• ‘সাদা বলে বিশ্বসেরা রশিদ’
    ওয়ানডে হোক বা টি-টোয়েন্টি, অনেক দিন ধরেই সাদা বলে ইংল্যান্ডের বড় ভরসা আদিল রশিদ। র‍্যাঙ্কিংয়ের শীর্ষে অবশ্য উঠতে পারেননি এখনও কোনো সংস্করণেই। তবে অলরাউন্ডার মইন আলির মতে, ছন্দে থাকলে এই লেগ স্পিনারই সাদা বলের বিশ্বসেরা।
  • অপেক্ষা বাড়ল মইন-বেয়ারস্টোর
    ইংল্যান্ড টেস্ট দলে ফেরার পথে অপেক্ষা বাড়ল অফ স্পিনিং অলরাউন্ডার মইন আলি ও কিপার-ব্যাটসম্যান জনি বেয়ারস্টোর। দলে ফিরেছেন ওপেনার ররি বার্নস ও পেসার জফ্রা আর্চার।
  • শুরুর টেস্টে মইনকে দলে চান হার্মিসন
    ৩০ জনের প্রাথমিক দলে আছেন বটে, তবে ১৫ সদস্যের দলে মইন আলি থাকবেন কী না, তা এখনও নিশ্চিত নয়। দলে জায়গা নিয়ে রয়েছে প্রবল লড়াই। অনেক দিন ধরে টেস্ট দলের বাইরে থাকা এই অফ স্পিনিং অলরাউন্ডারকে এগিয়ে রাখছেন স্টিভ হার্মিসন। সাবেক এই পেসার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে শুরুর একাদশে দেখতে চান মইনকে।
  • ইংল্যান্ডের ৩০ জনের দলে মইন
    ইংল্যান্ডের টেস্ট দলে হারানো জায়গা ফিরে পাওয়ার পথে এক ধাপ এগোলেন মইন আলি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ সামনে রেখে ইংল্যান্ডের ৩০ সদস্যের অনুশীলন ক্যাম্পের দলে রাখা হয়েছে এই অফ স্পিনিং অলরাউন্ডারকে।
  • পারলে কালই টেস্ট খেলতেন মইন
    টেস্ট ক্রিকেট আবার কবে মাঠে গড়াবে, সেটি অনিশ্চয়তার স্রোতে দোদুল্যমান। তবে মইন আলির আর তর সইছে না। ইংল্যান্ডের টেস্ট দলে জায়গা হারানো ক্রিকেটার নিজেকে এখন প্রস্তুত মনে করছেন লাল বলের লড়াইয়ের জন্য। এই অলরাউন্ডার বলছেন, পারলে কালই টেস্ট খেলতে নেমে যেতেন।
  • লর্ডস টেস্টের ইংল্যান্ড দলে লিচ, বাদ পড়লেন মইন
    অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচের ইংল্যান্ড দল থেকে বাদ পড়েছেন অফ স্পিনার মইন আলি। লর্ডস টেস্টের ১২ সদস্যের দলে ডাক পেয়েছেন বাঁহাতি স্পিনার জ্যাক লিচ।
  • ‘বন্ধু’ কোহলিকে আউট করতে চান মইন
    বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচে প্রতিপক্ষ অধিনায়ক বিরাট কোহলির গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিতে চান ইংল্যান্ডের অলরাউন্ডার মইন আলি।
  • ফোকসের সেঞ্চুরির পর মইনের স্পিন ঝলক
    দিনের শুরুতে ব্যাটিংয়ে ছিল ইংল্যান্ড। দিনের শেষেও তারা। সকালে বেন ফোকসের সেঞ্চুরির রেশ নিয়ে শেষ হয়েছে প্রথম ইনিংস। বিকেলে দুই ইংলিশ ওপেনার দেখিয়েছেন দৃঢ়তা। মাঝে ইংলিশদের স্পিনে নাকাল হয়েছে শ্রীলঙ্কা। তিন ইংলিশ স্পিনারই দারুণ বোলিং করেছেন, তবে উজ্জ্বলতম ছিলেন মইন আলি।
  • মইনের স্পিনে দারুণ জয়ে সিরিজ ইংল্যান্ডের
    বিরাট কোহলি বাধা হয়ে দাঁড়িয়েছিলেন আবারও। প্রতিরোধ গড়েছিলেন অজিঙ্কা রাহানে। কিন্তু এই দুজনের লড়াই শেষ হতেই যেন শেষ ভারতীয় ব্যাটিংয়ের দম। মইন আলির স্পিন ভেঙে দিল প্রতিপক্ষের মেরুদণ্ড। সঙ্গত ধরলেন পেসাররাও। দুর্দান্ত এক জয়ে ইংল্যান্ড নিশ্চিত করল সিরিজ জয়ও।
  • পুজারার দুর্দান্ত সেঞ্চুরিতে ভারতের লিড
    চাপের মুখে দুর্দান্ত এক সেঞ্চুরি করলেন চেতেশ্বর পুজারা। শেষ দুই ব্যাটসম্যানকে নিয়ে যোগ করলেন ৭৮ রান। মইন আলির স্পিন ভেল্কি সামলে প্রথম ইনিংসে দলকে লিড এনে দিলেন ভারতের টপ অর্ডার এই ব্যাটসম্যান।
  • রোমাঞ্চকর ম্যাচে জিতে এগিয়ে ইংল্যান্ড
    সামনে থেকে নেতৃত্ব দিলেন কেন উইলিয়ামসন। দারুণ এক সেঞ্চুরি করলেন নিউ জিল্যান্ড অধিনায়ক। কিন্তু তাকে মাঠ ছাড়তে হল হারের হতাশায়। রোমাঞ্চকর ম্যাচে নাটকীয় জয় তুলে নিয়েছে ইংল্যান্ড।
  • মইনের বিধ্বংসী সেঞ্চুরিতে ইংল্যান্ডের জয়
    দুটি সেঞ্চুরি আগেও করেছেন। তবে তখন ছিলেন টপ অর্ডারে। সময়ের পরিক্রমায় এখন ব্যাট করেন অনেক নিচে। সময়ই পান কম। সেইটুকুতেই সেঞ্চুরির উপায় বের করে ফেললেন মইন আলি। সাতে নেমে করলেন বিধ্বংসী এক সেঞ্চুরি। রানের পাহাড় গড়ে জিতল ইংল্যান্ড।
  • মইনের রেকর্ড, সিরিজ ইংল্যান্ডের
    সিরিজটা দুর্দান্ত কাটলো মইন আলির। প্রথম ক্রিকেটার হিসেবে চার ম্যাচের কোনো সিরিজে আড়াইশর বেশি রানের সঙ্গে নিলেন ২৫ উইকেট। তার অলরাউন্ড নৈপুণ্যে সিরিজ জিতল ইংল্যান্ড।
  • মইনের ক্যারিয়ার সেরা বোলিংয়ে বিধ্বস্ত দক্ষিণ আফ্রিকা
    গ্রিপ আর টার্ন, চতুর্থ দিনের শুরু থেকেই বদলে গেছে লর্ডসের ২২ গজ। ৩৩১ রানের লক্ষ্য দিয়ে তাই অনেকটাই নিশ্চিন্ত ছিল ইংল্যান্ড। তবে এভাবে ভেঙে পড়বে দক্ষিণ আফ্রিকা, সেটি হয়ত ভাবতে পারেননি ইংলিশরাও! ১৯ উইকেট পতনের দিনে বিধ্বস্ত প্রোটিয়ারা।
  • মর্গ্যানের শতকে দ. আফ্রিকাকে হারাল ইংল্যান্ড
    সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন ওয়েন মর্গ্যান। শেষটায় ঝড় তুলেছেন মইন আলি। দুই জনের দাপুটে ব্যাটিংয়ে বিশাল সংগ্রহ গড়া ইংল্যান্ড জিতেছে সহজেই। ব্যাটে-বলে বিবর্ণ দক্ষিণ আফ্রিকা প্রথম ওয়ানডেতে হেরেছে ৭২ রানে।
  • মর্গ্যান-রুটের ব্যাটে ভারতকে হারাল ইংল্যান্ড
    প্রথম টি-টোয়েন্টিতে ভারতের ব্যাটসম্যানদের বেঁধে রেখে লক্ষ্যটা নাগালে রেখেছিলেন বোলাররা। বাকিটুকু সারতে কোনো সমস্যা হয়নি ওয়েন মর্গ্যান ও জো রুটের। তাদের দৃঢ়তাভরা ব্যাটিংয়ে সহজ জয় পেয়েছে ইংল্যান্ড।
  • মইনের শতকে ইংল্যান্ডের দিন
    মইন আলির পঞ্চম শতকে চেন্নাই টেস্টের প্রথম দিনটি ইংল্যান্ডের। জো রুট ও জনি বেয়ারস্টোর সঙ্গে এই অলরাউন্ডারের দুটি চমৎকার জুটিতে ভারতের বিপক্ষে প্রথম ইনিংসে বড় সংগ্রহের পথে রয়েছে অতিথিরা। 
  • ৩ শতকে রানের পাহাড়ে ইংল্যান্ড
    রাজকোট টেস্টে জো রুটের পর শতক করেছেন মইন আলি ও বেন স্টোকস। তাদের দারুণ ব্যাটিংয়ে প্রথম ইনিংসে রানের পাহাড় গড়েছে ইংল্যান্ড। তবে দুই উদ্বোধনী ব্যাটসম্যানের দৃঢ়তায় জবাবটা ভালোই দিচ্ছে ভারত।
  • কৃতিত্ব স্টোকসকে দিলেন মইন
    তামিম ইকবাল-মুমিনুল হকের ব্যাটে দারুণভাবে এগিয়ে চলা বাংলাদেশকে গুঁড়িয়ে দেওয়ায় সবচেয়ে বড় অবদান ৫ উইকেট নেওয়া মইন আলির। তবে এই অফ স্পিন অলরাউন্ডার মনে করছেন, মাঠে আসল কাজটা করেছেন বেন স্টোকস।
  • মইনের কাছে ৫০-৫০
    শক্ত ভিতের পরও বাংলাদেশের ইনিংস ভেঙে পড়েছে হুড়মুড়িয়ে। শেষ বিকেলে ইংলিশদের টপ অর্ডারও গেল হারিয়ে। দিনশেষে এগিয়ে কে? অনেকেই হয়ত খানিকটা এগিয়ে রাখবেন ইংল্যান্ডকে। তবে ইংলিশদের প্রথম দিনের নায়ক মইন আলি দুই দলকেই দেখছেন সমতায়।
  • এত স্পিন আশা করেনি ইংল্যান্ড
    জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেটে যে স্পিন ধরবে তা আগেই বুঝতে পেরেছিল ইংল্যান্ড। বাংলাদেশও যে শুরু থেকেই স্পিনার দিয়ে আক্রমণ করবে তাও অতিথিদের ভাবনায় ছিল। তবে বল যে এত বেশি ঘুরবে সেটা ধারণা করতে পারেননি অ্যালেস্টার কুকের দল। 
  • বাংলাদেশের নিরাপত্তাই সেরা: মইন আলি
    বাংলাদেশে ইংল্যান্ড দলকে দেওয়া নিরাপত্তা ব্যবস্থায় মুগ্ধ মইন আলি। ইংল্যান্ডের এই অলরাউন্ডার মনে করছেন, সফরে তাদের যেভাবে নিরাপত্তা দেওয়া হচ্ছে তা বিশ্বের সেরা।
  • বাংলাদেশে ‘অবশ্যই’ আসবেন মইন আলি
    এখনও দ্বিধায় আছেন ইংল্যান্ডের ওয়ানডে অধিনায়ক ওয়েন মর্গ্যান। লিয়াম প্লাঙ্কেটসহ আরও কয়েকজন সংশয়ে বাংলাদেশ সফরে আসা নিয়ে। তবে মইন আলির মনে বিন্দুমাত্র সংশয়ই নেই। দলে নির্বাচিত হলে বাংলাদেশে অবশ্যই আসবেন এই অলরাউন্ডার।