• বাবরকে সরিয়ে শীর্ষে মালান
    টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যাট হাতে দুর্দান্ত ধারাবাহিকতার পুরস্কার পেলেন দাভিদ মালান। দীর্ঘদিন শীর্ষে থাকা বাবর আজমকে সরিয়ে এই ইংলিশ ব্যাটসম্যান এখন আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের এক নম্বর ব্যাটসম্যান।
  • কোহলির ধারেকাছে নিজেকে দেখেন না মালান
    পরিসংখ্যানের একটি জায়গায় এখন বিরাট কোহলিকে টপকে টি-টোয়েন্টি ক্রিকেটে সবার ওপরে দাভিদ মালান। তবে এই পরিসংখ্যানের ফাঁকির দিকটাও জানেন ইংল্যান্ডের এই ব্যাটসম্যান। নিজেকে তাই কোহলির সঙ্গে তুলনায়ই রাখতে চান না মালান। তার বরং ভাবনা, একাদশে জায়গা পাকা করতে হবে।
  • ‘অবিশ্বাস্য ধারাবাহিক’ মালান
    টি-টোয়েন্টি ক্যারিয়ারের শুরু থেকেই যেভাবে ছুটে চলেছেন দাভিদ মালান, তাতে অভিভূত সাবেক ইংল্যান্ড অধিনায়ক নাসের হুসেইন। জনপ্রিয় এই ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষকের মতে, ২০ ওভারের ক্রিকেটে এমন ধারাবাহিকতা অবিশ্বাস্য।
  • পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ড টি-টোয়েন্টি দলে মালান-জর্ডান
    ইংল্যান্ডের সীমিত ওভারের দলে ফিরেছেন টপ অর্ডার ব্যাটসম্যান দাভিদ মালান ও পেসার ক্রিস জর্ডান। পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলে আরও ফিরেছেন অলরাউন্ডার লুইস গ্রেগোরি ও ডেভিড উইলি।
  • শেষ বল জানতেনই না মালান!
    আন্তর্জাতিক ক্রিকেটে প্রতিটি রানই মূল্যবান। ইনিংসের শেষ বলে সুযোগ থাকার পরও কোনো ব্যাটসম্যান রান না নিলে সমালোচনা হওয়াই স্বাভাবিক। সমালোচনা মেনে নিয়ে যে ব্যাখ্যা দিয়েছেন দাভিদ মালান, তা জাগিয়েছে বিস্ময়। তিনি নাকি ভেবেছিলেন, ইনিংসের আরও এক ওভার বাকি!
  • এনগিডি-মালানের ঝলকে দক্ষিণ আফ্রিকার জয়
    ক্যারিয়ার সেরা বোলিংয়ে লক্ষ্যটা নাগালে রাখলেন লুঙ্গি এনগিডি। অভিষেকে প্রথম বলেই ফেরা ইয়ানেমান মালানের এবার হলো উল্টো অভিজ্ঞতা। দারুণ এক সেঞ্চুরিতে দ্বিতীয় ওয়ানডেতে দলের জয়কে সঙ্গে নিয়ে ফিরলেন। এক ম্যাচ বাকি থাকতেই অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জিতে নিল দক্ষিণ আফ্রিকা।
  • ‘সাব্বির কাল বাদ পড়েছিল, আজ খেলল অবিশ্বাস্য ইনিংস’
    সাব্বির রহমানের আউট ম্যাচের টার্নিং পয়েন্ট, মানছেন দাভিদ মালান। তবে হারের জন্য সতীর্থকে দায় দিচ্ছেন না কুমিল্লা ওয়ারিয়র্স অধিনায়ক। একাদশে ফিরে যেভাবে খেলেছেন, তাতে সাব্বির প্রশংসাই পেলেন মালানের।
  • মালানের কাছে ম্যাচ সেরা সৌম্য
    ক্রিজে থেকে দেখেছেন সৌম্য সরকারের ইনিংসের শুরু, বাকিটুকু দেখেছেন ড্রেসিং রুম থেকে। দায়িত্বশীল ইনিংসের জন্য নিজে জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার। তবে কুমিল্লা ওয়ারিয়র্স অধিনায়ক দাভিদ মালান মনে করেন, ম্যাচের আসল নায়ক সৌম্য।
  • যে কারণে বাদ সাব্বির
    প্রত্যাশা অনুযায়ী খেলতে না পারায় একাদশে জায়গা হারিয়েছেন সাব্বির রহমান। কুমিল্লা ওয়ারিয়র্স অধিনায়ক দাভিদ মালান জানিয়েছেন, কোচ ওটিস গিবসন ও টেকনিক্যাল পরামর্শক মিনহাজুল আবেদীন একাদশ থেকে বাদ দিয়েছেন ডানহাতি ব্যাটসম্যানকে।
  • বিপিএলের সূচি নিয়ে প্রশ্ন সালাউদ্দিন-মালানের
    বিপিএলের সূচি নিয়ে এবার শুরু থেকেই চাপা বিরক্তি ছিল অনেকের। বিপিএল যখন হাঁটছে শেষের পথে, বিরক্তিও প্রকাশ্য হতে শুরু করেছে। ঢাকা প্লাটুন কোচ মোহাম্মদ সালাউদ্দিন যেমন বলছেন, সূচি আরও গোছানো হওয়া উচিত ছিল। কুমিল্লা অধিনায়ক দাভিদ মালানের চোখে এই সূচি অদ্ভুতুড়ে।
  • শেষ বলের বাউন্ডারিতে কুমিল্লার রোমাঞ্চকর জয়
    অপেক্ষা তখন শেষ বলের। প্রয়োজন ৩ রান। দাভিদ মালান রান আউট হওয়ার পর উইকেটে যাচ্ছিলেন সানজামুল ইসলাম। কিন্তু মাঠে ঢোকার পরও ফিরিয়ে আনা হলো তাকে, পাঠানো হলো মুজিব-উর-রহমানকে। শেষ বলটি লিয়াম প্লাঙ্কেট করলেন ফুল টস। মিড উইকেট দিয়ে বাউন্ডারিতে পাঠিয়ে মুজিবই কুমিল্লাকে এনে দিলেন রোমাঞ্চকর জয়।
  • সেঞ্চুরিয়ান মালানকে ছাপিয়ে আফিফ
    সাব্বির রহমান-ইয়াসির আলীদের বাজে দিনে কুমিল্লা ওয়ারিয়র্সকে টেনেছেন দাভিদ মালান। ইংলিশ ব্যাটসম্যানের দারুণ সেঞ্চুরি ছাপিয়ে গেছে আফিফ হোসেনের চমৎকার ইনিংস। শেষটায় রবি বোপারা ও আন্দ্রে রাসেলের ঝড়ো ব্যাটিংয়ে সহজ জয়ই পেয়েছে রাজশাহী রয়্যালস।
  • মালান-মর্গ্যানের রান উৎসবে ম্লান নিউ জিল্যান্ড
    আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিলেন দাভিদ মালান। অধিনায়ক ওয়েন মর্গ্যান গেলেন সেঞ্চুরির কাছে। দুজনের বিস্ফোরক ব্যাটিংয়ে রেকর্ড সংগ্রহ গড়ল ইংল্যান্ড। বিশাল লক্ষ্য তাড়ায় নিউ জিল্যান্ড শুরুটা ভালো করলেও পাত্তাই পেল না পরে।
  • মালান-বেয়ারস্টোর ব্যাটে দুর্দান্ত ইংল্যান্ড
    টস জয়ের পর জো রুটের মুখে খেলে গেল দারুণ হাসি। দিনের মাঝামাঝি নাগাদ সেই হাসি উধাও। দিন শেষে ইংলিশ অধিনায়কের মুখে সেই হাসি আবার ফিরিয়ে আনলেন দলের নবীন একজন। প্রথম টেস্ট সেঞ্চুরির স্বাদ পেলেন ডাভিড মালান। পার্থ টেস্টের প্রথম দিনটি ইংল্যান্ড করে নিল নিজেদের।
  • ইংল্যান্ডের তিনে এবার ওয়েস্টলি
    অনেক আশা নিয়ে ফেরানো হয়েছিল গ্যারি ব্যালান্সকে। কিন্তু তৃতীয় টেস্টেই ইংল্যান্ডের তিন নম্বরে ব্যাট করতে দেখা যাবে আরেকজনকে। এবার অবশ্য পুরোনো কেউ নন। ইংল্যান্ডের টেস্ট দলে নতুন মুখ টম ওয়েস্টলি।
  • মালান ঝড়ে সিরিজ ইংল্যান্ডের
    ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার পরীক্ষা-নিরীক্ষার সিরিজে তৃতীয় ও শেষ ম্যাচে ব্যবধান গড়ে দিলেন আন্তর্জাতিক ক্রিকেটে নতুন মুখ ডেভিড মালান। তার ঝড়ো ব্যাটিংয়ে ম্যাচ আর সিরিজ জিতেছে নিয়েছে ইংল্যান্ড।
  • বরিশালকে জেতালেন শাহরিয়ার-মালান
    তখনও হাতে উইকেট ৯টি। কিন্তু রান বলের টানাপোড়েন বাড়ছিল সময়ের সঙ্গে। থিতু দুই ব্যাটসম্যান হঠাৎ করেই মনে হচ্ছিলো ক্লান্ত। তিন বলেই সমীকরণ সহজ করে দিলেন ডেভিড মালান। ডোয়াইন স্মিথকে টানা তিন ছক্কায় জয় নিয়ে এলেন নাগালে। পরে দুই উইকেট হারালেও শেষ ওভারে দুই চারে শেষ করলেন মুশফিকুর রহিম।