। ভারতের বিপক্ষে প্রথম দুই টেস্টে ছিল দুটি শতরান, এবার যোগ হলো আরেকটি। তার দুর্দান্ত এক সেঞ্চুরি ও টপ অর্ডারের তিন ব্যাটসম্যানের ফিফটিতে ভারতকে রান পাহাড়ে চাপা দেওয়ার আয়োজন সেরে ফেলল ইংল্যান্ড।
  • আরেকটি সেঞ্চুরিতে কুক-ভনের রেকর্ড ছুঁলেন রুট
    জো রুট যেন কাটাচ্ছেন ক্যারিয়ারের সেরা সময়। ২২ গজে নামলেই রান, ধরা দিচ্ছে সেঞ্চুরি পর সেঞ্চুরি। অসাধারণ ফর্মের ধারাবাহিকতায় ইংলিশ অধিনায়ক উপহার দিলেন আরেকটি সেঞ্চুরি, নাম লেখালেন আরও রেকর্ডে। 
  • ‘রুট এখন সত্যিই ফ্যাব ফোরের একজন’
    জো রুটকে নিয়েই ‘ফ্যাবুলাস ফোর।’ সংক্ষেপে বলা হয় ‘ফ্যাব ফোর।’ সময়ের সেরা চার ব্যাটসম্যান। তবে অনেকের চোখে এখানে রুট অনাহূত অতিথি। অনেকেরই প্রশ্ন, “রুট কি এই তালিকায় থাকার যোগ্য?” প্রশ্নটি করতেন সঞ্জয় মাঞ্জরেকারও। তবে এখনকার দুর্দান্ত ফর্মের পর এই ধারাভাষ্যকার ও সাবেক ভারতীয় ব্যাটসম্যানের এখন আর সংশয় নেই রুটকে নিয়ে।
  • ভারত ঘুরে দাঁড়ালেও রুটের ব্যাটে ইংল্যান্ডের লিড
    একটা সময় মনে হচ্ছিল অনেক বড় লিড নেবে ইংল্যান্ড। তবে তৃতীয় সেশনে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে উল্টো এগিয়ে থাকার আশা জাগায় ভারত। তা সম্ভব হয়নি জো রু্টের জন্য। রেকর্ড গড়ার দিনে আবারও স্বাগতিকদের ত্রাতা অধিনায়ক। তার চমৎকার সেঞ্চুরিতে লর্ডস টেস্টে লিড নিয়েছে ইংল্যান্ড।
  • রুটের সেঞ্চুরি ও ৯ হাজারে রেকর্ড বইয়ে ওলট-পালট
    আরেকটি সেঞ্চুরি, আরও কিছু মাইলফলক এবং রেকর্ড বইয়ে তোলপাড়। ব্যাট হাতে ক্যারিয়ারের সেরা সময় কাটাচ্ছেন জো রুট। ইংল্যান্ড অধিনায়কের নাম খোদাই হচ্ছে একের পর এক কীর্তিতে।
  • কোহলিকে ছাড়িয়ে রুট
    ট্রেন্ট ব্রিজ টেস্টের দুই ইনিংসেই দলের ত্রাতা হয়ে দাঁড়িয়েছিলেন জো রুট। আর এক ইনিংসে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে বিরাট কোহলি করেন শূন্য। ইংল্যান্ড ও ভারত অধিনায়কের দুইরকম পারফরম্যান্সের প্রভাব পড়েছে তাদের র‍্যাঙ্কিংয়ে। উন্নতি হয়েছে রুটের, অবনতি কোহলির।
  • ৪০ ওভারেই ভারতের ৯ উইকেট নিতে পারত ইংল্যান্ড!
    ট্রেন্ট ব্রিজ টেস্টের শেষ দিন বৃষ্টিতে ভেসে যাওয়ার পর চলছে আক্ষেপ আর স্বস্তির হিসাব-নিকাশ। কাদের সুযোগ ফসকে গেল আর কারা বেঁচে গেলেন। ম্যাচের প্রেক্ষাপটে হাহাকারটা ভারতের ড্রেসিং রুমেই বেশি থাকার কথা। কিন্তু জো রুট তা মানতে নারাজ। ইংল্যান্ড অধিনায়কের বিশ্বাস, শেষ দিনে ৪০ ওভারই তাদের জন্য যথেষ্ট ছিল ভারতকে হারাতে।
  • রুটদের ‘স্পোর্টসম্যানশিপ’, দলের হার ও বিতর্ক
    রান নিতে গিয়ে উইকেটে পড়ে গেলেন ব্যাটসম্যান। কাতরাতে থাকলেন ব্যথায়। রান আউট করার সুযোগ পেয়েও করল না ফিল্ডিং দল। একটু পর সেই ব্যাটসম্যানই অপরাজিত ইনিংস খেলে জিতিয়ে দিল ব্যাটিং দলকে। ইংল্যান্ডের ভাইটালিটি টি-টোয়েন্টি ব্লাস্টের এই ঘটনা নিয়ে চলছে বিতর্ক।
  • রুটদের নেতিবাচক মানসিকতায় বিরক্ত ওয়ার্ন
    রোমাঞ্চকর অভিযানের চ্যালেঞ্জ দিয়েছিল নিউ জিল্যান্ড। কিন্তু ইংল্যান্ড বেছে নেয় ঝুঁকিহীন নিরানন্দের নিরাপদ পথ। শেন ওয়ার্নের তা ভালো লাগেনি মোটেও। বরাবরই আগ্রাসী ও বিনোদনদায়ী ক্রিকেটের পূজারী এই কিংবদন্তি লেগ স্পিনার হতাশ ইংলিশদের মানসিকতায়।
  • রুটের অধিনায়কত্ব নিয়ে চ্যাপেলের প্রশ্ন
    ভিন্ন কন্ডিশন, আলাদা ম্যাচ পরিস্থিতিতে অধিনায়ককে হতে হয় কৌশলী। চিরায়ত ধারার বাইরে গিয়ে নিতে হয় উদ্ভাবনী অনেক সিদ্ধান্ত। জো রুটের নেতৃত্বে এসবের বেশ অভাব চোখে পড়েছে ইয়ান চ্যাপেলের। যা ইংল্যান্ডের জন্য উদ্বেগের বলে মনে করেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক।
  • ‘চ্যালেঞ্জ ২০২১’, রোমাঞ্চিত রুট
    আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দুই দলের সঙ্গে লড়াই সামনেই। বছরের শেষ দিকে অ্যাশেজের মহারণ। ইংল্যান্ডের সামনে একের পর এক কঠিন সিরিজ। সেই চ্যালেঞ্জগুলো নিতে তর সইছে না জো রুটের। ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক আগ্রহভরে তাকিয়ে নতুন মৌসুমের দিকে।
  • রুটকে ছাপিয়ে ছোট ভাই বিলি
    দুই ভাই যখন প্রতিপক্ষ, নজর একটু বেশিই থাকে তাদের দিকে। ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপে গ্ল্যামরগন ও ইয়র্কশায়ারের ম্যাচে জো রুট ও বিলি রুটকে ঘিরেও ছিল তেমন। যেখানে ইংল্যান্ডের টেস্ট অধিনায়ককে ছাপিয়ে দুর্দান্ত পারফরম্যান্সে আলো কেড়ে নেন তার ছোট ভাই বিলি।
  • রুটের রেকর্ড গড়া বোলিং
    ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ব্যাট হাতে গড়েছিলেন অনন্য এক কীর্তি। জো রুট এবার বল হাতে গড়লেন আরেক রেকর্ড; ৬.২ ওভারের স্পেলে গুঁড়িয়ে দিলেন ভারতের মিডল ও লোয়ার অর্ডার। স্পিনার হিসেবে সবচেয়ে কম রান দিয়ে টেস্ট ইনিংসে নিলেন ৫ উইকেট।
  • ‘রুটের ভুল ছিল অনাকাঙ্ক্ষিত’
    মইন আলির দেশে ফেরার বিষয়ে জো রুটের মন্তব্য নিয়ে আলোচনা চলছে এখনও। তবে এসব আমলে নিচ্ছেন না ইংলিশ অলরাউন্ডার। তার মতে, অধিনায়কের ভুলটি ছিল অনাকাঙ্ক্ষিত। যার সমাধান তখনই হয়ে গেছে।
  • শেষ ২ টেস্টে নেই মইন
    ভারতের বিপক্ষে শেষ দুই টেস্টে মইন আলিকে পাচ্ছে না ইংল্যান্ড। পরিবারকে সময় দিতে দেশে ফিরে যাচ্ছেন এই ব্যাটিং অলরাউন্ডার।
  • রুটের রেকর্ড গড়া ডাবল সেঞ্চুরিতে ইংল্যান্ডের রান-পাহাড়
    নিজের শততম টেস্টে ব্যাট হাতে আলো ছড়ালেন জো রুট। রেকর্ড গড়া ডাবল সেঞ্চুরিতে রাঙালেন উপলক্ষ। প্রথম দিন শেষে ৬০০-৭০০ রান করার যে চ্যালেঞ্জ দিয়েছিলেন অধিনায়ক, তা জয় করার পথে হাঁটছেন সতীর্থরা। তাতে প্রথম টেস্টে ভারতকে হতাশায় ডুবিয়ে ইংল্যান্ড গড়ছে রানের পাহাড়।
  • অনবদ্য ডাবল সেঞ্চুরিতে অনন্য জো রুট
    সময়ের চার সেরা ব্যাটসম্যানের তালিকা থেকে ইদানিং কেউ কেউ বাদ দিতে চাইছিলেন জো রুটকে। ইংলিশ অধিনায়কের ব্যাটে যে ছিল ভাটার টান। ব্যাটিং গড় নেমে গিয়েছিল পঞ্চাশের নিচে। থিতু হয়েও সেভাবে বড় করতে পারছিলেন না ইনিংস। কঠিন সময় পার করে স্বরূপে জো রুট, টানা তিন টেস্টে স্পর্শ করলেন তিন অঙ্ক। শততম টেস্টে গড়লেন ইতিহাস।
  • রুটের সেঞ্চুরিতে ইংল্যান্ডের ভিত
    শততম টেস্টের উপলক্ষ দারুণ এক সেঞ্চুরিতে রাঙালেন জো রুট। অধিনায়ককে সঙ্গ দিলেন ডম সিবলি। তাদের ২০০ রানের জুটিতে ভারতের বিপক্ষে প্রথম টেস্টে ইংল্যান্ড পেয়েছে শক্ত ভিত।
  • মাস সেরার সংক্ষিপ্ত তালিকায় রুট-পান্ত-স্টার্লিং
    একটি প্রথমের হাতছানি জো রুট, রিশাভ পান্ত ও পল স্টার্লিংয়ের সামনে। আইসিসির‘প্লেয়ার অব দা মান্থ’ এর জন্য মনোনীত হয়েছেন এই তিন ব্যাটসম্যান।
  • বেস-লিচের স্পিন বিষে ঘায়েল শ্রীলঙ্কা
    প্রথম ইনিংসে পাওয়া মূল্যবান লিড শ্রীলঙ্কা কাজে লাগাতে পারল না দ্বিতীয় ইনিংসের ব্যাটিং ব্যর্থতায়। ডম বেস ও জ্যাক লিচের দারুণ বোলিংয়ে অল্পতে গুটিয়ে গেল তারা। ছোট লক্ষ্য তাড়ায় মাঝপথে দ্রুত তিন উইকেট হারিয়ে বিপদে পড়তে বসেছিল ইংল্যান্ডও। শেষ পর্যন্ত অবশ্য তেমন কিছু হয়নি, স্বাগতিকদের হোয়াইটওয়াশ করেই ছাড়ল জো রুটের দল।
  • কোহলিকে টপকে তিনে লাবুশেন
    ব্রিজবেন টেস্টে দারুণ ব্যাটিং পারফরম্যান্সের প্রভাব পড়েছে মার্নাস লাবুশেনের র‍্যাঙ্কিংয়ে। আইসিসির টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে বিরাট কোহলিকে পেছনে ফেলে তিনে উঠেছেন এই অস্ট্রেলিয়ান।
  • রুটের ডাবল সেঞ্চুরির পর শ্রীলঙ্কার লড়াই
    আগের দিনের সেঞ্চুরিকে ডাবলে রূপান্তর করলেন জো রুট। তবে দ্রুত শেষ পাঁচ উইকেট তুলে নিয়ে ইংল্যান্ডের সংগ্রহটা বেশি বড় হতে দিলেন না শ্রীলঙ্কার বোলাররা। পরে কুসল পেরেরা ও লাহিরু থিরিমান্নের ফিফটিতে লড়ছে স্বাগতিকরা।
  • কোহলি-স্মিথদের কাতারে নিজেকে দেখেন না রুট
    বিরাট কোহলি, স্টিভেন স্মিথ, কেন উইলিয়ামসন, এই তিনজনের পাশে জো রুটকে কি রাখা যায়? কিছুদিন ধরেই চলছে এই বিতর্ক। রুট নিজেই একটি সমাধান বাতলে দিলেন। ওই তিনজনের সঙ্গে একই বন্ধনীতে নিজেকে দেখেন না ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক।
  • রুটের চোখে যেখানে সেরা বাটলার
    ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের বড় ভরসা জস বাটলার। বিভিন্ন পরিস্থিতিতে এই কিপার-ব্যাটসম্যানের মানিয়ে নেওয়ার সামর্থ্যে মুগ্ধ জো রুট। ইংলিশ টেস্ট অধিনায়কের মতে, সাদা বলে এখন পর্যন্ত পাওয়া ইংল্যান্ডের সবচেয়ে ‘পরিপূর্ণ’ ব্যাটসম্যান বাটলার।
  • বেতন কমেছে রুট-মর্গ্যানদের
    করোনাভাইরাসের কঠিন এই সময়ে আরও একবার বোর্ডের পাশে দাঁড়ালেন ইসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটাররা। আগামী এক বছর ১৫ শতাংশ পারিশ্রমিক কাটার প্রস্তাবে সায় দিয়েছেন জো রুট, ওয়েন মর্গ্যানরা।
  • সাদা বলে ‘আন্ডাররেটেড’ রুট: মর্গ্যান
    সাদা বলের ক্রিকেটে সামর্থ্য অনুযায়ী জো রুটের যথার্থ মূল্যায়ন হয় না বলে মনে করেন ওয়েন মর্গ্যান। ইংল্যান্ডের সীমিত ওভার ক্রিকেটের অধিনায়কের মতে, তিন নম্বর পজিশনের একজন ব্যাটসম্যানের যা দরকার, এর সবই রুটের মধ্যে আছে।
  • ইংল্যান্ড টি-টোয়েন্টি দলে রুটের অনুপস্থিতিতে অবাক স্মিথ
    জো রুটের সামর্থ্য ভালো করেই জানা আছে স্টিভেন স্মিথের। এই ইংলিশ ব্যাটসম্যানকে তিন সংস্করণের ক্রিকেটার হিসেবে দেখেন তিনি। তাই ইংল্যান্ডের টি-টোয়েন্টি দলে রুটকে না দেখে বেশ অবাক হয়েছেন অস্ট্রেলিয়ার স্মিথ।
  • টি-টোয়েন্টি ও ওয়ানডে দলে ফিরলেন বাটলার-আর্চার
    দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের দলে ফিরেছেন জস বাটলার, জফ্রা আর্চার ও মার্ক উড। টি-টোয়েন্টি দলে আগের মতোই নেই ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট।
  • টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ‘সবকিছু’ করবেন রুট
    ওয়ানডেতে দলের নিয়মিত সদস্য তিনি, টেস্ট দলের অধিনায়ক। কিন্তু ইংল্যান্ডের টি-টোয়েন্টি দলে সুযোগ মিলছে না সেভাবে। তবুও চোখে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার স্বপ্ন। ভারতে অনুষ্ঠেয় টুর্নামেন্টে খেলতে সাধ্যের সবটুকু দিয়ে নিজেকে প্রমাণ করতে চান জো রুট।
  • রুটের পর ইংল্যান্ড দলে আসা সেরা তরুণ পোপ: ভন
    সম্ভাবনার ডালি সাজিয়ে ২১ বছর বয়সে ইংল্যান্ড টেস্ট দলে এসেছিলেন জো রুট। সামর্থ্যের প্রমাণ দিয়ে এখন দলের অধিনায়ক তিনি। অলি পোপের মাঝেও ভবিষ্যৎ তারকা ক্রিকেটারের ছায়া দেখছেন মাইকেল ভন। ইংল্যান্ডের সাবেক এই অধিনায়কের মতে, রুটের পরে ইংল্যান্ড দলে আসা সেরা তরুণ ক্রিকেটার এই কিপার-ব্যাটসম্যান।
  • অলরাউন্ডারদের শীর্ষে স্টোকস, ব্যাটিংয়ের তিনে
    টেস্ট অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে জেসন হোল্ডারের টানা দেড় বছরের রাজত্বের আপাতত অবসান। ক্যারিবিয়ান অধিনায়ককে টপকে টেস্টের শীর্ষ অলরাউন্ডার এখন বেন স্টোকস। পাশাপাশি টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়েও এই ইংলিশ অলরাউন্ডার উঠে এসেছেন তিনে, যা তার ক্যারিয়ার সেরা।
  • ‘মি. ইনক্রেডিবল’ স্টোকস !
    বেন স্টোকসের সামর্থ্যের আরেকটি উজ্জ্বল বিজ্ঞাপন হয়ে থাকল ওল্ড ট্র্যাফোর্ড টেস্ট। তার অসাধারণ অলরাউন্ড নৈপূন্যে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজে সমতা ফিরিয়েছে ইংল্যান্ড। এই টেস্টে স্টোকসের পারফরম্যান্স এতটাই চমকপ্রদ যে, জো রুট পর্যন্ত বিশ্বাস-অবিশ্বাসের দোলাচলে পড়ে যাচ্ছেন। ইংল্যান্ড অধিনায়ক বলছেন, স্টোকসের সামর্থ্যের সীমানা কেবলই আকাশ।
  • ছুটি কাটিয়ে ফিরলেন রুট, বাদ ডেনলি
    ছুটি কাটিয়ে প্রত্যাশিতভাবে ইংল্যান্ড টেস্ট দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক জো রুট। বাদ পড়ে গেছেন ব্যাট হাতে বাজে সময় কাটানো জো ডেনলি।
  • রুটের মতোই স্টোকসের নির্ঘুম রাত
    চার দিনের তুমুল লড়াই শেষে ম্যাচ দাঁড়িয়ে শেষ দিনের রোমাঞ্চে। শঙ্কা-আর সম্ভাবনার দোলাচলে অধিনায়কের ঘুম হারাম হওয়াই স্বাভাবিক। সাউথ্যাম্পটন টেস্টের শেষ দিনের আগের রাতে সেই অভিজ্ঞতা হয়েছে বেন স্টোকসের। ইংল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক বুঝতে পেরেছেন, নিয়মিত অধিনায়ক জো রুটকে এমন কত নির্ঘুম রাত কাটাতে হয়!
  • ‘নিজের মতো করে করো’, স্টোকসকে রুট
    চার শব্দের ছোট্ট একটা বার্তা। নেতৃত্বের অভিষেকের আগে এটাই সেরা পরামর্শ বেন স্টোকসের কাছে। প্রথম টেস্টে নেতৃত্ব দিতে যাওয়া এই অলরাউন্ডারকে নিয়মিত অধিনায়ক জো রুট বলেছেন, নিজের মতো করে দায়িত্ব পালন করতে।