• ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে মাসুদ
    ইংল্যান্ডের বিপক্ষে দারুণ এক সেঞ্চুরি উপহার দেওয়া পাকিস্তানের শান মাসুদ উঠে এসেছেন আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা স্থানে। উন্নতি হয়েছে ম্যানচেস্টার টেস্টে ইংল্যান্ডের জয়ে বড় অবদান রাখা জস বাটলার ও ক্রিস ওকসের।
  • সাঈদ আনোয়ারের ২৪ বছর পর ‘স্পেশাল’ শান মাসুদ
    সবশেষ ১৯৯৬ সালে ইংল্যান্ডে টেস্ট সিরিজ জিতেছে পাকিস্তান। আরেকটি ঘটনাও এবারের আগে সর্বশেষ ছিল সেবারই, ইংল্যান্ডে পাকিস্তানের কোনো ওপেনারের সেঞ্চুরি! দুই যুগের সেই অপেক্ষার অবসান হলো শান মাসুদের অসাধারণ ইনিংস দিয়ে। পাকিস্তানের কোচ মিসবাহ-উল-হক যে ইনিংসকে বলছেন ‘স্পেশাল।’
  • মাসুদের সেঞ্চুরির পর চাপে ইংল্যান্ড
    বাবর আজমসহ তিন ব্যাটসম্যানকে ফিরিয়ে দ্বিতীয় দিনের শুরটা দারুণ করে ইংল্যান্ড। সম্ভাবনা জাগায় কম রানে পাকিস্তানকে গুটিয়ে দেওয়ার। তবে ক্যারিয়ার সেরা ইনিংসে সফরকারীদের টানেন শান মাসুদ। আর শেষ সেশনে ৪ উইকেট হারিয়ে উল্টো চাপে পড়ে গেছে ইংল্যান্ড।
  • সেরা ফিল্ডার: খালেদ মাসুদের মতে আফিফ-শান্ত
    আন্তর্জাতিক ক্রিকেটে এখনও পায়ের নিচে শক্ত জমিন খুঁজে পেতে লড়ছেন নাজমুল হোসেন শান্ত। আফিফ হোসেনের তো কেবল হাঁটি হাঁটি পা পা। কিন্তু একটি জায়গায় এই দুজনকে এখনই সেরা মনে করেন খালেদ মাসুদ। সাবেক এই অধিনায়কের চোখে বাংলাদেশের সবসময়ের সেরা ফিল্ডার আফিফ ও শান্ত।
  • অনাকাঙ্ক্ষিত যে রেকর্ডের চূড়ায় মাসুদ-হাবিবুল
    বাংলাদেশের ইতিহাসের সেরা ব্যাটসম্যান ও অধিনায়কদের একজন হাবিবুল বাশার। খালেদ মাসুদকে দেশের ইতিহাসের সেরা উইকেটকিপার বললে, দ্বিমত করার সুযোগ থাকবে সামান্যই। একটি আক্ষেপ থাকতে পারে দুজনেরই। আন্তর্জাতিক ক্রিকেটে কখনোই ম্যাচ সেরা হতে পারেননি দুজনের কেউ। এই অপ্রাপ্তিই তাদের জায়গা করে দিয়েছে অনাকাঙ্ক্ষিত এক রেকর্ডের সবার ওপরে।
  • আবিদ-মাসুদ কীর্তিতে পাকিস্তানের বড় লিড
    অভিষেকের পর দ্বিতীয় টেস্টেও সেঞ্চুরির কীর্তি গড়লেন আবিদ আলি। তিন অঙ্কের দেখা পেলেন শান মাসুদও। শ্রীলঙ্কার বিপক্ষে করাচি টেস্টে দুই ওপেনারের ব্যাটে বড় লিড নিয়েছে পাকিস্তান।
  • এশিয়া কাপের পাকিস্তান দলে শান মাসুদ
    এশিয়া কাপের জন্য পাকিস্তান দলে ফিরেছেন শান মাসুদ। বাদ পড়েছেন অফ স্পিনিং অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।