• রেকর্ড রাঙা জয়ে শেষ স্মরণীয় সিরিজ
    বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে এই সিরিজ আলাদা জায়গা পেয়ে আছে আগেই। শেষ ম্যাচে নিশ্চিত হয়ে গেল, অস্ট্রেলিয়াও এই সিরিজ সহজে ভুলবে না! হতাশার সফরে তাদের শেষটা হলো বিভীষিকার মতো। বিশ্ব ক্রিকেটের প্রতাপশালী দলটি গুটিয়ে গেল টি-টোয়েন্টিতে নিজেদের সর্বনিম্ন রানে। দাপুটে জয়ে বাংলাদেশ সমাপ্তি টানল অবিস্মরণীয় এক সিরিজের।
  • শঙ্কা উড়িয়ে সিরিজে আরও এগিয়ে বাংলাদেশ
    কখনও শঙ্কার কালো ছায়া, কখনও সম্ভাবনার আলোর রেখা। রোমাঞ্চ-উত্তেজনার নানা দোলাচল। কত অনুভূতির খেলাই না হয়ে গেল বাংলাদেশের রান তাড়ায়! ১২২ রানের লক্ষ্য ছুঁতেই দেখা গেল ক্রিকেটের নানা রঙ। শেষটা আলো ঝলমলে হয়ে উঠল আফিফ হোসেন ও নুরুল হাসান সোহানের পরিণত ব্যাটিংয়ে। বাংলাদেশ ক্রিকেটে নতুন দিনের বিজ্ঞাপন দেখিয়ে দুজন দলকে জেতালেন অসাধারণ এক জুটিতে।
  • স্পিন মঞ্চে অস্ট্রেলিয়াকে হারিয়ে বাংলাদেশের ‘প্রথম’
    সিরিজ শুরুর আগে উইকেট নিয়ে কত রহস্য! জল্পনাও জমে উঠল বেশ। কিন্তু ম্যাচে দেখা গেল মিরপুরের সেই বরাবরের মন্থর, নিচু বাউন্সের উইকেট। টার্নও মিলল যথেষ্ট। অস্ট্রেলিয়ার অনভিজ্ঞ ব্যাটিং লাইন আপের জন্য তা হয়ে উঠল বধ্যভূমি। আপন আঙিনায় চেনা ২২ গজে রাজত্ব করল বাংলাদেশের স্পিনাররা। ধরা দিল কাঙ্ক্ষিত এক জয়।
  • অস্ট্রেলিয়াকে হারানোর বড় সুযোগ দেখছেন ডমিঙ্গো
    টি-টোয়েন্টি বিশ্বকাপের বাকি আর মোটে আড়াই মাস। বিশ্বকাপের আগে প্রতিটি সিরিজই তাই নিজেদের পরখ করার আর প্রস্তুতির সুযোগ। কিন্তু ভবিষ্যৎ ভাবনায় বুঁদ থেকে তো বর্তমানকে উপক্ষো করার জো নেই। রাসেল ডমিঙ্গো তাই বিশ্বকাপে এক চোখ রাখলেও অনেক আশা ভরে তাকিয়ে অস্ট্রেলিয়া সিরিজের ফলাফলে। বাংলাদেশ কোচের মতে, অস্ট্রেলিয়াকে হারানোর সামর্থ্য আছে বাংলাদেশের।
  • অস্ট্রেলিয়া সিরিজে ‘ভালো উইকেটের’ আশায় বাংলাদেশ কোচ
    মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের উইকেট বেশির ভাগ সময়ই মন্থর। বল ব্যাটে আসে ধীরে। বাউন্স থাকে নিচু, কখনও অসমানও। এমনকি রানের খেলা টি-টোয়েন্টিতেও মিরপুরে প্রায়ই রান করতে ধুঁকতে হয় ব্যাটসম্যানদের। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে ২২ গজের সেই চিত্র দেখতে চান রাসেল ডমিঙ্গো। বাংলাদেশ কোচ মোটামুটি নিশ্চিত, এই সিরিজের উইকেট খুব ভালো থাকবে।
  • ‘স্টার্ক-হেইজলউডও মানুষ, তারাও বাজে বল করবে’
    এক প্রান্তে মিচেল স্টার্কের গতি, সুইং ও ইয়র্কার, আরেক প্রান্তে জশ হেইজেলউডের নিয়ন্ত্রণ, সুইং ও বাড়তি বাউন্স। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে কঠিন এই চ্যালেঞ্জ সামলাতে হবে বাংলাদেশের ব্যাটসম্যানদের। তবে রাসেল ডমিঙ্গো বলছেন, কিছু বাজে ডেলিভারি তাদের হাত থেকেও বের হবে। বাংলাদেশ কোচ তার দলকে বলছেন, সেসবের ফায়দা নিতে।
  • বাংলাদেশ দল নিয়ে ‘নেতিবাচক’ লেখালেখিতে হতাশ ডমিঙ্গো
    বাংলাদেশকে টি-টোয়েন্টিতে কেন ভালো দল মনে করা হয় না, এটা বোধগম্য নয় রাসেল ডমিঙ্গোর কাছে। বাংলাদেশ কোচ এখানে কাঠগড়ায় দাঁড় করালেন দেশের সংবাদমাধ্যমকে। তার মতে, সংবাদমাধ্যমের নেতিবাচক লেখালেখি ও মন্তব্য দলের জন্য ক্ষতিকর।
  • প্রয়োজনে ওপেন করবেন সাকিব-মিঠুন
    বাংলাদেশের ১৭ জনের স্কোয়াডে বিশেষজ্ঞ ওপেনার মোটে দুই জন। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজে যদি কেউ চোটে পড়েন বা অন্য কোনো কারণে খেলতে না পারেন? কোচ রাসেল ডমিঙ্গো জানালেন, বিকল্প তারা ভেবে রেখেছেন। পরিস্থিতি যদি দাবি করে, তাহলে ইনিংস শুরু করবেন সাকিব আল হাসান ও মোহাম্মদ মিঠুন।
  • বাংলাদেশে আসছেন না কামিন্স-ওয়ার্নার-ম্যাক্সওয়েলরা
    টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি সিরিজ, কিন্তু খেলবেন না বিশ্বকাপের সম্ভাব্য দলে প্রায় অর্ধেকই! সামনের ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফর থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন অস্ট্রেলিয়ার শীর্ষ ক্রিকেটারদের ছয় জন। চোটের কারণে এই দুই সফরে থাকছেন না স্টিভেন স্মিথও।
  • এই পিছিয়ে থাকাও বাংলাদেশের একটি পরীক্ষা
    দিনের খেলার তখন মিনিট পনের বাকি। গরমে, ক্লান্তিতে-শ্রান্তিতে নুইয়ে পড়লেন পিটার হ্যান্ডসকম। খেলা বন্ধ থাকল কিছুক্ষণ, চলল শুশ্রূষা। বাংলাদেশের ক্রিকেটারদেরও তখন মনে হলো অবসন্ন। নিজেদের কন্ডিশনে অভ্যস্তই তারা, গরম তাই সমস্যা নয়। কিন্তু কাবু মানসিক ক্লান্তিতে।
  • বাংলাদেশ দেড়শ রান কম করেছে: নাসির
    নাসির হোসেন মনে করছেন, প্রথম ইনিংসে বাংলাদেশের রানটা বড্ড কম হয়ে গেছে। দ্বিতীয় টেস্টে চালকের আসনে থাকতে তাদের চারশ ছাড়ানো সংগ্রহ দরকার ছিল।  
  • বৃষ্টির ছোঁয়ায় টিকে রইল বাংলাদেশ
    গ্যালারিভর্তি দর্শকের বেশিরভাগই চলে গেছেন বৃষ্টি শুরুর পরপর। আশা নিয়ে অপেক্ষায় ছিলেন শ দুয়েক দর্শক। রাত সাড়ে ৮টায় খেলা শুরুর ঘোষণার পরপরই আবার বৃষ্টি। সঙ্গে সঙ্গে সেই দর্শকদের আনন্দ চিৎকার। আসলে খেলা শুরুর নয়, তারা অপেক্ষায় ছিলেন খেলা শেষের!