• রোমাঞ্চকর লড়াইয়ে মুশফিকদের হারিয়ে টিকে রইল চট্টগ্রাম
    দুই দলের ইনিংসেই ব্যাটিংয়ে দলকে টানলেন দুই ক্যারিবিয়ান ব্যাটসম্যান। বিধ্বংসী ইনিংসে চট্টগ্রামকে বড় পুঁজি এনে দিলেন চাডউইক ওয়ালটন। আন্দ্রে ফ্লেচার জবাব দিলেন দারুণ আরেকটি ইনিংস খেলে। সঙ্গে মুশফিকুর রহিম ও ইয়াসির আলি চৌধুরির ঝড়ো ব্যাটিংয়ে আশা জাগাল খুলনা। কিন্তু শেষ পর্যন্ত তারা পারল না অল্পের জন্য। মুশফিকদের বিদায় করে ফাইনালে যাওয়ার পথে টিকে রইল চট্টগ্রাম।
  • ব্যাট ও বাইবেল নিয়ে ‘স্পাইসম্যানের’ গর্বের ভুবন
    বিপিএলে বিদেশি ক্রিকেটারদের মধ্যে নিয়মিত মুখ আন্দ্রে ফ্লেচার। তার এই নাম অবশ্য হারিয়ে যেতে বসেছে আরেক নামের আড়ালে! ক্রিকেটবিশ্ব তাকে চেনে ‘স্পাইসম্যান’ নামে। এই নামের পেছনে আছে দারুণ এক গল্প, আছে গর্ব। গল্পের উপকরণ অনেক আছে মাঠের ভেতরে-বাইরে তার জীবনের নানা বাঁকেও। প্রিমিয়ার ব্যাংক খুলনা টাইগার্সের হয়ে খেলতে আসা ক্যারিবিয়ান ব্যাটসম্যান গল্পের ঝাঁপি মেলে ধরলেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে একান্ত আলাপচারিতায়।
  • সেঞ্চুরির আগেই ফ্লেচার বলেছিলেন, ‘ফাইনাল না খেলে যাচ্ছি না’
    সেঞ্চুরির পর বাঁধনহারা উদযাপনই বলে দেয়, কতটা উচ্ছ্বসিত আন্দ্রে ফ্লেচার! টুর্নামেন্টে আগেও দুবার ম্যাচ-সেরা হয়েছেন তিনি। তবে এবার স্রেফ সেঞ্চুরি করা বা দলকে জেতানোর ব্যাপারই ছিল না, দলের কাছে দেওয়া প্রতিজ্ঞাকেও বাজি রেখে উইকেটে গিয়েছিলেন তিনি। সব পাওয়ার ম্যাচ শেষে প্রিমিয়ার ব্যাংক খুলনা টাইগার্সের ক্যারিবিয়ান ব্যাটসম্যান বললেন, “আমি সুপার হ্যাপি।”
  • দু প্লেসিকে আড়াল করে খুলনাকে প্লে-অফে নিলেন ফ্লেচার-মেহেদি
    প্রাথমিক পর্বের শেষ ম্যাচের আগে বিপিএলের এবারের আসরে মিরপুরে সেঞ্চুরি ছিল না একটিও। সেই শূন্যতা মুছে এক ম্যাচেই হলো দুটি। প্রথমে চমৎকার সেঞ্চুরিতে দলকে টানলেন ফাফ দু প্লেসি। জবাবে টুর্নামেন্টে ধারাবাহিকতা খুঁজে ফেরা আন্দ্রে ফ্লেচারের ব্যাট জ্বলে উঠল সময়মতো। তার সেঞ্চুরি ও মেহেদি হাসানের ঝকঝকে ইনিংসে কুমিল্লাকে হারিয়ে প্লে অফে জায়গা করে নিল খুলনা।
  • ‘খলনায়ক’ থেকে নায়ক ফ্লেচার, সৌম্যর ব্যাটে রান
    আগের ম্যাচে দুজনের ধীরগতির ব্যাটিং জন্ম দিয়েছিল প্রশ্ন আর বিস্ময়ের। স্বয়ং অধিনায়ক মুশফিকুর রহিম পর্যন্ত বলেছিলেন, “মারতে হবে অথবা আউট হোক, এভাবে খেললে তো হয় না।” সেই প্রশ্ন আর বিরক্তিগুলোকেই এবার যেন ব্যাটিং ঝড়ে উড়িয়ে দিলেন আন্দ্রে ফ্লেচার ও সৌম্য সরকার। দুজনের দারুণ ব্যাটিংয়ে পাত্তাই পেল না সিলেট সানরাইজার্স।
  • ফ্লেচার-সৌম্যদের ব্যাটিংয়ের কড়া সমালোচনায় মুশফিক
    ২০ ওভারে ১৪৬ রানের আপাত সহজ লক্ষ্য। সেটিই যদি হয়ে দাঁড়ায় ১০ ওভারে ১১১ রানের পর্বতসমান, ক্ষোভ-বিরক্তির অনেক কারণ থাকে বৈকি! মুশফিকুর রহিমের কণ্ঠেও সেই ঝাঁঝ। শেষের সমীকরণে অল্পের জন্য হেরে গিয়ে প্রিমিয়ার ব্যাংক খুলনা টাইগার্স অধিনায়ক কাঠগড়ায় তুললেন দলের টপ অর্ডারকে।
  • হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বিশ্রামে ফ্লেচার
    বলের আঘাতে মাঠ ছেড়ে যাওয়া ব্যাটসম্যান আন্দ্রে ফ্লেচারের চোট গুরুতর নয়। তার স্ক্যান রিপোর্ট ভালো এসেছে। হাসপাতাল থেকে ছাড়াও পেয়েছেন। তবে সতর্কতা হিসেবে ৪৮ ঘণ্টার বিশ্রামে থাকতে হবে খুলনা টাইগার্সের ক্যারিবিয়ান ব্যাটসম্যানকে।
  • বলের আঘাতে স্ট্রেচারে মাঠ ছাড়লেন ফ্লেচার
    ইনিংসের শুরুটা বেশ ভালো করেছিলেন আন্দ্রে ফ্লেচার। শেষটা হলো দুঃখজনক। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পেসার রেজাউর রহমান রাজার বলে চোট পেয়ে মাঠ ছাড়লেন খুলনা টাইগার্সের ক্যারিবিয়ান ব্যাটসম্যান।
  • ভুল নিয়ে সিলেটের সতীর্থদের কাজ শুরুর তাগিদ ফ্লেচারের
    টানা চার হারের পর এক জয়, পরের সাত ম্যাচে আবার টানা হার-বঙ্গবন্ধু বিপিএলে সিলেট থান্ডারের ফলের চিত্র এই। টুর্নামেন্টের সব আসর মিলিয়ে যে কোনো দলের জন্য এটিই সবচেয়ে বাজে ফল। ভারপ্রাপ্ত অধিনায়ক আন্দ্রে ফ্লেচার ব্যর্থতার দায় নিলেন নিজেদের কাঁধেই। সতীর্থদের দিলেন, ভুলগুলো নিয়ে কাজ শুরুর তাগিদ।
  • ফ্লেচারের সেঞ্চুরিতে থামল খুলনার জয়রথ
    ভালো শুরুগুলো বড় করতে পারছিলেন না আন্দ্রে ফ্লেচার। অবশেষে পারলেন বিস্ফোরক এই ওপেনার। উপহার দিলেন আসরের প্রথম সেঞ্চুরি। বিধ্বংসী এক ইনিংস খেললেন জনসন চার্লস। দুই ক্যারিবিয়ান ব্যাটসম্যানের দৃঢ়তায় বড় সংগ্রহ গড়া সিলেট থান্ডার থামাল খুলনা টাইগার্সের জয়রথ।