• শেষ দিনের রোমাঞ্চকর মোড়ে ফাইনাল
    মূল কাজ তার লেগ স্পিন বোলিং। ব্যাট হাতে টুকটাক অবদান রাখার সামর্থ্য থাকলেও ধারাবাহিক নন রিশাদ হোসেন। সেই তিনিই কিনা এবার নিজেকে মেলে ধরলেন প্রকৃত ব্যাটসম্যান হিসেবে। দুর্দান্ত ব্যাটিংয়ে সেঞ্চুরির আশা জাগালেও ফিরলেন ১ রানের আক্ষেপ নিয়ে। তার ওই ইনিংসের সুবাদেই বাংলাদেশ ক্রিকেট লিগের ফাইনালে ওয়ালটন মধ্যাঞ্চলকে দুইশ ছাড়ানো লক্ষ্য দিতে পেরেছে বিসিবি দক্ষিণাঞ্চল।
  • সৌম্যর আরেকটি সেঞ্চুরি
    বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) ব্যাট হাতে ছন্দে থাকা সৌম্য সরকার আলো ছড়ালেন আরও একবার। বাঁহাতি ব্যাটসম্যান বিসিবি দক্ষিণাঞ্চলের বিপক্ষে তুলে নিলেন দারুণ এক সেঞ্চুরি। সঙ্গে সালমান হোসেন ও শুভাগত হোমের ফিফটিতে বড় সংগ্রহের পথে রয়েছে ওয়ালটন মধ্যাঞ্চল।
  • লেগ স্পিনার খেলাতে ফের বিসিবির ‘বিশেষ ব‍্যবস্থা’
    লাঞ্চের পরপরই ম‍্যাচ শেষ হয়ে যাওয়ায় শের-ই-বাংলার সেন্টার উইকেটে ব‍্যাটিংয়ে নেমে গেলেন তামিম ইকবাল। চার বোলারের একজন ছিলেন জুবায়ের হোসেন। বিসিবি সভাপতি নাজমুল হাসানকে দেওয়া কথা ঠিক হয়ে থাকলে এই লেগ স্পিনারের নেটে বাঁহাতি ওপেনারকে বোলিং করার কথা নয়! কোনো একটা দলের হয়ে বিসিএলে খেলার কথা।
  • দুই লেগ স্পিনারের দুই রকম দিন
    আগের রাউন্ডে এই দুই লেগ স্পিনারকে নিয়ে দেশের ক্রিকেটে পড়ে গিয়েছিল তুমুল শোরগোল। এই রাউন্ডে তাই দৃষ্টি ছিল দুজনের দিকেই। দুজনের জন্য একই রকম পরীক্ষাও। সেই পরীক্ষার প্রথম দিনে সফল রিশাদ হোসেন। জুবায়ের হোসেনের দিন ছিল ভালো-মন্দ মিশিয়ে।
  • বাংলাদেশ ‘এ’ দলে রিশাদ, সৌম্য, মিরাজ
    রিশাদ হোসেনকে নিয়ে একসময় অনেক উচ্চাশা ছিল নির্বাচকদের। সেই লেগ স্পিনার এখন অনূর্ধ্ব-১৯ দলে জায়গা পেতেই ধুঁকছেন। তবে তাকে নিয়ে আশা ছাড়ছেন না নির্বাচকরা। শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ ‘এ’ দলে জায়গা পেয়েছেন ১৭ বছর বয়সী এই লেগ স্পিনার। এই দলে আছেন সম্প্রতি বাংলাদেশ টি-টোয়েন্টি দলে জায়গা হারানো সৌম্য সরকার ও মেহেদী হাসান মিরাজও।
  • ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে রিশাদ, রবিউল
    স্পিনার হান্ট আর স্পিন ক্যাম্প হয়ে গত জুনে সরাসরি ডাক পেয়েছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলে। সেবার খেলার সুযোগ হয়নি। এবার আরেকটি বড় সুযোগ রিশাদ হোসেনের সামনে। অনূর্ধ্ব-১৯ দলের লেগ স্পিনার সুযোগ পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের বিসিবি একাদশে। দুই দিনের ম্যাচটিতে জায়গা পেয়েছেন তরুণ পেসার রবিউল হকও।
  • যুব এশিয়া কাপের বাংলাদেশ দলে রিশাদ-শরিফুল
    অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের চূড়ান্ত দলে প্রতাশিতভাবেই আছেন সম্ভাবনাময় লেগ স্পিনিং অলরাউন্ডার রিশাদ হোসেন ও বাঁহাতি পেসার শরিফুল ইসলাম।
  • অনূর্ধ্ব-১৯ দলে লেগ স্পিনার রিশাদ
    সম্ভাবনাময় লেগ স্পিনিং অলরাউন্ডার রিশাদ হোসেন ডাক পেয়েছেন অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের প্রাথমিক দলে। যুব এশিয়া কাপের দলে জায়গা পেয়েছেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম।
  • জুবায়েরের ভুল রিশাদকে নিয়ে করতে চান না নির্বাচকেরা
    আনকোরা লেগ স্পিনার রিশাদ হোসেনকে আচমকাই বাংলাদেশ ‘এ’ দলে ডেকে চমক দিয়েছিলেন নির্বাচকেরা। তবে এই পর্যায়ে এখনও দেখা যায়নি তার বোলিং। শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে আনঅফিসিয়াল টেস্টে খেলানোর ইচ্ছে থাকলেও পরে সেই ভাবনা থেকে সরে আসে নির্বাচকেরা। অন্যতম নির্বাচক হাবিবুল বাশার জানালেন, জুবায়ের হোসেনের মতো তাড়াহুড়োর ‘ভুল’ রিশাদের ক্ষেত্রে করতে চান না তারা।
  • লেগ স্পিনার রিশাদকে নিয়ে অনেক আশা নির্বাচকদের
    লেগ স্পিনার মানেই একটু বাড়তি আগ্রহ। তার ওপর ছেলেটি বেশ লম্বা। বাড়তি বাউন্স মেলে। লাইন-লেংথ দারুণ। টার্ন কিছু আছে, সহজাত গতিও ব্যাটসম্যানকে ভোগানোর মতো। সব শুনে নির্বাচকরা দেখতে গেলেন নেটে। কয়েকদিন দেখেই মুগ্ধ। হাই পারফরম্যান্সের অনুশীলনে বোলিংয়ে উন্নতি হলো আরও। বাড়ল নির্বাচকদের মুগ্ধতা। এতটাই ভালো লাগল যে সরাসরি ডাকা হলো বাংলাদেশ ‘এ’ দলে। নাম রিশাদ হোসেন।