• বুমরাহর উন্নতি করার তাড়নায় মুগ্ধ বন্ড
    একজন পেসারের মধ্য যে গুণগুলো দেখতে চান শেন বন্ড, এর সবই আছে জাসপ্রিত বুমরাহর মাঝে। মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং কোচকে এসবের মধ্যে সবচেয়ে বেশি মুগ্ধ করেছে, এই পেসারের শেখার তাড়না। নিজেকে ছাপিয়ে যাওয়ার মানসিকতা।
  • বুমরাহর সুপার ওভারের পর ‘সুপার’ কোহলি
    এবারের আইপিএলের শুরুটা বেশ বাজে ছিল বিরাট কোহলির। যেন খুঁজে ফিরছিলেন নিজেকে। অনুশীলনে কিংবা ম্যাচে, ব্যাটিং করে পাচ্ছিলেন না স্বস্তি। এখন অবশ্য চেনা রূপে ফিরেছেন সময়ের সেরা এই ব্যাটসম্যান। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক জানিয়েছেন, জাসপ্রিত বুমরাহর বিপক্ষে খেলা সুপার ওভার তাকে ফিরিয়েছে কক্ষপথে।
  • বুমরাহর ভক্ত ব্রেট লি
    মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা খুঁজে পাচ্ছেন না লাসিথ মালিঙ্গার বিকল্প। ব্রেট লি দেখিয়ে দিলেন, জাসপ্রিত বুমরাহ আছেন না! অস্ট্রেলিয়ার সাবেক এই গতি তারকার মতে, দুর্দান্ত বোলিং স্কিল দিয়ে মালিঙ্গার ঘাটতি পূরণ করে দিতে পারেন বুমরাহ।
  • টি-টোয়েন্টি দিয়ে ফিরছেন বলে খুশি বুমরাহ
    আইপিএল দিয়ে আর কদিন পরই মাঠে ফিরছেন ভারতীয় ক্রিকেটাররা। লম্বা বিরতির পর ২০ ওভারের ক্রিকেট দিয়ে মাঠে ফিরছেন দেখে স্বস্তি পাচ্ছেন জাসপ্রিত বুমরাহ। ভারতের এই ফাস্ট বোলারের মতে, এত দীর্ঘ বিরতির পর টেস্টের জন্য প্রস্তুত হতে সময় লাগবে আরও।
  • বুমরাহর চোখে ইয়র্কারে সেরা মালিঙ্গা
    ইয়র্কারে সময়ের সেরাদের একজন জাসপ্রিত বুমরাহ। অনেকের মতে, তিনিই সেরা। তবে এই ভারতীয় ফাস্ট বোলার এগিয়ে রাখছেন আরেক জনকে। লাসিথ মালিঙ্গার ইয়র্কারকে এখনও সেরা মানছেন বুমরাহ।
  • আঙিনায় জায়গা ছিল না, তাই বুমরাহর ছোট্ট রান-আপ
    বোলিং রান-আপ ছোট, কিন্তু বলের গতি তীব্র। মাত্র কয়েক কদম দৌড়ে এসে যেভাবে গতির ঝড় তোলেন জাসপ্রিত বুমরাহ, ক্রিকেট বিশ্বের অনেকের কাছেই তা বড় বিস্ময়। সময়ের অন্যতম সেরা এই ফাস্ট বোলার এবার খোলাসা করলেন তার ছোট রান-আপের পেছনের ঘটনা।
  • অ্যাকশনের কারণে বুমরাহকে নিয়ে সংশয় ছিল অনেকের
    সময়ের সেরা পেসারদের একজন জাসপ্রিত বুমরাহ। সব সংস্করণেই দলের তিনি বড় সম্পদ। দুর্দান্ত স্কিল দিয়ে ভারতীয় পেসার কার্যকর ক্রিকেট দুনিয়ার সব প্রান্তে। অথচ অনেকেই তাকে বলেছিলেন, জাতীয় দলে খেলা তো বহুদূর, রঞ্জি ট্রফিতে একটি-দুটি ম্যাচে শেষ হবে তার ক্যারিয়ার। মূল কারণ, বোলিং অ্যাকশন!
  • বুমরাহর ক্যারিয়ারে ইব্রাহিমোভিচের ছাপ
    দুইজনই তারকা খেলোয়াড়, তবে দুইজনের খেলার বিভাগ সম্পূর্ণ আলাদা। তবুও ক্যারিয়ারের পথচলায় সুইডিশ ফুটবলার জ্লাতান ইব্রাহিমোভিচের সঙ্গে নিজের মিল খুঁজে পান জাসপ্রিত বুমরাহ।
  • ভারত দলে ফিরলেন বুমরাহ-ধাওয়ান
    চোট কাটিয়ে ভারত দলে ফিরেছেন পেসার জাসপ্রিত বুমরাহ ও ওপেনার শিখর ধাওয়ান। শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে আছেন এই দুই ক্রিকেটার।
  • অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে বুমরাহ
    দেশের মাটিতে প্রথম টেস্ট খেলার অপেক্ষায় ছিলেন জাসপ্রিত বুমরাহ। কিন্তু সময়ের আলোচিত এই ফাস্ট বোলারের অপেক্ষা দীর্ঘায়িত হতে যাচ্ছে আরও। চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে পারবেন না এই ভারতীয় বোলার। কবে মাঠে ফিরতে পারবেন, সেটির নিশ্চয়তা নেই এখনও।
  • এবার হ্যাটট্রিকে রাঙালেন বুমরাহ
    নিত্য নিজেকে ছাড়িয়ে যাওয়ার পালায় জাসপ্রিত বুমরাহ গড়লেন নতুন কীর্তি। আগের টেস্টে রেকর্ড গড়া বোলিংয়ের পর ভারতীয় ফাস্ট বোলার এবার করেছেন হ্যাটট্রিক। তার ক্যারিয়ার সেরা বোলিংয়ে আবারও বিধ্বস্ত ক্যারিবিয়ান ব্যাটিং।
  • বিহারির সেঞ্চুরির পর বিধ্বংসী বুমরাহ
    আগের টেস্টে হাতছানি দিয়েও মিলিয়ে গিয়েছিল সেঞ্চুরি। এবার আর মিলিয়ে যেতে দেননি হনুমা বিহারি। দেখা পেয়েছেন বহু কাঙ্ক্ষিত প্রথম টেস্ট সেঞ্চুরির। আগের টেস্টে বিধ্বংসী বোলিংয়ে রেকর্ড গড়েছিলেন জাসপ্রিত বুমরাহ। আগুনে বোলিংয়ে আবারও তিনি নাম লেখালেন রেকর্ড বইয়ে। এবার করলেন হ্যাটট্রিক। কিংস্টন টেস্টে ভারতের সামনে তাই দিশাহারা ওয়েস্ট ইন্ডিজ।
  • সাকিবকে টপকে দুইয়ে স্টোকস
    বীরোচিত পারফরম্যান্সে হেডিংলি টেস্টে ইংল্যান্ডকে অভাবনীয় জয় এনে দিয়েছেন বেন স্টোকস। পারফরম্যান্সের স্বীকৃতি মিলেছে র‍্যাঙ্কিংয়ে। আইসিসি টেস্ট অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে দুইয়ে উঠে এসেছেন এই ইংলিশ অলরাউন্ডার। দুই থেকে তিনে নেমে গেছেন একসময় শীর্ষে থাকা সাকিব আল হাসান।
  • বিধ্বংসী বোলিংয়ে বুমরাহর রেকর্ড
    আট ওভারের টানা একটি স্পেল। তাতেই বিধ্বস্ত ওয়েস্ট ইন্ডিজ। আগুনে বোলিংয়ে জাসপ্রিত বুমরাহ নিয়েছেন ৭ রানে ৫ উইকেট। গড়েছেন দারুণ এক রেকর্ড।
  • উইন্ডিজকে গুঁড়িয়ে চার দিনে জিতল ভারত
    সেঞ্চুরি করলেন অজিঙ্কা রাহানে। ৭ রানের আক্ষেপ নিয়ে ফিরলেন হনুমা বিহারী। বোলিংয়ে আলো ছড়ালেন জাসপ্রিত বুমরাহ। জ্বলে উঠলেন ইশান্ত শর্মা ও মোহাম্মদ শামিও। তাতে এক সেশনে গুটিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। অ্যান্টিগা টেস্টে বড় জয়ে দুই ম্যাচের সিরিজে এগিয়ে গেল ভারত।
  • বুমরাহর মন্ত্র নিবিড় অনুশীলন
    ইচ্ছেমতো ইয়র্কার দেওয়ার ক্ষমতায় এবং নিয়ন্ত্রিত বোলিংয়ে বিশ্বকাপে ভারতের এগিয়ে চলায় বড় অবদান রেখে চলেছেন জাসপ্রিত বুমরাহ। নেটে দীর্ঘসময় অনুশীলনেই এটা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন ডানহাতি এই পেসার।
  • অধিনায়কের আস্থায় আত্মবিশ্বাসী বুমরাহ
    দলের খুব প্রয়োজনের সময় এগিয়ে এলেন জাসপ্রিত বুমরাহ। দারুণ এক বাউন্সারে ভাঙলেন জমে যাওয়া তৃতীয় উইকেট জুটি। এক বল পর আরেকটি উইকেট নিয়ে ম্যাচে এগিয়ে দিলেন ভারতকে। দারুণ বোলিং করে আফগানিস্তানের বিপক্ষে ভারতের স্বস্তির জয়ে রাখলেন বড় অবদান। জিতলেন ম্যাচ সেরার পুরস্কার।
  • অনুশীলনে ছাড় দিতে নারাজ বুমরাহ
    নেটে ভারতের পেসার জাসপ্রিত বুমরাহর বলে আঘাত পেয়েছেন সতীর্থ বিজয় শংকর। তবে এ ঘটনায় অনুশীলনে কোনো রকম ছাড় দিতে রাজি নন আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা এই বোলার।
  • মেলবোর্ন টেস্ট জিতে এগিয়ে গেল ভারত
    পঞ্চম দিনে লড়াই করতে পারলো না অস্ট্রেলিয়া। ২৭ বলের মধ্যে তাদের শেষ দুটি উইকেট তুলে নিল ভারত। সহজেই মেলবোর্ন টেস্ট জিতে সিরিজে এগিয়ে গেল বিরাট কোহলির দল।
  • বুমরাহর ৬ উইকেটের পর কামিন্সের তোপ
    ক্যারিয়ারে প্রথমবারের মতো ৬ উইকেট পেলেন জাসপ্রিত বুমরাহ। তার দারুণ বোলিংয়ে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া গুটিয়ে গেল দেড়শ ছাড়িয়েই। স্বাগতিকদের ফলোঅন না করানো ভারত দ্বিতীয় ইনিংসে ধুঁকছে গতিময় পেসার প্যাট কামিন্সের ছোবলে।
  • বুমরাহর নৈপুণ্যে জয়ের দুয়ারে ভারত
    আদিল রশিদের সঙ্গে জেমস অ্যান্ডারসন যখন জুটি বাঁধেন তখনও দিনের খেলা বাকি ৫.৪ ওভার। প্রবল চাপের মুখে সেই সময়টা নিরাপদে কাটিয়ে দেয় ইংল্যান্ডের দশম উইকেট জুটি। তাতে ম্যাচ গেছে পঞ্চম দিনে। তবে জাসপ্রিত বুমরাহর দারুণ বোলিংয়ে ট্রেন্ট ব্রিজ টেস্টে জেতার দ্বারপ্রান্তে পৌঁছে গেছে ভারত। 
  • বুমরাহর ৫ উইকেটে লড়াইয়ে ভারত
    প্রতিরোধ গড়লেন নাইটওয়াচম্যান কাগিসো রাবাদা। সিরিজে দ্বিতীয় ফিফটি পেলেন হাশিম আমলা। শেষটায় পাল্টা আক্রমণে রান তুললেন ভার্নন ফিল্যান্ডার। তবে জোহানেসবার্গ টেস্টে দ্বিতীয় দিনের নায়ক প্রথমবারের মতো পাঁচ উইকেট নেওয়া জাসপ্রিত বুমরাহ। তার দারুণ বোলিংয়ে প্রথম দিনে বড় লিড নিতে পারেনি দক্ষিণ আফ্রিকা।
  • বুমরাহর ৫ উইকেট আর রোহিতের শতকে সিরিজ ভারতের
    জাসপ্রিত বুমরাহর ক্যারিয়ার সেরা বোলিংয়ের পর রোহিত শর্মার শতক। দুই ম্যাচ হাতে রেখে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে ভারত।
  • দুর্দান্ত শেষ ওভারে ভারতের জয়ের নায়ক বুমরাহ
    আগের তিন ওভারে আঁটসাঁট বোলিং করা আশিষ নেহরার খরুচে শেষ ওভারে ম্যাচ চলে যায় ইংল্যান্ডের হাতের মুঠোয়। সিংহের থাবা থেকে দ্বিতীয় টি-টোয়েন্টি ছিনিয়ে নিতে অসাধারণ এক শেষ ওভার করেন জাসপ্রিত বুমরাহ। মাত্র দুই রান দিয়ে ২ উইকেট তুলে নিয়ে ভারতের জয়ের নায়ক এই পেসারই।