• বিশ্বকাপ শেষ মাদুশঙ্কার, পেরেরাকে নিয়ে শঙ্কা
    দুঃসময় যেন পিছু ছাড়ছে না কুসল পেরেরার। কাঁধের চোটে ভারত সিরিজ থেকে ছিটকে পড়ার পর কোভিড-১৯ এ আক্রান্ত হন তিনি। সেরে উঠে ক্রিকেটে ফিরে আবার পেলেন হ্যামস্ট্রিংয়ে চোট। এতে শ্রীলঙ্কার টপ অর্ডার এই ব্যাটসম্যানের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা নিয়ে জেগেছে শঙ্কা।
  • ফেরার আগে পেরেরার সামনে করোনাভাইরাস বাধা
    ঘরের মাঠের সবশেষ সিরিজ খেলতে পারেননি চোটের থাবায়। দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়ে ফেরার প্রক্রিয়ায় ছিলেন কুসল পেরেরা। তবে এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরেক ধাপ পিছিয়ে পড়লেন লঙ্কান এই কিপার-ব্যাটসম্যান।
  • ভারত সিরিজে অনিশ্চিত কুসল পেরেরা
    ভারতের বিপক্ষে মাঠের লড়াই শুরুর দুই দিন আগে দুঃসংবাদ পেল শ্রীলঙ্কা। কাঁধে চোট পেয়েছেন দলটির কিপার-ব্যাটসম্যান কুসল পেরেরা। তাতে ঘরের মাঠে আসন্ন সিরিজটিতে তার খেলা নিয়ে জেগেছে শঙ্কা।
  • শেষটায় মলিন বাংলাদেশ
    সিরিজে নিখুঁত ম্যাচ আর খেলা হলো না বাংলাদেশের। উল্টো আগের দুই ম্যাচের চেয়ে খারাপ করল তিন বিভাগেই। এর মাশুল দিতে হলো বড় ব্যবধানে হেরে। কুসল পেরেরার সেঞ্চুরি ও দুশমন্থ চামিরার পাঁচ উইকেটে জয় দিয়ে সিরিজ শেষ করল শ্রীলঙ্কা।
  • অভিজ্ঞতার অভাব ভোগাচ্ছে: লঙ্কান অধিনায়ক
    ভবিষ্যতে চোখ রেখে গড়া শ্রীলঙ্কার ওয়ানডে দল সংগ্রাম করছে বাংলাদেশে। টানা দুই হারে হেরেছে সিরিজ। দুই ম্যাচেই পুরোপুরি ব্যর্থ সফরকারীদের মিডল অর্ডার। দ্বিতীয় ম্যাচে বাজেভাবে হারের পর লঙ্কান অধিনায়ক কুসল পেরেরা বললেন, অভিজ্ঞতার অভাব ভোগাচ্ছে তাদের।
  • বাংলাদেশের বিপক্ষে ভয়ডরহীন ক্রিকেটের মন্ত্র পেরেরার
    দায়িত্ব পেয়েই দল নিয়ে নিজের ভাবনা জানিয়ে দিলেন শ্রীলঙ্কার নতুন ওয়ানডে অধিনায়ক কুসল পেরেরা। খেলতে চান ভয়ডরহীন আর আগ্রাসী ক্রিকেট। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে সতীর্থদের মাঝে এই বার্তাই ছড়িয়ে দিলেন তিনি।
  • ওভারে ৬ ছক্কার রেকর্ডে প্রথম শ্রীলঙ্কান থিসারা
    ওভারে ৬ ছক্কা হাঁকানোর অসামান্য কীর্তি গড়েছেন থিসারা পেরেরা। পেশাদার ক্রিকেটের এই অভিজাত ক্লাবে জায়গা করে নিয়েছেন শ্রীলঙ্কার প্রথম ক্রিকেটার হিসেবে। সঙ্গে গড়েছেন লিস্ট ‘এ’ ক্রিকেটে দ্বিতীয় দ্রুততম ফিফটির রেকর্ড।
  • রুটের ডাবল সেঞ্চুরির পর শ্রীলঙ্কার লড়াই
    আগের দিনের সেঞ্চুরিকে ডাবলে রূপান্তর করলেন জো রুট। তবে দ্রুত শেষ পাঁচ উইকেট তুলে নিয়ে ইংল্যান্ডের সংগ্রহটা বেশি বড় হতে দিলেন না শ্রীলঙ্কার বোলাররা। পরে কুসল পেরেরা ও লাহিরু থিরিমান্নের ফিফটিতে লড়ছে স্বাগতিকরা।
  • এলপিএলে চ্যাম্পিয়ন থিসারার জাফনা স্ট্যালিয়ন্স
    লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) প্রথম আসরের শিরোপা জিতে নিয়েছে জাফনা স্ট্যালিয়ন্স। শোয়েব মালিকের অলরাউন্ড পারফরম্যান্স ও অধিনায়ক থিসারা পেরেরার ব্যাটিং ঝড়ে ফাইনালে তারা হারিয়েছে গল গ্ল্যাডিয়েটর্সকে।
  • পেরেরার ফেরার সম্ভাবনায় বাধা চোট
    ইংল্যান্ড সিরিজ দিয়ে টেস্ট দলে ফেরার জোরালো সম্ভাবনা ছিল কুসল পেরেরার। কিন্তু সেই পথে বাধা হয়ে দাঁড়িয়েছে চোট। ঘরের মাঠে জো রুটের দলের বিপক্ষে প্রথম টেস্টের দলে থাকার দৌড় থেকে ছিটকে গেছেন শ্রীলঙ্কার বাঁহাতি এই ব্যাটসম্যান।
  • শ্রীলঙ্কা দলে ফিরলেন লাকমল, বাদ পেরেরা
    জিম্বাবুয়ে সফরের শ্রীলঙ্কা টেস্ট দলে ফিরেছেন অভিজ্ঞ পেসার সুরঙ্গা লাকমল। বাদ পড়েছেন কুসল পেরেরা।
  • জোড়া ডাবল সেঞ্চুরিতে পেরেরার বিরল কীর্তি
    শ্রীলঙ্কার প্রথম শ্রেণির ক্রিকেটে যেন চলছে ডাবল সেঞ্চুরির উৎসব। এরই মধ্যে হয়ে গেছে ১৪টি ডাবল সেঞ্চুরি। তবে একই ম্যাচে দুবার ডাবল সেঞ্চুরি স্পর্শ করে অ্যাঞ্জেলো পেরেরা ঢুকে গেলেন ইতিহাসের পাতায়। মাত্র দ্বিতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন এই কীর্তি।
  • লঙ্কান উদ্বোধনী জুটি নিয়ে সতর্ক মাশরাফি
    গত বছরটা খুব বাজে কেটেছে শ্রীলঙ্কার। নতুন বছরও শুরু হয়েছে জিম্বাবুয়ের কাছে হেরে। তবে অ্যাঞ্জেলো ম্যাথিউসের দলের সামর্থ্য নিয়ে সন্দেহ নেই মাশরাফি বিন মুর্তজার। ম্যাচ উইনার অনেক আছে লঙ্কানদের। তবে দুই ওপেনারকে আলাদা করে দেখছেন বাংলাদেশ অধিনায়ক।
  • বিপিএল থেকে ফিরে সুখবর পেলেন থিসারা পেরেরা
    রংপুর রাইডার্সের হয়ে বিপিএলে দুর্দান্ত পারফর্ম করেছেন থিসারা পেরেরা। দুটি ম্যাচে শেষ ওভারে জিতিয়েছেন দলকে। জাতীয় দলের ডাকে বিপিএল থেকে দেশে ফিরেছেন মাঝপথেই। ফিরে পেলেন দারুণ এক সুখবর। ভারতের বিপক্ষে আসছে ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন এই অলরাউন্ডার।
  • বাংলাদেশের বিপক্ষে প্রথম ২ ওয়ানডেতে নেই কুসল পেরেরা
    চোটের কারণে বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই ওয়ানডে খেলতে পারছেন না শ্রীলঙ্কার উইকেটকিপার-ব্যাটসম্যান কুসল পেরেরা।
  • পেরেরা দ্রুততম, পেরেরাই প্রথম
    সনাৎ জয়াসুরিয়া কিংবা অরবিন্দ ডি সিলভা, থিলান সামারাভিরা বা চামিন্দা ভাস, হালের অ্যাঞ্জেলো ম্যাথিউস বা থিসারা পেরেরা, ব্যাটে-বলে লঙ্কান ক্রিকেট মাতিয়েছেন আরও অনেকেই। কিন্তু একটা জায়গায় ছিল শূন্যতা। যেটি পূরণ করলেন দিলরুয়ান পেরেরা। একই টেস্টে অর্ধশতক ও ১০ উইকেট, এই প্রথম করে দেখালেন কোনো শ্রীলঙ্কান।