• বিদায়ের আগে ফিল্যান্ডারের শাস্তি
    ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেবেন জানিয়েছেন আগেই। ক্যারিয়ারের শেষ ম্যাচে অনুপযুক্ত ভাষা ব্যবহারের জন্য শাস্তির মুখে পড়লেন ভার্নন ফিল্যান্ডার। প্রোটিয়া অলরাউন্ডারকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। সঙ্গে পেয়েছেন একটি ডিমেরিট পয়েন্ট।
  • বিদায়ের ঘোষণা দিলেন ফিল্যান্ডার
    মসৃণ রান আপে ছুটে চলা। নিখুঁত লাইন-লেংথ, আঁটসাঁট বোলিং আর ছোট ছোট সুইংয়ে ব্যাটসম্যানের নাভিশ্বাস। ভার্নন ফিল্যান্ডের এমন ছন্দময় বোলিং দেখা যাবে বড়জোর আর চার টেস্ট। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিচ্ছেন দক্ষিণ আফ্রিকার এই সুইং বোলার।
  • অস্ট্রেলিয়াকে গুঁড়িয়ে দিলেন ফিল্যান্ডার
    মর্নে মর্কেলকে দারুণ এক বিদায়ী উপহার দিল দক্ষিণ আফ্রিকা। দীর্ঘদেহী পেসারের বিদায়ী টেস্টে জ্বলে উঠলেন ভার্নন ফিল্যান্ডার। তার দারুণ বোলিংয়ে শেষ দিন এক সেশনও টিকল না অস্ট্রেলিয়া।
  • পেসারদের নৈপুণ্যে ভারতের দারুণ জয়
    আগের দিন যার হেলমেটে বল লাগার পর বন্ধ হয়েছিল খেলা, সেই ডিন এলগারকে সরাতেই পারল না ভারত। লড়াইটা তো চাই দুই প্রান্তেই। কিন্তু ভারতীয় পেসারদের দুর্দান্ত বোলিংয়ে আরেক প্রান্তে খাবি খেল প্রোটিয়া ব্যাটসম্যানরা। উইকেটের আচরণে আলোচিত টেস্টে দারুণ জয় পেল ভারত।
  • ফিল্যান্ডারের বোলিংয়ে উড়ে গেল ভারত
    দক্ষিণ আফ্রিকাকে দ্বিতীয় ইনিংসে কম রানে গুটিয়ে দিয়ে আশা দেখিয়েছিলেন ভারতের পেসাররা। চোটের জন্য ডেল স্টেইন ছিটকে যাওয়ায় কাজটা কঠিন ছিল স্বাগতিকদের জন্য। তবে ভার্নন ফিল্যান্ডারের ক্যারিয়ার সেরা বোলিংয়ে দারুণ এক জয় পেল ফাফ দু প্লেসির দল।
  • বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে নেই ফিল্যান্ডার
    বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে খেলা হচ্ছে না ভার্নন ফিল্যান্ডারের। পিঠের নিচের অংশের চোট কাটিয়ে ওঠার প্রক্রিয়ার মধ্যে আছেন দক্ষিণ আফ্রিকার এই পেসার।
  • ইংল্যান্ডকে গুঁড়িয়ে সমতায় দক্ষিণ আফ্রিকা
    দুই ম্যাচেই মুদ্রার দুই পিঠ দেখে ফেললেন জো রুট। নেতৃত্ব পেয়ে প্রথম ম্যাচে উড়িয়ে দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকাকে। পরের ম্যাচে ট্রেন্ট ব্রিজে তার দলকে গুঁড়িয়ে সিরিজে সমতা এনেছে ফাফ দু প্লেসির দল।
  • দারুণ জয়ে হোয়াইটওয়াশ এড়াল অস্ট্রেলিয়া
    তিন অভিষিক্ত; একাদশে পাঁচ পরিবর্তন। দল যেমন নতুন চেহারার, বদলে গেল অস্ট্রেলিয়ার পারফরম্যান্সও। প্রথম দুই টেস্টে ভীষণ বিবর্ণ দলটিই এবার উজ্জ্বল। দারুণ জয়ে এড়িয়েছে হোয়াইটওয়াশ।
  • অস্ট্রেলিয়া ৮৫, দক্ষিণ আফ্রিকার লিড ৮৬
    কেপ টাউনের বাউন্স আর সুইং সহায়ক উইকেটে ৪৭। ট্রেন্ট ব্রিজের সিমিং উইকেটে ৬০। নিকট অতীতে ভয়াবহ ব্যাটিং ধসের অভিজ্ঞতা অস্ট্রেলিয়ার আছে আরও কয়েকটি। তবে সে সব ছিল দেশের বাইরে। এবার দেশের মাটিতেও বিব্রত হলো এক সময়ের প্রবল পরাক্রমশালী দল। গুটিয়ে গেল ৮৫ রানেই!