• প্রথম স্তরে নজর মুমিনুল-মার্শালের
    দুই অধিনায়কের মুখেই লাজুক হাসি। কারণটা বোঝা গেল একটু পরে, যে ট্রফি উন্মোচন করলেন সেটি জেতার জন্য খেলবে না তাদের দল! চট্টগ্রাম ও ঢাকা মেট্রো যে খেলবে এনসিএলের দ্বিতীয় স্তরে। তবে আগামী আসরে এই ট্রফির জন্য লড়তে মরিয়া মুমিনুল হক ও মার্শাল আইয়ুব।
  • সবচেয়ে বড় মঞ্চের জন্য মার্শালের প্রস্তুতি
    টেস্ট খেলার স্বপ্ন দেখা ক্রিকেটাররা অধীর আগ্রহে অপেক্ষা করেন জাতীয় ক্রিকেট লিগ বা এনসিএলের জন্য। তাদের একজন মার্শাল আইয়ুব। অভিজ্ঞ এই ব্যাটসম্যান মনে করেন, জাতীয় দলের বাইরে থাকাদের নিজেদের প্রমাণের সবচেয়ে বড় মঞ্চ এনসিএল।
  • ‘স্বাভাবিক ব্যাটিংয়েই সুন্দর মার্শাল’
    তার ব্যাটিংয়ের ঘরানা টি-টোয়েন্টির সঙ্গে যায় না। এই ধারণার চক্করে ৫ বছরেরও বেশি সময় ধরে মার্শাল আইয়ুব সুযোগই পেলেন না এই সংস্করণে। দীর্ঘ বিরতির পর যখন পেলেন সেই সুযোগ, মার্শাল যেন নিজেকে চেনালেন নতুন করে। তার সতীর্থ আরাফাত সানি অবশ্য অবাক নন। তার মতে, নিজের স্বাভাবিক খেলাটা খেলতে পেরেছে বলেই সুন্দর খেলেছেন মার্শাল।
  • মার্শালের অপরাজিত সেঞ্চুরি
    জাতীয় লিগটা মোটেও ভালো কাটছিল না ঢাকা মেট্রো অধিনায়ক মার্শাল আইয়ুবের। আগের ছয় ইনিংসের চারটিতে যেতে পারেননি দুই অঙ্কে। শেষটায় ফিরলেন ছন্দে। চট্টগ্রামের বিপক্ষে তুলে নিলেন সেঞ্চুরি। 
  • তৃতীয় দিনে মার্শালের ফিফটি, ব্যর্থ আশরাফুল
    নিজেকে খুঁজে ফেরা সৌম্য সরকার ফিরলেন ফিফটির কাছে গিয়ে। চার দিনের প্রস্তুতি ম্যাচের তৃতীয় দিন পঞ্চাশ ছুঁয়ে অপরাজিত বিসিবি লাল দলের মার্শাল আইয়ুব।
  • মিজানুরের সেঞ্চুরি, পারলেন না শান্ত
    মুশফিকুর রহিমের সেঞ্চুরিতেও প্রথম ইনিংসে ফলো অন এড়ানো যায়নি। দ্বিতীয় ইনিংসে ছিল কঠিন চ্যালেঞ্জ। মিজানুর রহমান ও নাজমুল হোসেন শান্তর ব্যাটে সেই চ্যালেঞ্জ জিতে মধ্যাঞ্চলের বিপক্ষে ম্যাচ বাঁচিয়েছে উত্তরাঞ্চল। তবে মিজানুর সেঞ্চুরি করলেও অল্পের জন্য পারেননি শান্ত।
  • মার্শালের সেঞ্চুরি, হলো না মোশাররফের
    অনেকটা আগের দিনের মতোই। একজন করলেন সেঞ্চুরি, সম্ভাবনা জাগিয়ে পারলেন না আরেকজন। প্রথম দিনে সেঞ্চুরি করেছিলেন সাদমান ইসলাম, সাইফ হাসান ফিরেছিলন ৯৪ রানে। দ্বিতীয় দিনে সেঞ্চুরি করেছেন মার্শাল আইয়ুব। নিজের শততম প্রথম শ্রেণির ম্যাচে শতরানের দিকে এগিয়ে যাচ্ছিলেন মোশাররফ হোসেনও। কিন্তু থামতে হলো সঙ্গীর অভাবে।
  • প্রাইম ব্যাংকের নাটকীয় জয়
    ক্যারিয়ার সেরা ইনিংস খেলেও প্রাইম দোলেশ্বরকে জেতাতে পারলেন না মার্শাল আইয়ুব। মেহরাব হোসেন জুনিয়ারের সেঞ্চুরিতে নাটকীয় জয় পেয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।
  • জোড়া সেঞ্চুরি ছাপিয়ে লিটনের ক্যারিয়ার সেরা ব্যাটিং
    ওয়ানডে দলে জায়গা হারানো লিটন দাস উজ্জ্বল লিগে। ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে প্রাইম দোলেশ্বরকে এনে দিয়েছেন টানা দ্বিতীয় জয়। সেঞ্চুরি করেও কলাবাগান ক্রীড়া চক্রের টানা তৃতীয় হার ঠেকাতে পারেননি মোহাম্মদ আশরাফুল ও তাইবুর রহমান।
  • ড্রয়ের আগে মার্শালের সেঞ্চুরি
    ম্যাচের ভাগ্যে ড্র লেখা হয়ে গিয়েছিল আগেই। শেষ দিনে ব্যক্তি অর্জনের খাতায় সমৃদ্ধ হলো কজনের। মার্শাল আইয়ুব করলেন সেঞ্চুরি, সানজামুল ইসলাম নিলেন ৫ উইকেট। অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া হলো মেহরাব হোসেন জুনিয়রের।
  • শাহরিয়ার, মার্শালের ব্যাটে শিরোপা লড়াইয়ে দোলেশ্বর
    হারলেই শিরোপার আশা শেষ- এমন সমীকরণ চাপ হয়ে দাঁড়াতে পারেনি প্রাইম দোলেশ্বরের সামনে। শাহরিয়ার নাফীস ও মার্শাল আইয়ুবের ব্যাটে মোহামেডানকে হারিয়ে শিরোপার সম্ভাবনা বাঁচিয়ে রেখেছে দলটি।
  • মার্শালের ব্যাটে দোলেশ্বরের জয়
    রজত ভাটিয়া, আরাফাত সানির দারুণ বোলিংয়ে লক্ষ্যটা ছিল ধরা ছোঁয়ার মধ্যেই। মার্শাল আইয়ুব ও শাহরিয়ার নাফীসের ব্যাটে বাকিটা সেরেছে প্রাইম দোলেশ্বর। সুপার লিগের ম্যাচে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ৬ উইকেটে হারিয়েছে দলটি।
  • মার্শাল-শাহরিয়ার হারিয়ে দিলেন আবাহনীকে
    আগের রাউন্ডে হেরে গাজী গ্রুপ সুযোগ করে দিয়েছিল তাদেরকে ছোঁয়ার। কিন্তু পারল না কাছাকাছি থাকা আবাহনী। উল্টো শেষ রাউন্ডে আবাহনীকে হারিয়ে তাদের পাশাপাশি থেকেই সুপার লিগে গেল প্রাইম দোলেশ্বর।