• ইসিবির নতুন মডেলের চুক্তিতে মালান-লিচ-রবিনসন
    লাল ও সাদা বলের পৃথক কেন্দ্রীয় চুক্তির ধারা থেকে সরে এসেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। নতুন মডেলের চুক্তিতে জায়গা পেয়েছেন দাভিদ মালান, জ্যাক লিচ ও অলিভার রবিনসন। বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে ফিরেছেন মইন আলি।
  • ভারতকে গুঁড়িয়ে সমতায় ইংল্যান্ড
    আগের দিন লড়াইয়ের আভাস দেওয়া ভারত পরদিন টিকতে পারল না এক সেশনও। অলিভার রবিনসনের দুর্দান্ত বোলিংয়ে ৮ উইকেট যেন তারা হারিয়ে ফেলল চোখের পলকে। ধরা দিল ইংল্যান্ডের প্রত্যাশিত ইনিংস ব্যবধানে জয়।
  • ভারতের ব্যাটিং ব্যর্থতার দিনে ইংলিশ ওপেনারদের দৃঢ়তা
    সুইং বোলিংয়ের প্রদর্শনীতে নিজেকে মেলে ধরলেন জেমস অ্যান্ডারসন। জাদুকরী এক স্পেলে কাঁপিয়ে দিলেন ভারতকে। অভিজ্ঞ পেসারের সুর সঙ্গত করলেন অন্যরা। তাতে দুই সেশনের মধ্যে গুটিয়ে গেল বিরাট কোহলির দল। প্রথম দিন তারা বিচ্ছিন্ন করতে পারেনি ইংল্যান্ডের উদ্বোধনী জুটিকেই। দুই ওপেনার ররি বার্নস ও হাসিব হামিদের ফিফটিতে প্রথম দিনেই এগিয়ে গেছে জো রুটের দল। 
  • কোহলিকে ফিরিয়ে রবিনসনের ‘সবচেয়ে বড়’ উইকেট
    আবির্ভাবেই আলো ছড়িয়ে টেস্ট ক্রিকেট রাঙাচ্ছেন অলিভার রবিনসন। ক্যারিয়ারের প্রথম দুই টেস্টেই তার শিকার ১২ উইকেট। তবে কাঙ্ক্ষিত এক উইকেটের দেখা পেলেন এই ইংলিশ পেসার তৃতীয় টেস্টে। এখনও পর্যন্ত যা তার কাছে ক্যারিয়ারের সবচেয়ে বড় উইকেট-বিরাট কোহলি! 
  • ইংল্যান্ড ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছিলেন রবিনসন
    অভিষেক টেস্টে ৭ উইকেট, ক্যারিয়ারের দুর্দান্ত শুরু। অলিভার রবিনসনের চোখে-মুখে তখন সামনের দিনগুলোর রঙিন স্বপ্ন। হুট করেই যেন সব এলোমেলো হতে বসেছিল। ৮-৯ বছর আগের বর্ণবাদী ও ‘সেক্সিস্ট’ টুইট তার পথচলা থামিয়ে দিয়েছিল প্রথম টেস্টের পরই। ভড়কে গিয়েছিলেন ইংলিশ পেসার, দেখে ফেলেছিলেন ক্যারিয়ারের শেষও।
  • ভারতের লিডের পর বৃষ্টির দাপট
    ক্যারিয়ারের দুই প্রান্তে থাকা দুই পেসার দারুণ লড়াই করলেন। তবে অলিভার রবিনসন ও জেমস অ্যান্ডারসনের ছোবল এড়িয়ে দলকে টানলেন লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজা। লোয়ার অর্ডার ব্যাটসম্যানরাও রাখলেন অবদান। প্রথম টেস্টে বড় লিড নিল ভারত।
  • ৮ ম্যাচ নিষিদ্ধ হলেও খেলতে বাধা নেই রবিনসনের
    থমকে যাওয়া ক্যারিয়ার দ্রুতই সচল করার সুযোগ পেয়েছেন অলিভার রবিনসন। তার ওপর নিষেধাজ্ঞা আট ম্যাচের হলেও তার মধ্যে ‘পাঁচ ম্যাচের শাস্তি’ স্থগিত হওয়ায় আগামী ম্যাচেই মাঠে ফিরতে বাধা নেই এই ইংলিশ পেসারের।
  • ক্রিকেট থেকে বিরতিতে ইংলিশ পেসার রবিনসন
    দারুণ অভিষেকের পর ভালো-মন্দ দুই কারণেই মনোযোগের কেন্দ্রে চলে এসেছেন অলিভার রবিনসন। তাকে নিয়ে, তার অতীতের টুইট নিয়ে চলছে আলোচনা-সমালোচনার ঝড়। আপাতত এসব থেকে নিস্তার চাইছেন রবিনসন। কিছু দিন দূরে থাকতে চাইছেন ক্রিকেট থেকে।