• রিজওয়ানের দুর্দান্ত ইনিংসের পর হাসানের ঝলক
    শুরু থেকে শেষ পর্যন্ত খেললেন মোহাম্মদ রিজওয়ান। এই ওপেনারের নব্বই ছাড়ানো ইনিংসে সিরিজ নির্ধারণী ম্যাচে পাকিস্তান পেল লড়াই করার পুঁজি। পরে ক্যারিয়ার সেরা বোলিংয়ে দলকে দারুণ এক জয় এনে দিলেন হাসান আলি।
  • রিজওয়ান ও বোলারদের নৈপুণ্যে জিতল পাকিস্তান
    বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে একাই লড়াই করলেন মোহাম্মদ রিজওয়ান। দারুণ এক ফিফটিতে এই ওপেনার পাকিস্তানকে এনে দিলেন লড়াই করার পুঁজি। পরে বোলারদের মিলিত চেষ্টায় প্রথম টি-টোয়েন্টিতে দারুণ এক জয় পেয়েছে বাবর আজমের দল।
  • বাবরের মতো ধারাবাহিক কাউকে দেখেননি ইনজামাম
    একের পর এক দারুণ সব ইনিংসে দ্যুতি ছড়াচ্ছেন বাবর আজম। দলের জয়ে রাখছেন বড় অবদান। ব্যাট হাতে উত্তরসূরির এমন ছন্দে মুগ্ধ ইনজামাম-উল-হক। পাকিস্তানের সাবেক এই অধিনায়ক বলছেন, বাবরের মতো এতটা ধারাবাহিক কাউকে দেখেননি তিনি।
  • টানা দ্বিতীয়বার উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ স্টোকস
    আঙুলের চোটে শুরুতেই শেষ আইপিএল অভিযান, বেন স্টোকসের মন ভারাক্রান্ত থাকারই কথা। এই দুঃসময়ে তিনি পেলেন দারুণ এক সুসংবাদ। টানা দ্বিতীয়বার উইজডেনের ‘লিডিং ক্রিকেটার ইন দা ওয়ার্ল্ড’ মনোনীত হয়েছেন এই অলরাউন্ডার। ইংল্যান্ড থেকে তিনিই প্রথম একাধিকবার পেলেন এই স্বীকৃতি।
  • রিজওয়ানের ব্যাটে পাকিস্তানের রেকর্ড গড়া জয়
    শুরু থেকে শেষ পর্যন্ত আস্থার সঙ্গে খেললেন মোহাম্মদ রিজওয়ান। এই কিপার ব্যাটসম্যানের দারুণ ফিফটিতে কঠিন চ্যালেঞ্জ পাড়ি দিল পাকিস্তান। রেকর্ড গড়া জয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে এগিয়ে গেল বাবর আজমের দল।
  • ‘সি’ ক্যাটাগরি দেওয়ায় পিসিবির চুক্তি ফিরিয়ে দিলেন হাফিজ
    টি-টোয়েন্টিতে এখনও পাকিস্তানের সেরা পারফরমারদের একজন মোহাম্মদ হাফিজ ফিরিয়ে দিয়েছেন পিসিবির কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব। ৪০ বছর বয়সী এই ক্রিকেটারকে ‘সি’ ক্যাটাগরিতে রেখেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড।
  • রশিদ খানের খুব কাছে শামসি
    পাকিস্তানের বিপক্ষে তাবরাইজ শামসির দারুণ বোলিংয়ের প্রতিফলন পড়েছে আইসিসি টি-টোয়েন্টি বোলারদের র‍্যাঙ্কিংয়ে। তিন ধাপ এগিয়ে দুই নম্বরে উঠেছেন তিনি। অনেক দিন ধরে এই সংস্করণে চূড়ায় থাকা রশিদ খানের খুব কাছে এখন দক্ষিণ আফ্রিকার বাঁহাতি এই রিস্ট স্পিনার।
  • রিজওয়ানের সেঞ্চুরিতে পাকিস্তানের রোমাঞ্চকর জয়
    দারুণ সেঞ্চুরিতে আলো ছড়ালেন মোহাম্মদ রিজওয়ান। তবে বারবার রঙ পাল্টানো প্রথম টি-টোয়েন্টির শেষটায় নায়ক হওয়ার সুযোগ এসে গেল বিয়ন ফোরটানের সামনে। কিন্তু মেলাতে পারলেন না শেষ বলে ছক্কার সমীকরণ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রোমাঞ্চকর লড়াইয়ে জিতল পাকিস্তান।
  • সাদা বলে বর্ষসেরা বাবর, লাল বলে রিজওয়ান
    পাকিস্তানের হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ব্যাট হাতে দুর্দান্ত একটি বছর পার করার স্বীকৃতি পেয়েছেন বাবর আজম। সাদা বলের ক্রিকেটে তাকে বর্ষসেরা নির্বাচিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বর্ষসেরা টেস্ট ক্রিকেটার হয়েছেন মোহাম্মদ রিজওয়ান।
  • ফাহিম-রিজওয়ানের ব্যাটে ফলো-অন এড়াল পাকিস্তান
    ফলো-অন এড়ানো বহুদূর, একশ করাই দায়! নিউ জিল্যান্ডের চার পেসারের আক্রমণে পাকিস্তানের ব্যাটিং তখন বিপর্যস্ত। সেই ধ্বংস্তস্তুপ থেকেই দলকে উদ্ধার করেন ফাহিম আশরাফ ও মোহাম্মদ রিজওয়ান। দুজনের দারুণ ব্যাটিংয়ে পাকিস্তান পায় ফলো-অন বাঁচানোর স্বস্তি।
  • রিজওয়ানের ব্যাটে হোয়াইটওয়াশ এড়াল পাকিস্তান
    ডেভন কনওয়ের ফিফটিতে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার সম্ভাবনা জাগিয়েছিল নিউ জিল্যান্ড। তবে ক্যারিয়ার সেরা ইনিংসে দলকে পথ দেখালেন মোহাম্মদ রিজওয়ান। কিপার-ব্যাটসম্যানের দৃঢ়তায় তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে স্বাগতিকদের হারিয়ে দিয়েছে সফরকারীরা।
  • রিজওয়ানের ‘অধিনায়কের মতো’ আচরণে বিরক্ত শোয়েব
    উইকেটের পেছন থেকে কিপারদের নানারকম নির্দেশনা দেওয়া ক্রিকেট ম্যাচের নিয়মিতই দৃশ্য। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মোহাম্মদ রিজওয়ান যথারীতি ছিলেন দারুণ সক্রিয়। কিন্তু এই ম্যাচে পাকিস্তানের কিপারকে দেখে বেশ বিরক্ত শোয়েব আখতার। সাবেক ফাস্ট বোলারের মনে হয়েছে, অধিনায়কের মতো আচরণ করেছেন রিজওয়ান।  
  • জোড়া সেঞ্চুরিতেও পারল না পাকিস্তান
    বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে কিছুতেই পেরে উঠছে না পাকিস্তান। হারের বৃত্তে থাকা দলটি এবার জিততে পারল না জোড়া সেঞ্চুরিতেও। গ্লেন ম্যাক্সওয়েলের দারুণ ব্যাটিংয়ে লড়াইয়ের পুঁজি পাওয়া অস্ট্রেলিয়া শেষ দিকে ঘুরে দাঁড়িয়ে তুলে নিয়েছে রোমাঞ্চকর জয়।
  • ফিঞ্চের সঙ্গে পেরে উঠছে না পাকিস্তান
    নিজেকে যেন ছাড়িয়ে যাওয়ার প্রতিযোগিতায় মেতেছেন অ্যারন ফিঞ্চ। তাতে পুড়ছে পাকিস্তান। টানা দুই ম্যাচে সেঞ্চুরি করলেন অস্ট্রেলিয়া অধিনায়ক। টানা দ্বিতীয় জয় পেল বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।