• বাংলাদেশের সঙ্গে দ্রুত রান তুলতে না পারার ব্যাখ্যা দিলেন বাউচার
    শেষ পর্যন্ত নিয়ামক হয়ে গেল বাংলাদেশের বিপক্ষে পারফরম্যান্স! অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার সেমি-ফাইনাল ভাগ্য নির্ধারিত করে দিল মূলত কে কতটা ভালোভাবে বাংলাদেশকে হারাতে পেরেছে। সেখানে দাপুটে জয়ে রান রেটে অনেক এগিয়ে থাকা অস্ট্রেলিয়া পৌঁছে গেল শেষ চারে। দক্ষিণ আফ্রিকা অতটা একপেশে জয় না পাওয়ায় শেষ পর্যন্ত ছিটকে গেল সুপার টুয়েলভ থেকে। কেন সেদিন পারা যায়নি, কারণ জানা গেল দক্ষিণ আফ্রিকার কোচ মার্ক বাউচারের কাছ থেকে।
  • বর্ণবিদ্বেষের অভিযোগ: ক্ষমা চাইলেন বাউচার
    মার্ক বাউচারের বিরুদ্ধে বর্ণবিদ্বেষের অভিযোগ ওঠার পর ক্ষমা চেয়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ জানিয়েছেন, তার খেলোয়াড়ি দিনগুলিতে জাতীয় দলের সংস্কৃতি ছিল আপত্তিকর। তবে এর জন্য অভিজ্ঞতা ও সচেতনতার অভাবকে দায়ী করেছেন সাবেক এই কিপার ব্যাটসম্যান।
  • বিশ্বকাপের উইকেট ক্যারিবিয়ানের মতো হবে: বাউচার
    টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে তাদেরই মাঠে সিরিজ জয়ের পর আসন্ন বিশ্বকাপে ভালো করার আত্মবিশ্বাস পাচ্ছেন দক্ষিণ আফ্রিকার কোচ মার্ক বাউচার। এর পেছনে বড় একটি দিক দেখিয়েছেন তিনি, শেষ মুহূর্তে বদলে যাওয়া বিশ্বকাপের ভেন্যু। সংযুক্ত আরব আমিরাতের কন্ডিশন ক্যারিবিয়ানদের মতোই হবে বলে মনে করেন সাবেক এই উইকেটকিপার।
  • ডি ভিলিয়ার্সের না ফেরার কারণ জানালেন বাউচার
    কদিন আগেও যার ফেরার ইচ্ছা ছিল, তিনি কিনা হুট করেই চাওয়া বদলে ফেললেন! এই মন বদলের কারণ ব্যাখ্যা করেননি এবি ডি ভিলিয়ার্স। তাকে দলে চাওয়া কোচ মার্ক বাউচার অবশ্য পেয়েছেন একটি ব্যাখ্যা। দক্ষিণ আফ্রিকার প্রধান কোচের মতে, অস্বস্তিতে জাতীয় দলে না ফেরার সিদ্ধান্ত নিয়েছেন ডি ভিলিয়ার্স।
  • বাউচারের সঙ্গে আলোচনার অপেক্ষায় ডি ভিলিয়ার্স
    আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে এবি ডি ভিলিয়ার্সের সামনে চ্যালেঞ্জ নিজেকে প্রমাণের। বিস্ফোরক এই ব্যাটসম্যান দেখিয়েছেন, তার সামর্থ্যে একটুও মরচে পড়েনি। আইপিএলে হাসছে তার ব্যাট, ফিটনেসও খারাপ নয়। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে মুখিয়ে আছেন তিনি। কোচ মার্ক বাউচারের সবুজ সংকেত মিললে আবার দক্ষিণ আফ্রিকা দলে দেখা যেতে পারে ডি ভিলিয়ার্সকে।
  • টেস্টে অধিনায়ক থাকছেন না ডি কক
    টেস্টে নেতৃত্বের অধ্যায় শেষ হচ্ছে কুইন্টন ডি ককের। পাকিস্তান সফরের রাওয়ালপিন্ডি টেস্টই হতে যাচ্ছে সাদা পোশাকে অধিনায়ক হিসেবে তার শেষ ম্যাচ। চাপ কমাতেই তাকে এই দায়িত্ব থেকে মুক্তি দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ মার্ক বাউচার।
  • চমৎকার ক্রিকেটারদের দল নয়, বাউচার চান সাফল্য
    আইসিসির টুর্নামেন্টে কী যেন হয় দক্ষিণ আফ্রিকার। বরাবরই থাকে ফেভারিটদের কাতারে, কিন্তু শেষ পর্যন্ত হতাশা নিয়ে ফিরতে হয় তাদের। এই ধারাবাহিক ব্যর্থতায় পরিবর্তন আনতে উন্মুখ মার্ক বাউচার। তাই চমৎকার ক্রিকেটারদের দল নয়, সাফল্য চান দক্ষিণ আফ্রিকার কোচ।
  • ডি ভিলিয়ার্সকে বিশ্বকাপ দলে চান কোচ
    এবছরের শেষ দিকে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে সেরা দল নিয়ে যেতে চান দক্ষিণ আফ্রিকার কোচ মার্ক বাউচার। সে লক্ষ্যে নিজেদের ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সকে পেতে আশাবাদী সাবেক এই কিপার-ব্যাটসম্যান।
  • দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ মার্ক বাউচার
    গত বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্সের পর দক্ষিণ আফ্রিকার ক্রিকেটে শুরু হয়েছে পালাবদল। তারই অংশ হিসেবে এবার লম্বা সময়ের জন্য দলটির প্রধান কোচের দায়িত্ব পেলেন মার্ক বাউচার।