• ‘বিশ্বের সেরা টি-টোয়েন্টি কৌশলবিদ’ পন্টিংকে পেল হোবার্ট
    বিগ ব্যাশে দুই মৌসুমে যে ৮টি ম্যাচ খেলেছেন রিকি পন্টিং, সবকটি হোবার্ট হারিকেন্সের হয়ে। নিজ রাজ্য তাসমানিয়ার এই দলেই ‘হেড অব স্ট্র্যাটেজি’ হিসেবে যোগ দিলেন অস্ট্রেলিয়ান এই কিংবদন্তি। তাতে উচ্ছ্বসিত ক্রিকেট তাসমানিয়ার প্রধান নির্বাহী ডমিনিক বেকার। তার চোখে বিশ্বের সেরা টি-টোয়েন্টি ‘স্ট্র্যাটেজিস্ট’ পন্টিং।
  • সিডনি সিক্সার্সকে গুঁড়িয়ে পার্থ স্কর্চার্সের রেকর্ড শিরোপা
    টুর্নামেন্টের সফলতম দুই দলের লড়াইয়ে ছড়াল না তেমন কোনো উত্তেজনা। শুরুর বিপর্যয় সামলে ঝড়ো ইনিংসে দলকে লড়াইয়ের পুঁজি এনে দিলেন অ্যাশটন টার্নার ও লরি ইভান্স। বাকিটা সহজেই সারলেন বোলাররা। মধুর প্রতিশোধে সিডনি সিক্সার্সকে বিধ্বস্ত করে বিগ ব্যাশের শিরোপা উৎসব করল পার্থ স্কর্চার্স।
  • ৬৪ বলে ১৫৪ রানে ম্যাক্সওয়েলের রেকর্ড
    ইনিংসের প্রথম বল খেললেন গ্লেন ম্যাক্সওয়েল, খেললেন শেষ বলটাও। মাঝের সময়টায় এই অস্ট্রেলিয়ান ব্যাট হাতে চালালেন তাণ্ডব। খুনে ব্যাটিংয়ে সেঞ্চুরি করে এগিয়ে গেলেন আরও, নাম লেখালেন রেকর্ড বইয়ে।
  • ডাবল হ্যাটট্রিকে বয়েসের ইতিহাস
    আগের ওভারে শেষ বলে নিলেন উইকেট। নিজের পরের ওভারে প্রথম তিন বলে আরও তিনটি। ইতিহাসের পাতায় জায়গা পেয়ে গেলেন ক্যামেরন বয়েস। বিগ ব্যাশের ইতিহাসে প্রথম বোলার হিসেবে করলেন ‘ডাবল হ্যাটট্রিক।’
  • ‘প্রশ্নবিদ্ধ বোলিং’ অ্যাকশনের পরীক্ষায় পাকিস্তানের হাসনাইন
    বিগ ব্যাশে সিডনি থান্ডারের হয়ে দারুণ অধ্যায় কাটিয়ে আসা মোহাম্মদ হাসনাইন পেয়েছেন দুঃসংবাদ। প্রশ্নবিদ্ধ হয়েছে পাকিস্তানের তরুণ এই ফাস্ট বোলারের বোলিং অ্যাকশন।
  • টি-টোয়েন্টিতে রশিদের প্রথম ৬ উইকেট
    প্রতিপক্ষকে গুঁড়িয়ে টি-টোয়েন্টিতে পাঁচ উইকেট নিয়েছেন তিনবার। কিন্তু ৬ উইকেটের কীর্তি গড়তে পারেননি একবারও। এবার সেটি ধরা দিল রশিদ খানের হাতে। বিগ ব্যাশের ইতিহাসে আফগানিস্তানের এই লেগ স্পিনার গড়লেন তৃতীয় সেরা বোলিংয়ের রেকর্ড।
  • কোভিডে জর্জরিত বিগ ব্যাশ, আক্রান্ত ম্যাক্সওয়েল
    বিগ ব্যাশে বেড়েই চলেছে করোনাভাইরাসের প্রাদুর্ভাব। ব্রিজবেন হিটের ১২ জন খেলোয়াড় ও একজন কোচ কোভিড-১৯ পজিটিভ হওয়ায় স্থগিত হয়ে গেছে সিডনি সিক্সার্সের বিপক্ষে তাদের ম্যাচ।
  • ৪ বলে ৩ উইকেট নিয়ে হাসনাইনের ইতিহাস
    অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা বিগ ব্যাশে মোহাম্মদ হাসনাইনের অভিষেকটা হয়েছে স্বপ্নের মতো। পাকিস্তানের তরুণ এই ফাস্ট বোলার নিজের প্রথম ওভারে ৩ উইকেট নিয়েছেন কোনো রান না দিয়েই!
  • ৪ ওভারে ৭০ রান দিয়ে লিয়াম গাথ্রির রেকর্ড
    ক্রিসমাসের উৎসবমুখর আবহ শেষে মাঠে ফিরে দুঃস্বপ্নের অভিজ্ঞতা হলো ব্রিজবেন হিটের বোলার লিয়াম গাথ্রির। বিগ ব্যাশ লিগের ইতিহাসে এক ইনিংসে সবচেয়ে খরুচে বোলিংয়ের অনাকাঙ্ক্ষিত রেকর্ড গড়লেন তিনি।
  • বিগ ব্যাশে সিডনি সিক্সার্সের রেকর্ড শিরোপা জয়
    অসাধারণ এক ইনিংসে দলকে লড়াইয়ের পুঁজি এনে দিলেন জেমস ভিন্স। দারুণ বোলিংয়ে বাকিটা সারলেন বোলাররা। পার্থ স্কর্চার্সকে হারিয়ে ফের বিগ ব্যাশের শিরোপা ঘরে তুলল সিডনি সিক্সার্স।
  • ‘বিগ ব্যাশে বদলি ক্রিকেটারের নিয়ম হাস্যকর’
    অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশে আনা পরিবর্তন ভালো লাগেনি ব্র্যাড হগের। দেশটির সাবেক এই রিস্ট স্পিনারের কাছে বদলি ক্রিকেটারের নিয়মটি ‘হাস্যকর’ মনে হচ্ছে।
  • বিগ ব্যাশে খেলার কোনো সম্ভাবনাই দেখছেন না স্মিথ
    আইপিএলের পরই জাতীয় দলের সিরিজ। লম্বা সময় থাকতে হবে জৈব সুরক্ষা বলয়ে। বিগ ব্যাশের এবারের আসরে তাই নিজের খেলার কোনো সম্ভাবনাই দেখছেন না স্টিভেন স্মিথ।
  • এবারের বিগ ব্যাশে নেই ডি ভিলিয়ার্স
    চলতি বছরের বিগ ব্যাশ লিগ থেকে সরে দাঁড়িয়েছেন এবি ডি ভিলিয়ার্স। পারিবারিক কারণ ও কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় এই সিদ্ধান্ত নিয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক। তবে ভবিষ্যতে দলটির সঙ্গে আবারও যোগ দেওয়ার ইচ্ছার কথা জানিয়েছেন তিনি।
  • ভারত সিরিজ শুরুর দিনে মাঠে গড়াবে বিগ ব্যাশ
    বোর্ডার-গাভাস্কার সিরিজ শুরুর দিনেই মাঠে গড়াবে অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট  বিগ ব্যাশ লিগ। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, আগামী ৩ ডিসেম্বর শুরু হবে প্রতিযোগিতাটির দশম আসর।
  • 'দিকহারা' বিগ ব্যাশকে পথ দেখালেন ওয়াটসন
    দিন দিন যেন আবেদন কমছে বিগ ব্যাশ লিগের। এক সময় বেশ সাড়া জাগানো টুর্নামেন্টটিকে শেন ওয়াটসন এখন দেখছেন আইপিএল, পিএসএলের পেছনে। ঘাটতির জায়গাগুলো তুলে ধরে অস্ট্রেলিয়ান অলরাউন্ডার দেখালেন এগিয়ে যাওয়ার পথ।