এক-দুইয়ের অনুশীলনে শুরু প্রস্তুতি

এক-দুইয়ের অনুশীলনে শুরু প্রস্তুতি

সেন্টার উইকেটের কয়েক পাশে লাগানো আছে জাল। কল্পিত ফিল্ডারও বুঝিয়ে দেওয়া হয়েছে। ২২ গজে পরীক্ষা ব্যাটসম্যানদের। আলতো হাতে খেলে, ফাঁকা জায়গায় ঠেলে, ত্বরিত নিতে হবে এক-দুই রান। প্রধান কোচ স্টিভ রোডসের সঙ্গে ব্যাটসম্যানদের সিঙ্গেল-ডাবলস নেওয়ার সেশন দিয়ে শুরু হলো জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশ দলের প্রস্ততি।

সব মিলিয়ে ফজলে রাব্বি একটা প্যাকেজ: হাবিবুল

সব মিলিয়ে ফজলে রাব্বি একটা প্যাকেজ: হাবিবুল

ব্যাটিংটা বদলে গেছে অনেক। একসময় আগ্রাসন ছাড়া অন্য পথ জানা ছিল না। এখন ব্যাটে থাকে পরিস্থিতির দাবি মেটানোর চেষ্টা। বয়স ৩০ হলেও ফিটনেস দারুণ। বোলিং কার্যকর। ফিল্ডিং ভালো। সাকিব আল হাসানের উপযুক্ত বিকল্প না হলেও কাজ চালানো যেতে পারে। সব কিছুই মিলিয়েই বাংলাদেশ দলে নেওয়া হয়েছে ফজলে মাহমুদ রাব্বিকে, জানালেন অন্যতম নির্বাচক হাবিবুল বাশার।

অনেক পথ পেরিয়ে অবশেষে ফজলে রাব্বি

অনেক পথ পেরিয়ে অবশেষে ফজলে রাব্বি

চুল ছিল কাঁধ পর্যন্ত। চলনে বলনে স্টাইলিশ। ব্যাটিংয়েও দেখনদারির রূপটা ছিল প্রবল। বড় বড় ছক্কা মারতে পারতেন। শুধু ছক্কাই মারতে চাইতেন! সতীর্থ অনেকে মজা করে ডাকতেন, ‘বাংলার গেইল’। কিন্তু সময় ধীরে ধীরে শিক্ষা দিয়েছে বাস্তবতার। গেইল হওয়ার চেষ্টা ছেড়ে একসময় খুঁজে ফিরেছেন নিজেকে। ছোট হয়েছে চুল, বদলে ফেলেছেন নিজেকে। সবচেয়ে বেশি বদলেছে ব্যাটিং ও মানসিকতা। পরিবর্তনের সেই পথচলাতেই মিলল স্বপ্নের ঠিকানা। অনেক পথ ঘুরে, অপেক্ষার অনেক প্রহর পেরিয়ে অবশেষে জাতীয় দলে ফজলে মাহমুদ রাব্বি।

ওয়ানডে দলে নতুন মুখ ফজলে রাব্বি, ফিরলেন সাইফ উদ্দিন

ওয়ানডে দলে নতুন মুখ ফজলে রাব্বি, ফিরলেন সাইফ উদ্দিন

ঘরোয়া ক্রিকেট ক্যারিয়ারের বয়স হতে চলল ১৫ বছর। বিসিবি হাই পারফরম্যান্স দল, ‘এ’ দলে ঘোরাফেরাও হয়েছে বেশ কবার। কিন্তু জাতীয় দলের চৌকাঠ মাড়ানো হয়নি কখনও। অবশেষে ৩০ বছর বয়সে এসে খুলল দুয়ার। বাংলাদেশের ওয়ানডে দলে ডাক পেলেন ফজলে মাহমুদ রাব্বি। ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞ এই ব্যাটসম্যানের প্রথমবার সুযোগ পাওয়ার দিনে দলে জায়গা ফিরে পেয়েছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন।