• ‘ওয়েস্টার্ন ব্লক’ নিয়ে ক্ষুব্ধ রমিজ প্রতিশোধ চান মাঠে
    নিউ জিল্যান্ডের সিদ্ধান্ত বিস্ময়কর হয়ে এলেও ইংল্যান্ডের সফর বাতিল করার সিদ্ধান্ত প্রত্যাশিতই ছিল রমিজ রাজার কাছে। হতাশা ও ক্ষোভ অবশ্য কম নয় তার, বরং বেড়েছে আরও। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যানের দাবি, ক্রিকেটের ওয়েস্টার্ন ব্লক একজোট হয়ে পাকিস্তানকে বিপাকে ফেলার আয়োজন করছে। বিশ্বকাপে মাঠের ক্রিকেটে হারিয়েই এই জোটকে জবাব দিতে চান তিনি।
  • ক্ষোভকে শক্তিকে রূপ দিতে বললেন রমিজ
    রাগ, ক্ষোভ, হতাশা, অপমান, অনেক অনুভূতির জোয়ার চলছে পাকিস্তান ক্রিকেটে। শেষ মুহূর্তে নিউ জিল্যান্ড দল সিরিজ স্থগিত করায় পাকিস্তানের ক্রিকেটারদের বিস্ময় ও হতাশার নানা চিত্রও ফুটে উঠছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভেতরের এই যন্ত্রণাকেই শক্তিতে রূপ দিতে বলছেন রমিজ রাজা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যানের বিশ্বাস, মাঠের ক্রিকেটে দল সেরা হয়ে উঠলে সবাই পাকিস্তানের সঙ্গে খেলতে মুখিয়ে থাকবে।
  • ‘পাকিস্তান ক্রিকেটকে হত্যা করেছে নিউ জিল্যান্ড’
    পাকিস্তানে পুরো দমে কেবলই আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে যাচ্ছিল, সফরে যেতে শুরু করেছিল বড় বড় দেশগুলো। কিন্তু নিরাপত্তা শঙ্কায় ম্যাচ না খেলে শেষ মুহূর্তে নিউ জিল্যান্ডের পাকিস্তান ছাড়ার সিদ্ধান্ত বদলে দিয়েছে প্রেক্ষাপট। শঙ্কা জেগেছে দেশটিতে হতে যাওয়া সামনের সিরিজগুলো নিয়ে। কিউইদের এমন পদক্ষেপে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে আলোচনার ঝড়।
  • ‘৪০০ অটোগ্রাফ শিকারি অপেক্ষায় না থাকলে ক্রিকেটের উদ্দেশ্য ব্যর্থ’
    পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান রমিজ রাজা পাকিস্তান ক্রিকেটের অনেক জায়গাতেই পরিবর্তন আনছেন। তবে জাতীয় দলের অধিনায়কত্বের জায়গায় এখনই হাত দিতে চান না। সাবেক এই অধিনায়ক আরও ভালোভাবে জানতে চান এখনকার অধিনায়ক বাবর আজমকে। নিজের প্রত্যাশার কথা অবশ্য বাবরকে জানিয়ে দিয়েছেন রমিজ। অধিনায়কের ব্যক্তিত্ব হতে হবে ইমরান খানের মতো আর ক্রিকেট দিয়েই নিজেকে নিতে হবে এমন জায়গায়, যেন বয়ে যায় জনপ্রিয়তার জোয়ার।
  • ভারত-পাকিস্তান সিরিজ আপাতত ‘অসম্ভব’
    রমিজ রাজা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান হওয়ার পর শোনা যাচ্ছে নানা ইতিবাচকতার পদধ্বনি। তবে একটি জায়গায় তিনিও অসহায়। ক্রিকেটার ও ধারাভাষ্যকার থেকে প্রশাসক হওয়া সাবেক এই পাকিস্তান অধিনায়ক বললেন, সহসাই ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক লড়াই শুরুর কোনো সম্ভাবনা তিনি দেখেন না।
  • তিন বছরের জন্য পিসিবির নতুন চেয়ারম্যান রমিজ
    সবকিছু একরকম নিশ্চিতই ছিল, অপেক্ষা ছিল কেবল আনুষ্ঠানিক ঘোষণার। অবশেষে এলো সেটিও। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন দেশটির সাবেক অধিনায়ক রমিজ রাজা।
  • কোচ দ্রাবিড়ের সাফল্যের রহস্য ‘কথা কম বলা’
    প্রতিটি কোচের আলাদা ধরন ও ঘরানা আছে। কাজ করার পন্থা ভিন্ন। রাহুল দ্রাবিড় কথা বলেন কম। কাজ করেন সুনির্দিষ্ট বিষয়, লক্ষ্য ও পরিকল্পনা নিয়ে, যেখানে কোনো দ্বিধার চিহ্ন নেই। এটিই কোচ দ্রাবিড়ের সাফল্যের কারণ বলে মনে করেন ধারাভাষ্যকার ও সাবেক পাকিস্তানি অধিনায়ক রমিজ রাজা।
  • জিম্বাবুয়েকে এখন টেস্টে দেখতে চান না রমিজ
    মাঠের পারফরম্যান্সে নেই উন্নতির ছাপ। মাঠের বাইরে সাংগঠনিক দুর্বলতা প্রকট হয়ে উঠছে ক্রমশ। সব মিলিয়ে জিম্বাবুয়ের আপাতত টেস্ট খেলা উচিত নয় বলে মনে করেন রমিজ রাজা। সাবেক পাকিস্তান অধিনায়ক ও এই ধারাভাষ্যকারের মতে, স্রেফ সাদা বলের ক্রিকেটেই মনোযোগ দেওয়া উচিত তাদের।
  • হাফিজের ছেলের ক্রিকেট বোধও রমিজ রাজার চেয়ে ভালো!
    রমিজ রাজার নানা সমালোচনার কোনো কড়া জবাব এতদিন দেননি মোহাম্মদ হাফিজ। তবে বয়সের সঙ্গে তার ব্যাটের ধার যেমন বাড়ছে, এবার দেখা গেল কথার ধারও কম নয়! পাকিস্তানের এই অলরাউন্ডার বলছেন, তার ১২ বছর বয়সী ছেলেও রমিজ রাজার চেয়ে ভালো ক্রিকেট বোঝে।
  • বাবরের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন শোয়েবের
    ইংল্যান্ডের বিপক্ষে দুইশর কাছাকাছি রান করে হারের পর পাকিস্তান অধিনায়ক বাবর আজমের কড়া সমালোচনা করেছেন শোয়েব আখতার। সাবেক পাকিস্তানি এই পেসার বাবরের নেতৃত্বের সামর্থ্য নিয়ে প্রশ্ন তুলেছেন। মাঠে তার আচরণ ও চলাফেরা দেখে মনে হচ্ছিল সে যেন নিজেকে হারিয়ে খুঁজছে।
  • ‘টেস্ট ছেড়ে সাদা বলে মনোযোগ দাও’, সরফরাজকে রমিজ
    পাকিস্তানের হয়ে খুব শিগগির সরফরাজ আহমেদের টেস্ট খেলার সম্ভাবনা দেখছেন না রমিজ রাজা। তাই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়ে অভিজ্ঞ কিপার-ব্যাটসম্যানকে সাদা বলের ক্রিকেটে মনোযোগ দেওয়ার পরামর্শ দিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ।
  • ‘আনুষ্ঠানিকভাবে নির্বোধের তালিকায় উমর আকমল’
    প্রতিভা নিয়ে সংশয় ছিল না কারও। শুরুতে কিছু ঝলকও দেখিয়েছিলেন। তবে প্রতিভা কাজে লাগাতে পেরেছেন সামান্যই। বরং মাঠের বাইরের নেতিবাচক ঘটনার জন্য বারবার খবরের শিরোনাম হয়েছেন। সবশেষ দুর্নীতি বিরোধী ধারা ভঙ্গের দায়ে পেয়েছেন তিন বছরের নিষেধাজ্ঞা। পাকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ রাজার কাছে উমর আকমল প্রতিভার চরম অপচয়।