• ভারতের রান পাহাড়ের চ্যালেঞ্জে লড়ছে ইংল্যান্ড
    দুই ইনিংসে যেন ভিন্ন দুই ভারতকে দেখা গেল। প্রথম ইনিংসে দুইশর আগে গুটিয়ে যাওয়া দলটির ব্যাটসম্যানরা দ্বিতীয়ভাগে ঘুরে দাঁড়ালেন দারুণভাবে। তাতে ইংল্যান্ডকে দিল তারা সাড়ে তিনশ ছাড়ানো লক্ষ্য। সফরকারীদের রান পাহাড়ের চ্যালেঞ্জের বিপক্ষে লড়াই চালিয়ে যাচ্ছে ইংলিশরাও।
  • ৫৭ বছরে এমন ‘কমেডি’ জুটি দেখেননি লয়েড
    ক্রিকেট ব্যাকরণকে বুড়ো আঙুল দেখানো অদ্ভুত ব্যাটিং স্টান্স, অপ্রথাগত টেকনিক। ররি বার্নস ও ডমিনিক সিবলির ব্যাটিং নিয়ে আলোচনা ছিল আগে থেকেই। সেসব আলোচনা আরও বেশি উচ্চকিত হয়েছে দুই ইংলিশ ওপেনারের সাম্প্রতিক ব্যর্থতায়। চলছে তুমুল সমালোচনা। জনপ্রিয় ধারাভাষ্যকার, সাবেক ক্রিকেটার, কোচ ও আম্পায়ার ডেভিড লয়েড তো বলেই দিলেন, তার ক্রিকেট জীবনে এমন হাস্যকর ব্যাটিং স্টান্সের জুটি আগে দেখেননি।
  • হেনরি-বোল্টের ছোবল সামলে বার্নস-লরেন্সের লড়াই
    দিনের শুরুটা হলো আশা জাগানিয়া। কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে তা রূপ নিল হতাশায়। নিউ জিল্যান্ডের দারুণ বোলিংয়ে এলোমেলো হয়ে গেল ইংল্যান্ডের ব্যাটিং। লড়াই করলেন কেবল ররি বার্নস ও ড্যান লরেন্স।
  • চোয়ালবদ্ধ লড়াইয়ে বার্নসের সেঞ্চুরি, সাউদির ৬ উইকেট
    দিনের প্রথম বলেই উইকেট! সেই পথ ধরে সতীর্থদের আসা-যাওয়ার মিছিলেই লড়াই করে গেলেন ররি বার্নস। অসাধারণ দৃঢ়তায় ইংল্যান্ডের ওপেনার করলেন সেঞ্চুরি। তবে দারুণ বোলিংয়ে ছয় উইকেট নিয়ে নিউ জিল্যান্ডকে শতরানের লিড এনে দিলেন টিম সাউদি।
  • অস্ট্রেলিয়া দলে ফিরলেন ওয়ার্নার, বাদ বার্নস
    বোর্ডার-গাভাস্কার ট্রফির শেষ দুই টেস্টের দলে ফিরেছেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার। ধারাবাহিক ব্যর্থতায় বাদ পড়েছেন জো বার্নস।
  • ভারতকে বার্নসের হুঁশিয়ারি
    অ্যাডিলেইড টেস্টে ভারতকে স্রেফ উড়িয়ে দেওয়া অস্ট্রেলিয়া পরের ম্যাচেও একই পারফরম্যান্স করতে আত্মবিশ্বাসী। দলটির ওপেনার জো বার্নস সফরকারীদের একপ্রকার হুঁশিয়ার করে দিয়েছেন। জানিয়েছেন, মেলবোর্নেও আগের টেস্টের পুনরাবৃত্তি করার সামর্থ্য আছে তাদের।
  • অপেক্ষা বাড়ল মইন-বেয়ারস্টোর
    ইংল্যান্ড টেস্ট দলে ফেরার পথে অপেক্ষা বাড়ল অফ স্পিনিং অলরাউন্ডার মইন আলি ও কিপার-ব্যাটসম্যান জনি বেয়ারস্টোর। দলে ফিরেছেন ওপেনার ররি বার্নস ও পেসার জফ্রা আর্চার।
  • পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়া দলে বার্নস, ব্যানক্রফট
    বাজে ফর্মের কারণে অ্যাশেজের মাঝপথে জায়গা হারিয়েছিলেন ক্যামেরন ব্যানক্রফট। তার বদলে জায়গা পাওয়া মার্কাস হ্যারিসের ব্যাটিংয়েও ছিল করুণ দশা। এবার তাই বাদ পড়লেন হ্যারিস, আবার ফিরলেন ব্যানক্রফট। তার পাশাপাশি পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের অস্ট্রেলিয়া দলে জায়গা পেয়েছেন আরেক টপ অর্ডার ব্যাটসম্যান জো বার্নস।
  • বার্নসের সেঞ্চুরিতে বড় লিডের পথে ইংল্যান্ড
    অস্ট্রেলিয়ার পেস আক্রমণ সামলে ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি তুলে নিয়েছেন ররি বার্নস। এই ওপেনারের দৃঢ়তায় এজবাস্টন টেস্টে বড় লিডের আশা জাগিয়েছে ইংল্যান্ড।
  • শ্রীলঙ্কা সফরের ইংল্যান্ড টেস্ট দলে ৩ নতুন মুখ
    ইংল্যান্ডের সফলতম ব্যাটসম্যান অ্যালেস্টার কুকের অবসরের পর প্রথম টেস্ট সিরিজের জন্য নির্বাচকরা ডেকেছেন দুই ওপেনার ররি বার্নস ও জো ডেনলি। শ্রীলঙ্কা সফরের ১৬ সদস্যের দলে আরেক নতুন মুখ পেসার অলিভার স্টোন।