• অবসরের ভাবনা নেই শোয়েব মালিকের
    টানা কয়েকটি সিরিজে শোয়েব মালিকের অনুপস্থিতিতে জোরালো হয় গুঞ্জন। তবে তাতে জল ঢেলে দিলেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। জানালেন, আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের কোনো ভাবনা তার নেই।
  • মালিকের কাঠগড়ায় অনভিজ্ঞ নীতি নির্ধারক
    জিম্বাবুয়ের বিপক্ষে ১১৯ রানের লক্ষ্য তাড়ায় দলের হার কোনোভাবেই মানতেই পারছেন না শোয়েব মালিক। পাকিস্তান দলের এমন অবস্থার জন্য দেশের ক্রিকেটের নীতি নির্ধারকদের দিকে আঙুল তুললেন অভিজ্ঞ এই অলরাউন্ডার।
  • বিশ্বকাপ ভাবনায় মালিককে চান আফ্রিদি
    দক্ষিণ আফ্রিকায় গিয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জয় চাট্টিখানি কথা নয়। তবে পাকিস্তানের এমন সাফল্যের সিরিজেও একটি দুর্বলতা প্রকাশ্য হয়েছে প্রকটভাবে। মিডল অর্ডারে দাঁড়ানোর মতো কেউ নেই! টি-টোয়েন্টি বিশ্বকাপে চোখ রেখে এই ঘাটতি পূরণে অভিজ্ঞ শোয়েব মালিককে দলে দেখতে চান পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি।
  • দুঃস্বপ্নের অভিষেকে রেকর্ড বইয়ে মালিক
    টেস্ট অভিষেক নিয়ে নিশ্চয়ই স্বপ্নের ডালি সাজিয়েছিলেন আব্দুল মালিক। কিন্তু বাস্তবতা তাকে পরিচয় করিয়েছে বিভীষিকার সঙ্গে। আফগানিস্তানের তরুণ এই ওপেনার অভিষেক টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে দুই ইনিংসেই আউট হয়েছেন শূন্য রানে। ক্রিকেটের পরিভাষায় যাকে বলে ‘পেয়ার।’ তাতে তার নাম খোদাই হয়ে গেছে অনাকাঙ্ক্ষিত কয়েকটি রেকর্ডে।
  • ট্রাকের সঙ্গে স্পোর্টস কারের ধাক্কা, বেঁচে গেলেন শোয়েব মালিক
    ভয়াবহ সড়ক দুর্ঘটনার পড়লেও বেঁচে গেলেন শোয়েব মালিক। লাহোরে ট্রাকের সঙ্গে ধাক্কায় তার স্পোর্টস কারের সামনের অংশ দুমড়ে-মুচড়ে গেলেও অক্ষত আছেন পাকিস্তানি এই অলরাউন্ডার।
  • বাদ পড়ার কারণ জানেন না মালিক, নেবেন না অবসর
    কিছুদিন আগেও পাকিস্তান টি-টোয়েন্টি দলের অপরিহার্য অংশ ছিলেন শোয়েব মালিক। এখন তিনি দলের বাইরে। কেন বাদ পড়লেন, সেই কারণ তার অজানা। তবে অভিজ্ঞ এই ক্রিকেটার বলছেন, এখনই অবসর নেবেন না এই সংস্করণ থেকে।
  • ৩৫ জনের দলে নেই মালিক-আমির-শফিক
    জিম্বাবুয়ে সিরিজের পর নিউ জিল্যান্ড সফরের দলেও জায়গা পাননি মোহাম্মদ আমির ও শোয়েব মালিক। পাকিস্তানের হয়ে টানা টেস্ট খেলার রেকর্ডধারী আসাদ শফিককেও রাখা হয়নি কিউইদের বিপক্ষে। এই সিরিজের জন্য তারুণ্য নির্ভর দল সাজিয়েছে পাকিস্তান।
  • সেঞ্চুরি ছাড়াই শোয়েব মালিকের ১০ হাজার
    টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ হাজার রান পেরিয়েছেন শোয়েব মালিক। এশিয়ার প্রথম ব্যাটসম্যান হিসেবে এই স্বাদ পেলেন পাকিস্তানের অভিজ্ঞ ক্রিকেটার। অবিশ্বাস্যভাবে, কোনো সেঞ্চুরি ছাড়াই এই উচ্চতায় পা রাখলেন মালিক।
  • ২১ বছর খেলেও ‘ফিট ও ক্ষুধার্ত’ মালিক
    আন্তর্জাতিক ক্যারিয়ারের বয়স হতে চলেছে ২১। তার অবসর নিয়ে আলোচনাও কম নেই পাকিস্তান ক্রিকেটে। তবে নিজেকে এখনও যে কোনো সময়ের মতোই ফিট মনে করেন শোয়েব মালিক। এখনও তাকে প্রবলভাবে টানে ক্রিকেট মাঠ, অর্জন করতে চান অনেক কিছু।
  • ‘হাফিজ-মালিকের উচিত এখন অবসর নেওয়া’
    দীর্ঘ দেড় যুগেরও বেশি সময় ধরে পাকিস্তানের হয়ে খেলে আসছেন শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ। পাকিস্তান ক্রিকেটের স্বার্থে তাদের এখন সম্মানের সঙ্গে অবসর নেওয়ার পরামর্শ দিয়েছেন দলটির সাবেক অধিনায়ক রমিজ রাজা।
  • হারের হতাশায় বাংলাদেশের শুরু
    মোহাম্মদ রিজওয়ানের শটে মিড উইকেটে সহজ ক্যাচ, কিন্তু মোহাম্মদ মিঠুন পারলেন না হাতে জমাতে। ওই শটেই দুই রান নিয়ে জিতে গেল পাকিস্তান। ম্যাচের শেষটা বাংলাদেশের জন্য হয়ে রইল যেন প্রতীকী। ব্যাটিং-বোলিংয়ে বাংলাদেশ ক্ষেত্র তৈরি করে দারুণ কিছুর, কিন্তু বারবার নিজেরাই ফসকে ফেলেছে সুযোগ। পাকিস্তান সিরিজ শুরু করেছে জয়ে।
  • শক্তিশালী দল নিয়ে আসছে বাংলাদেশ: মালিক
    বাংলাদেশে নিয়মিত খেলতে আসায় দেশটির ক্রিকেটের নাড়ি-নক্ষত্র সব জানা শোয়েব মালিকের। কাউকে পেয়েছেন দলে, কাউকে প্রতিপক্ষ হিসেবে। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি দল সম্পর্কে খুব ভালো ধারণা আছে এই অফ স্পিনিং অলরাউন্ডার। শক্তিশালী, ভারসাম্যপূর্ণ একটি দলের বিপক্ষে খেলতে হবে বলে পাকিস্তানের ক্রিকেটারদের সতর্ক করে দিয়েছেন তিনি।
  • মুশফিক-রুশোর সঙ্গে লড়াইয়ে মালিক
    ফাইনালের দুই দলের তিন ক্রিকেটার আছেন রান সংগ্রাহকদের তালিকার শীর্ষে থেকে বঙ্গবন্ধু বিপিএল শেষ করার লড়াইয়ে। এই মুহূর্তে চূড়ায় থাকা মুশফিকুর রহিমের সবচেয়ে কাছে আছেন খুলনা টাইগার্সেরই আরেক ব্যাটসম্যান রাইলি রুশো। তাদের চ্যালেঞ্জ জানাতে পারেন রাজশাহী রয়্যালসের অভিজ্ঞ ব্যাটসম্যান শোয়েব মালিক।
  • মালিকের আশা, শিগগিরই বড় ট্রফি জিতবে বাংলাদেশ
    বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক চিত্র বড্ড হতাশাজনক। মাঠের ক্রিকেটে পারফরম্যান্সে যেমন দৈন্যদশা, মাঠের বাইরে নানা বিতর্কে জেরবার দেশের ক্রিকেট। তবে শোয়েব মালিক দেখছেন অন্য চিত্র। বিপিএল খেলতে আসা পাকিস্তানি অলরাউন্ডারের ধারণা, দ্রুতই বড় কোনো ট্রফি জিতবে বাংলাদেশ।
  • ক্যারিয়ার সেরা ইনিংসে খুলনার জয়ের নায়ক মুশফিক
    ঝড় তুলে রাজশাহী রয়্যালসকে আসরের সর্বোচ্চ সংগ্রহ এনে দিলেন শোয়েব মালিক। মুশফিকুর রহিমের ক্যারিয়ার সেরা ইনিংসে সেই রান টপকে গেল খুলনা টাইগার্স। রান উৎসবের ম্যাচে পেল দারুণ এক জয়। 
  • টি-টোয়েন্টিতেও শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান
    নতুন ওপেনিং জুটির ভালো শুরু। আবারও শোয়েব মালিকের ঝড়। সিরিজে প্রথমবার খেলতে নামা মোহাম্মদ আমিরের ক্যারিয়ার সেরা বোলিং। সব মিলিয়ে পাকিস্তানের আরও একটি জয়। গাদ্দাফি স্টেডিয়ামের কানায় কানায় পূর্ণ গ্যালারির উৎসবের উপলক্ষ।