• গাজীর জয়, মোহামেডান ম্যাচ পরিত্যক্ত
    বিকেএসপিতে পাশাপাশি দুটি মাঠ। একই সময়ে শুরু হওয়া দুই ম্যাচের একটিতে ফল হলো, অন্যটি পরিত্যক্ত। বোলিং-ব্যাটিংয়ে নিজেদের মেলে ধরে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে  হারাল গাজী গ্রুপ ক্রিকেটার্স। ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে পরিত্যক্ত হলো মোহামেডানের ম্যাচ। 
  • মুনিমের ব্যাটে আবার ঝড়, শান্তর ফিফটি
    আগের ম্যাচে বিস্ফোরক ইনিংস খেলা মুনিম শাহরিয়ার আবারও আলো ছড়ালেন। আসরের শুরু থেকে রানের জন্য সংগ্রাম করা নাজমুল হোসেনও এবার আক্রমণাত্মক ব্যাটিংয়ে করলেন ফিফটি। দুই তরুণের ব্যাটে শেখ জামালের বিপক্ষে বড় সংগ্রহ গড়ে অনায়াসে জিতল আবাহনী।
  • সাজ্জাদুল-হৃদয়ের ব্যাটে জিতল শাইনপুকুর
    বৃষ্টির বাগড়ায় আগের ম্যাচে ছিল হতাশাজনক এক রানের হার। এবার বৃষ্টি হানা দিলেও শাইনপুকুরের জয় আটকাতে পারেনি। সাজ্জাদুল হক ও তৌহিদ হৃদয়ের দারুণ ইনিংসে দেড়শ ছাড়ানো পুঁজি পাওয়া দলটি হারিয়েছে খেলাঘরকে।
  • ১১৮ রান করেও জিতল দোলেশ্বর
    বলের চেয়েও লক্ষ্য ছিল কম। কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় সেই রানও তাড়া করতে পারল না লেজেন্ডস অব রূপগঞ্জ। বোলারদের নৈপুণ্যে অল্প রানের পুঁজি নিয়েও দারুণ এক জয় পেল প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব।
  • রনির ফিফটি, জয়ে ফিরল প্রাইম ব্যাংক
    আবাহনীর বিপক্ষে হারের ধাক্কা সামাল দিয়ে ঘুরে দাঁড়িয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। ছন্দে থাকা রনি তালুকদারের ব্যাট হাসল আবারও। বিস্ফোরক ইনিংসে এই ওপেনার দলকে এনে দিলেন লড়াই করার পুঁজি। মিলিত চেষ্টায় বাকিটা সারলেন বোলাররা। ওল্ড ডিওএইচএসকে হারিয়ে জয়ে ফিরল প্রাইম ব্যাংক।
  • ব্রাদার্সের এক রানের জয়ে আলোচনায় ভেজা উইকেট
    বৃষ্টি থেমে গেছে, দেখা মিলেছে সূর্যের। তবুও শুরু করা গেল না খেলা। কারণ, ভিজে গেছে উইকেট! তাই রোমাঞ্চকর শেষের আভাস দেওয়া ম্যাচে খেলা সম্ভব হলো না শেষ দুই ওভার। শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে হতাশায় ডুবিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ল ব্রাদার্স ইউনিয়ন।
  • তামিমকে ছাপিয়ে নায়ক মুনিম শাহরিয়ার
    লিটন দাসের চোটে সুযোগ মিলছে নিয়মিত। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারছিলেন না মুনিম শাহরিয়ার। আগের ম্যাচে বাদই পড়ে গিয়েছিলেন। এবার ফিরে সুযোগ কাজে লাগালেন দুই হাতে। বিস্ফোরক ব্যাটিংয়ে গড়ে দিলেন ব্যবধান। তামিম ইকবালের ঝড়ো ইনিংসের পরও পারেনি প্রাইম ব্যাংক। মুনিমের ক্যারিয়ার সেরা ইনিংসে জয়ে ফিরল আবাহনী।  
  • অলরাউন্ড নৈপুণ্যে উজ্জ্বল সৈকত, সোহানের ব্যাটে রান
    বোলিংয়ে ২ উইকেট নেওয়ার পর ব্যাট হাতেও ভালো করলেন সৈকত আলি। তার অলরাউন্ড নৈপুণ্যে আলো ছড়ানোর দিনে রান পেলেন নুরুল হাসান সোহান। তাদের সৌজন্যে লেজেন্ডস অব রূপগঞ্জকে হারিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • ইরফান শুক্কুরের ঝড়ো ফিফটি, জিতল মোহামেডান
    তিনে নেমে দলকে টানলেন ইরফান শুক্কুর। ঝড়ো ফিফটিতে মোহামেডানকে এনে দিলেন লড়াইয়ের পুঁজি। বাকিটা সারলেন বোলাররা। ওল্ড ডিওএইচএসকে হারিয়ে টানা দ্বিতীয় জয় পেল মোহামেডান।
  • প্রাইম দোলেশ্বরকে জয়ে ফেরালেন ফজলে মাহমুদ
    মাঝারি স্কোর নিয়েও ব্যর্থতার বৃত্ত ভাঙার আশা জাগিয়েছিল পারটেক্স। তবে বাজে শুরু করা দলকে পথ দেখালেন ফজলে মাহমুদ রাব্বি। বাঁহাতি এই ব্যাটসম্যানের ফিফটিতে জয়ে ফিরল প্রাইম দোলেশ্বর।
  • সাকিব কাণ্ডের নেপথ্যের কারণ জানতে চান বিসিবি প্রধান
    ঘটনার পর অনেকটা সময় পেরিয়ে গেলেও সাকিব আল হাসানের বিতর্কিত আচরণের চর্চা থেমে নেই। মোহামেডান অধিনায়ক ঘটনার দিনই ‘মানবিক ভুলের’ জন্য চেয়েছেন ক্ষমা। এরই মধ্যে নিষেধাজ্ঞা ও জরিমানার শাস্তিও পেয়ে গেছেন বাঁহাতি এই অলরাউন্ডার। তবে এতেই সবকিছুর শেষ হয়ে যাচ্ছে না। ঘটনাটির সূত্র ধরে ঢাকা প্রিমিয়ার লিগের পুরো চিত্রটা জানতে চেয়েছেন নাজমুল হাসান।
  • ৩ ম্যাচ নিষিদ্ধ সাকিব
    ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির ম্যাচে মাঠে বিতর্কিত আচরণের জন্য নিষিদ্ধ হলেন সাকিব আল হাসান। প্রতিযোগিতাটিতে মোহামেডানের পরের তিন ম্যাচে খেলা হবে না বাঁহাতি এই অলরাউন্ডারের।
  • মেহেদির ঝড়ো ইনিংসের পর নাসুমের ছোবল
    শুরুতে তাণ্ডব চালালেন মেহেদি হাসান। মাঝে দলকে টানলেন ইয়াসির আলি। শেষটায় ঝড় তুলে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে বড় সংগ্রহ এনে দিলেন আরিফুল হক। পরে দারুণ বোলিংয়ে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে দলকে জয় এনে দিলেন নাসুম আহমেদ।
  • ইফরান-মিরাজের হাত ধরে খেলাঘরের চতুর্থ জয়
    আবারও ব্যর্থ পারটেক্সের ব্যাটসম্যানরা। ইফরান হোসেনের পেস কিংবা মেহেদী হাসান মিরাজ ও টিপু সুলতানের স্পিনের সঙ্গে খুব একটা লড়াই করতে পারেননি তারা। বোলারদের নৈপুণ্যে তলানিতে থাকা দলটির বিপক্ষে সহজেই জিতেছে খেলাঘর।
  • সাকিবের আচরণ নিয়ে প্রতিবেদনের অপেক্ষায় সিসিডিএম
    মাঠে বসেই সাকিব আল হাসানের অবিশ্বাস্য আচরণ দেখেছেন ঢাকার ক্লাব ক্রিকেটের নিয়ন্ত্রণকারী সংস্থা সিসিডিএমের কর্তারা। তবে এই বিষয়ে তাদের কোনো করণীয় নেই। সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ জানালেন, নিয়ম অনুযায়ীই হবে সব। আম্পায়ার ও ম্যাচ রেফারির প্রতিবেদনের পর আচরণবিধি অনুযায়ী নেওয়া হবে সিদ্ধান্ত।     
  • ‘মানবিক ভুলের’ জন্য ক্ষমা চাইলেন সাকিব
    ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির ম্যাচে মাঠে বিতর্কিত আচরণের পর ক্ষমা চাইলেন সাকিব আল হাসান। বৃষ্টিবিঘ্নিত ম্যাচটি শেষ হওয়ার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে মোহামেডানের অধিনায়ক বলেন, ভবিষ্যতে আর এসবের পুনরাবৃত্তি করবেন না তিনি।
  • লাথি দিয়ে স্টাম্প ভাঙলেন সাকিব, মারলেন আছাড়
    আবেদন করার পর দুই-তিন সেকেন্ড পার হয়েছে মোটে। হুট করে যেন নিজেকে হারিয়ে ফেললেন সাকিব আল হাসান। আম্পায়ারের ঠিক সামনে লাথি দিয়ে এলোমেলো করে দিলেন স্টাম্প, উড়িয়ে দিলেন বেলস। মুখোমুখি হয়ে তর্কে জড়ালেন আম্পায়ারের সঙ্গে। একটু পর অন্য প্রান্তে আবার দেখা গেল তার রুদ্রমূর্তি। এবার আম্পায়ারের সামনে গিয়ে তিন স্টাম্পই তুলে নিয়ে আছাড় মারলেন মাটিতে।
  • ইমরান-শামীমের বিধ্বংসী ইনিংস ছাপিয়ে দুর্দান্ত জিয়া
    ইমরান উজ্জামানের ঝড়ো ফিফটি, শামীম হোসেনের ব্যাটিং তাণ্ডব, তানবীর হায়দারের কার্যকর ইনিংস আর জিয়াউর রহমানের দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্স-ম্যাচে ঘটনার শেষ নেই। হাড্ডাহাড্ডি লড়াইয়ের রোমাঞ্চকর ম্যাচ গড়াল শেষ বলে। শেষ ওভারে ১২ আর শেষ বলে সিঙ্গেল নিয়ে দারুণ জয় পেল শেখ জামাল।
  • অবশেষে হাসল তানজিদের ব্যাট
    ভালো শুরুটা বড় করতে পারছিলেন না। ব্যাটেও ছিল না চেনা ধার। অবশেষে যেন গা ঝাড়া দিলেন তানজিদ হাসান। রানের জন্য অন্যরা যেখানে সংগ্রাম করলেন সেখানে খেললেন অনায়াসে। অপরাজিত ফিফটিতে গড়ে দিলেন ব্যবধান। তার দৃঢ়তায় ওল্ড ডিওএইচএসকে হারাল শাইনপুকুর।
  • এনামুল-রনির ব্যাটের দাপটে উড়ে গেল রূপগঞ্জ
    শুরুর কয়েক ওভারে মনে হলো, উইকেট খুব সহজ নয়। আকাশও তখন বেশ গুমোট। ক্রমে মেঘ সরে আলো ঝলমলে হয়ে উঠল চারপাশ। ২২ গজেও স্ট্রোকের আলো ছড়ালেন এনামুল হক ও রনি তালুকদার। দুই অভিজ্ঞ ব্যাটসম্যানের দারুণ ব্যাটিংয়ের পর বোলারদের সম্মিলিত পারফরম্যান্সে রূপগঞ্জকে উড়িয়ে দিল প্রাইম ব্যাংক।
  • নাঈম-আফিফের ব্যাটে শীর্ষে আবাহনী
    কখনও তুললেন ঝড়, কখনও রানের জন্য করলেন সংগ্রাম। নিজের মতো করে খেলে চলতি আসরে নিজের প্রথম ফিফটি করলেন মোহাম্মদ নাঈম শেখ। প্রথমবারের মতো ওপেনিংয়ে নেমে পঞ্চাশের দেখা পেলেন আফিফ হোসেন। তাদের ব্যাটে বড় সংগ্রহ গড়ল আবাহানী। তারুণ্য নির্ভর শাইনপুকুরকে হারিয়ে পয়েন্টে তালিকার শীর্ষে উঠল মুশফিকুর রহিমের দল।
  • সাকিবের দ্বিতীয় শূন্য, মোহামেডানের হ্যাটট্রিক হার
    সাকিব আল হাসান যেন রান করতেই ভুলে গেছেন। লিগে দারুণ শুরুর পর মোহামেডানও ভুলে গেছে জিততে। এবার তাদের ভোগান্তিতে ফেলল সোহাগ গাজী, মোহাম্মদ শহিদ ও নাঈম ইসলামের ত্রিমুখী আক্রমণ। ব্যাটসম্যানদের চরম ব্যর্থতার ম্যাচে সাকিবের দল পাত্তাই পেল না রূপগঞ্জের কাছে।
  • রুবেলের ওভারে চার ছক্কাতেও পারলেন না কামরুল
    এক ওভারে প্রয়োজন ৩১ রান, উইকেটে শেষ জুটি। নিস্তরঙ্গ এই ম্যাচেই আচমকা প্রাণ ফেরালেন কামরুল ইসলাম রাব্বি। রুবেল হোসেনের ওভারে একের পর এক ছক্কায় তিনি বইয়ে দিলেন রোমাঞ্চের ঢেউ। তবে পাঁচ বলে চার ছক্কার পর শেষ বলটি আর ছক্কায় ওড়াতে পারলেন না কামরুল। মুঠোয় পাওয়া ম্যাচ প্রায় ফসকে যেতে বসলেও শেষ পর্যন্ত জিততে পারল প্রাইম ব্যাংক।
  • শাস্তি না পেয়েই পার পেল মোহামেডান
    শুনানিতে মোহামেডান স্পোর্টিং ক্লাব স্বীকার করেছে জৈব-সুরক্ষা ভাঙার কথা। তবে এর জন্য কোনো শাস্তি পেতে হয়নি ঐতিহ্যবাহী ক্লাবটিকে। দুঃখ প্রকাশ করেই পার পেয়ে গেছে তারা।
  • ফিফটির পর রাহাতুলের ৪ উইকেট, ব্রাদার্সের জয়
    ৫৭ রানে নেই ৬ উইকেট, দলের এমন বিপদে ব্যাট হাতে ত্রাতা হয়ে এলেন রাহাতুল ফেরদৌস। ছয় নম্বরে নেমে করলেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম ফিফটি। ব্রাদার্স ইউনিয়নকে এনে দিলেন লড়াইয়ের পুঁজি। পারটেক্সকে হারাতে পরে বল হাতেও রাখলেন বড় অবদান।
  • মুশফিক-মোসাদ্দেকের ব্যাটে আবাহনীর দারুণ জয়
    ম্যাচ জেতানো ইনিংস আগেও ছিল দুটি। কিন্তু লিগে এবার ফিফটি ছিল না মুশফিকুর রহিমের। মোসাদ্দেক হোসেনের ব্যাটে তো রানই ছিল না তেমন। এবার একসঙ্গেই দুজন পেলেন ফিফটির দেখা। তাদের অবিচ্ছিন্ন শতরানের জুটিতে আবাহনী পেল দারুণ এক জয়।
  • প্রাইম ব্যাংকের জয়ে উজ্জ্বল রনি
    অন্য সব ব্যাটসম্যান যেখানে দ্রুত রান তুলতে ভুগলেন, সেখানে রনি তালুকদার শট খেললেন অনায়াসে। তার ব্যাটে ভালো শুরু পাওয়া প্রাইম ব্যাংক অনায়াসে হারিয়ে দিল শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে।
  • ওল্ড ডিওএইচএস তাহলে দ্রুত রানও তুলতে পারে!
    এবারের লিগে মন্থর ব্যাটিং ও সন্দেহজনক ম্যাচের জন্য আলোচনায় থাকা ওল্ড ডিওএইচএস এবার দেখাল, তাদের ব্যাটেও ধার আছে! বৃষ্টিতে ছোট হয়ে আসা ম্যাচে তারা মেলে ধরল দারুণ সব শটের মেলা। আগের দিন আবাহনীকে হারিয়ে উড়তে থাকা খেলাঘর নেমে এলো বাস্তবতার জমিনে।
  • নাবিলের ১ রানে ৩ উইকেট, রূপগঞ্জের প্রথম জয়
    হারের চক্রে থাকা দলকে পথ দেখালেন নাবিল সামাদ। অভিজ্ঞ বাঁহাতি এই স্পিনার দারুণ দুটি ওভারে বেঁধে দিলেন সুর। সঙ্গত করলেন বাকিরা। তাতে ছোট পুঁজি নিয়েও শাইনপুকুরকে হারিয়ে প্রথম জয়ের দেখা পেল লেজেন্ডস অব রূপগঞ্জ।
  • সাকিবদের গুঁড়িয়ে ইমরান-শামীমের তাণ্ডব
    দীর্ঘ প্রতীক্ষার পর থামল বৃষ্টি, ২০ ওভারের ম্যাচ নেমে এলো ৬ ওভারে। এবার শুরু হলো চার-ছক্কার বৃষ্টি! ইমরান উজজামান ও শামীম হোসেন তাণ্ডব চালালেন বিকেএসপির ২২ গজে। ছোট্ট ম্যাচে দুই ওপেনারের বিধ্বংসী ব্যাটিংয়ে যে উচ্চতায় পৌঁছল প্রাইম দোলেশ্বরের স্কোর, রান তাড়ায় সেটির কাছাকাছিও যেতে পারল না সাকিব আল হাসানের মোহামেডান।
  • সোহান-জিয়ার শেষের তাণ্ডবে এলোমেলো সাকিবের মোহামেডান
    দুই ওপেনারের ব্যাটে শম্বুক গতি। পরের দুজনের কেবল আসা আর যাওয়া। ইনিংস এগোচ্ছিল খুঁড়িয়ে। ধুঁকতে থাকা দলটি হুট করেই দারুণ ক্ষীপ্রতায় ছুটতে থাকল নুরুল হাসান সোহান ও জিয়াউর রহমানের ব্যাটে। দুজনের বিস্ফোরক ব্যাটিংয়ে যে উচ্চতা স্পর্শ করল শেখ জামালের ইনিংস, পরে আর সেটি ছুঁতে পারল না মোহামেডান। সাকিব আল হাসানের দল পেল লিগে প্রথম হারের স্বাদ।
  • সৌম্যর ব্যাটে রান
    ব্যর্থতার বৃত্ত ভেঙে রানের দেখা পেলেন সৌম্য সরকার। ছোট ছোট স্কোর পেরিয়ে বাঁহাতি এই ওপেনার লেজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে পেলেন ফিফটি। বোলারদের সৌজন্যে পাওয়া মাঝারি লক্ষ্য তার ব্যাটে সহজেই পেরিয়ে গেল  গাজী গ্রুপ ক্রিকেটার্স।
  • মিঠুনের ফিফটি, রুবেলের ৪ উইকেট
    ভালো একটা শুরু এনে দিলেন তামিম ইকবাল। বিস্ফোরক ব্যাটিংয়ে সেখান থেকে দলকে টানলেন মোহাম্মদ মিঠুন। ফেরার ম্যাচটা দারুণ বোলিংয়ে রাঙালেন পেসার রুবেল হোসেন। তাদের হাত ধরে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে উড়িয়ে জয়ে ফিরল প্রাইম ব্যাংক।
  • শেষ বল ছেড়ে দিয়ে ওল্ড ডিওএইচএসের হার
    এক বলে তিন রান করলে জয়, দুই করলে টাই। অথচ শেষ বলে শট না খেলে ছেড়ে দিলেন প্রিতম কুমার! সুজন হাওলাদারের ডেলিভারি ছিল অফ স্টাম্পের বেশ বাইরে। ব্যাট না চালিয়ে হাতের ইশারায় প্রিতম চাইলেন ওয়াইডের সঙ্কেত। কিন্তু আম্পায়ার সাড়া দিলেন না। দারুণ জয়ের উল্লাসে ভাসল ব্রাদার্সের ক্রিকেটাররা। ওল্ড ডিওএইচএস হারল বিস্ময়করভাবে।
  • মুশফিকের আবাহনীকে হারিয়ে দিল উজ্জীবিত খেলাঘর
    ক্রিকেটীয় শক্তি-সামর্থ্য কিংবা মাঠের বাইরের প্রভাব-প্রতিপত্তি বা ঐতিহ্য, কোনো কিছুতে দুই দলের তুলনাই চলে না। আবাহনী সেখানে যোজন যোজন এগিয়ে। কিন্তু ২২ গজের লড়াইয়ে এসব সমীকরণ উল্টে যাওয়ার নজির তো কম নেই। খেলাঘর যেমন দেখাল আরেকবার। দারুণ দলীয় পারফরম্যান্সে তারা হারিয়ে দিল বর্তমান চ্যাম্পিয়ন ও শিরোপা প্রত্যাশী আবাহনীকে।
  • তামিমদের হারিয়ে সাকিবদের তিনে তিন
    তারকায় ঠাসা শিরোপা প্রত্যাশী দুই দল মুখোমুখি, জমজমাট এক লড়াইয়ের মঞ্চ ছিল প্রস্তুত। কিন্তু মাঠের ক্রিকেটে দেখা গেল না সেই ঝাঁজ। সাকিব আল হাসানের মোহামেডান স্পোর্টিং ক্লাবের সামনে তেমন প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারল না তামিম ইকবাল-এনামুল হকদের প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।
  • সুরক্ষা বলয় ভাঙার অভিযোগে সাকিবদের বিরুদ্ধে তদন্ত
    মোহামেডান স্পোর্টিং ক্লাবের অনুশীলনে জৈব-সুরক্ষা বলয় ভাঙার অভিযোগে তদন্ত শুরু করেছে বিসিবি ও ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। ঘটনাকে ভীষণ গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্তা সংস্থা ও ঢাকার ক্লাব ক্রিকেট পরিচালনাকারী সংস্থা।
  • ৫ উইকেটে নিজের সেরা ছুঁলেন মুস্তাফিজ
    দুই ওভার শেষেও নামের পাশে ছিল না কোনো উইকেট। চার ওভার শেষে সেই মুস্তাফিজুর রহমানের শিকার ৫ উইকেট! ক্যারিয়ারে দ্বিতীয়বার ৫ উইকেট নিয়ে এই বাঁহাতি পেসার স্পর্শ করলেন নিজের সেরা বোলিং পারফরম্যান্স।
  • আবাহনীর জয়ে আবার উজ্জ্বল মুশফিক
    ছোট্ট একটি বিধ্বংসী ইনিংস খেলে আকাশে উড়ছিলেন আলাউদ্দিন বাবু। কিন্তু মুখ থুবড়ে পড়লেন তিনি ফিল্ডিংয়ে। তার হাত থেকে পড়ল সহজ ক্যাচ। দলের সম্ভাবনারও সেখানেই ইতি। জীবন পেয়ে আরও একবার আবাহনীকে জয়ের ঠিকানায় পৌঁছে দিলেন মুশফিকুর রহিম।
  • দেড় বছর পর জুবায়ের-শাহাদাতের ম্যাচ খেলার স্বাদ
    শাস্তি ছিল দুজনেরই। তবে দুই রকমের। শাহাদাত হোসেন মাঠ থেকে দূরে ছিলেন একের পর এক শৃঙ্খলাভঙ্গের ঘটনায় নিষিদ্ধ হয়ে। জুবায়ের হোসেন মাঠেই ছিলেন, কিন্তু ম্যাচে নয়। তার জন্য শাস্তি হয়ে উঠেছিল টানা উপেক্ষা। হাপিত্যেশ করে ফিরছিলেন ম্যাচ খেলার জন্য। অবশেষে দুজনই পেলেন ম্যাচ খেলার স্বাদ।
  • ১৫ ওভারের ম্যাচে এ কেমন ব্যাটিং পারটেক্সের!
    ২০ ওভারের ম্যাচ বৃষ্টিতে ছোট হয়ে এলো আরও। কিন্তু পারটেক্সের ব্যাটসম্যানরা যেন তা ভুলেই গেল। ১৫ ওভারের ম্যাচে প্রথম ৭ ওভারে কেবল ২৮ রান তুললে ম্যাচে আর থাকে কী! শ্লথ ব্যাটিংয়ে তারা গড়তে পারল না লড়ার মতো স্কোর। ছোট্ট রান তাড়ায় ওল্ড ডিওএইচএস জিতে গেল ১০ উইকেটেই।
  • শামীমের অলরাউন্ড দোলায় দোলেশ্বরের জয়
    ব্যাট হাতে ইনিংসের শেষ দিকে ছোট কিন্তু কার্যকর এক ইনিংস, বল হাতে ইনিংসের শুরুতে আঁটসাঁট বোলিংয়ে দুই উইকেট। শামীম হোসেন মেলে ধরলেন তার উপযোগিতা। সঙ্গে অলরাউন্ড দলীয় পারফরম্যান্সে প্রাইম দোলেশ্বর অনায়াসেই হারাল গাজী গ্রুপকে।
  • মিরাজ-জহুরুলের ফিফটিতে খেলাঘরের দারুণ জয়
    নাবিল সামাদের বল স্লগ সুইপে ড্রেসিং রুমের দুয়ারে আছড়ে ফেললেন মেহেদী হাসান মিরাজ। দেখালেন নিজের হাতের জোর। খানিকপর সাব্বির রহমানের বল উড়িয়ে প্রায় কাছাকাছিই ফেললেন জহুরুল ইসলাম। ওই দুটি শটে মিশে থাকল দুজনের দাপটের ছাপ। বাকি সময়টাও দারুণ ব্যাটিংয়ে লিগে খেলাঘরকে প্রথম জয় এনে দিলেন এই দুজন।
  • ইরফানের বিধ্বংসী ফিফটিতে মোহামেডানের জয়
    ভয়ডরহীন ব্যাটিংয়ে আব্বাস মুসা আলভির দুর্দান্ত ইনিংস, দারুণ পারফরম্যান্সে তাসামুল হকের অলরাউন্ডার হয়ে ওঠা, পারটেক্সের উজ্জীবিত শরীরী ভাষা, সবকিছুতেই ছিল অঘটনের আভাস। কিন্তু শেষ পর্যন্ত বাস্তবতার রূপ পেল না তা। অভিজ্ঞতার লড়াইয়ে তারা পেলে উঠলেন না। ইরফান শুক্কুরের ঝড়ো অপরাজিত ফিফটি ম্যাচ জিতে নিল মোহামেডান।
  • ওল্ড ডিওএইচএসের প্রশ্নবিদ্ধ ব্যাটিং, আবাহনীর জয়
    ১৯ ওভারে লক্ষ্য ১৩৬, রান তাড়া করা দল পুরো ওভার খেলে উইকেট হারাল মাত্র ৩টি। তারপরও রান মোটে ১১৩! ম্যাচ হেরে যাওয়া ওল্ড ডিওএইচএসের ব্যাটিংয়ের ধরন ছড়াল বিস্ময়। জাগাল একটি প্রশ্নও, জয়ের তাড়না তাদের কতটা ছিল? হারের শঙ্কা ঠেলে শেষ পর্যন্ত সহজ জয়ের হাসিতেই মাঠ ছাড়ল আবাহনী।
  • আলাউদ্দিনের হ্যাটট্রিকের পর মিজানুরের ব্যাটিং দ্যুতি
    আলাউদ্দিন বাবুর হ্যাটট্রিকে গড়ে দেওয়া মঞ্চে মিজানুর রহমান ছড়ালেন দারুণ সব স্ট্রোকের ছটা। ব্যাটে-বলে অভিজ্ঞ দুই ক্রিকেটারের ক্যারিয়ার সেরা পারফরম্যান্সে লেজেন্ডস অব রূপগঞ্জকে উড়িয়ে দিল ব্রাদার্স ইউনিয়ন।
  • আলাউদ্দিন বাবুর হ্যাটট্রিক-আনন্দ
    তিনটি শর্ট বল, তিন ব্যাটসম্যানের শটে টাইমিংয়ে গড়বড়, তিনটিই ক্যাচ। বোলার একজনই, আলাউদ্দিন বাবু! ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক উচ্ছ্বাসে ভাসলেন ব্রাদার্স ইউনিয়নের এই পেস বোলিং অলরাউন্ডার।
  • তামিমদের জয়ে নায়ক নাঈম
    তানভির ইসলামের বলে জোরালো আবেদন, সাড়া দিলেন না আম্পায়ার। ব্যাটসম্যান নাঈম হাসানের রান তখন শূন্য। সুমন খানের বলে লং অনে ক্যাচের সুযোগ, ফসকে গেল সাজ্জাদুল হকের হাত থেকে। ব্যাটসম্যান এবারও নাঈম। ম্যাচ তখনও দোদুল্যমান। শেষ পর্যন্ত সেই নাঈমই গড়ে দিলেন ম্যাচের ভাগ্য। দারুণ বোলিংয়ের পর ব্যাটিংয়ে তার ছোট্ট কার্যকর ইনিংসে সহজ ম্যাচ কঠিন করে জিতল প্রাইম ব্যাংক।
  • অলরাউন্ড নৈপুণ্যে উজ্জ্বল মাহমুদউল্লাহ, মুমিনুলের ঝড়ো ফিফটি
    ব্যাটে-বলে দলকে সামনে থেকে নেতৃত্ব দিলেন মাহমুদউল্লাহ। চারে নেমে বিস্ফোরক এক ইনিংস খেললেন মুমিনুল হক। তাদের নৈপুণ্যে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে হারিয়ে আসরে প্রথম জয় পেল গাজী গ্রুপ ক্রিকেটার্স।
  • ইমরানের বিধ্বংসী শুরু, রিশাদের ঝড়ো সমাপ্তি
    শুরুতে ইমরান উজ্জামানের ব্যাটিং ঝড়, শেষ দিকে রিশাদ হোসেনের ক্যামিও। টি-টোয়েন্টির আমেজ বলতে মিলল এটুকুই। ম্যাচের বাকিটুকুতে দেখা গেল ঝিমুনির ক্রিকেট। ওই দুজনের ব্যাটিংয়ের প্রভাবও দুইরকম। ইমরানে ব্যাটে প্রাইম দোলেশ্বর পেল জয়ের ভিত। রিশাদের ব্যাটে খেলাঘর স্রেফ কমাতে পারল পরাজয়ের ব্যবধান।
  • শের-ই-বাংলায় দিনে তিন টি-টোয়েন্টি
    বৃষ্টিতে পানি জমে বিকেএসপির মাঠ হয়ে গেছে যেন পুকুর। তাই সামনে চারদিন ঝড় বয়ে যাবে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। টানা চারদিন এই মাঠে হবে ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির তিনটি করে ম্যাচ!
  • বৃষ্টিতে ভেসে গেল প্রিমিয়ার লিগের খেলা
    চারপাশে জলরাশি, মাঝখানে ছোট্ট দ্বীপের মতো ভেসে আছে কেবল উইকেট। বৃষ্টি শেষে বিকেএসপির একটি মাঠের চিত্র এটি। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের পানি নিষ্কাশন ব্যবস্থা ভালো বলে অবস্থা এতটা করুণ হয়নি। তবে খেলা শুরু করা সম্ভব হয়নি সেখানেও। সব মিলিয়ে প্রবল বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির মঙ্গলবারের ছয় ম্যাচ।
  • সানির স্পিনে জয়ে শুরু শেখ জামালের
    বয়স হয়ে গেছে ৩৫। সুযোগ মেলে না নিয়মিত খেলার। এক বছরের বেশি সময় পর মাঠে নেমে সামর্থ্যের প্রমাণ দিলেন ইলিয়াস সানি। খেলাঘর সমাজ কল্যাণ সমিতির টপ অর্ডার গুঁড়িয়ে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের জয়ে রাখলেন বড় অবদান।
  • বৃষ্টি শেষে তামিম ইকবালের ঝড়
    লিগের প্রথম দিনের ছয় ম্যাচের মধ্যে সত্যিকার অর্থে বড় ম্যাচ এটিই। বৃষ্টি আর ভেজা মাঠ মিলিয়ে সেই খেলা শুরু হতে দেরি হলো অনেকটা। লম্বা অপেক্ষার পর শুরু হওয়া ম্যাচে লড়াইও জমল না তেমন। তবে কিছুটা বিনোদনের খোরাক জোগাল তামিম ইকবালের ঝড়ো ব্যাটিং।
  • আবু হায়দারের শেষের ছক্কায় সাকিবদের জয়
    ৫ রানের মধ্যে ৪ উইকেট তুলে নিয়ে নাটকীয় জয়ের আশা জাগিয়েছিল শাইনপুকুর ক্রিকেট ক্লাব। তবে শেষরক্ষা করতে পারেনি দলটি। দারুণ এক ছক্কায় মোহামেডান স্পোর্টিং ক্লাবকে জয় এনে দিয়েছেন আবু হায়দার।
  • মাহমুদুলের দারুণ ইনিংসের পর ম্যাচ পরিত্যক্ত
    দুই ওপেনার ভালো শুরু এনে দেওয়ার পর দলকে পথ দেখালেন মাহমুদুল হাসান জয়। ক্যারিয়ার সেরা ইনিংসে এই টপ অর্ডার ব্যাটসম্যান ওল্ড ডিওএইচএসকে এনে দিলেন বড় সংগ্রহ। লেজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে গড়ে দিলেন জমজমাট লড়াইয়ের মঞ্চ। তবে সব উত্তেজনায় জল ঢেলে দিল বৃষ্টি।
  • তাইজুল-মুশফিক ঝলকে জয়ে শুরু আবাহনীর
    সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সিরিজের ফর্ম ঘরোয়া ক্রিকেটেও বয়ে আনলেন মুশফিকুর রহিম। ছোট রান তাড়ায় কঠিন হয়ে ওঠা পথে দলকে এগিয়ে নিলেন তিনিই। তাইজুল ইসলামের দারুণ বোলিং আর মুশফিকের কার্যকর ইনিংসে জয় দিয়ে লিগ শুরু করল বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী।
  • আফিফের আগে ব্যাটিংয়ে নামানোর অনুরোধ করবেন সাইফ
    বাস্তবতা ভালোমতোই বুঝতে পারছেন মোহাম্মদ সাইফ উদ্দিন। ঢাকা প্রিমিয়ার লিগে তারকায় ঠাসা আবাহনীর হয়ে পাঁচ-ছয় নম্বরে ব্যাটিং করার সুযোগ হয়তো তার হবে না। তবুও অন্তত দুই-একটা ম্যাচে হলেও ব্যাটিং অর্ডারে আফিফ হোসেনের আগে নামানোর জন্য টিম ম্যানেজমেন্টকে অনুরোধ করবেন এই পেস বোলিং অলরাউন্ডার।
  • মোহামেডানে খেলার অনুমতি পেলেন সাকিব
    চোট, নিষেধাজ্ঞাসহ নানা কারণে মাঝে অনেক দিন ঢাকা প্রিমিয়ার লিগে খেলেননি সাকিব আল হাসান। এবার তাকে দেখা যাবে ঘরোয়া ক্রিকেটের আকর্ষণীয় এই আসরে। সবশেষ আবাহনী লিমিটেডের হয়ে এই টুর্নামেন্টে অংশ নেওয়া বাঁহাতি অলরাউন্ডার এবার খেলবেন চির প্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে।
  • টি-টোয়েন্টি সংস্করণে প্রিমিয়ার লিগ শুরু ৩১ মে
    ধীরে ধীরে উন্নতি হচ্ছে করোনাভাইরাস পরিস্থিতির। তবে বিসিবি প্রধান নাজমুল হাসানের আভাস অনুযায়ী পিছিয়ে গেছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। নতুন সূচিতে চলতি মাসের শেষ দিনে শুরু হচ্ছে ক্লাব ক্রিকেটের শীর্ষ এই আসর।
  • প্রিমিয়ার লিগ শুরুর সম্ভাবনা ‘ক্ষীণ’
    নির্ধারিত সময়ের দুই সপ্তাহ আগেই অনেকটা শেষ হয়ে গেল ঢাকা প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর সম্ভাবনা। কোভিড মহামারীর বর্তমান অবস্থায় লিগ শুরু করা কঠিন, বললেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।
  • টি-টোয়েন্টি সংস্করণে ঢাকা লিগ, দিনে ৬ ম্যাচ
    দেশের ক্রিকেটারদের একটি বড় অংশের আকাঙ্ক্ষিত ঘোষণাটি অবশেষে এলো। স্থগিত হওয়ার সাড়ে ১৩ মাস পর শুরু হতে যাচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ। আগামী ৬ মে মাঠে গড়াবে দেশের ক্লাব ক্রিকেটের শীর্ষ এই আসর। কোভিড মহামারীর বাস্তবতায় অবশ্য বদলে গেছে লিগের সংস্করণ। এবার এটি হবে টি-টোয়েন্টি সংস্করণে।
  • ফয়সালের দারুণ গোলে ব্রাদার্সের প্রথম জয়
    জয়হীন থাকা দুই দলের ম্যাচটি সাত গোলের রোমাঞ্চ ছড়াল। ফয়সাল মাহমুদ উপহার দিলেন দৃষ্টিনন্দন দুই গোল। আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে প্রিমিয়ার লিগে প্রথম জয় তুলে নিল ব্রাদার্স ইউনিয়ন।
  • শেখ রাসেলকে হারিয়ে দিল উত্তর বারিধারা
    সবশেষ তিন লিগ ম্যাচে ছন্দহীন শেখ রাসেল ক্রীড়া চক্র বেরিয়ে আসতে পারেনি ব্যর্থতার বলয় থেকে। ২০১২-১৩ মৌসুমের লিগ চ্যাম্পিয়নরা এবার হেরে গেছে নিচের দিকে দল উত্তর বারিধারার কাছে।
  • কষ্টের জয় বসুন্ধরা কিংসের
    শুরু থেকে চট্টগ্রাম আবাহনীকে চাপে রেখে মাহবুবুর রহমান সুফিলের গোলে জিতেছে বসুন্ধরা কিংস। প্রিমিয়ার লিগে টানা ছয় জয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে অস্কার ব্রুসনের দল।
  • উইন্ডিজ সিরিজের জন্য বিসিবির ভাবনায় ২ ভেন্যু
    ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য সফর সামনে রেখে বাংলাদেশে আসছেন দেশটির দুই প্রতিনিধি। তাদের জন্য দুটি ভেন্যু প্রস্তুত রাখার কথা জানিয়েছেন বিসিবি পরিচালক আকরাম খান।
  • দেশে ক্রিকেট ফেরানোর পথ খুঁজছে বিসিবি
    করোনাভাইরাসের প্রাদুর্ভাবে চার মাস হতে চলল বন্ধ দেশের ক্রিকেট। পরিস্থিতির উন্নতির কোনো আভাস নেই। বেড়েই চলেছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। সবকিছু কিছুটা স্বাভাবিক হলে মাঠে ক্রিকেট ফেরানোর পথ খুঁজছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি।
  • করোনাভাইরাস: শঙ্কা থাকলেও খেলতে চান ক্রিকেটাররা
    লিগের পরের রাউন্ড স্থগিত হয়ে গেছে। আবাহনী লিমিটেডের ক্রিকেটারদের তবু মাঠে দেখা গেল মঙ্গলবার। অনুশীলন অবশ্য তেমন কিছু হলো না। স্রেফ হালকা জিম করলেন অনেকে। তবে দ্রুত এই অবস্থার অবসান চান ক্রিকেটাররা। শুরু করতে চান অনুশীলন, ফিরতে চান খেলার মাঠে।
  • করোনাভাইরাস: ঢাকা লিগের এক রাউন্ডের খেলা স্থগিত
    বাংলাদেশ সরকারের ক্রীড়া মন্ত্রণালয় থেকে বলা হয়েছে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব ধরনের খেলা বন্ধ রাখতে। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আপাতত স্থগিত করেছে ঢাকা প্রিমিয়ার লিগের এক রাউন্ডের খেলা।
  • ব্যর্থ আশরাফুল, অলরাউন্ড নৈপুণ্যে উজ্জ্বল নাসির
    গত মৌসুমে ছিলেন নিজের ছায়া হয়ে। ঢাকা প্রিমিয়ার লিগের নতুন মৌসুমের শুরুটাও ভালো হলো না মোহাম্মদ আশরাফুলের। অভিজ্ঞ ব্যাটসম্যান যেতে পারলেন না দুই অঙ্কে। সৈকত আলির দারুণ ইনিংসের পর অলরাউন্ড পারফরম্যান্সে নিজেকে মেলে ধরলেন নাসির হোসেন। খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে উড়িয়ে দিয়ে টুর্নামেন্ট শুরু করল শেখ জামাল ধানমন্ডি ক্লাব।
  • তানজিদ-হৃদয়-মাহিদুলের কাছে মোহামেডানের হার
    বড় সংগ্রহের সম্ভাবনা জাগিয়েও আড়াইশ ছাড়িয়ে থেমে গেল মোহামেডান স্পোর্টিং ক্লাব। টপ অর্ডারে তানজিদ হাসান ও রবিউল ইসলাম শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে এনে দিলেন ভালো শুরু। বাকিটা সারলেন তৌহিদ হৃদয় ও মাহিদুল ইসলাম। জয় দিয়ে ঢাকা প্রিমিয়ার লিগ শুরু করল তারুণ্যনির্ভর দলটি।
  • যেমন কাটল করোনাভাইরাস শঙ্কায় লিগের প্রথম দিন
    প্রতিপক্ষের উইকেট পড়লে তাৎক্ষনিক উত্তেজনা তো থাকেই! তাই ‘হাই ফাইভ’ বা ‘হ্যান্ডশেক’ হয়ে যাচ্ছে হয়তো মনের অজান্তেই। পরমুহূর্তেই অনেকে বুঝতে পারছেন ভুল। পরস্পরের মুষ্টিবদ্ধ হাতে আলতো টোকা কিংবা কনুইয়ে কনু্ই ছোঁয়াতেও দেখা গেল অনেক সময়। সব মিলিয়ে রোববার ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে করোনাভাইরাস নিয়ে সতর্কতা-সচেতনার রেশ যেমন ছিল, তেমনি অনভ্যস্ততার কারণে ছিল শঙ্কার চিত্রও।
  • আবাহনীর নায়ক ‘মোহামেডান সাপোর্টার’ মুশফিক
    ক্রিকেট হোক বা ফুটবল, আবাহনী বা মোহামেডানের নাম এখন আলোড়ন জাগায় সামান্যই। অথচ একসময় চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই ক্লাবের উত্তেজনা নাড়িয়ে দিত গোটা দেশকে। ছেলেবেলায় সেসব গল্প শুনেছেন মুশফিকুর রহিম। কিন্তু নিজে ক্রিকেটার হয়ে পাননি সেই রোমাঞ্চের ছোঁয়া। আবাহনীর হয়ে অভিষেকে দলকে জিতিয়ে মুশফিক ফিরে গেলেন সেই সোনালী অতীতে। জানালেন, একসময় তিনি সমর্থন করতেন মোহামেডানকে।
  • ব্যর্থ সাব্বির, অভিষেকে উজ্জ্বল অভিষেক
    দুই মাস পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার ম্যাচে থিতু হয়েও ইনিংস বড় করতে পারলেন না সাব্বির রহমান। অভিজ্ঞ নাঈম ইসলাম খুলতে পারলেন না রানের খাতা। টি-টোয়েন্টির পর লিস্ট ‘এ’ অভিষেকেও আলো ছড়ালেন আলিস আল ইসলাম। ৫০ ওভারের ক্রিকেটে নিজের প্রথম ম্যাচ রাঙালেন অভিষেক দাসও। লেজেন্ডস অব রূপগঞ্জকে উড়িয়ে দিল ওল্ড ডিওএইচএস স্পোর্টিং ক্লাব।
  • তাইবুরের বীরত্বের পর রেজাউরের ঝলক
    নায়ক হওয়ার সুযোগ ছিল জুনায়েদ সিদ্দিকের সামনে। ৩ বলে মেলাতে হতো ৯ রানের সমীকরণ। পারেননি বাঁহাতি এই ওপেনার। তাইবুর রহমানের লড়াকু সেঞ্চুরির পর রেজাউর রহমানের দারুণ বোলিংয়ে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে হারতে বসা ম্যাচে নাটকীয় জয় পেয়েছে প্রাইম দোলেশ্বর। 
  • মুশফিকের সেঞ্চুরিতে আবাহনীর উড়ন্ত শুরু
    গ্র্যান্ড স্ট্যান্ডের ওপরের তলা থেকে নিচ তলা পর্যন্ত ওড়ানো আবাহনীর বিশাল একটি পতাকা। সমর্থকদের কাউকে আশেপাশে চোখে পড়ল না ম্যাচ জুড়ে। সাউদার্ন স্ট্যান্ডে অবশ্য জনা পঞ্চাশেক দর্শক দেখা গেল। টুর্নামেন্ট শুরুর আগে মূল আলোচনায় যখন করোনাভাইরাস, গ্যালারির চিত্র এমনই হওয়ার কথা! তবে আলোচনার সেই সুর বদলে দিলেন মুশফিকুর রহিম। দুর্দান্ত সেঞ্চুরিতে মাতালেন প্রিমিয়ার লিগ মৌসুমের প্রথম দিন।
  • সেঞ্চুরিতে আবাহনী অভিষেক রাঙালেন মুশফিক
    রনি হোসেনের বলে দারুণ এক স্কয়ার ড্রাইভে বাউন্ডারি। ৯৫ থেকে রান হয়ে গেলো ৯৯। পরের বলে এই পেসারকে কাভার ড্রাইভে আরেকটি বাউন্ডারি। হেলমেট খুলে উঁচু করে ধরলেন মুশফিকুর রহিম। আরেক হাতে তুলে ধরলেন ব্যাট। সেঞ্চুরি! আরেকপ্রান্ত থেকে ছুটে এসে জড়িয়ে ধরলেন মোসাদ্দেক হোসেন। ড্রেসিং রুমের সামনে সতীর্থ আর কর্মকর্তাদের তালি থামছিলই না।
  • করোনাভাইরাস শঙ্কা নিয়েই শুরু হচ্ছে ‘বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ’
    মুজিববর্ষের টি-টোয়েন্টি ম্যাচ দুটি পিছিয়ে গেলেও জাতির জনকের জন্ম শতবার্ষিকী উদযাপনে ক্রিকেট আয়োজন থেমে নেই। এবারের ঢাকা প্রিমিয়ার লিগের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ।’ লিগ শুরুর আগে যদিও সবচেয়ে বেশি আলোচনা করোনাভাইরাস নিয়ে।
  • ‘হ্যান্ডশেক’ নয়, ঢাকা লিগে ‘এলবোশেক’
    মিরপুর একাডেমি মাঠের বাইরে দাঁড়িয়ে কয়েক জনের সঙ্গে গল্প করছিলেন শাহরিয়ার নাফীস। সেদিকে এগিয়ে যেতেই হাত বাঁকিয়ে কনুই বাড়িয়ে দিলেন সিনিয়র এই ক্রিকেটার। মুখে তার হাসি, “হ্যান্ডশেক করা যাবে না ভাই, এলবো দিয়ে করা নিরাপদ।” খানিক পর অনুশীলনের জন্য এলেন তামিম ইকবাল। মাঠে যার সঙ্গে দেখা হচ্ছে, তিনিও কনুই বাড়িয়ে ছুঁইছেন আরেক জনের কনুই। তামিমের ভাষায়, এটি ‘এলবোশেক!’
  • মুশফিককে পেয়ে ‘আনন্দিত’ খালেদ মাহমুদ
    জিম্বাবুয়ে সিরিজ শেষ হয়েছে আগের রাতে। একটু বিশ্রাম চাইতেই পারেন ক্রিকেটাররা। কিন্তু বিরতিই যদি নেবেন, তাহলে আর তিনি মুশফিকুর রহিম কেন! বৃহস্পতিবার সকালেই তাকে দেখা গেল মিরপুর একাডেমি মাঠে। তবে জাতীয় দল নয়, তার গায়ে এখন আবাহনীর জার্সি। সুদীর্ঘ ক্যারিয়ারে প্রথমবার দেশের ঐতিহ্যবাহী এই ক্লাবে খেলছেন মুশফিক। তাকে দলে পেয়ে উচ্ছ্বসিত আবাহনী কোচ খালেদ মাহমুদ।
  • ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ মিরপুরে
    ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম তিন রাউন্ড এবার হওয়ার কথা ছিল ঢাকার বাইরে। তবে মুজিববর্ষের টি-টোয়েন্টি পিছিয়ে যাওয়ার পর লিগ নিয়ে সিদ্ধান্তও পাল্টেছে। ঢাকাতেই শুরু হতে যাচ্ছে লিগের খেলা। প্রথম ৫ রাউন্ডেই ম্যাচ আছে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।
  • চোট পেয়ে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ইমরুল
    বলা হয় দুঃসময় নাকি দল বেঁধে আসে। ইমরুল কায়েস সেটি বুঝতে পারছেন তীব্রভাবেই। জাতীয় দল থেকে বাদ পড়েছেন। জায়গা হয়নি বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে। নিজেকে আবার জানান দেওয়ার মঞ্চ হতে পারে যেটি, সেই ঢাকা প্রিমিয়ার লিগেও শুরুর দিকটায় বাইরে থাকতে হবে চোট পাওয়ায়।
  • অধরা শিরোপা জিততে আবাহনীতে মুশফিক
    বিশ্বকাপ প্রস্তুতির জন্য ঢাকা প্রিমিয়ার লিগের গত আসরে খেলেননি। দেশের প্রধান ওয়ানডে টুর্নামেন্টে মুশফিকুর রহিম এবার খেলবেন শিরোপাধারী আবাহনী লিমিটেডের হয়ে। দলবদলের পর অভিজ্ঞ এই কিপার-ব্যাটসম্যান জানালেন দলের শিরোপা ধরে রাখায় অবদান রাখতে উজাড় করে দিবেন নিজেকে।
  • মুমিনুল-সৌম্য গাজী গ্রুপে, প্রাইম ব্যাংকে রুবেল
    বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের আসন্ন আসরের জন্য দলবদল করেছেন মুমিনুল হক, সৌম্য সরকার, ইমরুল কায়েস, রুবেল হোসেন। বাংলাদেশ টেস্ট অধিনায়ক খেলবেন গাজী গ্রুপ ক্রিকেটার্সে। একই দলে নাম লিখিয়েছেন বাঁহাতি ওপেনার সৌম্য। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবে যোগ দিয়েছেন ইমরুল। জাতীয় দলের পেসার রুবেল খেলবেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে।
  • ঢাকা প্রিমিয়ার লিগে থাকছে না বিদেশি ক্রিকেটার
    বিদেশি খেলোয়াড় কতজন, ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ শুরুর আগে প্রায় সবারই এ নিয়ে কৌতুহল থাকে। সর্বোচ্চ তিন জন বিদেশি খেলানোরও নজির আছে। এবার অবশ্য থাকছে না কোনো বিদেশি ক্রিকেটার।
  • সৌম্যর অনন্য কীর্তিতে রাঙা আবাহনীর শিরোপা
    চ্যালেঞ্জ ছিল কঠিন। চাপ ছিল প্রচণ্ড। কিন্তু সৌম্য সরকারের ব্যাটিং তাণ্ডবে উড়ে গেল সমীকরণের সব প্রতিবন্ধকতা। দুর্দান্ত ডাবল সেঞ্চুরিতে বাঁহাতি ওপেনার নাম লেখালেন ইতিহাসে। জহুরুল ইসলামের সঙ্গে তার ট্রিপল সেঞ্চুরি জুটিতে তছনছ হলো রেকর্ড বই। শেষ দিনের অসাধারণ জয়ে আবাহনী ধরে রাখল ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা।
  • ‘খুব স্বাভাবিক ক্রিকেট’ খেলে সৌম্যর ইতিহাস
    তরতর করে এগিয়ে যাচ্ছিলেন সৌম্য সরকার। ১৯০-এ যাওয়ার আগ পর্যন্ত নাকি স্নায়ু চাপ অনুভব করেননি খুব একটা। ডাবল সেঞ্চুরির দ্বারপ্রান্তে গিয়ে টের পান চাপ। তবে শেষ ১০ রান যেভাবেই হোক তুলে নেওয়ার পরিকল্পনায় অটল ছিলেন বাঁহাতি এই ওপেনার। দেশের প্রথম ক্রিকেটার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ডাবল সেঞ্চুরির কীর্তি গড়ার পর সৌম্য জানালেন, কেবল স্বাভাবিক ক্রিকেট খেলে যাওয়ার কথাই ভাবছিলেন তিনি।
  • নাটকীয় শেষ ওভারে দোলেশ্বরের নায়ক রেজা
    বারবার রঙ পাল্টানো ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে জয়ের পথে নিয়ে গিয়েছিলেন নিহাদ-উজ-জামান। তবে শেষরক্ষা করতে পারেননি তিনি। দুর্দান্ত এক শেষ ওভারে ব্যবধান গড়ে দেন ফরহাদ রেজা। রোমাঞ্চকর লড়াইয়ে মোহামেডানকে হারিয়ে দেয় প্রাইম দোলেশ্বর।
  • নাঈমের সেঞ্চুরি, শহীদের আগুনে বোলিং
    দারুণ ছন্দে থাকা মোহাম্মদ নাঈম পেলেন টানা দ্বিতীয় সেঞ্চুরি। তার ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে রানের পাহাড় গড়লো লেজেন্ডস অব রূপগঞ্জ। রান তাড়ায় ভালো শুরু করা প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে থামিয়ে দলকে সহজ জয় এনে দিলেন মোহাম্মদ শহীদ।
  • রানের পাহাড় টপকে শিরোপা ধরে রাখল আবাহনী
    প্রাথমিক পর্বের শেষ দিকে টানা দুই হারে কাজটা কঠিন হয়ে গিয়েছিল আবাহনীর। সুপার লিগে ঘুরে দাঁড়ায় তারকা খচিত দলটি। সেরা ছয় দলের লড়াইয়ে টানা পাঁচ জয়ে শিরোপা ধরে রাখল মোসাদ্দেক হোসেনের দল।
  • রূপগঞ্জকে হারিয়ে শিরোপার পথে আবাহনী
    জিতলেই শিরোপা ঘরে তোলার হাতছানি ছিল লেজেন্ডস অব রূপগঞ্জের সামনে। প্রথম পর্ব শেষে শীর্ষে থাকা দলটি পুড়ল আবাহনীর প্রতিশোধের আগুনে। ঝড়ো ব্যাটিংয়ে সেঞ্চুরি করলেন সৌম্য সরকার। পঞ্চাশ ছোঁয়া ইনিংস খেললেন জহুরুল ইসলাম ও মোহাম্মদ মিঠুন। বিশাল সংগ্রহ গড়া বর্তমান চ্যাম্পিয়নরা জিতল সহজেই।
  • মাহমুদের সেঞ্চুরিতে প্রিমিয়ার লিগে টিকে থাকল ব্রাদার্স
    আমিনুল ইসলাম ও আকবর আলীর ফিফটিতে লড়াই করার মতো একটা সংগ্রহ পায় বিকেএসপি। প্রতিপক্ষের দুই ওপেনারকে শুরুতেই ফিরিয়ে আশা জাগিয়েছিল তারুণ্য নির্ভর দলটি। তবে পেরে ওঠেনি ফজলে মাহমুদের অভিজ্ঞতার সঙ্গে। বাঁহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যানের দারুণ সেঞ্চুরিতে বিকেএসপিকে হারিয়ে ঢাকা প্রিমিয়ার লিগে টিকে রইলো ব্রাদার্স ইউনিয়ন।  
  • সাইফের সেঞ্চুরিতে শেখ জামালকে হারাল দোলেশ্বর
    দারুণ ছন্দে থাকা সাইফ হাসান তুলে নিলেন আরেকটি সেঞ্চুরি। দারুণ সঙ্গ পেলেন ফরহাদ হোসেনের। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে সহজেই হারিয়ে দিল প্রাইম দোলেশ্বর।
  • সাকলাইন-সোহাগের স্পিনে মোহামেডানের প্রথম জয়
    শুরুতে ছোবল দিলেন সাকলাইন সজীব। শেষের প্রতিরোধ ভাঙলেন সোহাগ গাজী। দুইশ রানের আগেই গুঁড়িয়ে গেল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। ছোট পুঁজি নিয়ে লড়াইও করতে পারেনি এনামুল হকের দল। আব্দুল মজিদ ও রকিবুল হাসানের ফিফটিতে সুপার লিগে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে মোহামেডান স্পোর্টি ক্লাব।
  • বাজে সময় কাটিয়ে সৌম্যর সেঞ্চুরি
    ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম দিকে ভালো শুরুগুলো বড় করতে পারছিলেন না সৌম্য সরকার। টুর্নামেন্টের শেষের দিকে এসে শুরুটাও পাচ্ছিলেন না। আগের ম্যাচে ফিরেছিলেন শূন্য রানে। লেজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে আবাহনীর মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ছন্দে ফিরলেন সৌম্য সরকার। বিস্ফোরক ব্যাটিংয়ে তুলে নিলেন সেঞ্চুরি।
  • সাইফের ছোবল, শান্ত-জাফরের দৃঢ়তা
    সুপার লিগের আগে লিস্ট ‘এ’ ক্রিকেটে কোনো ম্যাচে পাঁচ উইকেট ছিল না মোহাম্মদ সাইফ উদ্দিনের। সেরা ছয় দলের লড়াইয়ে তিন ম্যাচে দ্বিতীয়বারের মতো পাঁচ উইকেট নেওয়ার উচ্ছ্বাসে ভাসলেন তরুণ এই অলরাউন্ডার। মাঝারি রান তাড়ায় দলকে পথ দেখালেন নাজমুল হোসেন শান্ত ও ওয়াসিম জাফর। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে হারিয়ে শিরোপা ধরে রাখার আশা বাঁচিয়ে রাখল আবাহনী।
  • তাসকিন-শহীদের বোলিং তোপের পর শাহরিয়ারের সেঞ্চুরি
    শুরুতে ছোবল দিলেন তাসকিন আহমেদ। দারুণ বোলিংয়ে শেষ করলেন মোহাম্মদ শহীদ। দুই পেসারের বোলিং তোপে দুইশ ছাড়িয়েই গুটিয়ে গেল প্রাইম দোলেশ্বর। রান তাড়ায় দলকে পথ দেখালেন শাহরিয়ার নাফীস। তার অপরাজিত সেঞ্চুরিতে জয়ে ফিরেছে লেজেন্ডস অব রূপগঞ্জ।
  • তানবীরের স্পিনের পর সোহানের দাপট
    তুষার ইমরানের প্রতিরোধ ভেঙে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে কম রানে থামালেন তানবীর হায়দার। রান তাড়ায় বোলারদের ওপর চড়াও হলেন নুরুল হাসান সোহান। অধিনায়কের ব্যাটে সহজ জয় পেল শেখ জামাল।
  • রুদ্ধশ্বাস লড়াইয়ে জিতে টিকে থাকল উত্তরার আশা
    ছোট পুঁজি নিয়ে প্রাণপণে লড়াই করল বিকেএসপি। তারুণ্য নির্ভর দলটিকে হতাশ করে উত্তরা স্পোর্টিং ক্লাবকে উত্তেজনায় ঠাসা ম্যাচে নাটকীয় জয় এনে দিল দশম উইকেট জুটি। তাতে ঢাকা প্রিমিয়ার লিগে থেকে যাওয়ার আশা টিকে থাকল দলটির। আর এই হারে প্রথম বিভাগে নেমে যাওয়া নিশ্চিত হয়ে গেছে বিকেএসপির।
  • আলো ছড়িয়েই যাচ্ছেন ফরহাদ রেজা
    নিখুঁত লাইন-লেংথ, ছোট ছোট সুইং আর গতি বৈচিত্রে নাকাল ব্যাটসম্যান। ঝড়ো ব্যাটিংয়ে বেসামাল বোলার। ফরহাদ রেজার সামনে এখন এটিই প্রতিপক্ষের নিয়মিত চিত্র। দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্সের ধারাবাহিকতায় আবারও দলকে জিতিয়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার।
  • আবারও শেখ জামালের জয়ের নায়ক ইলিয়াস সানি
    লিগের শুরুর দিকে বেশ কটি ম্যাচ খেলতে পারেননি। এখন তিনিই হয়ে উঠেছেন দলের সেরা পারফরমার। ব্যাটে-বলে দারুণ পারফর্ম করে আবারও শেখ জামালকে জেতালেন ইলিয়াস সানি।
  • শানাজের সেঞ্চুরি, মোহাইমিনুলের অলরাউন্ড নৈপুণ্য
    দারুণ ব্যাটিংয়ে লিস্ট ‘এ’ ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি তুলে নিলেন শানাজ আহমেদ। ভালো সঙ্গ পেলেন আনিসুল ইসলাম ও মোহাইমিনুল খানের। পরে বোলিংয়েও মোহাইমিনুল রাখলেন অবদান। ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট নিয়ে গুঁড়িয়ে দিলেন ব্রাদার্স ইউনিয়নকে। বড় জয় দিয়ে রেলিগেশন লিগ শুরু করল উত্তরা স্পোর্টিং ক্লাব।
  • নাঈমের সেঞ্চুরি, মুমিনুল-শাহরিয়ারের ফিফটি
    ছন্দে থাকা নাঈম ইসলাম তুলে নিলেন লিস্ট ‘এ’ ক্যারিয়ারে দশম সেঞ্চুরি। মুমিনুল হক ও শাহরিয়ার নাফীস দিলেন দারুণ সঙ্গ, লড়াই করার পুঁজি পেল লেজেন্ডস অব রূপগঞ্জ। ভালো শুরু হাতছাড়া করলেন মোহামেডানের ব্যাটসম্যানরা। আশা জাগিয়েও তাই পেরে উঠল না নাদিফ চৌধুরীর দল।
  • অলরাউন্ড নৈপুণ্যে উজ্জ্বল সানি, নাসিরের সেঞ্চুরি
    বোলিংয়ের পর ব্যাটিংয়ে অবদান রাখলেন ইলিয়াস সানি। চোট কাটিয়ে ফেরার পর নিজের প্রথম সেঞ্চুরি পেলেন নাসির হোসেন। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে হারিয়ে সুপার লিগ শুরু করল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।  
  • রকিবুল-জহুরুলের ফেরা, ফরহাদের ধারাবাহিকতা
    ২০১৬ ঢাকা প্রিমিয়ার লিগের সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন রকিবুল হাসান। পরের দুটি মৌসুম কেটেছে মাঝারি। এবার রকিবুল আবারও দুর্দান্ত ফর্মে। লিগের প্রথম পর্ব শেষে রানের তালিকায় সবার ওপরে তিনিই। গত কয়েক বছরের হতাশা পেছনে ফেলে নিজেকে ফিরে পেয়েছেন জহুরুল ইসলামও। আর বরাবরের মতোই বল হাতে দারুণ পারফরম্যান্সের ধারাবাহিকতায় ফরহাদ রেজা এখন শীর্ষে।
  • নাঈমের অলরাউন্ড নৈপুণ্যে জিতল প্রাইম ব্যাংক
    বিপদের সময়ে নেমে খেললেন লড়াকু এক ইনিংস। বোলিংয়েও রাখলেন অবদান। নাঈম হাসানের অলরাউন্ড নৈপুণ্য দারুণ এক জয় পেল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। হার দিয়ে ঢাকা প্রিমিয়ার লিগ শেষ হল গাজী গ্রুপ ক্রিকেটার্সের।
  • রুদ্ধশ্বাস জয়ে সুপার সিক্সে মোহামেডান
    টপ অর্ডার দারুণ শুরু এনে দেওয়ার পরও শঙ্কায় পড়ে গিয়েছিল মোহামেডান। বিকেএসপির বিপক্ষে হারতে বসা দলকে পথ দেখিয়েছে দশম উইকেট জুটি। কাজী অনিক ও সাকলাইন সজীবের দৃঢ়তায় নাটকীয় জয়ে সুপার সিক্স নিশ্চিত করেছে নাদিফ চৌধুরীর দল।
  • চোটের জন্য দুই সপ্তাহের বিশ্রামে মুস্তাফিজ
    যতটা শঙ্কা জেগেছিল ততটা গুরুতর নয় মুস্তাফিজুর রহমানের চোট। তবে বিসিবির প্রধান ক্রীড়া চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, গোড়ালির গাঁটে হালকা চোটের জন্য আপাতত দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে বাঁহাতি এই পেসারকে।
  • রোমাঞ্চকর ম্যাচে দোলেশ্বরকে হারিয়ে দিল ব্রাদার্স
    বারবার রঙ পাল্টানো ম্যাচে নাটকীয় জয় তুলে নিল ব্রাদার্স ইউনিয়ন। লোয়ার অর্ডার ব্যাটসম্যানের দৃঢ়তায় আরাফাত সানির ছোবল এড়িয়ে হারিয়ে দিল প্রাইম দোলেশ্বরকে।
  • উত্তরাকে উড়িয়ে শীর্ষে সংহত রূপগঞ্জ
    দুর্দান্ত বোলিংয়ের ধারাবাহিকতা ধরে রাখলেন নাবিল সামাদ। রূপগঞ্জ ধরে রাখল তাদের জয়যাত্রা। অপ্রতিরোধ্য গতিতে ছুটতে থাকা দলটির জয়রথে পিষ্ট এবার উত্তরা।
  • নাসিরের অলরাউন্ড দ্যুতিতে ম্লান মোসাদ্দেকের সেঞ্চুরি
    চার বলের মধ্যে তিন উইকেট নিয়ে আবাহনীকে কাঁপিয়ে দিয়েছিলেন নাসির হোসেন। তবে লড়াকু এক সেঞ্চুরিতে শিরোপাধীদের লড়াই করার মতো রান এনে দিলেন মোসাদ্দেক হোসেন। রান তাড়ায় ব্যাটিংয়েও ভালো করলেন নাসির হোসেন। এগিয়ে এলেন অন্যরাও। আবাহনীকে হারিয়ে পঞ্চম দল হিসেবে সুপার সিক্সে জায়গা করে নিল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। 
  • সেঞ্চুরিতে বিশ্বকাপের দাবি জোরালো করলেন মোসাদ্দেক
    ঘনিয়ে এসেছে বিশ্বকাপ দল ঘোষণার সময়। নিজের দাবি জানিয়ে রাখতে সময়ের সঙ্গে পাল্লা দিতে হচ্ছে ক্রিকেটারদের। দারুণ এক সেঞ্চুরিতে সেই পথে খানিকটা এগিয়ে গেলেন মোসাদ্দেক হোসেন। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরিতে আবাহনী অধিনায়ক জোরালো করলেন বিশ্বকাপে দলে থাকার দাবি।
  • ফেরার ম্যাচে তাসকিনের ৫ ওভার
    লেজেন্ডস অব রূপগঞ্জের জন্য এটি পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান সংহত করার ম্যাচ। তবে তাসকিন আহমেদের কাছে আরও বেশি কিছু। বিশ্বকাপের আগে নিজের ফিটনেস প্রমাণ করার সুযোগ। ফেরার ম্যাচে অবশ্য খুব ভালো কিছু করতে পারেননি এই ফাস্ট বোলার। বোলিং করেছেন ৫ ওভার।
  • সাইফের ভাবনায় নেই বিশ্বকাপ
    বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে তার থাকা এক রকম নিশ্চিত। প্রথমবার বিশ্বকাপ খেলবেন, রোমাঞ্চিত হওয়ার কথা যথেষ্টই। কিন্তু সেই শিহরণ এখনও টের পাচ্ছেন না মোহাম্মদ সাইফ উদ্দিন। আবাহনীর হয়ে ঢাকা প্রিমিয়ার লিগে ব্যস্ত অলরাউন্ডার ভাবছেন কেবল লিগ নিয়েই।
  • খেলাঘরের কৌশলে ম্লান মাহমুদের সেঞ্চুরি
    দায়িত্বশীল ব্যাটিংয়ে সেঞ্চুরি তুলে নিলেন ফজলে মাহমুদ। শেষটায় ঝড় তুললেন ইয়াসির আলী চৌধুরী। লড়াইয়ের পুঁজি পেল ব্রাদার্স ইউনিয়ন। রেলিগেশন এড়ানোর লড়াইয়ে থাকা দুই দলের লড়াইয়ে শেষরক্ষা হলো না তাদের। কৌশলী ব্যাটিংয়ে জয় তুলে নিল খেলাঘর সমাজ কল্যাণ সমিতি।
  • রকিবুলের সেঞ্চুরি, সোহাগের অলরাউন্ড দ্যুতি
    ভীষণ চাপের মধ্যে নেমে মোহামেডান স্পোর্টি ক্লাবকে টানলেন রকিবুল হাসান। দারুণ এক সেঞ্চুরিতে দলকে এনে দিলেন লড়াইয়ের পুঁজি। ব্যাটিংয়ে শেষটায় ঝড় তোলা সোহাগ গাজী আলো ছড়ালেন বোলিংয়েও। তদের নৈপুণ্যে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে উড়িয়ে দিয়ে সুপার সিক্সের আশা বাঁচিয়ে রাখল মোহামেডান।
  • মুস্তাফিজের ফেরার ম্যাচে উজ্জ্বল সঞ্জিত-শামসুর
    প্রায় সাড়ে চার বছর পর ঢাকা প্রিমিয়ার লিগে খেলতে নেমে প্রথম ওভারেই জোড়া উইকেট নিলেন মুস্তাফিজুর রহমান। পরে নিলেন আরও একটি। তবে তার দারুণ বোলিংয়েও পেরে ওঠেনি দল শাইনপুকুর ক্রিকেট ক্লাব। বারবার বৃষ্টির বাধায় পড়া ম্যাচে সঞ্জিত সাহা ও শামসুর রহমানের নৈপুণ্যে জয় তুলে নিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স।
  • ব্রাদার্সকে সিসিডিএমের তিরস্কার
    খেলতে আপত্তি জানানোয় ব্রাদার্স ইউনিয়নকে তিরস্কার করেছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। পাশাপাশি তাদের বিপক্ষে ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে জয়ী ঘোষণার সিদ্ধান্ত বহাল রেখেছে ঢাকার ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।
  • ছুটি শেষে মাঠে ফিরছেন মুস্তাফিজ
    ছুটি কাটিয়ে মাঠে ফিরছেন মুস্তাফিজুর রহমান। গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের গুরুত্বপূর্ণ ম্যাচে খেলবেন বাঁহাতি এই পেসার।
  • এক দিনের পর্যবেক্ষণে চোট পাওয়া মিরাজ
    ডানহাতের বৃদ্ধাঙ্গুলে চোট পেয়ে মাঠ ছেড়েছেন মেহেদী হাসান মিরাজ। আপাতত একদিনের জন্য চিকিৎসকদের পর্যবেক্ষণে আছেন আবাহনীর এই অফ স্পিনিং অলরাউন্ডার। প্রাথমিকভাবে তার চোটকে গুরুতর মনে করছেন না বিসিবির ক্রীড়া চিকিৎসকরা।
  • দোলেশ্বরের জয়ে নায়ক সাদ নাসিম
    টপ অর্ডারে দুটি রান আউট। পরে সাদ নাসিমের চার উইকেট। উত্তরার লড়াইয়ের আশা শেষ তাতেই। প্রত্যাশিত জয়ে প্রাইম দোলেশ্বর নিশ্চিত করল সুপার লিগ।
  • সানি-নাসিরের স্পিনে শেখ জামালের বড় জয়
    শুরুতে আঘাত হানলেন নাসির হোসেন। মিডল অর্ডারে ছোবল দিলেন ইলিয়াস সানি। তাইজুল ইসলাম ও এনামুল হক জুনিয়রও রাখলেন অবদান। কম রানে গুটিয়ে গেল বিকেএসপি। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের রান তাড়ায় ব্যাট হাতেও অবদান রাখলেন সানি। সহজ জয়ে সুপার সিক্সের আশা বাঁচিয়ে রাখল নুরুল হাসান সোহানের দল।
  • শুভাশিস-শহীদ-নাবিল গুঁড়িয়ে দিলেন আবাহনীকে
    মুখোমুখি পয়েন্ট তালিকার দুই শীর্ষ দল। অপেক্ষা ছিল আগুনে লড়াইয়ের। কিন্তু ম্যাচ হলো একপেশে। নতুন বলে শুভাশিস রায় ও মোহাম্মদ শহীদের বোলিংয়ে বিধ্বস্ত হলো আবাহনীর টপ অর্ডার। মিডল অর্ডার ধুঁকল নাবিল সামাদের স্পিনে। অনায়াস জয়ে রূপগঞ্জ ধরে রাখল অপ্রতিরোধ্য জয়যাত্রা।
  • নাসুমের স্পিনে গাজী গ্রুপের রোমাঞ্চকর জয়
    ৭ ওভারে প্রয়োজন ২৫ রান। উইকেট আছে ৫টি। এই ম্যাচও হারা যায়? ব্রাদার্স হেরেই প্রমাণ করল। বাঁহাতি স্পিনার নাসুম আহমেদের অসাধারণ বোলিংয়ে হারের মুখ থেকে ফিরে অভাবনীয় এক জয় পেল গাজী গ্রুপ।
  • আল আমিনের আগুনে বোলিংয়ে পুড়ল বিকেএসপি
    জাতীয় দলের বিবেচনাতে নেই তিনি অনেক দিন। ঘরোয়া ক্রিকেটেও নন খুব ধারাবাহিক। অনেক দিন পর শিরোনাম হওয়ার মতো পারফরম্যান্স দেখালেন আল আমিন হোসেন। বিধ্বংসী এক স্পেলে এই পেসার গুঁড়িয়ে দিলেন বিকেএসপিকে। প্রাইম ব্যাংককে ফেরালেন জয়ে।
  • অসাধারণ ইনিংসে আবারও আবাহনীর নায়ক জহুরুল
    ম্যাচ তখন শেষ দিকে। স্লগ সুইপ খেলতে গিয়ে চোট পেলেন জহুরুল ইসলাম। উইকেটে পড়ে থাকলেন বেশ কিছুক্ষণ। তবে ঠিকই উঠে দাঁড়ালেন পরে। দলকে জিতিয়ে তবেই মাঠ ছাড়লেন। এবারের লিগ বা এই ম্যাচ, এই ঘটনাকে বলা যায় দুটিরই প্রতীকী। ম্যাচের পর ম্যাচ আবাহনীকে টানছেন জহুরুল। উদ্ধার করছেন খাদের কিনারা থেকে। এই ম্যাচেও পরাজয়ের শঙ্কায় থাকা দলকে জেতালেন অসাধারণ ইনিংস খেলে।
  • মাহিদুলের ব্যাটে জিতল খেলাঘর
    রেলিগেশন লিগ এড়ানোর লক্ষ্যে থাকা দুই দলের লড়াইয়ে পার্থক্য গড়ে দিলেন মাহিদুল ইসলাম। তরুণ এই টপ অর্ডার ব্যাটসম্যানের দাপুটে ব্যাটিংয়ে তলানি থেকে উঠে এল খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। অলরাউন্ড নৈপুণ্যেও উত্তরা স্পোর্টি ক্লাবের হার এড়াতে পারেননি মোহাইমিনুল খান। 
  • নাবিল-মুক্তারের বোলিংয়ে রূপগঞ্জের জয়
    নাবিল সামাদ ও মুক্তার আলির দুর্দান্ত বোলিং গড়ে দিল জয়ের পথ। সেই পথ ধরে অনায়াসেই দলকে কাঙ্ক্ষিত ঠিকানায় পৌঁছে দিলেন ব্যাটসম্যানরা। শেখ জামালকে গুঁড়িয়ে রূপগঞ্জ পেল আরও একটি জয়।
  • শাইনপুকুরের দারুণ জয়ে উজ্জ্বল সাদমান-হৃদয়
    বাজে শুরুর পর দলকে টেনে তুললেন সাদমান ইসলাম ও তৌহিদ হৃদয়। শেষ দিকে শুভাগত হোম তুললেন ঝড়। পরে দারুণভাবে জ্বলে উঠল বোলিং ইউনিট। ঢাকা প্রিমিয়ার লিগে প্রাইম ব্যাংককে হারিয়ে চমকে দিল শাইনপুকুর।
  • মাঠে ফিরেই দলকে জেতালেন সঞ্জিত
    অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে বোলিং অ্যাকশন নিয়ে সঞ্জিত সাহার ভোগান্তির শুরু। এরপর কয়েক দফায় প্রশ্নবিদ্ধ হয়েছে অ্যাকশন। শুধরে ফিরেছেন। সবশেষে বিপিএলে প্রশ্নবিদ্ধ হওয়ার পর এই অফ স্পিনার ফিরলেন আবার। মাঠে নেমেই ক্যারিয়ার সেরা বোলিংয়ে জেতালেন গাজী গ্রুপকে।
  • মোহামেডানকে জয়ী ঘোষণা, ব্রাদার্সের পাল্টা অভিযোগ
    ম্যাচের ফল বলছে, “ব্রাদার্স খেলায় আপত্তি জানানোয় মোহামেডানকে জয়ী ঘোষণা।” ম্যাচ রেফারি জানালেন, বৃষ্টির পর খেলা শুরুর নির্ধারিত সময়ে মাঠে নামেনি ব্রাদার্স। কিন্তু ব্রাদার্স বলছে, খেলা শুরুর সিদ্ধান্ত তাদের অফিসিয়ালি ও সময়মতো জানানো হয়নি। আনুষ্ঠানিকভাবে অভিযোগ জানানো হবে বলেও জানিয়েছে ক্লাবটি।
  • রোমাঞ্চকর ম্যাচে ব্যাটে-বলে নায়ক ফরহাদ
    আগের রাতের ঝড় উড়িয়ে নিয়েছিল কাভার, পানি ঢুকে ক্ষতিগ্রস্থ উইকেট। ম্যাচ নেমে এলো ২৬ ওভারে। ঝড়ের চিহ্ন রেখে যাওয়া উইকেটে এরপর শুরু হলো ব্যাটিং ঝড়। দুই দলের ব্যাটসম্যানরাই মেতে উঠলেন রান উৎসবে। রোমাঞ্চ ছড়াল ম্যাচ। বেশ কজন পারফরমারের ম্যাচে শেষ পর্যন্ত ভাগ্য গড়ে দিলেন ফরহাদ রেজা। অনেক দোলাচলের ম্যাচে দোলেশ্বর জিতল শেষ বলে।
  • রূপগঞ্জের জয়ে মুমিনুলের ৭ রানের আক্ষেপ
    দারুণ বোলিংয়ে পাঁচ উইকেট নিয়ে লক্ষ্যটা হাতের নাগালে রাখলেন রিশি ধাওয়ান। শট খেলা সহজ নয় এমন উইকেটে দলকে রান তাড়ায় পথ দেখালেন মুমিনুল হক। বিকেএসপিকে হারিয়ে লেজেন্ডস অব রূপগঞ্জের সুপার সিক্স নিশ্চিত করার ম্যাচে মিশে থাকল মাত্র ৭ রানের জন্য তার সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ।
  • সবার আগে সুপার সিক্সে আবাহনী
    দায়িত্বশীল ব্যাটিংয়ে ফিফটি করলেন নাজমুল হোসেন শান্ত। রান পেলেন সাব্বির রহমান ও মেহেদী হাসান মিরাজ। মাঝারি লক্ষ্য তাড়ায় আবাহনীর স্পিনারদের সামনে দাঁড়াতেই পারল না খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। সহজ জয়ে সবার আগে সুপার সিক্স নিশ্চিত করল শিরোপাধারীরা।
  • ব্যাটিং ঝড়ে ফরহাদের দ্রুততম ফিফটির রেকর্ড
    ঢাকা প্রিমিয়ার লিগে এবার দুর্দান্ত ফর্মে আছেন ফরহাদ রেজা। সেই ধারাবাহিকতায় অভিজ্ঞ অলরাউন্ডার নাম লেখালেন রেকর্ড বইয়ে। টর্নেডো ব্যাটিংয়ে গড়লেন লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের কোনো ব্যাটসম্যানের দ্রুততম ফিফটির রেকর্ড।
  • শাইনপুকুর-বিকেএসপির নাটকীয় টাই
    বারবার রঙ পাল্টানো ম্যাচে জিততে পারেনি কেউই। কম রানের রোমাঞ্চকর ম্যাচে শেষ ওভারের নাটকীয়তায় টাই হয়েছে বিকেএসপি ও শাইনপুকুরের লড়াই।
  • তানজিদের সেঞ্চুরিতে মোহামেডানকে হারাল উত্তরা
    মোহামেডানকে কম রানে থামিয়ে পথ দেখিয়েছিলেন আব্দুর রশিদ ও আসাদুজ্জামান পায়েল। বাকিটা সহজেই সারলেন তানজিদ হাসান। তরুণ এই বাঁহাতি ওপেনারের প্রথম সেঞ্চুরিতে মোহামেডানকে হারিয়ে দিয়েছে নবাগত উত্তরা স্পোর্টিং ক্লাব।
  • রূপগঞ্জের জয়ে শহিদের ক্যারিয়ার সেরা বোলিং
    প্রথম ৬ ম্যাচে দু্ই দলই জিতেছে ৫টি করে ম্যাচ। মুখোমুখি লড়াইয়ের আগে তাই ছিল উত্তেজনার ঝাঁঝ। কিন্তু মাঠের ক্রিকেটে উত্তেজনা জমতেই দিল না রূপগঞ্জ। প্রাইম দোলেশ্বরকে হারাল তারা অনায়াসেই। দলের জয়ের ম্যাচে পেসার মোহাম্মদ শহিদ করেছেন লিস্ট ‘এ’ ক্যারিয়ারে নিজের সেরা বোলিং।
  • শেখ জামালকে জেতালেন তাইজুল
    বল হাতে দারুণ পারফরম্যান্সে কাজ এগিয়ে রেখেছিলেন অনেকটা। তবে ছোট রান তাড়ায় দলের ব্যাটিংয়েও প্রয়োজন হলো তাইজুল ইসলামকে। বাঁহাতি স্পিনার ব্যাট হাতেও রাখলেন অবদান। জেতালেন দলকে।
  • ৬ উইকেটে রুবেলকে ছাড়িয়ে মাশরাফি
    ওয়ানডেতে বাংলাদেশের সেরা বোলিংয়ের রেকর্ডটি যৌথভাবে এই দুজনের। আরেকটি জায়গাতেও এতদিন পাশাপাশিই ছিলেন মাশরাফি বিন মুর্তজা ও রুবেল হোসেন। তবে এবার মাশরাফি এগিয়ে গেলেন এক ধাপ। লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে বেশিবার পেলেন ৬ উইকেট!
  • সাদমান-চাঁদের আলোয় উজ্জ্বল শাইনপুকুর
    উন্মুক্ত চাঁদের ব্যাটে আলোর ঝর্ণাধারা। সাদমান ইসলামের ব্যাটেও আলোর বিচ্ছুরণ। দুই তরুণের আলোয় উদ্ভাসিত শাইনপুকুর। ঢাকা প্রিমিয়ার লিগে ব্রাদার্স ইউনিয়নকে ৮ উইকেটে উড়িয়ে দিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব।
  • দুর্দান্ত তাইবুর জেতালেন দোলেশ্বরকে
    লক্ষ্য ছোট। তাতেও ছুটতে গিয়ে হোঁচট বারবার। এক সময় উঠে দাঁড়ানোই মনে হচ্ছিল কঠিন। সেই শঙ্কা উড়িয়ে দৃঢ় পায়ে প্রাইম দোলেশ্বরকে জয়ের লক্ষ্যে পৌঁছে দিলেন তাইবুর রহমান।
  • ৪০০ উইকেটে প্রথম রাজ্জাক
    প্রথম শ্রেণির ক্রিকেটে ৫০০ উইকেট পাওয়া বাংলাদেশের একমাত্র বোলার তিনি। এবার লিস্ট ‘এ’ ক্রিকেটেও বড় একটি মাইলফলক সবার আগে ছুঁলেন আব্দুর রাজ্জাক। দেশের প্রথম বোলার হিসেবে এই বাঁহাতি স্পিনার পা রাখলেন ৪০০ উইকেটের চূড়ায়।
  • ফের ব্যর্থ ইমরুল, সোহানের ব্যাটে রান
    রানের জন্য সংগ্রাম করা গাজী গ্রুপ ক্রিকেটার্স অধিনায়ক ইমরুল কায়েস ব্যর্থ আবার। বাজে সময় পেছনে ফেলার আভাস দেওয়া শেখ জামাল ধানমণ্ডি ক্লাব অধিনায়ক নুরুল হাসান সোহান শেষ তিন ম্যাচে পেলেন দ্বিতীয় ফিফটি। দুই অধিনায়কের দুই রকম দিনে অলরাউন্ড নৈপুণ্যে আলো ছড়ালেন আসেলা গুনারত্নে। শেখ জামালকে এনে দিলেন দারুণ এক জয়।
  • মারুফের টানা দ্বিতীয় সেঞ্চুরি
    বাজে সময় পেছনে ফেলে ছন্দে ফিরেছেন মেহেদী মারুফ। টানা দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন এই ওপেনার। তার দায়িত্বশীল ব্যাটিংয়ে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে হারিয়েছে লেজেন্ডস অব রূপগঞ্জ।
  • সাইফের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে জিতল দোলেশ্বর
    দারুণ ছন্দে থাকা সাইফ হাসান পেলেন টানা দ্বিতীয় সেঞ্চুরি। তরুণ এই ওপেনারের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে সহজেই খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে প্রাইম দোলেশ্বর।
  • মুকিদুলের বোলিং তোপে বিকেএসপির নাটকীয় জয়
    চিরাগ জানির ব্যাটে সহজ জয়ের পথে ছিল ব্রাদার্স ইউনিয়ন। তবে ছক্কায় সেঞ্চুরি ছোঁয়ার আশায় ক্যাচ দিয়ে ফিরে যান তিনি, পাল্টে যায় ম্যাচের চিত্র। মুকিদুল ইসলামের বোলিং তোপে ঘুরে দাঁড়ায় বিকেএসপি। শেষ ওভারে দারুণ বোলিং করে রোমাঞ্চকর ম্যাচে দলকে নাটকীয় জয় এনে দেন সুমন খান।
  • সাব্বিরের অলরাউন্ড নৈপুণ্যে শাইনপুকুরের প্রথম জয়
    সাব্বির হোসেনের অলরাউন্ড নৈপুণ্যে ব্যর্থতার বৃত্ত ভাঙল শাইনপুকুর ক্রিকেট ক্লাব। নবাগত উত্তরা স্পোর্টিং ক্লাবকে উড়িয়ে দিয়ে প্রিমিয়ার লিগের এবারের আসরে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে আফিফ হোসেনের দল।
  • এনামুলের সেঞ্চুরিতে আবাহনীকে হারাল প্রাইম ব্যাংক
    টানা তৃতীয় সেঞ্চুরিতে ভিত গড়ে দিলেন এনামুল হক। সঙ্গ পেলেন ছন্দে থাকা ভারতীয় ব্যাটসম্যান অভিমান্যু ঈশ্বরণের। শেষটায় ঝড় তুলে দলকে তিনশ ছাড়ানো সংগ্রহ এনে দিলেন আরিফুল হক। ওয়াসিম জাফর, নাজমুল হোসেন শান্ত ও মোসাদ্দেক হোসেনের ব্যাটে দারুণ লড়াই করলেও শেষরক্ষা করতে পারল না আবাহনী। রোমাঞ্চকর লড়াইয়ে জিতল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।
  • মারুফ, জাকেরের সেঞ্চুরিতে উড়ে গেল গাজী
    ২৭ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়া দলকে পথ দেখালেন মেহেদী মারুফ ও জাকের আলী। দুজনেই করলেন সেঞ্চুরি, উপহার দিলেন দুইশ ছাড়ানো জুটি। গাজী গ্রুপ ক্রিকেটার্সকে উড়িয়ে দিয়ে জয়ে ফিরল লেজেন্ডস অব রূপগঞ্জ।
  • শেষ বলে ছক্কায় শেখ জামালের জয়ের নায়ক এনামুল
    বারবার রঙ পাল্টানো ম্যাচে ব্যবধান গড়ে দিলেন এনামুল হক। শেষ বলে ছক্কা হাঁকিয়ে অভিজ্ঞ এই অফ স্পিনিং অলরাউন্ডার মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে এনে দিলেন নাটকীয় জয়।
  • টানা তিন সেঞ্চুরিতে আশরাফুলের পাশে এনামুল
    গত আসরের শেষ দিকে কীর্তিটা গড়েছিলেন মোহাম্মদ আশরাফুল। প্রথম ক্রিকেটার হিসেবে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে করেছিলেন টানা তিন ম্যাচে সেঞ্চুরি। এবার আবাহনীর বিপক্ষে সেঞ্চুরি করে তার পাশে বসলেন এনামুল হক।
  • বিকেএসপিকে হারিয়ে খেলাঘরের প্রথম জয়
    শতরানের জুটি ভাঙার পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল বিকেএসপি। তবে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বোলারদের সম্মিলিত চেষ্টার সঙ্গে পেরে উঠলো না তারুণ্য নির্ভর দলটি। টুর্নামেন্টে নিজেদের প্রথম জয় তুলে নিল খেলাঘর।
  • অলরাউন্ড নৈপুণ্যে উজ্জ্বল রেজা, সাইফের সেঞ্চুরি
    দারুণ বোলিংয়ে পাঁচ উইকেট নিয়ে লক্ষ্যটা হাতের নাগালে রাখলেন ফরহাদ রেজা। পরে ব্যাট হাতেও তুললেন ঝড়। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে তৃতীয় সেঞ্চুরিতে দলকে পথ দেখালেন সাইফ হাসান। গাজী গ্রুপ ক্রিকেটার্সকে তাই সহজেই হারিয়ে জয়ে ফিরল প্রাইম দোলেশ্বর।
  • মিজানুরের সেঞ্চুরি, জুনায়েদের ৮ রানের আক্ষেপ
    তানজিদ হাসান, আনিসুল ইসলাম ও মোহাইমিনুল খানের তিনটি ফিফটির পরও বিকেএসপির ব্যাটিং স্বর্গে বড় সংগ্রহ গড়তে পারেনি উত্তরা স্পোর্টি ক্লাব। মাঝারি লক্ষ্যে দারুণ এক সেঞ্চুরিতে দলকে পথ দেখিয়েছেন মিজানুর রহমান। মাত্র ৮ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ নিয়ে ফিরেছেন জুনায়েদ সিদ্দিক। দুই ওপেনারের দৃঢ়তায় সহজেই জিতেছে ব্রাদার্স ইউনিয়ন।
  • এনামুল-ঈশ্বরণের সেঞ্চুরিতে জিতল প্রাইম ব্যাংক
    টানা দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি করলেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব অধিনায়ক এনামুল হক। এক আসর পর ফিরেই সেঞ্চুরি করলেন অভিমান্যু ঈশ্বরণ। প্রায় সাড়ে তিনশ রানের বড় লক্ষ্য তাড়ায় লড়াইয়ে ছিল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। তবে তাদের চেষ্টায় জল ঢেলে দিল বৃষ্টি; বৃষ্টি আইনে জিতে গেল প্রাইম ব্যাংক।
  • মজিদের সেঞ্চুরি ছাপিয়ে নায়ক নাঈম
    ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরিতে দলকে টানলেন আব্দুল মজিদ। ঝড়ো ব্যাটিংয়ে শেষটায় রানের গতিতে দম দিলেন নাদিফ চৌধুরী ও চতুরঙ্গা ডি সিলভা। তিনশ রানের কাছাকাছি পুঁজি নিয়ে দারুণ লড়াই করল মোহামেডান। তবে নাঈম ইসলামের দুর্দান্ত ইনিংস আর মুমিনুল হক ও রিশি ধাওয়ানের ফিফটিতে রোমাঞ্চকর ম্যাচে জয় তুলে নিল লেজেন্ডস অব রূপগঞ্জ।
  • শাইনপুকুরকে হারিয়ে আবাহনীর টানা চতুর্থ জয়
    শুরুতে ছোবল দিলেন রুবেল হোসেন। আঁটসাঁট বোলিংয়ে মিডল অর্ডারকে ডানা মেলতে দিলেন না স্পিনাররা। হাতের নাগালে থাকল আবাহনীর লক্ষ্য। দায়িত্বশীল ব্যাটিংয়ে দলকে টানলেন ওয়াসিম জাফর। শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে হারিয়ে টানা চতুর্থ জয় পেল বর্তমান চ্যাম্পিয়নরা।
  • উত্তরাকে হারিয়ে দিল বিকেএসপি
    দায়িত্বশীল ব্যাটিংয়ে বিকেএসপিকে লড়াইয়ের পুঁজি এনে দিলেন মাহমুদুল হাসান জয়। রাজা আলী দার ও শাকির হোসেনের ফিফটিতে লড়াই করল উত্তরা। তবে প্রথম বিভাগ থেকে উঠে আসা দুই দলের লড়াইয়ে ব্যবধান গড়ে দিলেন সুমন খান। উত্তরা স্পোর্টিং ক্লাবকে হারিয়ে ঢাকা প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম জয় তুলে নিল তারুণ্য নির্ভর বিকেএসপি।
  • রাব্বির ক্যারিয়ার সেরা বোলিংয়ে জিতল গাজী
    ক্যারিয়ার সেরা বোলিংয়ে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে কম রানে থামালেন কামরুল ইসলাম রাব্বি। রবিউল হকের দারুণ বোলিংয়ে ছোট পুঁজি নিয়েও প্রাণপণে লড়াই করল নাজিমউদ্দিনের দল। তবে শামসুর রহমান ও পারভেজ রসুলের ফিফটিতে জয় তুলে নিল গাজী গ্রুপ ক্রিকেটার্স।
  • শেষ বলে শফিউলের চারে মোহামেডানের নাটকীয় জয়
    ভীষণ চাপের মধ্যে মাথা ঠাণ্ডা রাখলেন শফিউল ইসলাম। নিজের জোনে না পাওয়ায় শেষ ওভারে ডট খেললেন টানা তিন বল। প্রাইম দোলেশ্বরের বিপক্ষে জয়ের জন্য সমীকরণ দাঁড়াল, শেষ বলে দুই রান। বাঁহাতি স্পিনার আরাফাত সানিকে কাভার দিয়ে দুর্দান্ত এক চারে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে জয়ের বন্দরে নিয়ে গেলেন শফিউল।
  • জিয়ার অলরাউন্ড নৈপুণ্যে শেখ জামালের অবিশ্বাস্য জয়
    সাব্বির হোসেন ও শরিফুল ইসলামের দারুণ বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারল না শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের ব্যাটসম্যানরা। জিয়াউর রহমানের দৃঢ়তায় কোনোমতে একশ ছাড়াল তারা। সেই রান নিয়েই ক্যারিয়ার সেরা বোলিংয়ে দলকে অবিশ্বাস্য এক জয় এনে দিলেন এই পেস বোলিং অলরাউন্ডার। তার ও সালাউদ্দিন শাকিলের বোলিং তোপে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে হারিয়ে ঢাকা প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম জয় পেল শেখ জামাল।
  • প্রাইম ব্যাংকের রানের পাহাড় টপকাল দোলেশ্বর
    আল আমিন জুনিয়রের সেঞ্চুরিতে তিনশ ছাড়ানো সংগ্রহ গড়েও শেষ রক্ষা হলো না প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের। লক্ষ্য তাড়ায় দলকে ভালো শুরু এনে দিলেন সাইফ হাসান ও মার্শাল আইয়ুব। ঝড়ো ব্যাটিংয়ে বাকিটা সারলেন সাদ নাসিম ও ফরহাদ রেজা। টানা দ্বিতীয় জয় তুলে নিল প্রাইম দোলেশ্বর।
  • রকিবুলের দৃঢ়তায় মোহামেডানের জয়
    সামনে থেকে দলকে নেতৃত্ব দিচ্ছেন রকিবুল হাসান। আগের ম্যাচে দুর্দান্ত এক ইনিংস খেলা এই মিডল অর্ডার ব্যাটসম্যান আবারও টানলেন মোহামেডানকে। রোমাঞ্চকর ম্যাচে দায়িত্বশীল ব্যাটিংয়ে গড়ে দিলেন ব্যবধান। অধিনায়কের অপরাজিত ফিফটিতে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে হারাল মোহামেডান।
  • মেহেদির ছোবল, মিজানুরের ফিফটি
    সাত সকালে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের ব্যাটিং এলোমেলো করে দিলেন মেহেদি হাসান। মিডল অর্ডার খানিকটা লড়াই করলেও বেশিদূর যেতে পারল না নুরুল হাসান সোহানের দল। ছোট লক্ষ্য তাড়ায় দলকে পথ দেখালেন মিজানুর রহমান। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের চলতি আসরে নিজেদের প্রথম জয় পেল ব্রাদার্স ইউনিয়ন।
  • শান্ত-মোসাদ্দেকের ব্যাটে রান, সাব্বিরের ঝড়ো ফিফটি
    রানের জন্য সংগ্রাম করা নাজমুল হোসেন শান্ত পেলেন ফিফটি। সামনে থেকে দলকে নেতৃত্ব দেওয়া মোসাদ্দেক হোসেনও খেললেন পঞ্চাশ ছোঁয়া ইনিংস। শেষটায় ঝড়ো ব্যাটিংয়ে আবাহনীকে তিনশ রানের কাছে নিয়ে গেলেন সাব্বির রহমান। রুবেল হোসেনের বোলিং তোপে লড়াইও করতে পারল না উত্তরা। ঢাকা প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিল শিরোপাধারী আবাহনী।
  • সাইফ-ফরহাদের ব্যাটে জয়ে শুরু দোলেশ্বরের
    তিন রান আউট আর থিতু হয়ে ব্যাটসম্যানদের বিদায়ে বেশি দূর যেতে পারল না শাইনপুকুর ক্রিকেট ক্লাব। ছোট পুঁজি নিয়ে লড়াইও করতে পারেনি দলটি। দায়িত্বশীল ব্যাটিংয়ে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবকে পথ দেখালেন সাইফ হাসান ও ফরহাদ হোসেন। সহজ জয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ শুরু করল ফরহাদ রেজার দল।
  • রেজার অলরাউন্ড নৈপুণ্যে ফাইনালে দোলেশ্বর
    ফরহাদ রেজার ক্যারিয়ার সেরা বোলিংয়ের পরও জাকির হাসান ও অলক কাপালীর ফিফটিতে লড়াই করার মতো রান পেয়েছিল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। সাইফ হাসান ও মার্শাল আইয়ুবের দারুণ ব্যাটিংয়ের পরও কাজটা কঠিন ছিল। তবে শেষটায় ঝড়ো ইনিংসে ব্যবধান গড়ে দিলেন রেজা। প্রাইম দোলেশ্বরকে ফাইনালে নিয়ে গেলেন অধিনায়ক।
  • আলাউদ্দিনের অলরাউন্ড নৈপুণ্যে মোহামেডানের সান্ত্বনার জয়
    দায়িত্বশীল ব্যাটিংয়ে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে লড়াইয়ের পুঁজি এনে দিলেন নাদিফ চৌধুরী। ঝড়ো ইনিংস খেলা আলাউদ্দিন বাবু ভালো করলেন বোলিংয়েও। লেজেন্ডস অব রূপগঞ্জকে সহজেই হারিয়ে প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে সান্ত্বনার জয় পেয়েছে রকিবুল হাসানের দল।
  • সানির স্পিনে উত্তরাকে হারিয়ে সেমিতে শেখ জামাল
    বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ব্যবধান গড়ে দিলেন ইলিয়াস সানি। বাঁহাতি এই স্পিনারের আঁটসাঁট বোলিংয়ে উত্তরা স্পোর্টিং ক্লাবকে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে সেমি-ফাইনালে জায়গা করে নিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্রিকেট ক্লাব।
  • টার্ন বাড়ায় এখন বোলিং আরও কার্যকর: আরাফাত সানি
    আগে বলে টার্ন ছিল কম- এক জায়গায় টানা বল করে উইকেট নিতে চাইতাম; এখন টার্ন অনেক বেড়েছে তাই বোলিংও অনেক বেশি কার্যকর হয়েছে- বলছিলেন আরাফাত সানি। নিজের নতুন বোলিং অ্যাকশন পুরোপুরি আয়ত্তে আনা বাঁহাতি স্পিনার উন্মুখ জাতীয় দলে হারানো জায়গা ফিরে পেতে।  
  • খেলাঘরকে হারাল রূপগঞ্জ
    প্রথম নয় ব্যাটসম্যানের আটজনই দুই অঙ্কে গেলেও সংগ্রহটা খুব একটা বড় হয়নি লিজেন্ডস অব রূপগঞ্জের। টানা দুই জয় পাওয়া খেলাঘর সমাজ কল্যাণ সংস্থার বিপক্ষে সেটাকেই যথেষ্ট বানিয়েছেন বোলাররা।
  • নিহাদউজ্জামানের স্পিনে গুঁড়িয়ে গেল পারটেক্স
    তরুণ বাঁহাতি স্পিনার নিহাদউজ্জামানের দারুণ বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি পারটেক্স। তাদের হারিয়ে চতুর্থ রাউন্ডে এসে প্রথম জয়ের দেখা পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন।
  • ব্রাদার্সকে হারিয়ে শীর্ষে ‍মুক্তিযোদ্ধা
    গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে আলো ছড়ালেন হাবিবুর রহমান সোহাগ ও আহমেদ কোলো মুসা। এ দুজনের গোলে ব্রাদার্স ইউনিয়নকে ২-০ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগে শীর্ষে উঠেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। 
  • পাওনা আদায়ে বিসিবির দ্বারস্থ শাহরিয়ার-নাফিসরা
    পুরো টাকা দেওয়ার শেষ সময় চলে এসেছে। অথচ ব্রাদার্স ইউনিয়নের ক্রিকেটাররা পেয়েছেন কেবল পারিশ্রমিকের প্রথম অংশ! পাওনা চেয়ে ক্লাব কর্তাদের কাছে বারবার প্রত্যাখ্যাত হয়ে ক্লাবটির ক্রিকেটাররা সহায়তা চেয়েছেন বিসিবির।