• মেহেদি রানার ছোবলে রাজশাহীতে জিতল চট্টগ্রাম
    রাজশাহীতে ছিল রোমাঞ্চকর শেষের হাতছানি। শেষ পর্যন্ত ছড়ালো না তেমন কোনো উত্তেজনা। জাতীয় লিগের ম্যাচে পেসারদের নৈপুণ্যে স্বাগতিকদের বিপক্ষে সহজেই জিতেছে চট্টগ্রাম।
  • যে কারণে ওয়ানডে সিরিজের দলে নেই মেহেদি রানা
    গত বিপিএলে চমক জাগানিয়া পারফরম্যান্স দেখিয়েছিলেন মেহেদি হাসান রানা। পরে ঢাকা প্রিমিয়ার লিগের শুরুটাও করেছিলেন ভালো। কিন্তু কদিন পরে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজের মূল স্কোয়াডে জায়গা পাননি এই বাঁহাতি পেসার। নির্বাচক হাবিবুল বাশার জানালেন, অন্য পেসারদের পরখ করে দেখতেই স্কোয়াডে রাখা যায়নি মেহেদি রানাকে।
  • লাল-সাদায় মেহেদি রানার প্রস্তুতি
    গত বিপিএলে চমক জাগানিয়া পারফরম্যান্স। এরপর ঢাকা প্রিমিয়ার লিগে দারুণ শুরু। সব মিলিয়ে সাদা বলের ক্রিকেটে সম্ভাবনাময় একজন হিসেবে নিজেকে মেলে ধরেছিলেন মেহেদি হাসান রানা। করোনাভাইরাসের কারণে খেলা বন্ধ হওয়ায় থমকে সেই অগ্রযাত্রা। বিরতি শেষে মাঠে ফিরে এখন তার চাওয়া লাল-সাদায় নিজের জগত রাঙানো। এই বাঁহাতি পেসার জানালেন, নিজেকে তৈরি করছেন সব সংস্করণের জন্য।
  • মেহেদি রানা-ইবাদতকে টপকে যে কারণে দলে হাসান
    বিপিএলে পারফরম্যান্সে মেহেদি হাসান রানা এগিয়ে যোজন যোজন। গতি আর স্কিল দিয়ে নজর কাড়া ইবাদত হোসেনকেও উপেক্ষা করা কঠিন। তবে জাতীয় নির্বাচকেরা উপহার দিলেন চমক। ওই দুজনের কেউ নন, পাকিস্তান সফরের বাংলাদেশ টি-টোয়েন্টি দলে সুযোগ পেলেন হাসান মাহমুদ। ত্রিমুখী লড়াইয়ে কিভাবে জিতলেন হাসান? প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানালেন, গতি আর সম্ভাবনাই এগিয়ে দিয়েছে তরুণ পেসারকে।
  • মেহেদি রানার এখন ‘মাথা খুলেছে’
    মিরপুর একাডেমি মাঠে তখন একসঙ্গে অনুশীলনে ছিল বিপিএলের তিন দল। আরেক দলের অনুশীলন মাত্রই শেষ হলো। সব মিলিয়ে ক্রিকেটারের মেলা। সোমবার দুপুরে এই ভিড়েও মাঠের এক প্রান্তে গল্পে ডুবেছিলেন মুস্তাফিজুর রহমান ও মেহেদি হাসান রানা। চলছিল দুজনের হাসি, মজা, খুনসুটি। পরে জানা গেল, কথোপকথনের বিষয়বস্তু ছিল অনেক কিছুই। তবে ক্রিকেটের প্রসঙ্গে মজা করেই গুরুত্বপূর্ণ একটি কথা বললেন মুস্তাফিজ, বিপিএলে এবার মাথা খাটিয়ে বোলিং করছেন মেহেদি রানা।
  • আমলা নাকি কে, ভাবেন না মেহেদি রানা
    এবারের বিপিএল স্বপ্নের মতো কাটছে মেহেদি হাসান রানার। ম্যাচের পর ম্যাচ উইকেট নিয়ে চলেছেন। শিকারের তালিকায় যোগ হচ্ছে বড় বড় নাম। তবে তরুণ বাঁহাতি পেসার জানালেন, মাঠে নেমে ব্যাটসম্যানের নাম তিনি দেখেন না। উইকেট সংখ্যার হিসাবও রাখেন না। তার চাওয়া কেবল পারফর্ম করে যাওয়া।
  • মুস্তাফিজ ১৬, মেহেদি রানা ১৭
    দুজনের বোলিংয়ে মিল অনেক। শক্তির জায়গাগুলো একই ধরনের। এবারের বিপিএলে দুজনের লড়াইও চলছে তুমুল। কে হবেন সর্বোচ্চ উইকেট শিকারি! তুলনায় অভিজ্ঞ ও বড় তারকা মুস্তাফিজুর রহমানের চেয়ে আপাতত এগিয়ে মেহেদি হাসান রানা।
  • মেহেদি রানা-রুবেলের দারুণ বোলিংয়ে শেষ চারে চট্টগ্রাম
    ব্যাটিং বান্ধব উইকেটের বিপিএলে হঠাৎই একটু ভিন্ন স্বাদ। সিলেট পর্বের শেষ দিনে দেখা গেল ব্যাটিংয়ের জন্য কঠিন উইকেট। সহায়ক উইকেটে জ্বলে উঠলেন মেহেদি হাসান রানা ও রুবেল হোসেন। বাকি কাজ সারলেন তাদের ব্যাটসম্যানরা। খুলনাকে হারিয়ে সবার আগে শেষ চার নিশ্চিত করল চট্টগ্রাম।
  • বিপিএলের সম্ভাবনাময়দের ডাকা হবে জাতীয় দলের ক্যাম্পে
    বঙ্গবন্ধু বিপিএলের শুরু থেকে মুগ্ধতা ছড়িয়ে যাচ্ছেন বাঁহাতি পেসার মেহেদি হাসান রানা। নজর কেড়েছেন অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান ও পেসার হাসান মাহমুদ। এমন সম্ভাবনাময় তরুণদের হাইপারফরম্যান্স ইউনিটে (এইচপি) না দিয়ে সরাসরি জাতীয় দলের ক্যাম্পে ডাকার কথা জানালেন নাজমুল হাসান।
  • চট্টগ্রামের জয়ে উজ্জ্বল মেহেদি রানা-সোহান
    ক্যারিয়ারের আগের ৫ টি-টোয়েন্টি ম্যাচে কেবল ৩ উইকেট নিতে পেরেছিলেন মেহেদি হাসান রানা। তরুণ বাঁহাতি পেসার এক ম্যাচেই ছাড়িয়ে গেলেন আগের সব ম্যাচকে। ক্যারিয়ার সেরা বোলিংয়ে আটকে দিলেন সিলেট থান্ডারকে। ছোট পুঁজিতেও অবশ্য লড়াই হয়েছে বেশ। তবে শুরুতে লেন্ডল সিমন্স ও পরে নুরুল হাসান সোহানের ব্যাটিং জিতিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে।