• উইন্ডিজের কাছে বড় ‘হুমকি’ সাকিব-তামিম
    সবশেষ বাংলাদেশ সফরে সাকিব আল হাসান ও তামিম ইকবালের বিপক্ষে বেশ ভুগতে হয়েছিল ওয়েস্ট ইন্ডিজকে। এবারের মাঠের লড়াই শুরুর আগে তাদেরকেই সবচেয়ে বড় হুমকি হিসেবে দেখছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার কাইল মায়ার্স।
  • বাঘের থাবায় কুপোকাত থ্রি লায়ন্স
    শতরানের উদ্বোধনী জুটিতে শুরুটা দুর্দান্ত ছিল ইংল্যান্ডের। নতুন বলে উইকেট না আসায় অস্থির হয়ে পড়েছিলেন মুশফিকুর রহিম। বোলিংয়ে একের পর পরিবর্তন আনছিলেন অধিনায়ক। ঠিক সময় মতোই আসে চা-বিরতি। ফিরে প্রথম বলেই মেহেদী হাসান মিরাজ উইকেট পাওয়ার পর আর ফিরে তাকাতে হয়নি স্বাগতিকদের। একের পর এক উইকেট নিয়ে ১০৮ রানের দুর্দান্ত জয়ে ইতিহাস গড়ে বাংলাদেশ।
  • ‘পরিশ্রমের ফল’ পেয়েছে বাংলাদেশ
    লম্বা বিরতির পর চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের পারফরম্যান্স প্রতিপক্ষ ইংল্যান্ডেরও শ্রদ্ধা আদায় করে নিয়েছে। বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল মনে করছেন, এটা তাদের পরিশ্রমের ফল।
  • সাকিবের আউটের ধরনে হতাশ ওয়ালশ
    প্রত্যাশা ছিল আকাশচুম্বী। কিন্তু সেই আশার বেলুন ফুটো হয়ে গেল সাতসকালেই। দিনের দ্বিতীয় বলেই বিস্ময় জাগানিয়া এক শটে আউট সাকিব আল হাসান। দলের অন্যতম অভিজ্ঞ ক্রিকেটার ওভাবে আউট হওয়ায় হতাশ বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।
  • রেকর্ড রাঙা মিরাজের প্রথম দিন
    মাত্র কদিন আগেই খেলছিলেন বয়সভিত্তিক ক্রিকেটে। টেস্ট ক্রিকেটের প্রথম দিনটিতেই মেহেদী হাসান মিরাজ আলোচনায় বয়স নিয়েই। বাংলাদেশের হয়ে অভিষেকে সবচেয়ে কম বয়সে ৫ উইকেট নেওয়ার কীর্তি গড়লেন সবশেষ অনূর্ধ্ব-১৯ দলের এই অধিনায়ক।
  • প্রথম দিনে ইংল্যান্ড ২৫৮/৭
    মইন আলি ও জনি বেয়ারস্টোর অর্ধশতকে প্রথম দিন শেষে চট্টগ্রাম টেস্টে ৭ উইকেটে ২৫৮ রান করেছে ইংল্যান্ড। টেস্ট ক্রিকেটে নিজের প্রথম দিনটি রাঙিয়ে রাখা মেহেদী হাসান মিরাজ নেন ৫ উইকেট। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান নেন দুই উইকেট।
  • ‘ফুটবল মাঠে’ খেলা নিয়ে সংশয়ে ছিল ইংল্যান্ড
    প্রথম দিনে খেলা ভেস্তে গিয়েছিল ভেজা আউটফিল্ডের জন্য। দ্বিতীয় দিন সকালে এম এ আজিজ স্টেডিয়ামে এসেও ইংলিশদের উপলব্ধি, এখানে ক্রিকেটের চেয়ে ফুটবল ভালো হয়! দলের ফিজিও-ডাক্তারদের ভয় চোট-আঘাত নিয়ে। শেষ পর্যন্ত কেবল প্রস্তুতির কথা ভেবেই গা গরমের ম্যাচটি খেলেছে ইংল্যান্ড।
  • ৫ হাজারে প্রথম তামিম
    অপেক্ষার পালা চলছিল সিরিজের শুরু থেকেই। প্রয়োজন ছিল ৬৯ রান। কিন্তু প্রথম দুই ওয়ানডে মিলিয়ে করতে পেরেছিলেন মাত্র ৩১ রান। অবশেষে কাঙ্ক্ষিত সেই মুহূর্ত এল ঘরের মাঠেই। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন তামিম ইকবাল।
  • জয়রথ থামল বাংলাদেশের
    সময় গড়ানোর সঙ্গে সঙ্গে সহজ হয়ে এলো উইকেট। বাংলাদেশের বোলাররাও পারলেন না ইংলিশদের চাপে ফেলতে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সর্বোচ্চ রানের তাড়ার রেকর্ড গড়ে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিল ইংল্যান্ড।
  • বাংলাদেশের নিরাপত্তাই সেরা: মইন আলি
    বাংলাদেশে ইংল্যান্ড দলকে দেওয়া নিরাপত্তা ব্যবস্থায় মুগ্ধ মইন আলি। ইংল্যান্ডের এই অলরাউন্ডার মনে করছেন, সফরে তাদের যেভাবে নিরাপত্তা দেওয়া হচ্ছে তা বিশ্বের সেরা।