• অতি আত্মবিশ্বাস ‘কাল’ হয়েছে ফখরের
    বিস্ফোরক ব্যাটিংয়ে শুরুতে নজর কাড়া ফখর জামান হঠাৎ করেই যেন দিক হারিয়ে ফেললেন। ঝলমলে শুরুর পর কেন বিবর্ণ হয়ে গেলেন, তা বুঝতে পেরেছেন পাকিস্তানের বাঁহাতি এই ওপেনার। ছন্দপতনের জন্য দায় দিলেন নিজেকেই; কারণ, অতি আত্মবিশ্বাস।
  • শেষটায় তালগোল পাকিয়ে ইংল্যান্ডের কাছে হারল পাকিস্তান
    তাণ্ডব চালিয়ে সেঞ্চুরি করলেন জস বাটলার। দারুণ সঙ্গ দিলেন ওয়েন মর্গ্যান। ইংলিশদের গড়া রানের পাহাড় ফখর জামানের সেঞ্চুরিতে টপকানোর আশা জাগিয়েছিল পাকিস্তান। কিন্তু শেষটায় তালগোল পাকিয়ে একটুর জন্য নিজেদের ইতিহাসের সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড গড়া হলো না তাদের।
  • ফখর-সরফরাজের ৬ রানের আক্ষেপ
    রানসংখ্যায় নড়চড় নেই একটুও, কিন্তু উইকেট পড়ল টপাটপ। নাথান লায়নের স্পিনে একই রানে চার উইকেট হারিয়ে টালমাটাল পাকিস্তান। সেই ধ্বংসস্তুপে দাঁড়িয়েই অসাধারণ এক জুটি গড়লেন ফখর জামান ও সরফরাজ আহমেদ। কিন্তু শেষ পর্যন্ত দুজনকে পুড়তে হলো একই আক্ষেপে। দুজনই আউট হয়েছেন ৯৪ রানে!
  • রেকর্ডময় ম্যাচে জিম্বাবুয়েকে উড়িয়ে দিল পাকিস্তান
    পাকিস্তানের প্রথম ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি পেলেন ফখর জামান। সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়া উদ্বোধনী জুটিতে অবদান রাখলেন ইমাম-উল-হক। শেষটায় বিধ্বংসী এক ইনিংস খেলে দলকে রেকর্ড সংগ্রহ এনে দিলেন আসিফ আলি। জ্বলে উঠলেন বোলাররাও, জিম্বাবুয়েকে উড়িয়ে দিয়ে বড় জয় পেল পাকিস্তান।
  • ফখর-ইমাম জুটিতে বিশ্ব রেকর্ড
    আগের ম্যাচে প্রথম বলেই ভেঙেছিল উদ্বোধনী জুটি। এবার দারুণ ব্যাটিংয়ে উদ্বোধনী জুটিতে বিশ্ব রেকর্ড গড়লেন পাকিস্তানের দুই ওপেনার ফখর জামান ও ইমাম-উল-হক।
  • ফখরের সেঞ্চুরিতে পাকিস্তানের বড় জয়
    আগের ম্যাচের মতো হুড়মুড় করে ভেঙে পড়েনি না জিম্বাবুয়ের ব্যাটিং। তবে উসমান খান ও হাসান আলির দারুণ বোলিংয়ে ছোট লক্ষ্যই পায় পাকিস্তান। ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে বাকিটা সহজেই সারেন ওপেনার ফখর জামান।
  • ফাইনালের আগে অস্ট্রেলিয়াকে হারাল পাকিস্তান
    দুই দল আগেই নিশ্চিত করেছে ফাইনাল। ম্যাচটি ছিল একরকম পোশাকি মহড়া। পাকিস্তানের জন্য ছিল কিছু হিসাব চুকানোর ম্যাচও। প্রথম লড়াইয়ে তারা উড়ে গিয়েছিল অস্ট্রেলিয়ার কাছে। এবার দারুণ জয়ে পাকিস্তান নিল প্রতিশোধ। ফাইনালের জন্য পেল আত্মবিশ্বাসের রসদও।