• শেষ বলে সানজামুলকে থামিয়ে মুজিবকে নামানো যে কারণে
    দাভিদ মালান ফিরছিলেন রান আউট হয়ে। শেষ বল খেলতে মাঠে ঢুকে গিয়েছিলেন সানজামুল হক। কিন্তু উইকেটের দিকে এগিয়ে যেতে থাকা সানজামুলকে থামানো হলো বাইরে থেকে, ড্রেসিং রুম থেকে দ্রুত গতিতে বের হয়ে মাঠে গেলেন মুজিব-উর-রহমান। পরের বলে বাউন্ডারিতে কুমিল্লাকে জেতালেন সেই মুজিবই। কেন শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদল? কুমিল্লার ম্যানেজমেন্ট থেকে জানা গেল, মুল কারণ ‘নার্ভ!’
  • টি-টোয়েন্টি বোলারদের শীর্ষ দুইয়ে রশিদ-মুজিব
    আইসিসি টি-টোয়েন্টি বোলারদের র‍্যাঙ্কিংয়ে আগে থেকেই শীর্ষে ছিলেন রশিদ খান। এবার আফগান অধিনায়কের ঠিক পরেই জায়গা করে নিলেন সতীর্থ স্পিনার মুজিব-উর-রহমান। অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে যথারীতি শীর্ষে আছেন আরেক আফগান মোহাম্মদ নবি।
  • ২৯ ধাপ এগোলেন মুজিব, সাকিব পেছালেন এক ধাপ
    রশিদ খান শীর্ষে আছেন আগে থেকেই। আইসিসি টি-টোয়েন্টি বোলারদের র‍্যাঙ্কিংয়ের সেরা দশে জায়গা করে নিলেন এবার আরেক আফগান। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের পারফরম্যান্সে এক লাফে ২৯ ধাপ এগিয়ে গেছেন মুজিব উর রহমান। এই স্পিনার উঠে এসেছেন নয়ে। বোলারদের র‍্যাঙ্কিংয়ে মুজিবের ঠিক ওপরেই সাকিব আল হাসান। তবে বাংলাদেশ অধিনায়ক পিছিয়েছেন এক ধাপ।
  • ‘রশিদ-মুজিবকে খেলায় রাতারাতি উন্নতি সম্ভব নয়’
    মানসম্পন্ন স্পিনের বিপক্ষে বাংলাদেশের ব্যাটসম্যানদের দুর্বলতা অনেক দিনের। সহসাই এখান থেকে উন্নতি সম্ভব নয়। প্রধান কোচ রাসেল ডমিঙ্গো মনে করেন, রশিদ খান, মুজিব উর রহমান মানের স্পিনারদের খেলার পথ বের করতে অনেক সময় ব্যয় করতে হবে তাদের।
  • আফগানিস্তানের জয়ে মুজিবের রেকর্ড গড়া বোলিং
    নিজের প্রথম তিন ওভারই মেডেন। ৬ ওভারের প্রথম স্পেলে ৭ রান দিয়ে ৩ উইকেট। ১০ ওভার শেষে সবচেয়ে মিতব্যয়ী বোলিংয়ের রেকর্ডই গড়ে ফেললেন মুজিব উর রহমান। শুরুতেই যে ধাক্কা দিলেন আফগান স্পিনার, সেটি আর সামলে উঠতে পারল না আইরিশরা। লো-স্কোরিং ম্যাচ জিতে সিরিজে এগিয়ে গেল আফগানিস্তান।
  • রশিদ, মুজিবকে তামিমের সমীহ
    সাম্প্রতিক সময়ে বাংলাদেশের ব্যাটসম্যানদের জন্য সবচেয়ে বড় ধাঁধা লেগ স্পিন। আফগানিস্তানের রশিদ খানের স্পিন হতে পারে তাদের জন্য বড় পরীক্ষা। দারুণ বোলিংয়ে মুগ্ধতা ছড়ানো অফ স্পিনার মুজিব উর রহমানও পারেন চ্যালেঞ্জ ছুড়ে দিতে। দুই জনই বিপিএলে খেলে যাওয়ায় তাদের সামর্থ্য জানেন তামিম ইকবাল। দুই জনের জন্যই তার রয়েছে অগাধ শ্রদ্ধা।
  • ২ ম্যাচ নিষিদ্ধ আফগানিস্তানের শাহজাদ
    বিশ্বকাপ বাছাই পর্বে নিজেদের প্রথম দুই ম্যাচে হারা আফগানিস্তান খেয়েছে বড় ধাক্কা। দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। টুর্নামেন্ট শেষ হয়ে গেছে নিয়মিত অধিনায়ক আসগর স্তানিকজাইয়ের।