• বিশ্বজয়ী আকবর-মাহমুদুলদের গড়েছেন যিনি
    বিকেএসপিতে বিসিবি একাদশ ও জিম্বাবুয়ের প্রস্তুতি ম্যাচের লাঞ্চ বিরতি চলছিল তখন। হঠাৎ বিসিবি একাদশের ড্রেসিংরুমের সামনে জটলা। সেখানে সবার মধ্যমণি কদিন আগে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী বাংলাদেশ দলের অধিনায়ক আকবর আলী। বিশেষ আরও একজন ছিলেন-বিকেএসপির ক্রিকেটের প্রধান কোচ মাসুদ হাসান। আকবর, মাহমুদুল হাসানরা তার হাতেই গড়া।
  • আইসিসির যুব বিশ্বকাপ দলে আকবর-মাহমুদুল-শাহাদাত
    আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেরা একাদশে জায়গা পেয়েছেন চ্যাম্পিয়ন বাংলাদেশের তিন ক্রিকেটার-আকবর আলী, মাহমুদুল হাসান ও শাহাদাত হোসেন।
  • ইতিহাস গড়ার উচ্ছ্বাসে ভেসে যাচ্ছে না বাংলাদেশ
    বড় ম্যাচে তালগোল পাকানো বাংলাদেশের ক্রিকেটের নিয়মিত চিত্র। বর্তমান যুব দলটিরও আছে এই অভিজ্ঞতা। সেটা মাথায় রেখেই প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ওঠার উচ্ছ্বাসে ভেসে যাচ্ছেন না আকবর আলি। ভারতের বিপক্ষে শিরোপা নির্ধারণী ম্যাচ আর আট-দশটা ম্যাচের মতো করে খেলতে সতীর্থদের তাগিদ দিলেন বাংলাদেশ অধিনায়ক।
  • নিউ জিল্যান্ড থেকে শিক্ষা নিয়ে নিউ জিল্যান্ডকে পোড়ালেন মাহমুদুল
    অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশকে ফাইনালে তোলার পথে রেখেছেন সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা। প্রথমবারের মতো যুব বিশ্বকাপের ফাইনালে দলকে নিতে মাহমুদুল হাসান করেছেন অসাধারণ এক সেঞ্চুরি। ম্যাচের ভাগ্য গড়ে দেওয়া এই টপ অর্ডার ব্যাটসম্যান জানিয়েছেন, নিউ জিল্যান্ড সফর থেকে শিক্ষা নিয়েই নিউ জিল্যান্ডের বিপক্ষে খেলেছেন ম্যাচ জেতানো ইনিংস।
  • মাহমুদুলের সেঞ্চুরিতে সিরিজ বাংলাদেশের যুবাদের
    আগের ম্যাচে মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ নিয়ে ফেরা মাহমুদুল হাসান এবার পেলেন তিন অঙ্কের দেখা। দারুণ ছন্দে থাকা এই টপ অর্ডার ব্যাটসম্যানের দৃঢ়তায় দুই ম্যাচ বাকি থাকতেই নিউ জিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে সিরিজে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।
  • নিউ জিল্যান্ডে যুবাদের জয়ে মাহমুদুলের ১ রানের আক্ষেপ
    ওপেনার টমাস জোহরাবের সেঞ্চুরির পরও নিউ জিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে বড় সংগ্রহ গড়তে দেননি বোলাররা। রান তাড়ায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে পথ দেখিয়েছেন টপ অর্ডারের দুই ব্যাটসম্যান মাহমুদুল হাসান ও তানজিদ হাসান। সফরকারীদের আরেকটি অনায়াস জয়ে মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ নিয়ে ফিরেছেন মাহমুদুল।
  • মাহমুদুলের সেঞ্চুরির পরও ফাইনালে হারল যুবারা
    মাহমুদুল হাসানের সেঞ্চুরিতে লড়াই করার মতো একটা সংগ্রহ পেয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তবে চার ফিফটির ওপর ভর করে ইংল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে সহজেই জিতে গেছে ভারত অনূর্ধ্ব-১৯ দল। 
  • মাহমুদুলের সেঞ্চুরিতে বাংলাদেশের দারুণ জয়
    শেষ দিনে তিনশ রান তাড়া করা যে কোনো মানদণ্ডেই কঠিন। সম্ভাবনার পাল্লা তাই হেলে ছিল ইংল্যান্ডের দিকে। কিন্তু মাহমুদুল হাসানের দারুণ সেঞ্চুরি ও তৌহিদ হৃদয়ের সঙ্গে তার জুটিতে সেই চ্যালেঞ্জ জিতল বাংলাদেশ। যুব টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করল ইংলিশদের।