• মুশফিককে টপকে মে মাসের সেরা ম্যাথিউস
    আইসিসির মাস সেরার লড়াইয়ে প্রথমবার জায়গা পেয়েই বাজিমাত করলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। মে মাসে বাংলাদেশ সফরে দুই টেস্টেই সেঞ্চুরি উপহার দিয়ে শ্রীলঙ্কান এই অলরাউন্ডার জিতে নিলেন ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’ স্বীকৃতি। দেশটির প্রথম ক্রিকেটার হিসেবে এই সম্মান পেলেন তিনি।
  • আবারও মে মাসের সেরার লড়াইয়ে মুশফিক
    শ্রীলঙ্কার বিপক্ষে টানা দুই টেস্টে সেঞ্চুরি। দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেলেন মুশফিকুর রহিম। জায়গা করে নিলেন আইসিসির মে মাসের সেরার সংক্ষিপ্ত তালিকায়। এক বছর আগে ঠিক এই মাসের সেরার লড়াইয়ে প্রথমবার জায়গা পেয়েই জিতেছিলেন তিনি ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’-এর স্বীকৃতি।
  • শৃঙ্খলার ক্যানভাসে নিয়ন্ত্রণের তুলিতে আঁকা ইনিংস তামিমের
    দুজনের ব্যাটিংয়ে মিল আছে সামান্যই। একজন ডানহাতি, আরেকজন বাঁহাতি। আলাদা তাদের পজিশন, ভিন্ন তাদের ঘরানা। অ্যাঞ্জেলো ম্যাথিউস ও তামিম ইকবালকে এক বিন্দুতে মেলানো কঠিন। তবে এবার সাগরিকার ২২ গজে যেন দুজনের একই ছবি দেখতে পেয়েছেন জেমি সিডন্স। সেই ছবিটা শৃঙ্খলার। ছবিটা নিয়ন্ত্রণের। আত্মসংবরন ও দায়িত্বশীলতার।
  • ‘ঈশ্বরের দেওয়া’ ১৯৯ রানেই খুশি ম্যাথিউস
    আউট হওয়ার ঠিক পরপর এক রানের জন্য এক সমুদ্র আক্ষেপ থাকতে পারে। তবে মনের ভেতরের সেই উথাল-পাথাল ঢেউ নিস্তরঙ্গ হতে থাকে ধীরে ধীরে। সময়ের সঙ্গে প্রাপ্তির জোয়ারও প্রশান্তি বইয়ে দেয় হৃদয়ের অলিন্দে। অ্যাঞ্জেলো ম্যাথিউস যেমন ভুলে গেছেন ১ রানের হতাশা। বরং ১৯৯ রান করতে পেরেই তিনি কৃতজ্ঞতা প্রকাশ করলেন স্রষ্টার প্রতি।
  • বলে খোঁচা লেগেছে, বোঝেননি ম‍্যাথিউসও
    সৈয়দ খালেদ আহমেদের বল ব‍্যাটের কানা ঘেঁষে জমা গড়ল লিটন দাসের গ্লাভসে। আবেদন করলেন না বাংলাদেশ দলের কেউ। কিপার লিটন দাস কিংবা অন‍্য কেউই শোনেননি কোনো শব্দ। দিন শেষে জানা গেল তাদের শোনা দূরের কথা, স্বয়ং ব‍্যাটসম‍্যান অ‍্যাঞ্জেলো ম‍্যাথিউসও কোনো শব্দ শোনেননি। টের পাননি বলে ব‍্যাটের আলতো স্পর্শ।
  • ৫০-৬০ রান কম হয়ে গেছে, বললেন ম‍্যাথিউস
    ২১ বলের মধ‍্যে চার উইকেট হারানো শ্রীলঙ্কার জন‍্য এক সময় সাড়ে তিনশ রানই মনে হচ্ছিল দূরের পথ। সেখান থেকে দলকে চারশ রানের কাছে নিয়ে যান অ‍্যাঞ্জেলো ম‍্যাথিউস। তবে চিত্রটা বড় করে দেখলে এই রানও যথেষ্ট মনে হচ্ছে না অভিজ্ঞ মিডল অর্ডার ব‍্যাটসম‍্যানের। ৫০-৬০ রান কম হয়েছে বলেই মনে হচ্ছে তার।
  • সাকিবের ‘চায়নাম্যান ডেলিভারি’ আগে দেখেননি ম্যাথিউস
    ১৬ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের পুরোটাতেই বোলার সাকিব আল হাসানের পরিচয় ‘বাঁহাতি অর্থোডক্স স্পিনার।’ তবে গত কিছুদিনে মাঝেমধ্যে তিনি বাঁহাতি রিস্ট স্পিনার বা ‘চায়নাম্যান’ বোলার রূপেও ধরা দিচ্ছেন। বাংলাদেশের অলরাউন্ডারের বোলিংয়ে এই বৈচিত্র নজর কেড়েছে অ্যাঞ্জেলো ম্যাথিউসেরও। চট্টগ্রাম টেস্টে দুর্দান্ত ব্যাটিং করা লঙ্কান ব্যাটসম্যান বলছেন, অভিজ্ঞতা থেকেই নতুন বৈচিত্র উপহার দিচ্ছেন সাকিব।
  • বাংলাদেশে ম্যাথিউস প্রথম, ৯৯ ও ১৯৯ রানেও তিনি একমাত্র
    অ্যাঞ্জেলো ম্যাথিউস আউট হতেই বাংলাদেশের ফিল্ডাররা খানিকটা উদযাপন শেষে ঘিরে ধরলেন তাকে। তার সঙ্গে করমর্দন করলেন, পিঠ চাপড়ে দিলেন সবাই। শিকারি নাঈম হাসানও ছুটে গিয়ে অভিনন্দন জানালেন শিকারকে। কিন্তু ম্যাথিউসের কী তখন আর এসবে মন ভেজার ‘মুড’ আছে! সুবাস পেয়েও হারিয়ে ফেললেন ডাবল সেঞ্চুরি। নিজের ওপর রাগ, আফসোস, হতাশা সবকিছুই চেপে বসার কথা তার।
  • ম্যাথিউস ১৯৯, শ্রীলঙ্কা ৩৯৭
    পয়েন্ট ফিল্ডারকে সীমানা থেকে আনা হলো বৃত্তের ভেতরে, মিড অন ও মিড অফ ফিল্ডারও। বৃত্তের ভেতরেই মিড উইকেট থেকে সাকিব আল হাসানকে আনা হলো স্কয়ার লেগে, অধিনায়ক মুমিনুল হক দাঁড়ালেন শর্ট মিড উইকেটে। সব আয়োজন একটি কারণে, ওভারের শেষ বলে অ্যাঞ্জেলো ম্যাথিউসকে একটি রান করতে না দেওয়া। ম্যাথিউসও যেন চ্যালেঞ্জটা নিতে গেলেন। ৫৭৮ মিনিট ক্রিজে কাটানো ব্যাটসম্যান ধৈর্য হারিয়ে ক্রিজ ছেড়ে বেরিয়ে খেললেন শট, আর পুড়লেন আক্ষেপে!
  • ‘এই উইকেটে প্রথম ইনিংসে বড় রান খুব গুরুত্বপূর্ণ’
    সবুজ ঘাসের ছোঁয়া ছিল উইকেটে। পেসারদের জন্য একটু সুবিধাও ছিল। কিছুটা সুইং পেয়েছিলেন শরিফুল ইসলাম ও সৈয়দ খালেদ আহমেদ। কিন্তু সুবিধা কাজে লাগাতে পারেননি তারা। পরে উইকেট হয়ে যায় ব্যাটিংয়ের জন্য দারুণ সহায়ক। অ‍্যাঞ্জেলো ম‍্যাথিউসের ধারণা, এই অবস্থা দুয়েক দিনের বেশি থাকবে না। এরপর সহায়তা পেতে শুরু করবেন স্পিনাররা। তাই শ্রীলঙ্কার অভিজ্ঞতা এই মিডল অর্ডার ব‍্যাটসম‍্যানের মনে হচ্ছে, প্রথম ইনিংসে বড় রান হবে খুব গুরুত্বপূর্ণ। 
  • বাংলাদেশকে হতাশ করে ম্যাথিউসের সেঞ্চুরি
    দিনের শেষ বলটি ব্লক করতেই তৃপ্তির ঝলক খেলে গেল অ্যাঞ্জেলো ম্যাথিউসের চোখেমুখে। উইকেটের পেছন থেকে লিটন দাস ‘ফিস্ট বাম্প’ করলেন তার সঙ্গে। ছুটে এসে পিঠ চাপড়ে দিলেন মুশফিকুর রহিমও। ম্যাথিউস ব্যাট হাতে যা করেছেন, তাতে বাংলাদেশের ক্রিকেটারদের খুশি হওয়ার কারণ নেই। তবে দায়িত্বশীল ব্যাটিংয়ে সেঞ্চুরি, প্রথম সেশনে ক্রিজে যাওয়ার পর প্রচণ্ড গরমে দিনজুড়ে ব্যাটিংয়ের পর প্রতিপক্ষের এমন অভিনন্দনও তো প্রাপ্য!
  • অভিমান ভুলে লঙ্কান ক্রিকেটে ফিরতে চান ম্যাথিউস
    অ্যাঞ্জেলো ম্যাথিউসের অভিমানের বরফ গলেছে বলেই খবর। শ্রীলঙ্কান ক্রিকেট থেকে স্বেচ্ছায় দূরে থাকা অভিজ্ঞ অলরাউন্ডার আবার দেশের ক্রিকেটে ফিরতে আগ্রহী বলে জানিয়েছে ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো।
  • অবশেষে কেন্দ্রীয় চুক্তিতে লঙ্কান ক্রিকেটাররা
    আপাত একটি সমাধান হলো। অবশেষে কেন্দ্রীয় চুক্তিতে এলেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা। পাঁচ মাসের জন্য এই চুক্তিতে স্বাক্ষর করেছেন ১৮ ক্রিকেটার, তাদের মধ্যে নেই অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউস।
  • ব্যক্তিগত কারণে ভারতের বিপক্ষে নেই ম্যাথিউস
    ভারতের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। এই সিরিজের জন্য শ্রীলঙ্কা ক্রিকেটের দেওয়া চুক্তিতে স্বাক্ষর করেননি তিনি। ব্যক্তিগত কারণ দেখিয়ে ছুটি চেয়েছেন এই অভিজ্ঞ অলরাউন্ডার।
  • ‘অসাধারণ করেছে তাসকিন, কষ্টের ফল পেয়েছে’
    উইকেটে বোলারদের জন্য কিছু নেই। কিন্তু তাসকিন আহমেদের শরীরে তো দম আছে! পাল্লেকেলে টেস্টে সেটিই দেখান বাংলাদেশের ফাস্ট বোলার। প্রাণহীন উইকেটেও প্রাণের সঞ্চার করেন তিনি ম্যাচ জুড়ে। তার এই পারফরম্যান্সে মুগ্ধ মুমিনুল হক। বাংলাদেশের টেস্ট অধিনায়কের মতে, পরিশ্রমের ফল পাচ্ছেন তাসকিন।
  • ওভাবে আউট হয়ে নিজের ওপর বিরক্ত ম্যাথিউস
    ফেরার টেস্টে উইকেটে যাওয়ার পর থেকেই দারুণ খেলছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। সাবলিল ব্যাটিংয়ে দ্রুত থিতু হয়ে অনায়াসেই বাড়াচ্ছিলেন রান। কিন্তু হুট করেই বাজে এক শটে শেষ হয় তার ইনিংস। সম্ভাবনাময় এক ইনিংস ওভাবে শেষ হওয়ায় ভীষণ হতাশ শ্রীলঙ্কার অভিজ্ঞ ব্যাটসম্যান।
  • বাংলাদেশের বিপক্ষে লঙ্কা দলে ২ নতুন মুখ
    ওয়েস্ট ইন্ডিজ সফরের দল থেকে খুব একটা পরিবর্তন আনেনি শ্রীলঙ্কা। তবে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য দলে ডেকেছে দুই নতুন মুখ প্রাভিন জয়াবিক্রমা ও দিলশান মাদুশঙ্কাকে।
  • উইন্ডিজ থেকে দেশে ফিরছেন ম্যাথিউস
    সফরের মাঝপথে অ্যাঞ্জেলো ম্যাথিউসকে হারাল শ্রীলঙ্কা। ব্যক্তিগত কারণে ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশে ফিরছেন এই অলরাউন্ডার।
  • শ্রীলঙ্কার ভারপ্রাপ্ত টি-টোয়েন্টি অধিনায়ক ম্যাথিউস
    ভিসা জটিলতায় ওয়েস্ট ইন্ডিজে এখনও যেতে পারেননি শ্রীলঙ্কার নতুন টি-টোয়েন্টি অধিনায়ক দাসুন শানাকা। স্বাগতিকদের বিপক্ষে এই সংস্করণের সিরিজে তার খেলার সম্ভাবনা ঝুলছে অনিশ্চয়তার সুতোয়। তাই সিরিজটির জন্য অ্যাঞ্জেলো ম্যাথিউসকে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে দায়িত্ব দিয়েছে শ্রীলঙ্কা।
  • অ্যান্ডারসনের ছোবলের পর ম্যাথিউসের সেঞ্চুরি
    দিনের শুরুতে এক ওভারে দুই উইকেট নিয়ে শ্রীলঙ্কাকে কাঁপিয়ে দেন জেমস অ্যান্ডারসন। অ্যাঞ্জেলো ম্যাথিউসের অপরাজিত সেঞ্চুরি ও দিনেশ চান্দিমালের ফিফটিতে সেই ধাক্কা কাটিয়ে ঘুরে দাঁড়িয়েছে লঙ্কানরা, পেয়েছে শক্ত ভিত।
  • টেস্টে ফিরছেন ম্যাথিউস
    চোটে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে না পারা অ্যাঞ্জেলো ম্যাথিউস ফিরতে যাচ্ছেন টেস্টে। ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে লাল বলের সিরিজ খেলতে প্রস্তুত শ্রীলঙ্কার অভিজ্ঞ এই অলরাউন্ডার।
  • দলে থেকেও দ. আফ্রিকায় যাচ্ছেন না ম্যাথিউস
    দক্ষিণ আফ্রিকা সফরে অ্যাঞ্জেলো ম্যাথিউসকে পাচ্ছে না শ্রীলঙ্কা। দলে তাকে রাখা হয়েছে ঠিকই, কিন্তু হ্যামস্ট্রিং চোটে এই সফরে যাচ্ছেন না তিনি। ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে অবশ্য এই অলরাউন্ডারকে পাবে লঙ্কানরা।
  • শ্রীলঙ্কা দলে ফিরলেন করুনারত্নে-থিসারা-ম্যাথিউস
    পাকিস্তান সফর থেকে নাম সরিয়ে নেওয়া বেশিরভাগ ক্রিকেটারকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে ফিরিয়েছে শ্রীলঙ্কা। ১৫ সদস্যের দলকে নেতৃত্ব দিবেন দিমুথ করুনারত্নে, তিনিও গত বছর যাননি পাকিস্তান সফরে।
  • সাঙ্গাকারার ৫ বছর পর ম্যাথিউস
    কুমার সাঙ্গাকারা একাই ডাবল সেঞ্চুরি করেছেন ১১টি! মাহেলা জয়াবর্ধনে ৭টি। মারভান আতাপাত্তু, সনাৎ জয়াসুরিয়া, তালিকা লম্বা হতেই থাকবে। লঙ্কান ব্যাটসম্যানদের ব্যাটে ডাবল সেঞ্চুরি ছিল নিয়মিত ঘটনা। অথচ সাঙ্গাকারার অবসরের পর সেই শ্রীলঙ্কান ব্যাটসম্যানরাই ভুলে গেছিলেন ডাবল সেঞ্চুরি করতে! অবশেষে পাঁচ বছর পর খরা ঘোচালেন অ্যাঞ্জেলো ম্যাথিউস।
  • শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে ফিরলেন ম্যাথিউস-ধনাঞ্জয়া
    শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে ফিরেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস ও ধনাঞ্জয়া ডি সিলভা। ভারত সফরের ১৬ সদস্যের দলে চোটের কারণে নেই নির্ভরযোগ্য পেসার নুয়ান প্রদিপ।
  • শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে নেই ম্যাথিউস-থিসারা
    বিশ্ব জুড়ে টি-টোয়েন্টি লিগগুলোয় এখনও থিসারা পেরেরাকে নিয়ে আগ্রহ আছে বেশ। তবে আপাতত তার প্রতি আস্থা নেই নিজ দেশে। ফর্ম হারিয়ে এই অলরাউন্ডার জায়গা হারিয়েছেন শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে। নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে জায়গা পাননি অভিজ্ঞ ব্যাটসম্যান অ্যাঞ্জেলো ম্যাথিউস ও পেসার সুরাঙ্গা লাকমলও।
  • জোড়া সেঞ্চুরিতে সেমির আগে ভারতের বড় জয়
    অ্যাঞ্জেলো ম্যাথিউসের সেঞ্চুরির পরও পুঁজি খুব একটা বড় ছিল না শ্রীলঙ্কার। মাঝারি সংগ্রহ নিয়ে দলটিকে লড়াইও করতে দেয়নি ভারত। রোহিত শর্মা ও লোকেশ রাহুলের সেঞ্চুরিতে সেমি-ফাইনালের আগে অনায়াস জয় পেয়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। 
  • মেন্ডিস-ম্যাথিউসের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার লড়াই
    কোনো উইকেট না হারিয়ে নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টের চতুর্থ দিন কাটিয়ে দিল শ্রীলঙ্কা। কুসল মেন্ডিস ও অ্যাঞ্জেলো ম্যাথিউস তুলে নিলেন সেঞ্চুরি। দ্বিতীয় ইনিংসে দেশের সর্বোচ্চ রানের জুটিতে বাঁচিয়ে রাখলেন শ্রীলঙ্কার আশা।
  • ম্যাথিউসের লড়াই থামিয়ে জয় দেখছে ইংল্যান্ড
    সবার দৃষ্টি বড় পর্দায়, তৃতীয় আম্পায়ার জানাবেন রিভিউয়ের সিদ্ধান্ত। পর্দায় যা ফুটে উঠল, তা দেখে ইংলিশরা মাতল বাঁধনহারা উল্লাসে। হতাশায় মাথা নুইয়ে গেল অ্যাঞ্জেলো ম্যাথিউসের। বাঁচতে পারলেন না তিনি রিভিউ নিয়ে। ম্যাচের ভাগ্যও বুঝি নির্ধারিত হয়ে গেল অনেকটাই!
  • শ্রীলঙ্কার নেতৃত্ব হারালেন ম্যাথিউস
    দায়িত্ব ফিরে পাওয়ার ১০ মাস পর শ্রীলঙ্কার ওয়ানডে দলের অধিনায়কত্ব হারালেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। নেতৃত্ব পেলেন টেস্ট অধিনায়ক দিনেশ চান্দিমাল।
  • শ্রীলঙ্কা ওয়ানডে দলে নতুন মুখ প্রভাত জয়াসুরিয়া
    ঘরোয়া ক্রিকেটে টানা ভালো করে যাওয়ার পুরস্কার পেয়েছেন প্রভাত জয়াসুরিয়া। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে ডাক পেয়েছেন বাঁহাতি এই স্পিনার। ১৫ সদস্যের দলে তিনিই একমাত্র নতুন মুখ। 
  • ত্রিদেশীয় সিরিজেও নেই ম্যাথিউস
    বাংলাদেশে ত্রিদেশীয় সিরিজে চোট পেয়ে ছিটকে গেছেন মাঠের বাইরে। চোটের কারণে অ্যাঞ্জেলো ম্যাথিউসের ফেরা হচ্ছে না দেশের মাটিতে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজেও। বাংলাদেশের বিপক্ষে সিরিজের মতোই দলকে নেতৃত্ব দেবেন দিনেশ চান্দিমাল।
  • ম্যাথিউসকে প্রথম টেস্টেও পাচ্ছে না শ্রীলঙ্কা
    দেশে ফিরে যাওয়া সময় রেখে গিয়েছিলেন কিটব্যাগ। ভেবেছিলেন টেস্ট সিরিজের আগেই ফিরতে পারবেন বাংলাদেশে। তবে সেটি আপাতত হচ্ছে না। প্রথম টেস্টেও অ্যাঞ্জেলো ম্যাথিউসকে পাচ্ছে না শ্রীলঙ্কা।
  • দেশে ফিরে গেছেন ম্যাথিউস
    আগে জানানো হয়েছিল, বাইরে থাকতে হবে দুটি ম্যাচে। কিন্তু সেই দুই ম্যাচের দ্বিতীয়টির দিন সকালেই দেশে ফিরে গেলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। চলতি ত্রিদেশীয় টুর্নামেন্টে আর নিয়মিত অধিনায়ককে পাচ্ছে না শ্রীলঙ্কা।
  • ম্যাথিউসকে দুই ম্যাচে পাচ্ছে না শ্রীলঙ্কা
    তাকে আবার নেতৃত্ব দেওয়ার সময় সবচেয়ে বড় শঙ্কা ছিল এটিই। সেই শঙ্কাই এলো সত্যি হয়ে। নেতৃত্ব ফিরে পাওয়ার শুরুতেই আবার চোটের ছোবল। বাংলাদেশের বিপক্ষে শুক্রবারের ম্যাচে খেলতে পারছেন না অ্যাঞ্জেলো ম্যাথিউস। হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়া অধিনায়ককে পরের ম্যাচেও পাবে না শ্রীলঙ্কা।
  • ম্যাথিউসকে পাওয়া নিয়ে সংশয়ে শ্রীলঙ্কা
    প্রথম ম্যাচ হেরে এমনিতেই চাপে শ্রীলঙ্কা। পরের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে আরও কঠিন লড়াইয়ের অপেক্ষায় দলটি। কিন্তু সেই ম্যাচে অধিনায়ককে পাওয়া নিয়েই সংশয়ে দল। হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়া অ্যাঞ্জেলো ম্যাথিউসের খেলা অনিশ্চিত।
  • নিজেদের ম্যাথিউস, থিসারার খোঁজে মাশরাফি
    চোট না ভোগালে সময়ের সেরা অলরাউন্ডারদের কাতারে থাকতে পারতেন শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। দলে আসা-যাওয়ার মধ্যে থাকলেও সীমিত ওভারের ক্রিকেটে বিশ্বের সবচেয়ে কার্যকর অলরাউন্ডারদের একজন থিসারা পেরেরা। তাদের মানের অলরাউন্ডার বাংলাদেশ দলে চান মাশরাফি বিন মুর্তজা।
  • ঘুরে দাঁড়ানোর আশায় ম্যাথিউস
    ঘরের মাঠে বাংলাদেশ অনেক দিন ধরে সমীহ করার মতো দল। একটু একটু করে ঘুরে দাঁড়াচ্ছে জিম্বাবুয়ে। গত বছরের ব্যর্থতা পেছনে ফেলে ঘুরে দাঁড়াতে উন্মুখ শ্রীলঙ্কা। তবে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট হবে বলে মনে করছেন লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস।
  • বাংলাদেশ সফরে শ্রীলঙ্কার নেতৃত্বে ম্যাথিউস
    আবার শ্রীলঙ্কার ওয়ানডে দলের নেতৃত্ব পেয়েছেন অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস। ত্রিদেশীয় সিরিজের দলে নতুন মুখ পেসার শিহান মদুশঙ্কা। ১৬ সদস্যের দলে ফিরেছেন দিনেশ চান্দিমাল, কুসল মেন্ডিস ও ভানিদু হাসারাঙ্গা।
  • চান্দিমাল, ম্যাথিউসের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার লড়াই
    সামনে থেকে নেতৃত্ব দেওয়া দিনেশ চান্দিমাল দারুণ এক সেঞ্চুরি করে অপরাজিত। লড়িয়ে সেঞ্চুরিতে সঙ্গ দিয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। দুই জনের বড় জুটিতে দিল্লি টেস্টে ফলো-অন এড়িয়েছে শ্রীলঙ্কা। তবে শেষ বেলায় দ্রুত উইকেট তুলে নিয়ে বড় লিডের আশা জাগিয়েছে ভারত।
  • থিরিমান্নে-ম্যাথিউসের পঞ্চাশে লিডের পথে শ্রীলঙ্কা
    টানা দুই দিন গুমোট আবহাওয়ার পর তৃতীয় দিনে কলকাতায় দেখা গেল সূর্যের মুখ। কিন্তু ভারতের পারফরম্যান্সে ফিরল না আলোর ঝিলিক। দারুণ বোলিংয়ের পর লড়িয়ে ব্যাটিংয়ে প্রথম ইনিংসে লিড নেওয়ার খুব কাছে শ্রীলঙ্কা।
  • জিম্বাবুয়ে টেস্টের দল থেকে বাদ ধনাঞ্জয়া
    জিম্বাবুয়ের বিপক্ষে শ্রীলঙ্কার একমাত্র টেস্টের দল থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার ধনাঞ্জয়া ডি সিলভা। চোটের জন্য খেলা হবে না ব্যাটসম্যান কুসল পেরেরা ও পেসার নুয়ান প্রদিপের।
  • শ্রীলঙ্কার নেতৃত্ব ছাড়লেন ম্যাথিউস
    দুদিন আগেই ইঙ্গিত দিয়েছিলেন, ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত অধিনায়ক নাও থাকতে পারেন। তবে দিনটি যে এত দ্রুত এসে যাবে, ভাবেননি হয়ত তিনি নিজেও। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ হারই ত্বরান্বিত করল সিদ্ধান্ত। শ্রীলঙ্কার অধিনায়কত্ব ছাড়লেন অ্যাঞ্জেলো ম্যাথিউস।
  • ম্যাথিউসের সঙ্গে ফিরলেন মালিঙ্গাও
    অ্যাঞ্জেলো ম্যাথিউসের ফেরাটা অনুমিতই ছিল অনেকটা। বড় চমক হয়ে এলো লাসিথ মালিঙ্গার ফেরা। বড় টুর্নামেন্টে শ্রীলঙ্কার নির্বাচকেরা জোর দিয়েছেন অভিজ্ঞতায়। এই দুজনের সঙ্গে তাই চ্যাম্পিয়ন্স ট্রফির শ্রীলঙ্কা দলে রাখা হয়েছে চামারা কাপুগেদেরাকেও।
  • বাংলাদেশের বিপক্ষে নেই ম্যাথিউস
    তরুণ-অনভিজ্ঞ দলটির ঢাল হয়ে থাকেন তিনি। বাংলাদেশের বিপক্ষে সিরিজে শ্রীলঙ্কা পাচ্ছে না সেই ঢাল। হ্যামস্ট্রিংয়ের চোটে দুই টেস্টের সিরিজ থেকে ছিটকে গেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস।
  • বোলারদের ম্যাচে নায়ক ম্যাথিউস
    কম রানের রোমাঞ্চকর ম্যাচে শ্রীলঙ্কাকে দারুণ জয় এনে দিয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। শেষ ওভারে দারুণ দুই ছক্কা হাঁকিয়ে বোলারদের ম্যাচে ব্যবধান গড়ে দিয়েছেন লঙ্কান অধিনায়ক।