• নিউ জিল্যান্ডকে গুঁড়িয়ে ইংল্যান্ডের ইতিহাস
    লর্ডসে ২৭৬ রান, ট্রেন্ট ব্রিজে ২৯৮-এর পর আরও একবার প্রায় তিনশর কাছাকাছি রান তাড়া করে জয়। টেস্টের ১৪৫ বছরের ইতিহাসে যা পারেনি কোনো দল, তাই করে দেখাল ইংল্যান্ড। এক সিরিজে তিনবার আড়াইশর বেশি রানের লক্ষ্যে খেলতে নেমে জয়ের অনন্য কীর্তি গড়ল তারা! দাপুটে পারফরম্যান্সে হোয়াইটওয়াশ করে ছাড়ল নিউ জিল্যান্ডকে।
  • 'ইংল্যান্ডের সর্বকালের সেরাকে দেখছি আমরা'
    জো রুট ইংল্যান্ডের এই সময়ের সেরা নিঃসন্দেহে। তার ধারেকাছে কেউ নেই। গত ১০ বছর বিবেচনায় নিলেও তিনি সেরা কোনো সংশয় ছাড়াই। কিন্তু সর্বকালের সেরা? এবার ভাবনার গভীরে যেতেই হয়। সবসময়ের সেরার সমীকরণ বরাবরই গোলমেলে। তবে অলিভার পোপের মনে কোনো সংশয়ের বালাই নেই। তার চোখে রুটই ইংল্যান্ডের সর্বকালের সেরা।
  • পোপ ১৪৫, রুট অপরাজিত ১৬৩
    সুযোগ পেলে সেটি কাজে লাগাতে হয় দুই হাতে। ড্যারিল মিচেলের মতো এই মন্ত্রে উদ্বুদ্ধ হলেন অলি পোপ আর জো রুটও। জীবন পেয়ে দুজনই করলেন দুর্দান্ত সেঞ্চুরি। নিউ জিল্যান্ডের রানের পাহাড় টপকে প্রথম ইনিংসে লিড নেওয়ার আশা জাগাল ইংল্যান্ড।
  • পোপ-ওকসের ব্যাটে ইংল্যান্ডের লিড
    জস বাটলার ছুটিতে না গেলে হয়তো এই টেস্টে খেলাই হতো না অলি পোপের। একাদশে জায়গা পেয়ে সুযোগটা দারুণভাবে কাজে লাগালেন তিনি। দলের বিপদের সময়ে ব্যাটিংয়ে নেমে খেললেন দুর্দান্ত এক ইনিংস। সঙ্গে ক্রিস ওকসের মারমুখী ব্যাটিংয়ে ইংল্যান্ড পেল প্রায় একশ রানের লিড।
  • ইংল্যান্ড দল থেকে বাদ পোপ
    ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের দল থেকে ব্যাটসম্যান অলি পোপকে ছেড়ে দিয়েছে ইংল্যান্ড।
  • ভারত সিরিজের প্রথম টেস্টে পোপকে নিয়ে শঙ্কা
    পেশির চোটে মাঠের বাইরে ছিটকে পড়েছেন অলি পোপ। ভারতের বিপক্ষে আসছে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডের এই মিডল অর্ডার ব্যাটসম্যানকে পাওয়া নিয়ে জেগেছে শঙ্কা।
  • টেস্ট দলে ফিরলেন পোপ
    যে আশায় এতদিন অলি পোপকে দলের সঙ্গে রেখেছিল ইংল্যান্ড, তা সফল হয়েছে। ফিটনেস পরীক্ষা উতরে টেস্ট দলে ফিরেছেন এই মিডল-অর্ডার ব্যাটসম্যান।
  • ইসিবির লাল বলের চুক্তি হারালেন বেয়ারস্টো
    সবশেষ অ্যাশেজে বাজে পারফরম্যান্সের পর টেস্ট দলে আর নিয়মিত হতে পারেননি জনি বেয়ারস্টো। এবার ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) লাল বলের চুক্তিও হারালেন এই কিপার-ব্যাটসম্যান। প্রথমবারের মতো সাদা জার্সির চুক্তি পেয়েছেন জ্যাক ক্রলি, অলি পোপ ও ডম সিবলি।
  • ৪ মাস মাঠের বাইরে পোপ
    চোট পেয়ে পাকিস্তানের বিপক্ষে তৃতীয় টেস্টের মাঝপথে মাঠ ছাড়া অলি পোপের অস্ত্রোপচার প্রয়োজন। তরুণ এই ইংলিশ মিডল অর্ডার ব্যাটসম্যানের পুরোপুরি সুস্থ হয়ে মাঠে ফিরতে চার মাস সময় লাগতে পারে।
  • রুটের পর ইংল্যান্ড দলে আসা সেরা তরুণ পোপ: ভন
    সম্ভাবনার ডালি সাজিয়ে ২১ বছর বয়সে ইংল্যান্ড টেস্ট দলে এসেছিলেন জো রুট। সামর্থ্যের প্রমাণ দিয়ে এখন দলের অধিনায়ক তিনি। অলি পোপের মাঝেও ভবিষ্যৎ তারকা ক্রিকেটারের ছায়া দেখছেন মাইকেল ভন। ইংল্যান্ডের সাবেক এই অধিনায়কের মতে, রুটের পরে ইংল্যান্ড দলে আসা সেরা তরুণ ক্রিকেটার এই কিপার-ব্যাটসম্যান।
  • পোপ-বাটলারের ব্যাটে ইংল্যান্ডের দৃঢ় ভিত
    সিরিজে রান ছিল না অলি পোপের ব্যাটে। দেয়ালে পিঠ ঠেকে গিয়েছিল জস বাটলারের। খুব প্রয়োজনের সময় দাঁড়িয়ে গেলেন দুই ব্যাটসম্যান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় টেস্টে প্রথম ইনিংসে ইংল্যান্ডকে গড়ে দিলেন বড় সংগ্রহের ভিত।
  • স্টোকস-পোপের সেঞ্চুরির পর চাপে দ. আফ্রিকা
    প্রথম চার ব্যাটসম্যান ভালো শুরু পেয়েও ইনিংস বড় করতে পারেননি। পেরেছেন বেন স্টোকস ও ওলি পোপ। দারুণ দুই সেঞ্চুরিতে পোর্ট এলিজাবেথ টেস্টে ইংল্যান্ডকে দৃঢ় অবস্থানে নিয়ে গেছেন তারা। জবাব দিতে নেমে দ্রুত দুই উইকেট হারিয়ে চাপে পড়েছে দক্ষিণ আফ্রিকা।
  • লর্ডস টেস্টের ইংল্যান্ড দলে পোপ
    ছন্দ হারিয়ে ইংল্যান্ডের টেস্ট দল থেকে বাদ পড়েছেন দাভিদ মালান। তার জায়গায় ভারতের বিপক্ষে লর্ডস টেস্টের দলে ডাক পেয়েছেন অলিভার পোপ।