• মুশফিকের জন্য সতীর্থদের উপহার
    ঘরোয়া ক্রিকেটে একটি শিরোপার জন্য মুশফিকুর রহিমের আকুতি ছুঁয়ে গিয়েছিল তার সতীর্থদের। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে হারিয়ে প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির শিরোপা জেতার পর সেই কথা জানালেন মোহাম্মদ সাইফ উদ্দিন। এই অলরাউন্ডার বললেন, চোটের জন্য বাইরে চলে যাওয়া অধিনায়কের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটাতে নিজেদের উজাড় করে দিয়েছেন তারা।
  • মুমিনুলের নান্দনিক ৭৮, ইয়াসিরের বিধ্বংসী ৫৬
    একজনের ব্যাটে দারুণ টাইমিং, কবজির মোহনীয় মোচড় আর উদ্ভাবনী শটের সৌন্দর্য। আরেকজনের ব্যাটে পেশীর জোর, বুনো-খ্যাপাটে শটের প্রদর্শনী। মুমিনুল হক আর ইয়াসির আলি চৌধুরি, ভিন্ন ঘরানার দুজনের পথ মিলে গেল একই পথে। দুজনের দুর্দান্ত দুটি ইনিংস আর দারুণ জুটি গাজী গ্রুপকে পৌঁছে দিল এমন উচ্চতায়, যেটির নাগাল পেল না শেখ জামাল।
  • ‘এমন না আবাহনী অটো জিতে গেছে’
    ঢাকা প্রিমিয়ার লিগে ট্রফি ধরে রেখে শিরোপা জয়ের হ্যাটট্রিক করেছে আবাহনী লিমিটেড। কিন্তু তারাই যোগ্য বিজয়ী তো? প্রশ্নটি উঠছে লিগ জুড়ে নানা বিতর্কের কারণেই। যেসবের অনেকগুলোতেই জড়িয়ে আবাহনীর নাম। তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান বললেন, আবাহনীকে জয়ের জন্য অনেক লড়াই করতে হয়েছে।
  • প্রাইম ব্যাংককে হারিয়ে আবাহনীর হ্যাটট্রিক শিরোপা
    শেষ ওভারে প্রাইম ব্যাংকের প্রয়োজন ১৬ রান। শহিদুল ইসলাম প্রথম ডেলিভারি করলেন অফ স্টাম্পের বাইরে, পরিষ্কার কোমর উচ্চতার ওপরে। কিন্তু ‘নো’ বল ডাকলেন না আম্পায়ার। ব্যাটসম্যান অলক কাপালী তাকিয়ে রইলেন হতভম্ব হয়ে। রান এলো না পরের দুই বলেও। চতুর্থ বলে ছক্কা মারলেও পারলেন না এর পর। অলকের শেষের ঝলকের পরও আবাহনী জিতে নিল শিরোপা।
  • রুয়েল ৫ ইয়াসিন ৪
    দুজনের আগের পারফরম্যান্স ছিল বিবর্ণ, দুজনই জ্বলে উঠলেন শেষ ম্যাচে। ৮ ম্যাচের ক্যারিয়ারে রুয়েল মিয়ার প্রাপ্তি ছিল ৫ উইকেট। এই বাঁহাতি পেসার এবার এক ম্যাচেই নিলেন ৫ উইকেট। ইয়াসিন আরাফাতও ঠিক ৮ ম্যাচে খেলে নিতে পেরেছিলেন কেবল ৪ উইকেট। এই এক ম্যাচেই তার শিকার ৪টি। দুই পেসারের দুর্দান্ত বোলিংয়ে মোহামেডান লিগ শেষ করল জয়ে, শেষ হয়ে গেল প্রাইম দোলেশ্বরের রানার্স আপ হওয়ার আশা।
  • বিধ্বংসী ফিফটিতে জাত চেনালেন শামীম
    জাতীয় দলে ডাক পাওয়ার দিনে শামীম হোসেনের ব্যাট ছিল ঝিমিয়ে (৮ বলে ২)। তবে পরদিনই সেই ব্যাট জেগে উঠল প্রবল বিক্রমে। ম্যাচ জেতানো বিস্ফোরক ইনিংস খেলে তরুণ ব্যাটসম্যান বুঝিয়ে দিলেন, কেন তার জায়গা মিলেছে জিম্বাবুয়ে সফরের বাংলাদেশ টি-টোয়েন্টি দলে। তার ব্যাটের দাপটে গুঁড়িয়ে গেল প্রাইম ব্যাংকের পয়েন্ট বাড়ানোর আশা।
  • আশরাফুলের ম্যাচ জেতানো ইনিংসে আড়াল লিটন
    একজন দেশের ক্রিকেটের বর্তমান ও ভবিষ্যত, নিত্যই যাকে নিয়ে আশা-নিরাশার দোলাচল। আরেকজন বিষাদময় অতীত, যার নিবু নিবু বর্তমানে মিশে থাকে আক্ষেপের দীর্ঘশ্বাস। লিটন দাস ও মোহাম্মদ আশরাফুল, এক ম্যাচেই দুজন দেখালেন, কেন তাদেরকে নিয়ে এত আলোড়ন। দুজনের আলো ছড়ানোর দিনে শেষ হাসি আশরাফুলের।
  • ‘তৃতীয় জীবনে’ অসাধারণ ইনিংস খেলে নায়ক মেহেদি
    স্টাম্পিংয়ের সুযোগ একবার, সহজ ক্যাচ আরেকবার। ১৪ ও ৩৫ রানে দুবার বেঁচে গিয়ে মোহামেডানকে ডোবালেন মেহেদি হাসান। বল হাতে দুই উইকেট শিকারের পর ব্যাট হাতে ৯২ রানের দুর্দান্ত ইনিংস খেলে এই অলরাউন্ডার বলতে গেলে একাই জিতিয়ে দিলেন গাজী গ্রুপকে।
  • মুশফিককে ছাড়াই জিতে শীর্ষে আবাহনী
    চোট নিয়ে লিগ শেষ মুশফিকুর রহিমের, তবে শেষ হলো না আবাহনীর দাপট। দলের অধিনায়ক ও অভিজ্ঞ ব্যাটসম্যানের অভাব বুঝতেই দিলেন না অন্যরা। শিরোপা প্রত্যাশী আরেক দল প্রাইম দোলেশ্বরের ট্রফির আশা শেষ করে দিয়ে আবাহনী উঠে গেল পয়েন্ট তালিকার শীর্ষে।
  • অলকের ঝলকে প্রাইম ব্যাংকের নাটকীয় জয়
    দুই ওভারে প্রয়োজন ১২ রান, মেহেদি হাসানের দুর্দান্ত এক ওভারে সেটিই হয়ে গেল এক ওভারে ১০। গাজী গ্রুপের আশা জেগে উঠল নতুন করে। কিন্তু শেষ ওভারে তারুণ্য আর অভিজ্ঞতার লড়াইয়ে পার্থক্য গড়ে দিলেন অলক কাপালী। তরুণ পেসার মহিউদ্দিন তারেকের দ্বিতীয় বলে ছক্কা আর পঞ্চম বলে বাউন্ডারিতে অলক দারুণ জয় এনে দিলেন প্রাইম ব্যাংককে।
  • মারুফের ৬ রানের আক্ষেপ, জাকেরের ফিফটি
    স্রেফ নিয়মরক্ষার ম্যাচ। তাতে হলো কত রেকর্ড। ধরা দিল কত অর্জন। এর মাঝেও মাত্র ৬ রানের জন্য ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ নিয়ে ফিরলেন মেহেদি মারুফ। তবে তার দল লেজেন্ডস অব রূপগঞ্জ আসর শেষ করল জয় দিয়েই।
  • ঢাকা লিগের ম্যাচে জুটির বিশ্বরেকর্ড
    চলতি লিগে পারটেক্স স্পোর্টিং ক্লাবের শেষ ম্যাচ, জয়ের সম্ভাবনাও ততক্ষণে শেষ। কিন্তু শেষের আগে দারুণ এক চমক উপহার দিল তাদের দুই ব্যাটসম্যান। ইসহারুল ইসলাম ও জয়নুল ইসলামের এই জুটিতে হয়ে গেল বিশ্বরেকর্ড!
  • ইবাদত-জিয়ার পর সোহান-তানবীর
    চোখধাঁধানো একটি ইনসাইড আউট শটে ছক্কা, নান্দনিক আরও কয়েকটি শট। মোহাম্মদ আশরাফুলকে মনে হচ্ছিল তার সেরা সময়ের প্রতিচ্ছবি। তবে স্রেফ ওই কয়েকটি শটেই। বাকি সময়টায় রইলেন মিইয়ে, দলকেও ঠেলে দিলেন বিপদে। শেষ পর্যন্ত নুরুল হাসান সোহান ও তানবীর হায়দারের সৌজন্যে বিপাকে পড়তে হয়নি শেখ জামালকে।
  • নাঈমের শেষের ঝলকে প্রিমিয়ারে টিকল রূপগঞ্জ
    দিনজুড়ে রোদ-বৃষ্টির লুকোচুরি শেষে তখন কালো মেঘ ফুঁড়ে দেখা মিলছে সূর্যের হাসির। কিন্তু রূপগঞ্জের ড্রেসিং রুম আচমকাই ডুবে গেল আঁধারে। সহজ রান তাড়ায়ও আনাগোণা শঙ্কার মেঘের। সেই বিপদে আলোর দিশা পেল তারা নাঈম ইসলামের ব্যাটে। প্রবল চাপের মধ্যে দুর্দান্ত কয়েকটি শটে দলকে জিতিয়ে রূপগঞ্জ অধিনায়ক ফেটে পড়লেন উল্লাসে। তাকে ঘিরে চলল সতীর্থদের উদযাপন।
  • ঢাকা লিগ শেষ মুশফিকের
    শিরোপা ধরে রাখার অভিযানে বড় ধাক্কা এলো আবাহনী লিমিটেডের জন্য। ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির বাকি ম্যাচগুলিতে তারা পাচ্ছে না মুশফিকুর রহিমকে। আঙুলে চোট পেয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন আবাহনী অধিনায়ক।
  • রুবেল-রকিবুলের ব্যাটে মোহামেডানকে হারাল প্রাইম ব্যাংক
    সহজ ম্যাচ কঠিন বানিয়ে কিভাবে শেষ পর্যন্ত জিততে হয়, সেটির একটি নমুনা দেখাল প্রাইম ব্যাংক। রুবেল মিয়ার দারুণ ইনিংস তাদের এগিয়ে নেয় জয়ের পথে। কিন্তু আত্মঘাতী হয়ে নিজেদের বিপদ ডেকে আনে নিজেরাই। পরে রকিবুল হাসানের দারুণ ফিনিশিংয়ে মাঠ ছাড়ে তারা জয়ের স্বস্তিতে।
  • রোমাঞ্চের ভেলায় চেপে মাহমুদউল্লাহদের হারাল মুশফিকরা
    ম্যাচ একবার আবাহনীর দিকে হেলে পড়ে তো পরের বলেই গাজী গ্রুপের দিকে। কখনও আবার দুলতে থাকে পেন্ডুলামের মতো। বারবার বদলায় রঙ। চাপের মধ্যে হয়ে যায় ভুল। বাজে শট, ওয়াইড, আলগা ডেলিভারি, মিস ফিল্ডিং, আরও কত কী! উত্তেজনার নানা আঙিনা পেরিয়ে ম্যাচ গড়ায় শেষ ওভারে। শেষের আগের বলে দুই রান নিয়ে নাটকীয় জয়ের উচ্ছ্বাসে ভাসে আবাহনী। এক পর্যায়ে নাগালে থাকা জয় শেষ পর্যন্ত ফসকে যায় গাজী গ্রুপের মুঠো থেকে।
  • হাসানুজ্জামানের সেঞ্চুরিতেও পারল না পারটেক্স
    রাকিন আহমেদ ও মোহাইমিনুল খানের ক্যারিয়ার সেরা ইনিংসে রানের পাহাড় গড়ল ওল্ড ডিওইচএস। হাসানুজ্জমানের বিস্ফোরক সেঞ্চুরিতে সেই রান ছুঁয়ে ফেলার আশা জাগাল পারটেক্স। শেষ পর্যন্ত পারেনি অবনমন নিশ্চিত হয়ে যাওয়া দলটি। জয় দিয়ে রেলিগেশন লিগ শুরু করেছে ওল্ড ডিওএইচএস।
  • দোলেশ্বরের জয়ে সাইফের বিধ্বংসী ফিফটি
    বড় ছক্কা সাইফ হাসানের ব্যাটে দেখা যায় নিয়মিতই। তবে প্রচুর ডট বলও খেলেন বলে স্ট্রাইক রেট হৃষ্টপুষ্ট হয় না খুব একটা। সেই সাইফ এবার দেখালেন নিজের অন্য রূপ। তার ঝড়ো ব্যাটিংয়ে প্রাইম দোলেশ্বরের সহজ লক্ষ্য হয়ে গেল সহজতর।
  • আবার ‘অবস্ট্রাক্টিং দা ফিল্ড’, এবার শিকার সোহান
    দলের বিপর্যয়ে দারুণ খেলছিলেন নুরুল হাসান সোহান। কিন্তু তার ইনিংসটি শেষ হলো দৃষ্টিকটুভাবে। যেখানে দায় তার নিজেরই। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের অধিনায়ক বিদায় নিলেন ‘অবস্ট্রাক্টিং দা ফিল্ড’ আউট হয়ে।
  • মোহামেডানকে হারিয়ে শীর্ষে মুশফিকের আবাহনী
    প্রথম পর্বে হারের মধুর প্রতিশোধ নিল আবাহনী। শুভ সূচনা করল সুপার লিগে। মুশফিকুর রহিমের ফিফটিতে রানের পাহাড় গড়ে মোহামেডানকে হারাল অনায়াসে। প্রাইম ব্যাংককে টপকে ফিরল শীর্ষে। 
  • সুপার লিগের রোমাঞ্চে বৃষ্টির হানা
    সকালের ম্যাচে দ্বিতীয় ওভারে বৃষ্টিতে বন্ধ হলো খেলা। টানা বৃ্ষ্টিতে ওই ম্যাচ তো বটেই, ভেসে গেল পরের দুটি ম্যাচও। ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির সুপার লিগের প্রথম দিনে বিরূপ প্রকৃতির কবলে খেলা হলো না একটিও।
  • সাকিবের ফেরার ম্যাচে মোহামেডানের হার
    তিন ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরলেন সাকিব আল হাসান। কিন্তু নেতৃত্ব দিলেন না মোহামেডানকে। পারলেন না ব্যাটে-বলে প্রত্যাবর্তন রাঙাতেও। তাদেকে উড়িয়ে প্রাথমিক পর্ব শেষ করল গাজী গ্রুপ।
  • ফিনিশারের ভূমিকায় আবাহনীর নায়ক নাঈম
    মুক্তার আলির স্লোয়ার ডেলিভারি ছক্কায় ওড়ানোর চেষ্টায় মোহাম্মদ নাঈম শেখের টাইমিংয়ে গড়বড়। লং অফ থেকে সামনের দিকে ছুটে ক্যাচ নেওয়ার চেষ্টা করলেন সানজামুল ইসলাম। কিন্তু তার হাতে লেগেও বল পড়ল মাটিতে। রূপগঞ্জের কাছ থেকে ম্যাচটাও যেন ফসকে গেল ওখানেই। দুর্দান্ত ফিনিশিংয়ে সেই নাঈমই জেতালেন আবাহনীকে। এই ম্যাচের হার রূপগঞ্জকে ঠেলে দিল রেলিগেশনের লড়াইয়ে।
  • বৃষ্টিতে পরিত্যক্ত ম্যাচ, রেলিগেশন লিগ এড়াল শাইনপুকুর
    ঝড়ো শুরু করেছিলেন তানজিদ হাসান। তিনি কত দূর যেতেন জানতে দিলো না বৃষ্টি। বিকেএসপিতে পরিত্যক্ত হয়ে গেছে শাইনপুকুর ও পারটেক্সের ম্যাচ।
  • সুপার লিগে খেলতে পারবেন না তামিম
    প্রাথমিক পর্বের শেষ ম্যাচ দিয়েই এবারের ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি অভিযান শেষ তামিম ইকবালের। ডান হাঁটুতে চোট পাওয়া অভিজ্ঞ ব্যাটসম্যানকে সুপার লিগে পাচ্ছে না প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।
  • শীর্ষে থেকেই সুপার লিগের অভিযানে প্রাইম ব্যাংক
    লক্ষ্য সহজ, রান তাড়ায় প্রাইম ব্যাংকের শুরুটাও হলো দুর্দান্ত। কিন্তু জয়ের কাছে গিয়ে একের পর এক ব্যাটসম্যান যেন হয়ে উঠলেন আত্মঘাতী! ম্যাচের ফল নিয়ে সংশয় অবশ্য জাগল না, কেবল ব্যবধানই কমল। জয় দিয়ে প্রাথমিক পর্বের ইতি টেনে প্রাইম ব্যাংক নিশ্চিত করল শীর্ষে থেকে সুপার লিগে শিরোপার লড়াইয়ে নামা।
  • এবারের লিগের প্রথম সেঞ্চুরি মিজানের ব্যাটে
    সালাউদ্দিন সাকিলের লেংথ বল আলতো করে মিড উইকেটে ঠেলে অনায়াস একটি রান। ওই সিঙ্গেলে মিজানুর রহমান পৌঁছে গেলেন এমন এক ঠিকানায়, যেখানে পৌঁছাতে পারেননি ক্যারিয়ারে আগে কখনও। যেখানে পা পড়েনি এবারের ঢাকা লিগে আর কারও। দুর্দান্ত ব্যাটিংয়ে নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ার আর এবারের লিগের সেঞ্চুরি খরা কাটালেন মিজান।
  • ১০৭ রানও করতে পারল না মাহমুদউল্লাহর দল
    সাব্বির হোসেন ও সাজ্জাদুল হকের বিস্ফোরক ব্যাটিংয়ের পরও সংগ্রহ ছোটই রইলো শাইনপুকুরের। তবে বোলাররা মিলিত অবদানে ১০০ ছাড়ানো সংগ্রহকেই যথেষ্ট প্রমাণ করল। বোলিং-ফিল্ডিংয়ে নিজেদের মেলে ধরে হারিয়ে দিল সুপার লিগ নিশ্চিত করা গাজী গ্রুপ ক্রিকেটার্সকে।
  • রাব্বির দারুণ বোলিংয়ে আবাহনীর হার
    ছয় ছক্কায় ফিফটি করলেন সাইফ হাসান। এরপরও সংগ্রহ খুব একটা বড় হলো না প্রাইম দোলেশ্বরের। কামরুল ইসলাম রাব্বির দারুণ বোলিংয়ে মাঝারি লক্ষ্যই আবাহনীর জন্য হয়ে গেল দুঃসাধ্য।
  • ২ ওভারে ৫ উইকেট নিয়েও পরাজিত দলে আনিসুল
    দুই ওভার বোলিংয়ে দুটি করে চার ও ছক্কা হজম, বাকি আট বলের মধ্যেই ৫ উইকেট! আনিসুল ইসলাম ইমনের স্পেলে মিশে থাকল সবকিছুই। ম্যাচের প্রেক্ষাপটে অবশ্য খুব বেশি প্রভাব রাখতে পারল না এই পারফরম্যান্স। আনিসুলের ওল্ড ডিওএইচএম পেরে উঠল না শেখ জামালের সঙ্গে।
  • ম্যাড়ম্যাড়ে ম্যাচে আলাউদ্দিনের আলো
    ব্রাদার্সের ব্যাটিং দেখে বোঝাই কঠিন, খেলাটি টি-টোয়েন্টি। শেষ ওভারে আলাউদ্দিন বাবুর তিন বাউন্ডারি যা একটু উত্তেজনা ছড়াল। পরে ম্যাচের দ্বিতীয় ভাগেও লড়াইটি হয়ে দাঁড়াল যেন আলাউদ্দিন বনাম প্রাইম ব্যাংক। কিন্তু একার লড়াইয়ে আর কতটাই বা পারা যায়! ম্যাচের সেরা ব্রাদার্সের আলাউদ্দিনই, কিন্তু প্রাইম ব্যাংক জিতল অনায়াসেই।
  • প্রিমিয়ার লিগে প্রথম সুপার ওভার, জিতল মোহামেডান
    ৬ উইকেট হাতে নিয়েও শেষ ২ ওভারে ১৩ রানের সমীকরণ মেলাতে পারল না খেলাঘর। শুভাগত হোম ও আবু জায়েদ দারুণ বোলিংয়ে ম্যাচ গেল সুপার ওভারে। সেখানে জিতে সুপার লিগ নিশ্চিত হলো মোহামেডানের।
  • ‘সাকিব কাণ্ডের নেপথ্যের ঘটনা তদন্ত কমিটি বের করবে’
    বিতর্কিত আচরণের জন্য শাস্তি পেয়েছেন সাকিব আল হাসান। তবে এতেই হয়তো এই ঘটনা শেষ নয়। রেশ থাকতে পারে আরও অনেক দিন। বিসিবি প্রধান নাজমুল হাসান জানালেন, পাঁচ সদস্যের তদন্ত কমিটি ওই ঘটনার নেপথ্যের কারণ বের করতে কাজ করছে।
  • গাজীর জয়, মোহামেডান ম্যাচ পরিত্যক্ত
    বিকেএসপিতে পাশাপাশি দুটি মাঠ। একই সময়ে শুরু হওয়া দুই ম্যাচের একটিতে ফল হলো, অন্যটি পরিত্যক্ত। বোলিং-ব্যাটিংয়ে নিজেদের মেলে ধরে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে  হারাল গাজী গ্রুপ ক্রিকেটার্স। ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে পরিত্যক্ত হলো মোহামেডানের ম্যাচ। 
  • মুনিমের ব্যাটে আবার ঝড়, শান্তর ফিফটি
    আগের ম্যাচে বিস্ফোরক ইনিংস খেলা মুনিম শাহরিয়ার আবারও আলো ছড়ালেন। আসরের শুরু থেকে রানের জন্য সংগ্রাম করা নাজমুল হোসেনও এবার আক্রমণাত্মক ব্যাটিংয়ে করলেন ফিফটি। দুই তরুণের ব্যাটে শেখ জামালের বিপক্ষে বড় সংগ্রহ গড়ে অনায়াসে জিতল আবাহনী।
  • সাজ্জাদুল-হৃদয়ের ব্যাটে জিতল শাইনপুকুর
    বৃষ্টির বাগড়ায় আগের ম্যাচে ছিল হতাশাজনক এক রানের হার। এবার বৃষ্টি হানা দিলেও শাইনপুকুরের জয় আটকাতে পারেনি। সাজ্জাদুল হক ও তৌহিদ হৃদয়ের দারুণ ইনিংসে দেড়শ ছাড়ানো পুঁজি পাওয়া দলটি হারিয়েছে খেলাঘরকে।
  • ১১৮ রান করেও জিতল দোলেশ্বর
    বলের চেয়েও লক্ষ্য ছিল কম। কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় সেই রানও তাড়া করতে পারল না লেজেন্ডস অব রূপগঞ্জ। বোলারদের নৈপুণ্যে অল্প রানের পুঁজি নিয়েও দারুণ এক জয় পেল প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব।
  • রনির ফিফটি, জয়ে ফিরল প্রাইম ব্যাংক
    আবাহনীর বিপক্ষে হারের ধাক্কা সামাল দিয়ে ঘুরে দাঁড়িয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। ছন্দে থাকা রনি তালুকদারের ব্যাট হাসল আবারও। বিস্ফোরক ইনিংসে এই ওপেনার দলকে এনে দিলেন লড়াই করার পুঁজি। মিলিত চেষ্টায় বাকিটা সারলেন বোলাররা। ওল্ড ডিওএইচএসকে হারিয়ে জয়ে ফিরল প্রাইম ব্যাংক।
  • ব্রাদার্সের এক রানের জয়ে আলোচনায় ভেজা উইকেট
    বৃষ্টি থেমে গেছে, দেখা মিলেছে সূর্যের। তবুও শুরু করা গেল না খেলা। কারণ, ভিজে গেছে উইকেট! তাই রোমাঞ্চকর শেষের আভাস দেওয়া ম্যাচে খেলা সম্ভব হলো না শেষ দুই ওভার। শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে হতাশায় ডুবিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ল ব্রাদার্স ইউনিয়ন।
  • তামিমকে ছাপিয়ে নায়ক মুনিম শাহরিয়ার
    লিটন দাসের চোটে সুযোগ মিলছে নিয়মিত। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারছিলেন না মুনিম শাহরিয়ার। আগের ম্যাচে বাদই পড়ে গিয়েছিলেন। এবার ফিরে সুযোগ কাজে লাগালেন দুই হাতে। বিস্ফোরক ব্যাটিংয়ে গড়ে দিলেন ব্যবধান। তামিম ইকবালের ঝড়ো ইনিংসের পরও পারেনি প্রাইম ব্যাংক। মুনিমের ক্যারিয়ার সেরা ইনিংসে জয়ে ফিরল আবাহনী।  
  • অলরাউন্ড নৈপুণ্যে উজ্জ্বল সৈকত, সোহানের ব্যাটে রান
    বোলিংয়ে ২ উইকেট নেওয়ার পর ব্যাট হাতেও ভালো করলেন সৈকত আলি। তার অলরাউন্ড নৈপুণ্যে আলো ছড়ানোর দিনে রান পেলেন নুরুল হাসান সোহান। তাদের সৌজন্যে লেজেন্ডস অব রূপগঞ্জকে হারিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • ইরফান শুক্কুরের ঝড়ো ফিফটি, জিতল মোহামেডান
    তিনে নেমে দলকে টানলেন ইরফান শুক্কুর। ঝড়ো ফিফটিতে মোহামেডানকে এনে দিলেন লড়াইয়ের পুঁজি। বাকিটা সারলেন বোলাররা। ওল্ড ডিওএইচএসকে হারিয়ে টানা দ্বিতীয় জয় পেল মোহামেডান।
  • প্রাইম দোলেশ্বরকে জয়ে ফেরালেন ফজলে মাহমুদ
    মাঝারি স্কোর নিয়েও ব্যর্থতার বৃত্ত ভাঙার আশা জাগিয়েছিল পারটেক্স। তবে বাজে শুরু করা দলকে পথ দেখালেন ফজলে মাহমুদ রাব্বি। বাঁহাতি এই ব্যাটসম্যানের ফিফটিতে জয়ে ফিরল প্রাইম দোলেশ্বর।
  • সাকিব কাণ্ডের নেপথ্যের কারণ জানতে চান বিসিবি প্রধান
    ঘটনার পর অনেকটা সময় পেরিয়ে গেলেও সাকিব আল হাসানের বিতর্কিত আচরণের চর্চা থেমে নেই। মোহামেডান অধিনায়ক ঘটনার দিনই ‘মানবিক ভুলের’ জন্য চেয়েছেন ক্ষমা। এরই মধ্যে নিষেধাজ্ঞা ও জরিমানার শাস্তিও পেয়ে গেছেন বাঁহাতি এই অলরাউন্ডার। তবে এতেই সবকিছুর শেষ হয়ে যাচ্ছে না। ঘটনাটির সূত্র ধরে ঢাকা প্রিমিয়ার লিগের পুরো চিত্রটা জানতে চেয়েছেন নাজমুল হাসান।
  • ৩ ম্যাচ নিষিদ্ধ সাকিব
    ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির ম্যাচে মাঠে বিতর্কিত আচরণের জন্য নিষিদ্ধ হলেন সাকিব আল হাসান। প্রতিযোগিতাটিতে মোহামেডানের পরের তিন ম্যাচে খেলা হবে না বাঁহাতি এই অলরাউন্ডারের।
  • মেহেদির ঝড়ো ইনিংসের পর নাসুমের ছোবল
    শুরুতে তাণ্ডব চালালেন মেহেদি হাসান। মাঝে দলকে টানলেন ইয়াসির আলি। শেষটায় ঝড় তুলে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে বড় সংগ্রহ এনে দিলেন আরিফুল হক। পরে দারুণ বোলিংয়ে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে দলকে জয় এনে দিলেন নাসুম আহমেদ।
  • ইফরান-মিরাজের হাত ধরে খেলাঘরের চতুর্থ জয়
    আবারও ব্যর্থ পারটেক্সের ব্যাটসম্যানরা। ইফরান হোসেনের পেস কিংবা মেহেদী হাসান মিরাজ ও টিপু সুলতানের স্পিনের সঙ্গে খুব একটা লড়াই করতে পারেননি তারা। বোলারদের নৈপুণ্যে তলানিতে থাকা দলটির বিপক্ষে সহজেই জিতেছে খেলাঘর।
  • সাকিবের আচরণ নিয়ে প্রতিবেদনের অপেক্ষায় সিসিডিএম
    মাঠে বসেই সাকিব আল হাসানের অবিশ্বাস্য আচরণ দেখেছেন ঢাকার ক্লাব ক্রিকেটের নিয়ন্ত্রণকারী সংস্থা সিসিডিএমের কর্তারা। তবে এই বিষয়ে তাদের কোনো করণীয় নেই। সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ জানালেন, নিয়ম অনুযায়ীই হবে সব। আম্পায়ার ও ম্যাচ রেফারির প্রতিবেদনের পর আচরণবিধি অনুযায়ী নেওয়া হবে সিদ্ধান্ত।     
  • ‘মানবিক ভুলের’ জন্য ক্ষমা চাইলেন সাকিব
    ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির ম্যাচে মাঠে বিতর্কিত আচরণের পর ক্ষমা চাইলেন সাকিব আল হাসান। বৃষ্টিবিঘ্নিত ম্যাচটি শেষ হওয়ার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে মোহামেডানের অধিনায়ক বলেন, ভবিষ্যতে আর এসবের পুনরাবৃত্তি করবেন না তিনি।
  • লাথি দিয়ে স্টাম্প ভাঙলেন সাকিব, মারলেন আছাড়
    আবেদন করার পর দুই-তিন সেকেন্ড পার হয়েছে মোটে। হুট করে যেন নিজেকে হারিয়ে ফেললেন সাকিব আল হাসান। আম্পায়ারের ঠিক সামনে লাথি দিয়ে এলোমেলো করে দিলেন স্টাম্প, উড়িয়ে দিলেন বেলস। মুখোমুখি হয়ে তর্কে জড়ালেন আম্পায়ারের সঙ্গে। একটু পর অন্য প্রান্তে আবার দেখা গেল তার রুদ্রমূর্তি। এবার আম্পায়ারের সামনে গিয়ে তিন স্টাম্পই তুলে নিয়ে আছাড় মারলেন মাটিতে।
  • ইমরান-শামীমের বিধ্বংসী ইনিংস ছাপিয়ে দুর্দান্ত জিয়া
    ইমরান উজ্জামানের ঝড়ো ফিফটি, শামীম হোসেনের ব্যাটিং তাণ্ডব, তানবীর হায়দারের কার্যকর ইনিংস আর জিয়াউর রহমানের দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্স-ম্যাচে ঘটনার শেষ নেই। হাড্ডাহাড্ডি লড়াইয়ের রোমাঞ্চকর ম্যাচ গড়াল শেষ বলে। শেষ ওভারে ১২ আর শেষ বলে সিঙ্গেল নিয়ে দারুণ জয় পেল শেখ জামাল।
  • অবশেষে হাসল তানজিদের ব্যাট
    ভালো শুরুটা বড় করতে পারছিলেন না। ব্যাটেও ছিল না চেনা ধার। অবশেষে যেন গা ঝাড়া দিলেন তানজিদ হাসান। রানের জন্য অন্যরা যেখানে সংগ্রাম করলেন সেখানে খেললেন অনায়াসে। অপরাজিত ফিফটিতে গড়ে দিলেন ব্যবধান। তার দৃঢ়তায় ওল্ড ডিওএইচএসকে হারাল শাইনপুকুর।
  • এনামুল-রনির ব্যাটের দাপটে উড়ে গেল রূপগঞ্জ
    শুরুর কয়েক ওভারে মনে হলো, উইকেট খুব সহজ নয়। আকাশও তখন বেশ গুমোট। ক্রমে মেঘ সরে আলো ঝলমলে হয়ে উঠল চারপাশ। ২২ গজেও স্ট্রোকের আলো ছড়ালেন এনামুল হক ও রনি তালুকদার। দুই অভিজ্ঞ ব্যাটসম্যানের দারুণ ব্যাটিংয়ের পর বোলারদের সম্মিলিত পারফরম্যান্সে রূপগঞ্জকে উড়িয়ে দিল প্রাইম ব্যাংক।
  • নাঈম-আফিফের ব্যাটে শীর্ষে আবাহনী
    কখনও তুললেন ঝড়, কখনও রানের জন্য করলেন সংগ্রাম। নিজের মতো করে খেলে চলতি আসরে নিজের প্রথম ফিফটি করলেন মোহাম্মদ নাঈম শেখ। প্রথমবারের মতো ওপেনিংয়ে নেমে পঞ্চাশের দেখা পেলেন আফিফ হোসেন। তাদের ব্যাটে বড় সংগ্রহ গড়ল আবাহানী। তারুণ্য নির্ভর শাইনপুকুরকে হারিয়ে পয়েন্টে তালিকার শীর্ষে উঠল মুশফিকুর রহিমের দল।
  • সাকিবের দ্বিতীয় শূন্য, মোহামেডানের হ্যাটট্রিক হার
    সাকিব আল হাসান যেন রান করতেই ভুলে গেছেন। লিগে দারুণ শুরুর পর মোহামেডানও ভুলে গেছে জিততে। এবার তাদের ভোগান্তিতে ফেলল সোহাগ গাজী, মোহাম্মদ শহিদ ও নাঈম ইসলামের ত্রিমুখী আক্রমণ। ব্যাটসম্যানদের চরম ব্যর্থতার ম্যাচে সাকিবের দল পাত্তাই পেল না রূপগঞ্জের কাছে।
  • রুবেলের ওভারে চার ছক্কাতেও পারলেন না কামরুল
    এক ওভারে প্রয়োজন ৩১ রান, উইকেটে শেষ জুটি। নিস্তরঙ্গ এই ম্যাচেই আচমকা প্রাণ ফেরালেন কামরুল ইসলাম রাব্বি। রুবেল হোসেনের ওভারে একের পর এক ছক্কায় তিনি বইয়ে দিলেন রোমাঞ্চের ঢেউ। তবে পাঁচ বলে চার ছক্কার পর শেষ বলটি আর ছক্কায় ওড়াতে পারলেন না কামরুল। মুঠোয় পাওয়া ম্যাচ প্রায় ফসকে যেতে বসলেও শেষ পর্যন্ত জিততে পারল প্রাইম ব্যাংক।
  • শাস্তি না পেয়েই পার পেল মোহামেডান
    শুনানিতে মোহামেডান স্পোর্টিং ক্লাব স্বীকার করেছে জৈব-সুরক্ষা ভাঙার কথা। তবে এর জন্য কোনো শাস্তি পেতে হয়নি ঐতিহ্যবাহী ক্লাবটিকে। দুঃখ প্রকাশ করেই পার পেয়ে গেছে তারা।
  • ফিফটির পর রাহাতুলের ৪ উইকেট, ব্রাদার্সের জয়
    ৫৭ রানে নেই ৬ উইকেট, দলের এমন বিপদে ব্যাট হাতে ত্রাতা হয়ে এলেন রাহাতুল ফেরদৌস। ছয় নম্বরে নেমে করলেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম ফিফটি। ব্রাদার্স ইউনিয়নকে এনে দিলেন লড়াইয়ের পুঁজি। পারটেক্সকে হারাতে পরে বল হাতেও রাখলেন বড় অবদান।
  • মুশফিক-মোসাদ্দেকের ব্যাটে আবাহনীর দারুণ জয়
    ম্যাচ জেতানো ইনিংস আগেও ছিল দুটি। কিন্তু লিগে এবার ফিফটি ছিল না মুশফিকুর রহিমের। মোসাদ্দেক হোসেনের ব্যাটে তো রানই ছিল না তেমন। এবার একসঙ্গেই দুজন পেলেন ফিফটির দেখা। তাদের অবিচ্ছিন্ন শতরানের জুটিতে আবাহনী পেল দারুণ এক জয়।
  • প্রাইম ব্যাংকের জয়ে উজ্জ্বল রনি
    অন্য সব ব্যাটসম্যান যেখানে দ্রুত রান তুলতে ভুগলেন, সেখানে রনি তালুকদার শট খেললেন অনায়াসে। তার ব্যাটে ভালো শুরু পাওয়া প্রাইম ব্যাংক অনায়াসে হারিয়ে দিল শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে।
  • ওল্ড ডিওএইচএস তাহলে দ্রুত রানও তুলতে পারে!
    এবারের লিগে মন্থর ব্যাটিং ও সন্দেহজনক ম্যাচের জন্য আলোচনায় থাকা ওল্ড ডিওএইচএস এবার দেখাল, তাদের ব্যাটেও ধার আছে! বৃষ্টিতে ছোট হয়ে আসা ম্যাচে তারা মেলে ধরল দারুণ সব শটের মেলা। আগের দিন আবাহনীকে হারিয়ে উড়তে থাকা খেলাঘর নেমে এলো বাস্তবতার জমিনে।
  • নাবিলের ১ রানে ৩ উইকেট, রূপগঞ্জের প্রথম জয়
    হারের চক্রে থাকা দলকে পথ দেখালেন নাবিল সামাদ। অভিজ্ঞ বাঁহাতি এই স্পিনার দারুণ দুটি ওভারে বেঁধে দিলেন সুর। সঙ্গত করলেন বাকিরা। তাতে ছোট পুঁজি নিয়েও শাইনপুকুরকে হারিয়ে প্রথম জয়ের দেখা পেল লেজেন্ডস অব রূপগঞ্জ।
  • সাকিবদের গুঁড়িয়ে ইমরান-শামীমের তাণ্ডব
    দীর্ঘ প্রতীক্ষার পর থামল বৃষ্টি, ২০ ওভারের ম্যাচ নেমে এলো ৬ ওভারে। এবার শুরু হলো চার-ছক্কার বৃষ্টি! ইমরান উজজামান ও শামীম হোসেন তাণ্ডব চালালেন বিকেএসপির ২২ গজে। ছোট্ট ম্যাচে দুই ওপেনারের বিধ্বংসী ব্যাটিংয়ে যে উচ্চতায় পৌঁছল প্রাইম দোলেশ্বরের স্কোর, রান তাড়ায় সেটির কাছাকাছিও যেতে পারল না সাকিব আল হাসানের মোহামেডান।
  • সোহান-জিয়ার শেষের তাণ্ডবে এলোমেলো সাকিবের মোহামেডান
    দুই ওপেনারের ব্যাটে শম্বুক গতি। পরের দুজনের কেবল আসা আর যাওয়া। ইনিংস এগোচ্ছিল খুঁড়িয়ে। ধুঁকতে থাকা দলটি হুট করেই দারুণ ক্ষীপ্রতায় ছুটতে থাকল নুরুল হাসান সোহান ও জিয়াউর রহমানের ব্যাটে। দুজনের বিস্ফোরক ব্যাটিংয়ে যে উচ্চতা স্পর্শ করল শেখ জামালের ইনিংস, পরে আর সেটি ছুঁতে পারল না মোহামেডান। সাকিব আল হাসানের দল পেল লিগে প্রথম হারের স্বাদ।
  • সৌম্যর ব্যাটে রান
    ব্যর্থতার বৃত্ত ভেঙে রানের দেখা পেলেন সৌম্য সরকার। ছোট ছোট স্কোর পেরিয়ে বাঁহাতি এই ওপেনার লেজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে পেলেন ফিফটি। বোলারদের সৌজন্যে পাওয়া মাঝারি লক্ষ্য তার ব্যাটে সহজেই পেরিয়ে গেল  গাজী গ্রুপ ক্রিকেটার্স।
  • মিঠুনের ফিফটি, রুবেলের ৪ উইকেট
    ভালো একটা শুরু এনে দিলেন তামিম ইকবাল। বিস্ফোরক ব্যাটিংয়ে সেখান থেকে দলকে টানলেন মোহাম্মদ মিঠুন। ফেরার ম্যাচটা দারুণ বোলিংয়ে রাঙালেন পেসার রুবেল হোসেন। তাদের হাত ধরে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে উড়িয়ে জয়ে ফিরল প্রাইম ব্যাংক।
  • শেষ বল ছেড়ে দিয়ে ওল্ড ডিওএইচএসের হার
    এক বলে তিন রান করলে জয়, দুই করলে টাই। অথচ শেষ বলে শট না খেলে ছেড়ে দিলেন প্রিতম কুমার! সুজন হাওলাদারের ডেলিভারি ছিল অফ স্টাম্পের বেশ বাইরে। ব্যাট না চালিয়ে হাতের ইশারায় প্রিতম চাইলেন ওয়াইডের সঙ্কেত। কিন্তু আম্পায়ার সাড়া দিলেন না। দারুণ জয়ের উল্লাসে ভাসল ব্রাদার্সের ক্রিকেটাররা। ওল্ড ডিওএইচএস হারল বিস্ময়করভাবে।
  • মুশফিকের আবাহনীকে হারিয়ে দিল উজ্জীবিত খেলাঘর
    ক্রিকেটীয় শক্তি-সামর্থ্য কিংবা মাঠের বাইরের প্রভাব-প্রতিপত্তি বা ঐতিহ্য, কোনো কিছুতে দুই দলের তুলনাই চলে না। আবাহনী সেখানে যোজন যোজন এগিয়ে। কিন্তু ২২ গজের লড়াইয়ে এসব সমীকরণ উল্টে যাওয়ার নজির তো কম নেই। খেলাঘর যেমন দেখাল আরেকবার। দারুণ দলীয় পারফরম্যান্সে তারা হারিয়ে দিল বর্তমান চ্যাম্পিয়ন ও শিরোপা প্রত্যাশী আবাহনীকে।
  • তামিমদের হারিয়ে সাকিবদের তিনে তিন
    তারকায় ঠাসা শিরোপা প্রত্যাশী দুই দল মুখোমুখি, জমজমাট এক লড়াইয়ের মঞ্চ ছিল প্রস্তুত। কিন্তু মাঠের ক্রিকেটে দেখা গেল না সেই ঝাঁজ। সাকিব আল হাসানের মোহামেডান স্পোর্টিং ক্লাবের সামনে তেমন প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারল না তামিম ইকবাল-এনামুল হকদের প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।
  • সুরক্ষা বলয় ভাঙার অভিযোগে সাকিবদের বিরুদ্ধে তদন্ত
    মোহামেডান স্পোর্টিং ক্লাবের অনুশীলনে জৈব-সুরক্ষা বলয় ভাঙার অভিযোগে তদন্ত শুরু করেছে বিসিবি ও ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। ঘটনাকে ভীষণ গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্তা সংস্থা ও ঢাকার ক্লাব ক্রিকেট পরিচালনাকারী সংস্থা।
  • ৫ উইকেটে নিজের সেরা ছুঁলেন মুস্তাফিজ
    দুই ওভার শেষেও নামের পাশে ছিল না কোনো উইকেট। চার ওভার শেষে সেই মুস্তাফিজুর রহমানের শিকার ৫ উইকেট! ক্যারিয়ারে দ্বিতীয়বার ৫ উইকেট নিয়ে এই বাঁহাতি পেসার স্পর্শ করলেন নিজের সেরা বোলিং পারফরম্যান্স।
  • আবাহনীর জয়ে আবার উজ্জ্বল মুশফিক
    ছোট্ট একটি বিধ্বংসী ইনিংস খেলে আকাশে উড়ছিলেন আলাউদ্দিন বাবু। কিন্তু মুখ থুবড়ে পড়লেন তিনি ফিল্ডিংয়ে। তার হাত থেকে পড়ল সহজ ক্যাচ। দলের সম্ভাবনারও সেখানেই ইতি। জীবন পেয়ে আরও একবার আবাহনীকে জয়ের ঠিকানায় পৌঁছে দিলেন মুশফিকুর রহিম।
  • দেড় বছর পর জুবায়ের-শাহাদাতের ম্যাচ খেলার স্বাদ
    শাস্তি ছিল দুজনেরই। তবে দুই রকমের। শাহাদাত হোসেন মাঠ থেকে দূরে ছিলেন একের পর এক শৃঙ্খলাভঙ্গের ঘটনায় নিষিদ্ধ হয়ে। জুবায়ের হোসেন মাঠেই ছিলেন, কিন্তু ম্যাচে নয়। তার জন্য শাস্তি হয়ে উঠেছিল টানা উপেক্ষা। হাপিত্যেশ করে ফিরছিলেন ম্যাচ খেলার জন্য। অবশেষে দুজনই পেলেন ম্যাচ খেলার স্বাদ।
  • ১৫ ওভারের ম্যাচে এ কেমন ব্যাটিং পারটেক্সের!
    ২০ ওভারের ম্যাচ বৃষ্টিতে ছোট হয়ে এলো আরও। কিন্তু পারটেক্সের ব্যাটসম্যানরা যেন তা ভুলেই গেল। ১৫ ওভারের ম্যাচে প্রথম ৭ ওভারে কেবল ২৮ রান তুললে ম্যাচে আর থাকে কী! শ্লথ ব্যাটিংয়ে তারা গড়তে পারল না লড়ার মতো স্কোর। ছোট্ট রান তাড়ায় ওল্ড ডিওএইচএস জিতে গেল ১০ উইকেটেই।
  • শামীমের অলরাউন্ড দোলায় দোলেশ্বরের জয়
    ব্যাট হাতে ইনিংসের শেষ দিকে ছোট কিন্তু কার্যকর এক ইনিংস, বল হাতে ইনিংসের শুরুতে আঁটসাঁট বোলিংয়ে দুই উইকেট। শামীম হোসেন মেলে ধরলেন তার উপযোগিতা। সঙ্গে অলরাউন্ড দলীয় পারফরম্যান্সে প্রাইম দোলেশ্বর অনায়াসেই হারাল গাজী গ্রুপকে।
  • মিরাজ-জহুরুলের ফিফটিতে খেলাঘরের দারুণ জয়
    নাবিল সামাদের বল স্লগ সুইপে ড্রেসিং রুমের দুয়ারে আছড়ে ফেললেন মেহেদী হাসান মিরাজ। দেখালেন নিজের হাতের জোর। খানিকপর সাব্বির রহমানের বল উড়িয়ে প্রায় কাছাকাছিই ফেললেন জহুরুল ইসলাম। ওই দুটি শটে মিশে থাকল দুজনের দাপটের ছাপ। বাকি সময়টাও দারুণ ব্যাটিংয়ে লিগে খেলাঘরকে প্রথম জয় এনে দিলেন এই দুজন।
  • ইরফানের বিধ্বংসী ফিফটিতে মোহামেডানের জয়
    ভয়ডরহীন ব্যাটিংয়ে আব্বাস মুসা আলভির দুর্দান্ত ইনিংস, দারুণ পারফরম্যান্সে তাসামুল হকের অলরাউন্ডার হয়ে ওঠা, পারটেক্সের উজ্জীবিত শরীরী ভাষা, সবকিছুতেই ছিল অঘটনের আভাস। কিন্তু শেষ পর্যন্ত বাস্তবতার রূপ পেল না তা। অভিজ্ঞতার লড়াইয়ে তারা পেলে উঠলেন না। ইরফান শুক্কুরের ঝড়ো অপরাজিত ফিফটি ম্যাচ জিতে নিল মোহামেডান।
  • ওল্ড ডিওএইচএসের প্রশ্নবিদ্ধ ব্যাটিং, আবাহনীর জয়
    ১৯ ওভারে লক্ষ্য ১৩৬, রান তাড়া করা দল পুরো ওভার খেলে উইকেট হারাল মাত্র ৩টি। তারপরও রান মোটে ১১৩! ম্যাচ হেরে যাওয়া ওল্ড ডিওএইচএসের ব্যাটিংয়ের ধরন ছড়াল বিস্ময়। জাগাল একটি প্রশ্নও, জয়ের তাড়না তাদের কতটা ছিল? হারের শঙ্কা ঠেলে শেষ পর্যন্ত সহজ জয়ের হাসিতেই মাঠ ছাড়ল আবাহনী।
  • আলাউদ্দিনের হ্যাটট্রিকের পর মিজানুরের ব্যাটিং দ্যুতি
    আলাউদ্দিন বাবুর হ্যাটট্রিকে গড়ে দেওয়া মঞ্চে মিজানুর রহমান ছড়ালেন দারুণ সব স্ট্রোকের ছটা। ব্যাটে-বলে অভিজ্ঞ দুই ক্রিকেটারের ক্যারিয়ার সেরা পারফরম্যান্সে লেজেন্ডস অব রূপগঞ্জকে উড়িয়ে দিল ব্রাদার্স ইউনিয়ন।
  • আলাউদ্দিন বাবুর হ্যাটট্রিক-আনন্দ
    তিনটি শর্ট বল, তিন ব্যাটসম্যানের শটে টাইমিংয়ে গড়বড়, তিনটিই ক্যাচ। বোলার একজনই, আলাউদ্দিন বাবু! ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক উচ্ছ্বাসে ভাসলেন ব্রাদার্স ইউনিয়নের এই পেস বোলিং অলরাউন্ডার।
  • তামিমদের জয়ে নায়ক নাঈম
    তানভির ইসলামের বলে জোরালো আবেদন, সাড়া দিলেন না আম্পায়ার। ব্যাটসম্যান নাঈম হাসানের রান তখন শূন্য। সুমন খানের বলে লং অনে ক্যাচের সুযোগ, ফসকে গেল সাজ্জাদুল হকের হাত থেকে। ব্যাটসম্যান এবারও নাঈম। ম্যাচ তখনও দোদুল্যমান। শেষ পর্যন্ত সেই নাঈমই গড়ে দিলেন ম্যাচের ভাগ্য। দারুণ বোলিংয়ের পর ব্যাটিংয়ে তার ছোট্ট কার্যকর ইনিংসে সহজ ম্যাচ কঠিন করে জিতল প্রাইম ব্যাংক।
  • অলরাউন্ড নৈপুণ্যে উজ্জ্বল মাহমুদউল্লাহ, মুমিনুলের ঝড়ো ফিফটি
    ব্যাটে-বলে দলকে সামনে থেকে নেতৃত্ব দিলেন মাহমুদউল্লাহ। চারে নেমে বিস্ফোরক এক ইনিংস খেললেন মুমিনুল হক। তাদের নৈপুণ্যে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে হারিয়ে আসরে প্রথম জয় পেল গাজী গ্রুপ ক্রিকেটার্স।
  • ইমরানের বিধ্বংসী শুরু, রিশাদের ঝড়ো সমাপ্তি
    শুরুতে ইমরান উজ্জামানের ব্যাটিং ঝড়, শেষ দিকে রিশাদ হোসেনের ক্যামিও। টি-টোয়েন্টির আমেজ বলতে মিলল এটুকুই। ম্যাচের বাকিটুকুতে দেখা গেল ঝিমুনির ক্রিকেট। ওই দুজনের ব্যাটিংয়ের প্রভাবও দুইরকম। ইমরানে ব্যাটে প্রাইম দোলেশ্বর পেল জয়ের ভিত। রিশাদের ব্যাটে খেলাঘর স্রেফ কমাতে পারল পরাজয়ের ব্যবধান।
  • শের-ই-বাংলায় দিনে তিন টি-টোয়েন্টি
    বৃষ্টিতে পানি জমে বিকেএসপির মাঠ হয়ে গেছে যেন পুকুর। তাই সামনে চারদিন ঝড় বয়ে যাবে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। টানা চারদিন এই মাঠে হবে ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির তিনটি করে ম্যাচ!
  • বৃষ্টিতে ভেসে গেল প্রিমিয়ার লিগের খেলা
    চারপাশে জলরাশি, মাঝখানে ছোট্ট দ্বীপের মতো ভেসে আছে কেবল উইকেট। বৃষ্টি শেষে বিকেএসপির একটি মাঠের চিত্র এটি। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের পানি নিষ্কাশন ব্যবস্থা ভালো বলে অবস্থা এতটা করুণ হয়নি। তবে খেলা শুরু করা সম্ভব হয়নি সেখানেও। সব মিলিয়ে প্রবল বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির মঙ্গলবারের ছয় ম্যাচ।
  • সানির স্পিনে জয়ে শুরু শেখ জামালের
    বয়স হয়ে গেছে ৩৫। সুযোগ মেলে না নিয়মিত খেলার। এক বছরের বেশি সময় পর মাঠে নেমে সামর্থ্যের প্রমাণ দিলেন ইলিয়াস সানি। খেলাঘর সমাজ কল্যাণ সমিতির টপ অর্ডার গুঁড়িয়ে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের জয়ে রাখলেন বড় অবদান।
  • বৃষ্টি শেষে তামিম ইকবালের ঝড়
    লিগের প্রথম দিনের ছয় ম্যাচের মধ্যে সত্যিকার অর্থে বড় ম্যাচ এটিই। বৃষ্টি আর ভেজা মাঠ মিলিয়ে সেই খেলা শুরু হতে দেরি হলো অনেকটা। লম্বা অপেক্ষার পর শুরু হওয়া ম্যাচে লড়াইও জমল না তেমন। তবে কিছুটা বিনোদনের খোরাক জোগাল তামিম ইকবালের ঝড়ো ব্যাটিং।
  • আবু হায়দারের শেষের ছক্কায় সাকিবদের জয়
    ৫ রানের মধ্যে ৪ উইকেট তুলে নিয়ে নাটকীয় জয়ের আশা জাগিয়েছিল শাইনপুকুর ক্রিকেট ক্লাব। তবে শেষরক্ষা করতে পারেনি দলটি। দারুণ এক ছক্কায় মোহামেডান স্পোর্টিং ক্লাবকে জয় এনে দিয়েছেন আবু হায়দার।
  • মাহমুদুলের দারুণ ইনিংসের পর ম্যাচ পরিত্যক্ত
    দুই ওপেনার ভালো শুরু এনে দেওয়ার পর দলকে পথ দেখালেন মাহমুদুল হাসান জয়। ক্যারিয়ার সেরা ইনিংসে এই টপ অর্ডার ব্যাটসম্যান ওল্ড ডিওএইচএসকে এনে দিলেন বড় সংগ্রহ। লেজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে গড়ে দিলেন জমজমাট লড়াইয়ের মঞ্চ। তবে সব উত্তেজনায় জল ঢেলে দিল বৃষ্টি।
  • তাইজুল-মুশফিক ঝলকে জয়ে শুরু আবাহনীর
    সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সিরিজের ফর্ম ঘরোয়া ক্রিকেটেও বয়ে আনলেন মুশফিকুর রহিম। ছোট রান তাড়ায় কঠিন হয়ে ওঠা পথে দলকে এগিয়ে নিলেন তিনিই। তাইজুল ইসলামের দারুণ বোলিং আর মুশফিকের কার্যকর ইনিংসে জয় দিয়ে লিগ শুরু করল বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী।
  • আফিফের আগে ব্যাটিংয়ে নামানোর অনুরোধ করবেন সাইফ
    বাস্তবতা ভালোমতোই বুঝতে পারছেন মোহাম্মদ সাইফ উদ্দিন। ঢাকা প্রিমিয়ার লিগে তারকায় ঠাসা আবাহনীর হয়ে পাঁচ-ছয় নম্বরে ব্যাটিং করার সুযোগ হয়তো তার হবে না। তবুও অন্তত দুই-একটা ম্যাচে হলেও ব্যাটিং অর্ডারে আফিফ হোসেনের আগে নামানোর জন্য টিম ম্যানেজমেন্টকে অনুরোধ করবেন এই পেস বোলিং অলরাউন্ডার।
  • মোহামেডানে খেলার অনুমতি পেলেন সাকিব
    চোট, নিষেধাজ্ঞাসহ নানা কারণে মাঝে অনেক দিন ঢাকা প্রিমিয়ার লিগে খেলেননি সাকিব আল হাসান। এবার তাকে দেখা যাবে ঘরোয়া ক্রিকেটের আকর্ষণীয় এই আসরে। সবশেষ আবাহনী লিমিটেডের হয়ে এই টুর্নামেন্টে অংশ নেওয়া বাঁহাতি অলরাউন্ডার এবার খেলবেন চির প্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে।
  • টি-টোয়েন্টি সংস্করণে প্রিমিয়ার লিগ শুরু ৩১ মে
    ধীরে ধীরে উন্নতি হচ্ছে করোনাভাইরাস পরিস্থিতির। তবে বিসিবি প্রধান নাজমুল হাসানের আভাস অনুযায়ী পিছিয়ে গেছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। নতুন সূচিতে চলতি মাসের শেষ দিনে শুরু হচ্ছে ক্লাব ক্রিকেটের শীর্ষ এই আসর।
  • প্রিমিয়ার লিগ শুরুর সম্ভাবনা ‘ক্ষীণ’
    নির্ধারিত সময়ের দুই সপ্তাহ আগেই অনেকটা শেষ হয়ে গেল ঢাকা প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর সম্ভাবনা। কোভিড মহামারীর বর্তমান অবস্থায় লিগ শুরু করা কঠিন, বললেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।
  • টি-টোয়েন্টি সংস্করণে ঢাকা লিগ, দিনে ৬ ম্যাচ
    দেশের ক্রিকেটারদের একটি বড় অংশের আকাঙ্ক্ষিত ঘোষণাটি অবশেষে এলো। স্থগিত হওয়ার সাড়ে ১৩ মাস পর শুরু হতে যাচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ। আগামী ৬ মে মাঠে গড়াবে দেশের ক্লাব ক্রিকেটের শীর্ষ এই আসর। কোভিড মহামারীর বাস্তবতায় অবশ্য বদলে গেছে লিগের সংস্করণ। এবার এটি হবে টি-টোয়েন্টি সংস্করণে।
  • ফয়সালের দারুণ গোলে ব্রাদার্সের প্রথম জয়
    জয়হীন থাকা দুই দলের ম্যাচটি সাত গোলের রোমাঞ্চ ছড়াল। ফয়সাল মাহমুদ উপহার দিলেন দৃষ্টিনন্দন দুই গোল। আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে প্রিমিয়ার লিগে প্রথম জয় তুলে নিল ব্রাদার্স ইউনিয়ন।
  • শেখ রাসেলকে হারিয়ে দিল উত্তর বারিধারা
    সবশেষ তিন লিগ ম্যাচে ছন্দহীন শেখ রাসেল ক্রীড়া চক্র বেরিয়ে আসতে পারেনি ব্যর্থতার বলয় থেকে। ২০১২-১৩ মৌসুমের লিগ চ্যাম্পিয়নরা এবার হেরে গেছে নিচের দিকে দল উত্তর বারিধারার কাছে।
  • কষ্টের জয় বসুন্ধরা কিংসের
    শুরু থেকে চট্টগ্রাম আবাহনীকে চাপে রেখে মাহবুবুর রহমান সুফিলের গোলে জিতেছে বসুন্ধরা কিংস। প্রিমিয়ার লিগে টানা ছয় জয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে অস্কার ব্রুসনের দল।
  • উইন্ডিজ সিরিজের জন্য বিসিবির ভাবনায় ২ ভেন্যু
    ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য সফর সামনে রেখে বাংলাদেশে আসছেন দেশটির দুই প্রতিনিধি। তাদের জন্য দুটি ভেন্যু প্রস্তুত রাখার কথা জানিয়েছেন বিসিবি পরিচালক আকরাম খান।