• রোমাঞ্চকর লড়াইয়ে জিতে সিরিজ পাকিস্তানের
    বারবার দিক পাল্টানো ম্যাচের শেষটায় ব্যবধান গড়ে দিলেন মোহাম্মদ নওয়াজ। দুই ছক্কায় পাকিস্তানকে নিয়ে গেলেন জয়ের বন্দরে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজও জিতল বাবর আজমের দল।
  • বাবর-ফখরের ব্যাটে সিরিজ জিতল পাকিস্তান
    টানা দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি করলেন ফখর জামান। দৃঢ় ভিতের উপর দাঁড়িয়ে শেষটায় ঝড় তুললেন বাবর আজম। সিরিজ নির্ধারণী ম্যাচে পাকিস্তান পেল বড় সংগ্রহ। নিয়মিত খেলোয়াড়দের অনেককে ছাড়া খেলতে নামা দক্ষিণ আফ্রিকা দারুণ লড়াই করলেও শেষরক্ষা করতে পারল না। বোলারদের মিলিত চেষ্টায় সিরিজ জিতে নিল পাকিস্তান।
  • ওয়ানডের পারফরম্যান্সে টি-টোয়েন্টি দলে ফখর
    পিএসএলে ভালো করলেও পাকিস্তান টি-টোয়েন্টি দলে জায়গা হারিয়েছিলেন ফখর জামান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে আলো ঝলমলে পারফরম্যান্সে আবার সুযোগ মিলেছে টি-টোয়েন্টি দলে।
  • রেকর্ড ইনিংসে র‌্যাঙ্কিংয়ে ফখরের উন্নতি
    দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম ওয়ানডেতে ব্যর্থ ফখর জামান দ্বিতীয় ম্যাচে নিজেকে মেলে ধরেন দারুণভাবে। খেলেন রেকর্ড গড়া ইনিংস। শেষ পর্যন্ত দল জেতাতে না পারলেও ওই ইনিংসের প্রভাব পড়েছে তার র‌্যাঙ্কিংয়ে। আইসিসির ওয়ানডে ব্যাটসম্যানদের তালিকায় ১২ নম্বরে উঠেছেন তিনি।
  • বিতর্কিত রান আউটে দুইশ হাতছাড়া, ফখর বললেন ‘আমারই দোষ’
    কেবলই ক্রিকেটীয় কারণ, কিংবা দুর্ভাগ্য, নাকি প্রতারণার শিকার? ডাবল সেঞ্চুরির কাছে গিয়ে ফখর জামানের রান আউট নিয়ে চলছে আলোচনার ঝড়। ‘ফেক ফিল্ডিং’-এর দায়ে কাঠগড়ায় দাঁড় করানো হচ্ছে কুইন্টন ডি কককে। তবে এই দক্ষিণ আফ্রিকান কিপারের দায় দেখছেন না স্বয়ং ফখর। পাকিস্তানি ওপেনার দায় নিচ্ছেন নিজের কাঁধেই।
  • ফখরের রেকর্ড ১৯৩ ছাপিয়ে দ. আফ্রিকার জয়
    প্রায় সাড়ে তিনশ রানের লক্ষ্য তাড়ায় ২৫তম ওভারে ১২০ রানে নেই ৫ উইকেট। বড় হারের মঞ্চ প্রস্তুত। সেই ম্যাচ জমিয়ে তুললেন ফখর জামান। তবে আশা জাগিয়েও ডাবল সেঞ্চুরি পেলেন না বাঁহাতি এই ওপেনার। আলো দেখলেও জয়ের বন্দরে পৌঁছাতে পারল না পাকিস্তান। দারুণ জয়ে সিরিজে সমতা আনল দক্ষিণ আফ্রিকা।
  • বোর্ডের সঙ্গে মতের অমিলে বাদ পড়লেন হাফিজ
    মতের মিল না হওয়ায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে মোহাম্মদ হাফিজকে রাখেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বাদ পড়েছেন ওয়াহাব রিয়াজ ও করোনাভাইরাসের উপসর্গ দেখা দেওয়ায় নিউ জিল্যান্ড সফরে যেতে না পারা ফখর জামান।
  • কোভিডের উপসর্গ থাকায় শেষ মুহূর্তে বাদ ফখর
    নিউ জিল্যান্ড সফর শুরুর আগের দিন পাকিস্তানের স্কোয়াড থেকে ছিটকে গেলেন ফখর জামান। করোনাভাইরাসের উপসর্গ থাকায় দলের সঙ্গে নিয়ে যাওয়া হচ্ছে না বাঁহাতি এই ওপেনারকে।
  • পাকিস্তান টি-টোয়েন্টি দলে নাসিম-হায়দার
    সবশেষ সিরিজের দলে বেশ কয়েকটি পরিবর্তন এনেছে পাকিস্তান। প্রথমবারের মতো টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন পেসার নাসিম শাহ ও ব্যাটসম্যান হায়দার আলি। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের দলে ফিরেছেন সরফরাজ আহমেদ, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির ও ফখর জামান।
  • অতি আত্মবিশ্বাস ‘কাল’ হয়েছে ফখরের
    বিস্ফোরক ব্যাটিংয়ে শুরুতে নজর কাড়া ফখর জামান হঠাৎ করেই যেন দিক হারিয়ে ফেললেন। ঝলমলে শুরুর পর কেন বিবর্ণ হয়ে গেলেন, তা বুঝতে পেরেছেন পাকিস্তানের বাঁহাতি এই ওপেনার। ছন্দপতনের জন্য দায় দিলেন নিজেকেই; কারণ, অতি আত্মবিশ্বাস।
  • শেষটায় তালগোল পাকিয়ে ইংল্যান্ডের কাছে হারল পাকিস্তান
    তাণ্ডব চালিয়ে সেঞ্চুরি করলেন জস বাটলার। দারুণ সঙ্গ দিলেন ওয়েন মর্গ্যান। ইংলিশদের গড়া রানের পাহাড় ফখর জামানের সেঞ্চুরিতে টপকানোর আশা জাগিয়েছিল পাকিস্তান। কিন্তু শেষটায় তালগোল পাকিয়ে একটুর জন্য নিজেদের ইতিহাসের সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড গড়া হলো না তাদের।
  • ফখর-সরফরাজের ৬ রানের আক্ষেপ
    রানসংখ্যায় নড়চড় নেই একটুও, কিন্তু উইকেট পড়ল টপাটপ। নাথান লায়নের স্পিনে একই রানে চার উইকেট হারিয়ে টালমাটাল পাকিস্তান। সেই ধ্বংসস্তুপে দাঁড়িয়েই অসাধারণ এক জুটি গড়লেন ফখর জামান ও সরফরাজ আহমেদ। কিন্তু শেষ পর্যন্ত দুজনকে পুড়তে হলো একই আক্ষেপে। দুজনই আউট হয়েছেন ৯৪ রানে!
  • রেকর্ডময় ম্যাচে জিম্বাবুয়েকে উড়িয়ে দিল পাকিস্তান
    পাকিস্তানের প্রথম ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি পেলেন ফখর জামান। সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়া উদ্বোধনী জুটিতে অবদান রাখলেন ইমাম-উল-হক। শেষটায় বিধ্বংসী এক ইনিংস খেলে দলকে রেকর্ড সংগ্রহ এনে দিলেন আসিফ আলি। জ্বলে উঠলেন বোলাররাও, জিম্বাবুয়েকে উড়িয়ে দিয়ে বড় জয় পেল পাকিস্তান।
  • ফখর-ইমাম জুটিতে বিশ্ব রেকর্ড
    আগের ম্যাচে প্রথম বলেই ভেঙেছিল উদ্বোধনী জুটি। এবার দারুণ ব্যাটিংয়ে উদ্বোধনী জুটিতে বিশ্ব রেকর্ড গড়লেন পাকিস্তানের দুই ওপেনার ফখর জামান ও ইমাম-উল-হক।
  • ফখরের সেঞ্চুরিতে পাকিস্তানের বড় জয়
    আগের ম্যাচের মতো হুড়মুড় করে ভেঙে পড়েনি না জিম্বাবুয়ের ব্যাটিং। তবে উসমান খান ও হাসান আলির দারুণ বোলিংয়ে ছোট লক্ষ্যই পায় পাকিস্তান। ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে বাকিটা সহজেই সারেন ওপেনার ফখর জামান।
  • ফাইনালের আগে অস্ট্রেলিয়াকে হারাল পাকিস্তান
    দুই দল আগেই নিশ্চিত করেছে ফাইনাল। ম্যাচটি ছিল একরকম পোশাকি মহড়া। পাকিস্তানের জন্য ছিল কিছু হিসাব চুকানোর ম্যাচও। প্রথম লড়াইয়ে তারা উড়ে গিয়েছিল অস্ট্রেলিয়ার কাছে। এবার দারুণ জয়ে পাকিস্তান নিল প্রতিশোধ। ফাইনালের জন্য পেল আত্মবিশ্বাসের রসদও।