• নাঈমকে ছাপিয়ে নায়ক জাকির-মিজানুর
    লড়াই যেন হলো দুই দলের তিন ওপেনারের। সেখানে রূপগঞ্জ টাইগার্সের দুইজনের সঙ্গে পেরে উঠলেন না আবাহনীর মোহাম্মদ নাঈম শেখ। তার সেঞ্চুরি ছাপিয়ে ব্যবধান গড়ে দিলেন জাকির হাসান ও মিজানুর রহমান। মাত্র ৭ রানের জন্য শতক না পাওয়ার আক্ষেপ নিয়ে মিজান ফিরলেও ক‍্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে দলকে জয়ের দুয়ারে নিয়ে যান জাকির।
  • ১৭৬ রানে থামলেন মিঠুন, ১৬২ রানে মিজানুর
    জাতীয় ক্রিকেট লিগের বিবর্ণ দুই ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ও মিজানুর রহমান ফিরলেন স্বরূপে। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) নতুন আসরের প্রথম রাউন্ডেই মধ্যাঞ্চলের হয়ে দুজন খেললেন দেড়শ ছাড়ানো ইনিংস। দুজন মিলে গড়লেন এই টুর্নামেন্টের প্রথম তিনশ ছোঁয়া উদ্বোধনী জুটি।
  • মিঠুনের দুর্দান্ত সেঞ্চুরি
    ৬ ম্যাচে ফিফটি নেই একটিও, এবারের জাতীয় লিগ ব্যাট হাতে ভীষণ হতাশাজনক কেটেছে মোহাম্মদ মিঠুনের। ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞ ব্যাটসম্যানের জন্য তা ভীষণ বেমানান। তবে সেই অধ্যায় পেছনে ফেলে বিসিএলের প্রথম ম্যাচেই তিনি জ্বলে উঠলেন ব্যাট হাতে। অনভ্যস্ত পজিশনে নেমেও উপহার দিলেন দারুণ এক সেঞ্চুরি।
  • মেঘলা দিনেও পেসারদের নখদন্তহীন বোলিং
    টস হারটা বাংলাদেশের জন্য হতে পারত আশীর্বাদ। পাকিস্তান আগে ব্যাটিং নেওয়ার পরপরই কন্ডিশন হয়ে গেল অনেকটা পেস সহায়ক। প্রথম দিন খেলা শুরুর আগে থেকেই আকাশে কালো মেঘের আনাগোনা। উইকেটে শুরুর আর্দ্রতা তো ছিলই। দ্বিতীয় দিনে আবহাওয়া পুরোপুরি স্যাঁতস্যাঁতে। কিন্তু কন্ডিশনকে পাশে পেলেই শুধু হয় না, কাজে লাগাতেও জানতে হয়! এখানেই পুরোপুরি ব্যর্থ বাংলাদেশের দুই পেসার ইবাদত হোসেন চৌধুরি ও সৈয়দ খালেদ আহমেদ।
  • এবারের লিগের প্রথম সেঞ্চুরি মিজানের ব্যাটে
    সালাউদ্দিন সাকিলের লেংথ বল আলতো করে মিড উইকেটে ঠেলে অনায়াস একটি রান। ওই সিঙ্গেলে মিজানুর রহমান পৌঁছে গেলেন এমন এক ঠিকানায়, যেখানে পৌঁছাতে পারেননি ক্যারিয়ারে আগে কখনও। যেখানে পা পড়েনি এবারের ঢাকা লিগে আর কারও। দুর্দান্ত ব্যাটিংয়ে নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ার আর এবারের লিগের সেঞ্চুরি খরা কাটালেন মিজান।
  • ব্রাদার্সের এক রানের জয়ে আলোচনায় ভেজা উইকেট
    বৃষ্টি থেমে গেছে, দেখা মিলেছে সূর্যের। তবুও শুরু করা গেল না খেলা। কারণ, ভিজে গেছে উইকেট! তাই রোমাঞ্চকর শেষের আভাস দেওয়া ম্যাচে খেলা সম্ভব হলো না শেষ দুই ওভার। শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে হতাশায় ডুবিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ল ব্রাদার্স ইউনিয়ন।
  • আলাউদ্দিনের হ্যাটট্রিকের পর মিজানুরের ব্যাটিং দ্যুতি
    আলাউদ্দিন বাবুর হ্যাটট্রিকে গড়ে দেওয়া মঞ্চে মিজানুর রহমান ছড়ালেন দারুণ সব স্ট্রোকের ছটা। ব্যাটে-বলে অভিজ্ঞ দুই ক্রিকেটারের ক্যারিয়ার সেরা পারফরম্যান্সে লেজেন্ডস অব রূপগঞ্জকে উড়িয়ে দিল ব্রাদার্স ইউনিয়ন।
  • বই লেখা, অনলাইন পরামর্শ, ভিডিও দেখায় সময় কাটছে ক্রিকেট কোচদের
    ‘এই জীবন যে কবে শেষ হবে, আর ভালো লাগছে না’, ক্রিকেটবিহীন সময়ে এভাবেই হাঁপিয়ে উঠেছেন মোহাম্মদ সালাউদ্দিন। বাস্তবতার কাছে তবু অসহায় সবাই। করোনাভাইরাসের প্রকোপের এই অস্থির সময়ে নিজের ভেতরের অস্থিরতা দমিয়ে রাখার চেষ্টা করছেন দেশের অন্যতম সফল এই কোচ। এগিয়ে রাখছেন কোচিং নিয়ে নিজের লেখা বই শেষ করার কাজ।
  • লিটনের ডাবল সেঞ্চুরিতে রংপুরের জবাব
    তিনশ ছাড়ানো উদ্বোধনী জুটি। নাজমুল হোসেন শান্ত ও মিজানুর রহমানের সেঞ্চুরি তো ছিলই, তৃতীয় দিনে শতক করলেন জুনায়েদ সিদ্দিকও, রাজশাহী উঠল রান পাহাড়ে। তবে পাহাড়সম লিডের চাপায় হাঁসফাঁস করেনি রংপুর। লিটন দাসের রেকর্ড গড়া ডাবল সেঞ্চুরিতে দ্বিতীয় ইনিংসে জবাবটা দিচ্ছে তারা দারুণ ভাবে।
  • মিজানুর-শান্তর সেঞ্চুরি, জুটির ট্রিপল সেঞ্চুরি
    আগের রাউন্ডেই ৩৫০ রানের রেকর্ড উদ্বোধনী জুটি গড়েছিলেন আব্দুল মজিদ ও রনি তালুকদার। সেই রেকর্ডকে হুমকির মুখে ফেলে দিয়েছিলেন মিজানুর রহমান ও নাজমুল হোসেন শান্ত। শেষ পর্যন্ত রেকর্ড হয়নি, তবে রাজশাহীর দুই ওপেনারের তিনশ ছাড়ানো জুটিতে পিষ্ট হয়েছে রংপুরের বোলিং।
  • তুষারকে ছাড়িয়ে লিটন
    প্রথম শ্রেণির ক্রিকেটে আরেকটি চমৎকার আসর কাটল তুষার ইমরানের। দলের শিরোপা জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান। শেষ ম্যাচে ক্যারিয়ার সেরা ইনিংস খেলে তাকে ছাড়িয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকদের চূড়ায় উঠেছেন লিটন দাস। তাদের বাইরে বিসিএলের চলতি আসরে পাঁচশ ছাড়ানো রান করেছেন সাদমান ইসলাম, মিজানুর রহমান ও মুমিনুল হক।
  • মিজানুরের সেঞ্চুরি, পারলেন না শান্ত
    মুশফিকুর রহিমের সেঞ্চুরিতেও প্রথম ইনিংসে ফলো অন এড়ানো যায়নি। দ্বিতীয় ইনিংসে ছিল কঠিন চ্যালেঞ্জ। মিজানুর রহমান ও নাজমুল হোসেন শান্তর ব্যাটে সেই চ্যালেঞ্জ জিতে মধ্যাঞ্চলের বিপক্ষে ম্যাচ বাঁচিয়েছে উত্তরাঞ্চল। তবে মিজানুর সেঞ্চুরি করলেও অল্পের জন্য পারেননি শান্ত।
  • আশরাফুলের মন্থর সেঞ্চুরি ছাপিয়ে ঝড়ো সেঞ্চুরিতে নায়ক মিজানুর
    নিজের সেঞ্চুরি আর দলের হার, এবারের লিগে এটাই যেন মোহাম্মদ আশরাফুলের নিয়তি। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে করলেন টানা তিন ম্যাচে সেঞ্চুরি। কিন্তু তিনটিতেই হারল দল। রোববার তার তুলনামূলক মন্থর সেঞ্চুরি ছাপিয়ে ঝড়ো সেঞ্চুরিতে দলকে জিতিয়েছেন মিজানুর রহমান।
  • চার ফিফটিতে ম্লান মিজানুরের সেঞ্চুরি
    সেঞ্চুরি করলেন মিজানুর রহমান। জুনায়েদ সিদ্দিকের সঙ্গে দুইশ রানের উদ্বোধনী জুটিতে ব্রাদার্স ইউনিয়নকে গড়ে দিলেন দৃঢ় ভিত। অমন শুরু কাজে লাগাতে পারেননি পরের ব্যাটসম্যানরা। তিনশ রানের নিচে ব্রাদার্সকে থামিয়ে চার ফিফটিতে জয় তুলে নিয়েছে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব।
  • মিজানুরের সেঞ্চুরি, অপেক্ষায় জুনায়েদ
    টানা তিন সেঞ্চুরির পর মাঝে খানিকটা ছন্দ হারিয়েছিলেন মিজানুর রহমান। আবার পেলেন তিন অঙ্কের দেখা। সেঞ্চুরি পেয়ে ফিরে গেছেন এই ওপেনার, অপেক্ষায় আরেক ওপেনার জুনায়েদ সিদ্দিক।
  • শান্তর ৬ রানের আক্ষেপ
    শুরুর জুটিতে রাজশাহীকে লিড এনে দেওয়া নাজমুল হোসেন শান্ত ও মিজানুর রহমান করেছেন সেঞ্চুরি। তবে দুই জনকে ফিরতে হয়েছে আক্ষেপ নিয়ে। ৬ রানের জন্য ডাবল সেঞ্চুরি পাননি শান্ত, মিজানুর থেমেছেন ১৭৫ রানে।
  • মিজানুর রহমানের টানা দ্বিতীয় সেঞ্চুরি
    আগের ম্যাচেই ১৪৩ রান করে ম্যাচ সেরা হয়েছিলেন মিজানুর রহমান। এই ওপেনার করলেন আরেকটি সেঞ্চুরি। জাতীয় লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে চট্টগ্রামের বিপক্ষে লিড নেওয়ার পথে রাজশাহী।
  • মিজানের সেঞ্চুরি, অপেক্ষায় জুনায়েদ
    লোয়ার অর্ডারদের দারুণ ব্যাটিংয়ে বিপর্যয় কাটিয়ে দুইশ ছাড়িয়েছিল সিলেট। কিন্তু রাজশাহী সেটি পেরিয়ে গেছে টপ অর্ডারদের ব্যাটেই। দারুণ এক সেঞ্চুরি করেছেন মিজানুর রহমান। সেঞ্চুরির দিকে ছুটছেন জুনায়েদ সিদ্দিকও।