• ফ্লিন্টফের স্লেজিংয়ে খেপে গিয়ে যুবরাজের ছয় ছক্কা
    স্লেজিং করেছিলেন অ্যান্ড্রু ফ্লিন্টফ, খেসারত দিতে হয়েছিল স্টুয়ার্ট ব্রডকে! প্রায় এক যুগ আগের দিনটিতে পেছন ফিরে তাকিয়ে যুবরাজ সিং তুলে আনলেন সেই স্মৃতিই। ফ্লিন্টফের স্লেজিং তাতিয়ে দিয়েছিল যুবরাজকে। মুখে জবাব দেওয়ার পর চাইছিলেন ব্যাটেও কড়া জবাব দিতে। সামনে পেয়েছিলেন ব্রডকে। এই পেসারের ওভারেই ভারতীয় ব্যাটসম্যান মেরেছিলেন ছয় ছক্কা।
  • যুবরাজ ছিলেন ‘গেটওয়ে অব ইন্ডিয়া!’
    অভিষেক টুর্নামেন্টে ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি দুর্দান্ত ফিল্ডিং দিয়েও নজর কেড়েছিলেন যুবরাজ সিং। ২০০০ সালের সেই আইসিসি নক আউট বিশ্বকাপ থেকে শুরু করে লম্বা সময় যুবরাজ শুধু ভারতীয় দলের নয়, ছিলেন বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ফিল্ডার। অথচ বাজে ফিল্ডিংয়ের জন্য একসময় তাকে নাম দেওয়া হয়েছিল ‘গেটওয়ে অব ইন্ডিয়া!’
  • ‘এখনকার ক্রিকেটারদের মাথা ঘুরিয়ে দিচ্ছে অর্থ’
    অর্থের ঝনঝনানি জীবনে কম দেখেননি যুবরাজ সিং। কিন্তু সেই অর্থের স্রোতে ভেসে না গিয়ে মাঠে পারফর্ম করেছেন। জাতীয় ক্রিকেটার হিসেবে ভাবমূর্তিও ধরে রেখেছেন। এখনকার ক্রিকেটারদের এই জায়গাতেই বড় ঘাটতি দেখছেন সাবেক অলরাউন্ডার। ভারতের বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক বলছেন, এই প্রজন্মের ক্রিকেটাররা অর্থ সামলাতে জানে না।  
  • যুবরাজ দিলেন ৫০ লাখ, ৫ হাজার পরিবারের পাশে হরভজন
    করোনাভাইরাস মোকাবেলায় সাহায্যের হাত বাড়িয়ে দিলেন এবার যুবরাজ সিং ও হরভজন সিং।
  • টেন্ডুলকারের পরামর্শে কঠিনতম পরীক্ষায় উতরে ছিলেন যুবরাজ
    যুবরাজ সিংয়ের জন্য সবচেয়ে বড় ধাঁধাঁ ছিলেন মুত্তিয়া মুরালিধরন। লঙ্কান অফ স্পিনারকে সামলানোর পথই পাচ্ছিলেন না ভারতীয় অলরাউন্ডার। অবশেষে মেলে সমাধান। শচিন টেন্ডুলকার বলে দেন মুরালিধরনকে সামলানোর উপায়।
  • যুবরাজের কাঠগড়ায় ভারতের টিম ম্যানেজমেন্ট
    ব্যাট-বল হাতে ২০১১ বিশ্বকাপটা কাটে স্বপ্নের মতো। তবে জীবনের পথ চলায় একই সময়ে পান অনেক বড় এক ধাক্কা। শরীরে বাসা বাঁধে ক্যান্সার। সেটাকে বুড়ো আঙুল দেখিয়ে আবারও ফিরেন ২২ গজের উইকেটে, দীর্ঘ কঠোর প্রচেষ্টায় জায়গা করে নেন জাতীয় দলে। কিন্তু ক্যারিয়ারটাকে টেনে নিতে পারেননি বেশিদূর। আর এর পেছনে টিম ম্যানেজমেন্টের সমর্থন না পাওয়াকেই কারণ হিসেবে দেখালেন ভারতের সাবেক অলরাউন্ডার যুবরাজ সিং।
  • বিশ্বকাপের মধ্যে অবসরের ঘোষণা যুবরাজের
    আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ভারতের দ্বিতীয় বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক যুবরাজ সিং।
  • পাকিস্তানকে গুঁড়িয়ে শুরু ভারতের
    চার অর্ধশতকে বড় সংগ্রহ গড়ার পর দারুণ বোলিং-ফিল্ডিংয়ে পাকিস্তানকে গুঁড়িয়ে দিয়েছে ভারত। বড় জয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা ধরে রাখার লক্ষ্যে দুর্দান্ত শুরু পেয়েছে বিরাট কোহলির দল।
  • যুবরাজ-ধোনির শতকে ভারতের সিরিজ জয়
    প্রায় পাঁচ বছর পর তিন অঙ্কের দেখা পেলেন যুবরাজ সিং। সঙ্গে নেতৃত্ব ছাড়ার পর মহেন্দ্র সিং ধোনির প্রথম শতকে রানের পাহাড় গড়লো ভারত। ওয়েন মর্গ্যানের অধিনায়কোচিত ইনিংসে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে গেলেও সেই পাহাড় টপকাতে পারেনি ইংল্যান্ড।
  • নেতৃত্বে ধোনির জায়গায় কোহলি, ফিরলেন যুবরাজ
    ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে ভারত দলে ফিরেছেন অলরাউন্ডার যুবরাজ সিং। মহেন্দ্র সিং ধোনি দায়িত্ব ছেড়ে দেওয়ার পর ওয়ানডে ও টি-টোয়েন্টির নেতৃত্বও পেয়েছেন টেস্ট অধিনায়ক বিরাট কোহলি।