• এক বছরের জন্য নিষিদ্ধ লঙ্কান ত্রয়ী
    জৈব সুরক্ষা বলয় ভাঙ্গার দায়ে চড়া মাশুল দিতে হচ্ছে কুসল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা ও নিরোশান ডিকভেলাকে। আন্তর্জাতিক ক্রিকেটে এক বছরের জন্য তাদের নিষিদ্ধ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। একই সঙ্গে তিন ক্রিকেটারকে এক কোটি রুপি করে জরিমানাও করেছে তারা।
  • বড় শাস্তির মুখে মেন্ডিস, গুনাথিলাকা ও ডিকভেলা
    জৈব সুরক্ষা বলয় ভেঙে আপাতত ক্রিকেটের বাইরে থাকা লঙ্কান ত্রয়ীর সামনে অপেক্ষা করছে বড় শাস্তি। পাঁচ সদস্যের তদন্ত কমিটি কুসল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা ও নিরোশান ডিকভেলার বিরুদ্ধে কঠোর শাস্তির সুপারিশ করেছে।
  • বলয় ভেঙে নিষিদ্ধ মেন্ডিস-ডিকভেলা-গুনাথিলাকা
    ইংল্যান্ড সফর শেষ কুসল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা ও নিরোশান ডিকভেলার। জৈব-সুরক্ষা বলয় ভাঙায় এই তিন ক্রিকেটারকে সাময়িক নিষিদ্ধ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।
  • বাংলাদেশের সামনে নতুন চেহারার শ্রীলঙ্কা
    থিসারা পেরেরার চমক জাগানো অবসরের ঘোষণার সময় যে ইঙ্গিত মিলেছিল, সেটাই সত্যি হলো। বাংলাদেশ সফরের শ্রীলঙ্কা দলে পরিবর্তনের ছড়াছড়ি। নতুন চেহারার এক দল নিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আসছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।
  • বাদ মেন্ডিস, সিরিজ শেষ লঙ্কান অধিনায়কের
    ব্যাট হাতে বাজে সময় কাটানো কুসল মেন্ডিসকে ইংল্যান্ড সিরিজের বাকি অংশ থেকে বাদ দিয়েছে শ্রীলঙ্কা। চোট থেকে সেরে না ওঠায় ছিটকে গেছেন অধিনায়ক দিমুথ করুনারত্নে।
  • টানা চার ইনিংসে শূন্য, রেকর্ড বইয়ে মেন্ডিস
    দক্ষিণ আফ্রিকা থেকে দেশের চেনা আঙিনায় ফিরেও রানে ফেরা হলো না কুসল মেন্ডিসের। শ্রীলঙ্কান ব্যাটসম্যান আবারও আউট হলেন শূন্য রানে। তাতে তার নাম লেখা হয়ে গেল রেকর্ড বইয়ে। বলার অপেক্ষা রাখে না, রেকর্ডটি অনাকাঙ্ক্ষিত!
  • বাংলাদেশ সিরিজের আগে চান্দিমালের ট্রিপল সেঞ্চুরি
    বাংলাদেশের ক্রিকেটাররা যখন একক অনুশীলন দিয়ে মাঠে ফিরতে শুরু করেছেন শ্রীলঙ্কায় তখন নিজেদের ঝালিয়ে নিচ্ছেন দিনেশ চান্দিমাল, কুসল মেন্ডিসরা। খেলছেন প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্টে, উপহার দিচ্ছেন রেকর্ড। দারুণ ছন্দে থাকা দিনেশ চান্দিমালের ব্যাট থেকে এবার এসেছে অপরাজিত ট্রিপল সেঞ্চুরি।
  • জামিনে মুক্ত মেন্ডিস
    সড়ক দুর্ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার হওয়ার পরদিন জামিনে মুক্তি পেয়েছেন শ্রীলঙ্কান ব্যাটসম্যান কুসল মেন্ডিস।
  • গাড়িচাপায় মানুষ হত্যার অভিযোগে গ্রেপ্তার মেন্ডিস
    সড়ক দুর্ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে শ্রীলঙ্কান ব্যাটসম্যান কুসল মেন্ডিসকে। লঙ্কান পুলিশের অভিযোগ, মেন্ডিসের গাড়ির ধাক্কায় নিহত হয়েছেন ৬৪ বছর বয়সী এক সাইকেল আরোহী।
  • অবসরে ‘ক্যারম বলের’ স্রষ্টা মেন্ডিস
    সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ভিডিও বিশ্লেষণ যুগের প্রথম রহস্য স্পিনার অজন্তা মেন্ডিস।
  • মেন্ডিস-ম্যাথিউসের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার লড়াই
    কোনো উইকেট না হারিয়ে নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টের চতুর্থ দিন কাটিয়ে দিল শ্রীলঙ্কা। কুসল মেন্ডিস ও অ্যাঞ্জেলো ম্যাথিউস তুলে নিলেন সেঞ্চুরি। দ্বিতীয় ইনিংসে দেশের সর্বোচ্চ রানের জুটিতে বাঁচিয়ে রাখলেন শ্রীলঙ্কার আশা।
  • মেন্ডিসের ব্যাটে লড়ছে শ্রীলঙ্কা
    ত্রিনিদাদ টেস্টে দ্বিতীয় ইনিংস ঘোষণা করলেন জেসন হোল্ডার। শ্রীলঙ্কাকে দ্বিতীয়বার অলআউট করতে সতীর্থদের দিলেন যথেষ্ট ওভার। তবে চতুর্থ দিন ব্যবধান অনেকটাই কমিয়ে এনেছে অতিথিরা। কুসল মেন্ডিসের ব্যাটে প্রথম টেস্টে লড়ছে লঙ্কানরা।
  • বাংলাদেশের হতাশায় মোড়ানো আরেকটি দিন
    নির্বিষ বোলিং, গা ছাড়া ফিল্ডিং, সুযোগ হাতছাড়া করা আর বাজে শরীরী ভাষা-সব কিছু মিলিয়ে দিনজুড়ে হতাশা। সারা দিনে বাংলাদেশের প্রাপ্তি বলতে কুসল মেন্ডিস ও ধনঞ্জয়া ডি সিলভার উইকেট। তবে তার আগে দুজনই করেছেন বড় সেঞ্চুরি। দুজনের জুটিতে হয়েছে রেকর্ড। বাংলাদেশের বড় রান টপকেও তাই অনায়াসে লিড নেওয়ার খুব কাছে শ্রীলঙ্কা।
  • বাংলাদেশ সফরে শ্রীলঙ্কা টেস্ট দলে মেন্ডিস
    ওয়ানডের পর শ্রীলঙ্কার টেস্ট দলেও ফিরেছেন টপ অর্ডার ব্যাটসম্যান কুসল মেন্ডিস। বাংলাদেশ সফরে দ্বীপ দেশটির ১৬ সদস্যের দলে ফিরেছেন দানুশকা গুনাথিলকা, দুশমন্থ চামিরা ও লাহিরু কুমারা। দলে নতুন মুখ আকিলা দনাঞ্জয়া।
  • বাংলাদেশ সফরে শ্রীলঙ্কার নেতৃত্বে ম্যাথিউস
    আবার শ্রীলঙ্কার ওয়ানডে দলের নেতৃত্ব পেয়েছেন অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস। ত্রিদেশীয় সিরিজের দলে নতুন মুখ পেসার শিহান মদুশঙ্কা। ১৬ সদস্যের দলে ফিরেছেন দিনেশ চান্দিমাল, কুসল মেন্ডিস ও ভানিদু হাসারাঙ্গা।
  • ফলোঅনে পড়া শ্রীলঙ্কার লড়াই
    রবিচন্দ্রন অশ্বিনের স্পিনে দুইশ রানের আগেই অলআউট হয়ে যাওয়া শ্রীলঙ্কা লড়ছে ইনিংস ব্যবধানে পরাজয় এড়াতে। ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টে দারুণ এক শতকে পথ দেখানো কুসল মেন্ডিস ফিরেছেন দিনের শেষ বেলায়। শতকের পথে থাকা দিমুথ করুনারত্নের ব্যাট আশা দেখাচ্ছে স্বাগতিকদের।
  • দ্বিশতকের জন্য উন্মুখ মেন্ডিস
    পাল্লেকেলেতে সম্ভাবনা জাগিয়েও পারেননি কুসল মেন্ডিস। এবার ভাগ্য আছে তার পাশে। প্রথম বলে বেঁচে যাওয়া টপঅর্ডার এই ব্যাটসম্যান মরিয়া ক্যারিয়ারের প্রথম দ্বিশতক পেতে।